নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ধ্রুবতারা

এম বি ফয়েজ

সত্যকে মিথ্যা দিয়ে ঢাকা এবং জেনে-শুনে সত্য গোপন করা কোন ব্লগারের কাম্য হওয়া উচিত নহে।

এম বি ফয়েজ › বিস্তারিত পোস্টঃ

অর্গানাইজার-এ মানচিত্রে জম্মু কাশ্মীরের কিছু অংশ পাকিস্তানের! ক্ষমা চাইল আরএসএস

১৫ ই মার্চ, ২০১৫ রাত ১২:১৮

নয়াদিল্লি: সংগঠনের মুখপত্র ‘অর্গানাইজার’-এর গত ১৫ মার্চের সংস্করণে জম্মু ও কাশ্মীরের কিছু অংশকে পাকিস্তানের ভূখণ্ড বলে দেখানো হয়েছিল। এজন্য ক্ষমা চাইল আরএসএস।



সার্ককে পুনরায় সংহত করার প্রয়াস’ শীর্ষক এক নিবন্ধের সঙ্গে ব্যবহার করা সার্কের এক মানচিত্রে পাক অধিকৃত কাশ্মীরকে পাকিস্তানের অংশ বলেই উল্লেখ করা হয়েছে।এতে তীব্র প্রতিক্রিয়া ছড়িয়ে পড়ে। যার জেরে অর্গানাইজার-এর ওয়েব সংস্করণ থেকে মানচিত্রটি দ্রুত মুছে ফেলা হয়। কিন্তু ছাপা সংস্করণের ৩২ নম্বর পৃষ্ঠায় সেটি থেকেই যায়।



সেজন্য মুখপত্রের সাম্প্রতিক সংস্করণে ক্ষমা চেয়ে নিয়ে সম্পাদকের তরফে বলা হয়েছে, এই ভুল হয়ে গিয়েছে অসাবধানতার জন্যই।ভুল মানচিত্রটি চোখে পড়ার সঙ্গে সঙ্গে ওয়েব সংস্করণে শুধরে দেওয়া হয় আমরা দেশবাসীর কাছে এবং আরও বিশেষ করে আমাদের পাঠক, শুভানুধ্যায়ীদের কাছে ক্ষমা চাইছি।২২ মার্চের সংস্করণে প্রকাশিত ভুল সংশোধন-এ এও বলা হয়েছে, অর্গানাইজার ভারতের ঐক্য, সংহতি তুলে ধরার ঐতিহ্য চিরদিন পালন করে এসেছে আমরা বরাবর জম্মু ও কাশ্মীরকে ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ হিসাবে দেখানোর পক্ষেই কথা বলেছি।তাই ১৫ মার্চ সংস্করণে ওয়েব সাইট থেকে নেওয়া দক্ষিণ এশিয়ার মানচিত্রে পাক অধিকৃত কাশ্মীরের কিছু অংশকে ।ভারতের অংশ বলে না দেখানোয় আমরা প্রবল বিড়ম্বনায় পড়েছি।



রাজ্যসভার বিরোধী নেতা গুলাম নবি আজাদই গতকাল সভায় অর্গানাইজার-এর পৃষ্ঠায় বিষয়টি উত্থাপন করেন।বলেন, জম্মু ও কাশ্মীর ভারতের মাথার মুকুট।সেই মর্যাদা ধরে রাখতে বহু বলিদান দিতে হয়েছে।কিন্তু আরএসএস-এর পত্রিকায় যেভাবে তাকে দেখানো হয়েছে, সেটা কি সরকার অনুমোদন করছে? বিব্রত হয়ে সরকারের তরফে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেওয়া হয়।কেন্দ্রীয় মন্ত্রী রবিশংকর প্রসাদ বলেন, জম্মু ও কাশ্মীর দেশের অবিচ্ছেদ্য অংশ, তা-ই থাকবে আগামী দিনেও তাছাড়া পাক অধিকৃত জম্মু ও কাশ্মীরকে ভারতের অংশ ঘোষণা করে সংসদে প্রস্তাব পাস হয়েছে।অতএব পাক অধিকৃত কাশ্মীরের ভূখণ্ড পাকিস্তানের অংশ, এটা সরকারের অবস্থান নয়, আরএসএসেরও নয়।



এম বি ফয়েজ/গোয়াহাটী/ব্যুরো-চীপ/১৫

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৫ ই মার্চ, ২০১৫ রাত ৩:১০

ডেড আকাশ বলেছেন: আচ্ছা ঠিক আছে কোন প্রবলেম নাই, ব্যাপার না

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.