নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ধ্রুবতারা

এম বি ফয়েজ

সত্যকে মিথ্যা দিয়ে ঢাকা এবং জেনে-শুনে সত্য গোপন করা কোন ব্লগারের কাম্য হওয়া উচিত নহে।

এম বি ফয়েজ › বিস্তারিত পোস্টঃ

নোট বাতিল নিয়ে সংসদে মুখ খুললে ভূমিকম্প হবে, রাহুলের মন্তব্যকে পাল্টা কটাক্ষ বিজেপির, সমস্ত কেলেঙ্কারির উত্সস্থলতো তিনিই

০৯ ই ডিসেম্বর, ২০১৬ বিকাল ৫:৩৪

(এম বি ফয়েজ) নয়াদিল্লি: নোট বাতিল ইস্যুকে কেন্দ্র গত ১৬ দিন ধরে সংসদের শীতকালীন অধিবেশনে অচলাবস্থা। অবশেষে আজ কংগ্রেসের তরফে কেন্দ্রকে এবিষয় আলোচনার প্রস্তাব দেওয়া হয়। এর পাল্টা কেন্দ্রের দাবি, আগে গত দুসপ্তাহ সংসদে অচলাবস্থা তৈরির জন্যে আমজনতার কাছে ক্ষমা চাক কংগ্রেস। এর পাল্টা কংগ্রেস সহ সভাপতি রাহুল গাঁধী অভিযোগ করেন, তাঁকে সংসদে মুখ খুলতে দেয়নি সরকার। কারণ ভারতের রাজনীতির ইতিহাসে অন্যতম বৃহত্তর কেলেঙ্কারি এই নোট বাতিল। এবং সংসদে যদি তিনি মুখ খোলেন, তাহলে ভূমিকম্প হয়ে যাবে। তবে এর পাল্টা কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। বিজেপির দাবি, রাহুল নিজেই তো সমস্ত কেলেঙ্কারির উত্সস্থল।
রাহুল সংসদের বাইরে এক সাংবাদিক বৈঠক আজ মন্তব্য করেন, তাঁর দল, তিনি তৈরি নোট বাতিল নিয়ে সংসদে আলোচনা করতে। কিন্তু বিজেপিই সবচেয়ে বড় কেলেঙ্কারি প্রকাশ্যে এসে যাওয়ার ভয়ে আলোচনা থেকে পালাচ্ছে। রাহুলের দাবি, এপ্রসঙ্গে তিনি একবার মুখ খুললে, প্রধানমন্ত্রী সংসদে আর বসে থাকতেও পারবেন না।
রাহুলের অভিযোগে প্রথমে প্রধানমন্ত্রী এই সিদ্ধান্তকে কালো টাকা রোধের অন্যতম পদক্ষেপ হিসেবে দেখান। তারপর বাজারে আসে নয়া নোট, এবার সরকার সওয়াল করছে ক্যাশলেস অর্থনীতির জন্যে।
কং সহ সভাপতির দাবি, তিনি খোলাখুলি জানিয়ে দেবেন, কেন, কাদের সুবিধার জন্যে এই নোট বাতিলের সিদ্ধান্ত মোদী নেন। গরিব, আমজনতাকে কার্যত এখানে শিখন্ডি হিসেবে খাড়া করা হয়েছে।
গ্লোবেল নিউজ ব্যুরো/

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.