নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ধ্রুবতারা

এম বি ফয়েজ

সত্যকে মিথ্যা দিয়ে ঢাকা এবং জেনে-শুনে সত্য গোপন করা কোন ব্লগারের কাম্য হওয়া উচিত নহে।

এম বি ফয়েজ › বিস্তারিত পোস্টঃ

আকস্মিক পাকিস্তান সফরে ভারতীয় প্রধান মন্ত্রী মোদিঃ পাক-ভারত সম্পর্কে নতুন দিগন্ত উন্মোচন করবে মোদি-শরীফ বৈঠক।

২৭ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১:৪০

২৬ ডিসেম্বর (এম বি ফয়েজ): রাশিয়া সফর শেষ করে আফগানিস্তান সফর এবং তারপর আকস্মিকভাবে পাকিস্তান সফরে যান ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
আকস্মিক সফরে গতকাল বিকেলে লাহোর আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান মোদি। সেখানে তাকে স্বাগত জানান পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও তার ছোট ভাই এবং পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ শরীফ। এ সময় মোদিকে লালগালিচা সংবর্ধনা দেয়া হয়।
পরে দুই নেতা হেলিকপ্টারে করে নওয়াজের বাড়ি রাইউইন্ডে যান। টুইটবার্তায় এ কথা জানিয়েছেন ভারতীয় পররাষ্ট্র দফতরের মুখপাত্র বিকাশ স্বরূপ। লাহোরের উপকণ্ঠে এ বাসভবনে মোদিকে উষ্ণভাবে স্বাগত জানান, নওয়াজের ছেলে হাসানসহ পরিবারের অন্যান্য সদস্য।
সেখানে মোদির প্রিয় খাবার ‘শাক’সহ মুখরোচক নিরামিষ খাবার-দাবার পরিবেশন করা হয়। এছাড়া, কাশ্মিরি চা-ও দেয়া হয়। মোদির সঙ্গে ছিলেন ১১ সদস্যের ভারতীয় একটি প্রতিনিধিদল।
ভারতীয় সূত্র বলেছে, দুই প্রধানমন্ত্রী যখন বৈঠক করছিলেন সে সময় কক্ষে ঢোকেন নওয়াজের মা শামিম আখতার। মোদি এ সময় তার পা ছুঁয়ে সালাম করেন। এ ছাড়া, নওয়াজকে জন্মদিনের শুভেচ্ছাও জানিয়েছেন নরেন্দ্র মোদি।
উল্লেখ্য, নরেন্দ্র মোদীর মাতৃ-প্রেম সর্বজন বিদিত। বিশ্বের যে দেশেই যান ভাষন প্রসঙ্গে আপন মায়ের কথা স্মরন করে প্রায়ই কেঁদে ফেলেন। আর স্মরন করতে ভুল করেন নি যে গুজরাটের সেই রেল-ষ্টেশনের চা-বিক্রেতা আজ ভারতের প্রধান মন্ত্রী। তাইতো, পাকিস্তানে ঝটিকা সফরে গিয়ে নওয়াজের মা শামিম আখতারের পা ছুঁয়ে তাঁকে মাতৃ জ্ঞানে সালাম করেন নরেন্দ্র ভাই দামোদর দাস মোদী।
রাজনৈতিক বিশ্নেষকদের ধারনা, মোদির এ ঝটিকা সফর পাক-ভারত সম্পর্কে নতুন দিগন্ত উন্মোচন করবে।
এমবিএফ/ভারত-ব্যুরো-চীপ/১৫

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৭ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১:৪৯

দেবজ্যোতিকাজল বলেছেন: কচু করবে । কালকেই খবর পাবা সীমান্তে গোলাগুলির খবর । পাকিস্থান পৃথিবীর মধ্যে ক্যান্সারযুক্ত দেশ । সেখানে ছাই ছাড়া সোনা মিলবে না

২| ২৭ শে ডিসেম্বর, ২০১৫ ভোর ৫:৫০

চাঁদগাজী বলেছেন:

মোদী চমক ভেংগে যাবে, মনে হচ্ছে; ২০১৫ সালে বিরাট বিরাট প্রজেক্টে হাত দেয়ার কথা ছিল; সেটা ঘটেনি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.