নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ধ্রুবতারা

এম বি ফয়েজ

সত্যকে মিথ্যা দিয়ে ঢাকা এবং জেনে-শুনে সত্য গোপন করা কোন ব্লগারের কাম্য হওয়া উচিত নহে।

এম বি ফয়েজ › বিস্তারিত পোস্টঃ

বিরাটের দ্বিশতরান, জয়ন্ত যাদবের শতরান, ৬০০ রান পেরোল ভারত

১১ ই ডিসেম্বর, ২০১৬ দুপুর ১:৩৪

মুম্বই: অধিনায়ক বিরাট কোহলির দ্বিশতরান এবং জয়ন্ত যাদবের শতরানের সুবাদে ওয়াংখেড়েতে ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজের চতুর্থ টেস্টের চতুর্থ দিন প্রথম ইনিংসে ৬০০ রান পার করে ফেলল ভারত। এই মুহূর্তে বিরাটদের রান ৭ উইকেটে ৬০৫। বিরাট ২২৫ এবং জয়ন্ত ১০৪ রানে ব্যাট করছেন। ভারত ২০৫ রানে এগিয়ে।

আজ টেস্টে বিরল রেকর্ড গড়লেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। একই বছরে তিনটি দ্বিশতরান করলেন তিনি। ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ডের পর এবার ওয়াংখেড়েতে ইংল্যান্ডের বিরুদ্ধেও বিরাটের ব্যাট থেকে এল দ্বিশতরান। প্রথম ভারতীয় অধিনায়ক হিসেবে টেস্টে তিনটি দ্বিশতরান করলেন বিরাট। টেস্টে এই ইনিংসেই তিনি সর্বোচ্চ স্কোর করলেন।

অধিনায়কের এই চোখধাঁধানো ইনিংসের সৌজন্যেই সিরিজের চতুর্থ টেস্টে ইংল্যান্ডকে ক্রমশঃ কোণঠাসা করে দিচ্ছে ভারত। বিরাটের পাশাপাশি জয়ন্ত যাদবও অসাধারণ ব্যাটিং করছেন। তিনি জীবনের প্রথম টেস্ট শতরান করে ফেললেন। লাঞ্চে ভারতের রান ছিল ৭ উইকেটে ৫৭৯। লিড ছিল ১৭৯ রানের। লাঞ্চের পর রান বাড়িয়ে নিচ্ছেন বিরাট ও জয়ন্ত।

এর আগে গতকালের ৪৫১ রান নিয়ে খেলা শুরু করেন দুই অপরাজিত ব্যাটসম্যান বিরাট ও জয়ন্ত। তাঁরা গতকাল যেখানে শেষ করেছিলেন, সেখান থেকেই আজ সকালে ব্যাটিং শুরু করেন। গতকালের চেয়ে আজ আরও জমাট দেখাচ্ছে তাঁদের ব্যাটিং। দুই ব্যাটসম্যানই অনেক বেশি আগ্রাসী। তাঁদের দাপটে ইংল্যান্ডের বোলাররা দিশেহারা। চতুর্থ দিনের প্রথম সেশনে কোনও উইকেট না হারিয়ে ভারত করল ১২৮ রান। বিরাট-জয়ন্ত জুটিতে এখনও পর্যন্ত যোগ হয়েছে ২১৫ রান।

এই ম্যাচ ড্র করতে পারলেই সিরিজ হাতের মুঠোয় চলে আসবে টেস্টে এক নম্বর দল ভারতের। তবে এখন ম্যাচের যা পরিস্থিতি, তাতে জয় ছাড়া অন্য কিছু ভাবছে না ভারত। দ্বিতীয় ইনিংসে আর ব্যাট করতে চাইছে না ভারত। কোহলিদের হাতে রয়েছে এখনও পাঁচটি সেশন। রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজারা যদি প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও বল হাতে ভাল পারফরম্যান্স দেখাতে পারেন, তাহলে ভারতের জয় না পাওয়ার কোনও কারণ নেই।
Global news24 bureau/

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.