নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ধ্রুবতারা

এম বি ফয়েজ

সত্যকে মিথ্যা দিয়ে ঢাকা এবং জেনে-শুনে সত্য গোপন করা কোন ব্লগারের কাম্য হওয়া উচিত নহে।

এম বি ফয়েজ › বিস্তারিত পোস্টঃ

রাজস্থানের গ্রামে প্রাচীন যুগের সোনার কয়েন-এর হদিশ, লুঠ থেকে বাঁচাতে ১৪৪ ধারা জারি পুলিশের

০৮ ই ডিসেম্বর, ২০১৬ বিকাল ৪:০১

(এম বি ফয়েজ) টোঙ্ক: গুজব ছিল, রাজস্থানের টোঙ্ক জেলার মালপুরায় জানকীপুর গ্রামে পুরনো আমলের সোনার কয়েনের হদিশ মিলেছে। সম্প্রতি সেখবরের সত্যতা স্বীকার করে নিল রাজস্থান পুলিশ।
পুলিশ সূত্রে খবর, ওই এলাকা থেকে সম্প্রতি পুলিশই বেশ কিছু প্রাচীন যুগের সোনার কয়েন উদ্ধার করেছে। খবর ছড়িয়ে পড়ার পর, লুঠের আশঙ্কায় এলাকায় ১৪৪ ধারা জারি করেছে পুলিশ। কারণ, খবর ছড়িয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে বহু বহিরাগতরা এসে এলাকায় ভিড় করেছিল।
উল্লেখ্য, গত দুমাসে বহু মানুষ ওই গ্রামে গিয়ে খালি হাতেই সোনার কয়েনের খোঁজে মাটি খোঁড়াখুঁড়ি শুরু করে। এরপরই টোঙ্ক জেলার এসএইচও প্রীতি জৈনের নির্দেশে ডিগ্গি থানার পুলিশ এলাকায় গিয়ে মাটি খোঁড়াখুঁড়ি শুরু করে। এবং ওই গ্রাম থেকে প্রাচীন যুগের সোনার কয়েন উদ্ধার করে। তারপরই ১৪৪ ধারা জারি করা হয়। প্রীতি জৈন জানিয়েছেন, তাঁদের তরফে ভারতীয় প্রত্নতত্ত্ববিদদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। কোন আমলের এই সোনার কয়েনগুলো, এখন তারই সন্ধান চলছে।
জানকীপুর গ্রামের এক বাসিন্দার দাবি মাটি খুঁড়ে পাওয়া এমন এক সোনার কয়েন তিনি এরমধ্যে পেয়ে, জুহুরিদের কাছে বিক্রিও করে দিয়েছেন। এরমধ্যে পুলিশ জানকীপুরের বাসিন্দা জগদীশ বাঞ্জারা এবং মালপুরের বাসিন্দা বলরামের থেকে আরও কয়েকটি সোনার কয়েন উদ্ধার করেছে।
এসএইচও প্রীতি জৈন জানিয়েছেন, এখন পুলিশ গুনে দেখবে মোট কটি সোনার কয়েন উদ্ধার হয়েছে। এরপর সেগুলো সরকারকে দিয়ে দেওয়া হবে।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.