নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ধ্রুবতারা

এম বি ফয়েজ

সত্যকে মিথ্যা দিয়ে ঢাকা এবং জেনে-শুনে সত্য গোপন করা কোন ব্লগারের কাম্য হওয়া উচিত নহে।

এম বি ফয়েজ › বিস্তারিত পোস্টঃ

এবার দক্ষিণ দিল্লির এক ল’ফার্ম থেকে উদ্ধার ১৩ কোটি, এরমধ্যে দুকোটি নতুন নোট

১১ ই ডিসেম্বর, ২০১৬ দুপুর ১:৩২

(এম বি ফয়েজ)ঃ নয়াদিল্লি: নোট বাতিলের পর কালো ধন উদ্ধারের উদ্দেশ্যে দেশের বিভিন্ন প্রান্তে তল্লাশি চালাচ্ছে আয়কর দফতর ও পুলিশ। গতকাল কর্ণাটকে এক হাওলা কারবারীর বাথরুম থেকে সাড়ে পাঁচ কোটির নগদ ও ৩২ কেজির সোনা উদ্ধার করে আয়কর দফতর। এবার দক্ষিণ দিল্লির গ্রেটার কৈলাসে এক আইনজীবীর অফিসে তল্লাশি চালিয়ে ১৩.৫৬ কোটি টাকা নগদে উদ্ধার করেছে দিল্লি পুলিশ। এরমধ্যে আড়াই কোটি আবার নতুন নোটে।
পুলিশ সূত্রে খবর, শনিবার রাত সাড়ে দশটা নাগাদ ওই আইনজীবীর অফিসে হানা দেয় দিল্লি পুলিশের একটি দল। ওই অফিসের এক আলমারি ও সুটকেসের মধ্যে রাখা ছিল ওই নগদ। দিল্লি পুলিশের অপরাধ দমন শাখার একটি দল টি অ্যান্ড টি ল’ফার্মে তল্লাশি চালিয়ে এই টাকার সন্ধান পায়।
উদ্ধার হওয়া সাত কোটি পুরনো হাজারের নোটে, তিন কোটি ১০০ টাকার নোটে। এছাড়া আছে নতুন নোটের বান্ডিল।
শনিবার রাতে দিল্লি পুলিশের ওই দল যখন ওই অফিসে হানা দেয়, সেসময় অফিসের প্রায় প্রতিটি ঘরই বন্ধ ছিল। শুধু একটি মাত্র ঘরে ফার্মের কেয়ারটেকার উপস্থিত ছিলেন। এখন ফার্মের প্রমোটার রোহিত ট্যান্ডনের সন্ধানে রয়েছে পুলিশ।
উল্লেখ্য গত দুমাস আগে রোহিত ট্যান্ডনের বাড়িতে তল্লাশি চালিয়ে বেশ কিছু নথি উদ্ধার করে আয়কর দফতর। সেখানে ১৯ কোটির একটি ফিক্সড ডিপজিটের কাগজের সন্ধান পায় আয়কর দফতর। কোথা থেকে কীভাবে সে টাকা এসেছে, এব্যাপারে কোনও সদুত্তর সেসময় দিতে পারেননি রোহিত। আপাতত রোহিতের অধীনে থাকা অন্য অফিস ও বাড়িতেও তল্লাশি চালাবে পুলিশ।
প্রসঙ্গত গতকাল দেশের চার জায়গায় তল্লাশি চালিয়ে মোটা অঙ্কের কয়েক কোটি টাকা উদ্ধার করেছে পুলিশ ও আয়কর দফতর।
Globalnews bureau/

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.