নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ধ্রুবতারা

এম বি ফয়েজ

সত্যকে মিথ্যা দিয়ে ঢাকা এবং জেনে-শুনে সত্য গোপন করা কোন ব্লগারের কাম্য হওয়া উচিত নহে।

এম বি ফয়েজ › বিস্তারিত পোস্টঃ

অস্ত্র ধরলেই সমস্যার সমাধান হয় না--বড়ো নেত্রী প্রমিলা রাণী ব্রহ্ম

২৫ শে আগস্ট, ২০১৪ দুপুর ২:২৬

(এম বি ফয়েজ)

গোয়াহাটী, অসম।। রাজ্য পুলিশের চর সন্দেহে এনডিএফবি-র (সংবিজিত গোষ্ঠী), স্ব-জাতির প্রিয়া বসুমাতারী নামে ১৬ বছর বয়স্ক, দশম মান শ্রেনীর এক স্কুল-ছাত্রীকে প্রকাশ্য দিবালোকে তালিবানি কায়দায় নিঃসংশ হত্যার চারদিন পর আজ রাজ্য জুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে। বিটিএডি সদর কোকড়াঝাড়ে ‘বড়ো নারী উন্নয়ন সংস্থা’ আয়োজিত নারীদের এক বিশাল প্রতিবাদী মিছিল বের করে প্রিয়ার হত্যাকারীদেরকে দৃষ্টান্ত মূলক শাস্তি প্রদানের দাবী জানায়। প্রাক্তন কৃষিমন্ত্রী প্রমীলা রানী ব্রহ্মের নেতৃত্বে পরিচালিত ঐ মিছিল শহরের বিভিন্ন রাস্তা পরিক্রমা করে সাত দফা দাবী সম্বলিত এক স্মারক পত্র জেলা প্রশাসনের মাধ্যমে রাজ্য সরকারের কাছে পাঠান। সাংবাদিকদের সঙ্গে আলাপ কালে প্রমিলা প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, “এনডিএফবি (এস) কার স্বার্থে অস্ত্র হাতে তুলে নিয়েছে?” বন্দুকের ভয় দেখিয়ে বড়ো জাতির সাধারন মানুষ ও ব্যবসায়ীদের কাছ থেকে অর্থ নিয়ে কেনা অস্ত্রে আবার বড়ো জাতির পুরুষ-মহিলা নির্বিচারে হত্যা করবে, তা মেনে নেওয়া যায় না। এনডিএফবি (সংবিজিত গোষ্ঠী) কে তিনি স্মরন করিয়ে দেন যে ‘অস্ত্র হাতে তুলে নিলেই সমস্যার সমাধান হয় না।‘ “আমরা অস্ত্র হাতে নিয়ে দীর্ঘদিন সংগ্রাম করেছি এবং আমাদের সে লব্ধ অভিজ্ঞতা থেকে বলছি, আলাপ আলোচনার মাধ্যমে যাবতীয় সমস্যার সমাধান সম্ভব, বন্দুকের গোলা ছুড়ে নয়”—বললেন প্রমিলা রানী ব্রহ্ম। তিনি এনডিএফবি-র (সংবিজিত গোষ্ঠী)র স্থিতি স্পষ্ট করার ও আহ্বান জানান। এছাড়া, তিনি রাজ্য সরকারের কাছে নিহত প্রিয়ার পরিবারকে এককালীন দশ লক্ষ টাকা ক্ষতি পূরন দেবার ও দাবী জানান। শোনিতপুর জেলায়ও পুরুষ-মহিলার সন্মিলিত এক প্রতিবাদী মিছিল বের করা হয়। প্রতিবাদকারীরা অবিলম্বে প্রিয়ার ঘাতকদেরকে খুজে বের করে ফাসি-কাষ্ঠে ঝুলানোর দাবী জানায়। তাদের অভিমত, প্রিয়া হত্যার ভিডিও ফুটেজ দেখে ঘাতক বাহিনীকে সহজে সনাক্ত করা সম্ভব।



এদিকে, রাজ্যের মুখ্যমন্ত্রী তরুণ গগৈ আজ প্রিয়া হত্যা-কাণ্ডে জড়িত ঘাতকদেরকে অবিলম্বে গ্রেপ্তার করে দেশের প্রচলিত আইনে বিচারের সম্মুখীন করতে পুলিশকে নির্দেশ দিয়েছেন। তিনি প্রিয়ার পরিবারকে এককালীন বিশলক্ষ টাকা আর্থিক সাহায্য দেওয়ার ও ঘোষনা দেন।



তবে, হাসপাতালে চিকিৎসাধীন নিহত প্রিয়ার পিতা-মাতা সে আর্থিক অনুদান গ্রহনে অসম্মতি জানিয়েছেন। তাদের অভিমত, চিকিৎসা অন্তে তাঁরা বাড়ীতে ফিরে গেলে প্রিয়া- হত্যাকারী ঘাতক বাহিনী তাদেরকেও মেরে ফেলবে। যেহেতু, প্রিয়াকে তাদের সম্মুখ থেকে টেনে নিয়ে যাওয়ার সময় তাঁদেরকে শাসিয়ে গেছে যেন প্রিয়ার মরনোত্তর পরীক্ষা করাতে তাঁরা সম্মত না হয়।

(এম বি ফয়েজ)

গোয়াহাটী, অসম।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৬ শে আগস্ট, ২০১৪ রাত ১২:৫৪

আহসানের ব্লগ বলেছেন: :O

২| ২৭ শে আগস্ট, ২০১৪ রাত ১:৫২

এম বি ফয়েজ বলেছেন: মন্তব্যটি ক্লিয়ার করবেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.