নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ধ্রুবতারা

এম বি ফয়েজ

সত্যকে মিথ্যা দিয়ে ঢাকা এবং জেনে-শুনে সত্য গোপন করা কোন ব্লগারের কাম্য হওয়া উচিত নহে।

এম বি ফয়েজ › বিস্তারিত পোস্টঃ

‘একবগ্গা’ সিদ্ধান্ত দিয়ে দেশের ‘বহুত্ববাদ’-কে পরিবর্তন নয়: রাষ্ট্রপতি

১০ ই ডিসেম্বর, ২০১৬ সকাল ১০:০৯

মুসোরি: ‘একবগ্গা’ সিদ্ধান্ত কখনই দেশের ‘বহুত্ববাদ’-এর বিকল্প হতে পারে না। নোট বাতিল সিদ্ধান্তের প্রসঙ্গে পরোক্ষে কেন্দ্রকেই কটাক্ষ করলেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। তাঁর সতর্কবাণী, চাপিয়ে দেওয়ার ‘পরীক্ষা’ সফল হবে না, যেমনটা অতীতেও ঘটেছে।
এদিন অল ইন্ডিয়া সার্ভিসেসের একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে কেন্দ্রে একটি স্থায়ী একক সংখ্যাগরিষ্ঠ সরকার নির্বাচিত করার জন্য দেশের ভোটারদের প্রশংসা করেন প্রণববাবু।
তিনি বলেন, ৩০ বছর পর কেন্দ্রে একটি দলকে সংখ্যাগরিষ্ঠতা দিয়ে ক্ষমতায় এনে ভারতের ইলেক্টররা মারাত্মক পরিণতবোধের উদাহরণ তুলে ধরেছেন। এতে, ‘সুবিধাবাদী’ রাজনৈতিক গাঁটছড়ার ধারা বন্ধ হয়েছে।
এরপরই নাম না করে কেন্দ্রীয় সরকারের উদ্দেশ্যে তিনি দায়িত্বশীল হওয়ার পরামর্শ দেন রাষ্ট্রপতি। তিনি বলেন, ভবিষ্যতের নীতি-নির্ধারক হিসেবে আপনাদের (কেন্দ্র) দায়িত্ব হওয়া উচিত সিস্টেমকে আরও শক্তিশালী করা। আর সেই লক্ষ্য হল কোনও ‘একবগ্গা’ সিদ্ধান্ত যেন দেশের ‘বহুত্ববাদকে’ বদল না করতে পারে।
একইসঙ্গে, তাঁর সতর্কবাণী, অতীতে বহুবার এধরনের পরীক্ষা-নিরীক্ষা বিফল হয়েছে। ফলে, সেই নিয়ে ফের নতুন করে কাটাছেঁড়া না করাই উচিত বলে মনে করেন রাষ্ট্রপতি।
গ্লবেল নিউজ ব্যুরো/


মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.