নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ধ্রুবতারা

এম বি ফয়েজ

সত্যকে মিথ্যা দিয়ে ঢাকা এবং জেনে-শুনে সত্য গোপন করা কোন ব্লগারের কাম্য হওয়া উচিত নহে।

এম বি ফয়েজ › বিস্তারিত পোস্টঃ

।। মোদীর শপথ-গ্রহন অনুষ্ঠানে যোগ দিচ্ছেন পাক-প্রধান শরীফ এবং লংকা-প্রধান রাজাপাকশে; নব-দিগন্তের সূচনা।।

২৬ শে মে, ২০১৪ রাত ১২:৫৫

গোয়াহাটী ২৫ মে (এম বি ফয়েজ): শেষ পর্যন্ত সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ভারতের হবু প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদীর শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিচ্ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ এবং শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মহিন্দা রাজাপাকশে। নরেন্দ্র মোদীর অভিষেক অনুষ্ঠানে সার্ক-দেশ ভুক্ত প্রতিবেশী ঐ দুই দেশের রাষ্ট্রপ্রধানদের উপস্থিতি সমুদ্রকে মন্থন করে পরশি দেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নের ব্যাপারে নব-দিগন্তের সূচনা করবে বলে ১২৫ কোটি ভারতবাসী আশাবাদী।



উল্লেখ্য, প্রধানমন্ত্রী পদে বিজেপি নেতা নরেন্দ্র মোদীর শপথগ্রহণের আগে শুভেচ্ছার নিদর্শনস্বরূপ ভারতীয় জেলেদের মুক্তি দেয়ার ঘোষণা দিয়েছে পাকিস্তান ও শ্রীলঙ্কা।



আগামীকাল মোদীর শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দেবেন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মহিন্দা রাজাপাকশে। তার আগে আজ বন্দি ভারতীয় জেলেদের মুক্তি দেয়ার ঘোষণা দিল প্রতিবেশী দেশ দু'টি।



করাচির মালির জেল সুপার সৈয়দ নাজির হুসাইন সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, পাকিস্তানের পানিসীমা লংঘনের দায়ে বন্দি ১৫১ জন ভারতীয় জেলেকে মুক্তি দেয়া হয়েছে। করাচি থেকে তাদের ওয়াঘা সীমান্তে নিয়ে যাওয়া হয়েছে। সেখান থেকে ভারতীয় কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে।



এর আগে, গত বছরের আগস্টেও ৩৩৭ জন ভারতীয় জেলেকে মুক্তি দিয়েছিল পাকিস্তান।



এদিকে, শ্রীলংকার প্রেসিডেন্ট মাহিন্দা রাজাপাকশে টুইটারে জানিয়েছেন, মোদীর শপথগ্রহণ অনুষ্ঠানের আগে সৌজন্যমূলক পদক্ষেপ হিসেবে শ্রীলঙ্কায় বন্দি ভারতীয় সব জেলেকে মুক্তি দেয়া হচ্ছে।



দেশটির পানিসীমায় অবৈধভাবে মাছ শিকারের দায়ে লঙ্কান নৌবাহিনীর হাতে ভারতীয় জেলেরা গ্রেফতার হন। তবে কতজন ভারতীয় জেলে শ্রীলঙ্কার কারাগারে আটক আছেন- এ বিষয়ে দেশটির মৎস্য মন্ত্রণালয় কিছু জানায়নি।



আগামীকাল (সোমবাব) ভারতের ১৪তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন নরেন্দ্র মোদী। প্রেসিডেন্ট ভবন 'রাইসিনা হিল'-এ আয়োজিত অনুষ্ঠানে লোকসভা ও রাজ্যসভার সদস্যসহ দুই হাজার পাঁচশ’ জন অতিথি উপস্থিত থাকবেন।



এম বি ফয়েজ

গোয়াহাটী, অসম, ভারত।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.