নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ধ্রুবতারা

এম বি ফয়েজ

সত্যকে মিথ্যা দিয়ে ঢাকা এবং জেনে-শুনে সত্য গোপন করা কোন ব্লগারের কাম্য হওয়া উচিত নহে।

এম বি ফয়েজ › বিস্তারিত পোস্টঃ

কর্নাটকে হাওলা কারবারীর বাথরুম থেকে উদ্ধার নতুন নোটে ৫ কোটি ৭০ লক্ষ টাকা

১১ ই ডিসেম্বর, ২০১৬ দুপুর ১:৩৮

(এম বি ফয়েজ) বেঙ্গালুরু: কর্ণাটকে উদ্ধার কালো ধনের কুঠুরি। নতুন নোট, পুরনো নোট, সোনা কী নেই তাতে! কর্ণাটকের হুবলি ও চিত্রদূর্গ, এই দুই জেলার কিছু হাওয়ালা কারবারী এবং ক্যাসিনো অপারেটরদের বাড়িতে শনিবার অভিযান চালায় আয়কর দফতর। এরকমই এক হাওলা কারবারীর বাথরুমে ঢুকে এদিক-ওদিক দেখতে দেখতেই আয়কর দফতরের অফিসাররা একটি বোতাম দেখতে পান।
তারপরই খুল যা সিম সিম, খুলে গেল গোপন সিন্দুকের দরজা। আর ভিতরে কোটি কোটি টাকার নতুন নোট! আপনার-আমার জন্য টাকা তোলার হাজারো নিয়ম থাকলেও, এদের জন্য যেন কিছুই নেই!
শুধু নতুন দু’হাজার টাকার নোটেই ৫ কোটি ৭০ লক্ষ টাকা! পুরনো একশো এবং কুড়ি টাকার নোট ৯০ লক্ষ টাকা। ৪ কেজি সোনার গয়না।
আর তাৎপর্যপূর্ণ বিষয় হল, এই প্রচুর পরিমাণ নতুন টাকা কিন্তু বড় শহর থেকে উদ্ধার হয়নি। হয়েছে কর্ণাটকের চিত্রদুর্গ জেলার ছোট্ট শহর চাল্লাকেরেতে। জেলা সদর থেকে ৫০ কিটোমিটার দূরের ছোট্ট শহর, জনসংখ্যাও মেরেকেটে পঞ্চাশ হাজার, আর সেখান থেকেই কি না, প্রায় ৬ কোটি টাকার নতুন নোট উদ্ধার! যেখানে ব্যাঙ্ক থেকে ২৪ হাজার টাকার বেশি দেওয়ার নিয়মই নেই, সেখানে এত নতুন নোট এল কোথা থেকে? কারা জড়িত?
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্প্রতি ঘোষণা করেন, যারা কালো টাকা সাদা করছেন, তারা শাস্তি পাবেন। কিন্তু, এগুলো কি শুধুই হিমশৈলর চূড়ামাত্র নয়? যদি, এত ছোট শহর থেকে এত পরিমাণ নতুন নোট উদ্ধার হয়, তাহলে যারা অধরা থেকে গেলেন, তাঁদের কাছে কত টাকা থাকতে পারে? তাহলে কি শুধু সাধারণ মানুষই কষ্ট করছে, আর যাঁর কালো কারবার করে আসছেন, তাঁদের কিচ্ছু অসুবিধা হচ্ছে না? প্রশ্নটা অনেকেরই।
গ্লোবেল নিউজ ব্যুরো/

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.