নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ヽヽ `` `、ヽ、、ヽ、``、ヽমেঘ、、ヽ、ヽ、、ヽ`অপরাজিতা `、ヽ、、্তুমিヽ、``、 আকাশヽヽ、`` ヽ、ヽ、`` ヽ、` `、ヽ্、ヽ``、ヽদেবদারু、、ヽ、` চা、

মেঘলামানুষ

মেঘলামানুষ › বিস্তারিত পোস্টঃ

অপেক্ষা

২৩ শে জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:০৭





তুমি জানো, কতোদিন ধরে আমি অপেক্ষা করছিলাম কবে তোমাদের শহর জুড়ে বৃষ্টি নামবে। ঝুম বৃষ্টি। পুরো শহরের আকাশ ছেয়ে যাবে কালো মেঘে। যেন তুমি চুল ছড়িয়ে বসে আছো। সারাটা আকাশে মেলে দিয়েছো মেঘের মতো চুল। নাহ! তোমার চুলের মতো মেঘ। সেই মেঘ চুইয়ে বৃষ্টি নামবে ফোঁটায় ফোঁটায়। তোমার ছাদ আর বাড়ির দেয়াল ভিজিয়ে দেবে। তোমার জানালা গলে আলতো স্পর্শ করবে তোমাকেও। তারপরেই সেই মেঘটাকে আমি প্রাণপণ ডেকে নিয়ে আসবো আমার কাছে। যে বৃষ্টি তোমাকে ছুঁয়ে এলো, যে মেঘটা তোমাকে ভিজিয়ে দিলো তাদেরকে আমার কাছেও আসতে হবে না? আমাকে ছুঁতে, আমাকেও ভিজিয়ে দিতে।
মেঘের প্রথম ডাক শুনতে পাওয়ামাত্র আমার সবক’টা জানালা খুলে দেবো। সরিয়ে দেবো সবগুলো পর্দা। তোমার গায়ের গন্ধ মেখে বাতাসেরা আসবে। আমি বুক ভরে সেই বাতাসে নি:শ্বাস নেবো। তোমাকে দেখে চোখ জুড়িয়ে আসা মেঘেরা আসবে। আমি সেই মেঘেদের দিকে তাকানোমাত্রই তারা তোমার ছবিটা পুরো আকাশ জুড়ে এঁকে দেবে নিমেষেই। তোমার স্পর্শ নিয়ে ঝমঝমিয়ে বৃষ্টি নামবে। সেই বৃষ্টির ছাঁট জানালা গলে ঢুকে পড়বে আমার ঘরে। আমার হাতে, চোখে, চুলে বৃষ্টির ফোঁটা ঝরবে। আর আমি খুব সন্তর্পণে সেই ফোঁটা ফোঁটা বৃষ্টির কাছ থেকে চুরি করে নেবো তোমার ছোঁয়াটুকু।
কিন্তু আমার এই অপেক্ষাটা আর শেষ হচ্ছিলো না কিছুতেই। তোমার শহরে মেঘ করছিলো না। বৃষ্টিও আসে না। তুমি কি চুলগুলো মেলে দিয়ে বসছিলে না একদম? বলো তো? আকাশের কি সাধ্য আছে তোমার মেঘের ডাক উপেক্ষা করে? শেষ পর্যন্ত পারেও নি। সেদিন যে বৃষ্টি হলো। আকাশ ঠিকই সাড়া দিলো। সে বসেই থাকে তুমি কবে ডাকবে এই আশায়। যেমন আমিও। তোমার মেঘের ডাকের অপেক্ষায়। তোমার আকাশ হতে বসে থাকি। তোমার মেঘ কি ডাকবে?

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৯ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ২:২৫

পদাতিক চৌধুরি বলেছেন: মেঘ একদিন ডাকবে ; আকাশ তার জবাব পাবে।

শুভেচ্ছা রইল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.