নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কোন একদিন স্বর্গীয় অপ্সরা আমার সম্মুখে এসে বলুক চলো দুজন পৃথিবীর সৌন্দর্য উপভোগ করে আসি।

মেহেদি_হাসান.

ক্ষুদ্র একজন মানুষ লিখালিখি ভালো লাগে তবে এখনও লেখক হতে পারিনি, একজন পাঠক হিসেবেই পরিচিত।

মেহেদি_হাসান. › বিস্তারিত পোস্টঃ

ড্যান ব্রাউনের \'লস্ট সিম্বল\' সিরিজ

২৪ শে সেপ্টেম্বর, ২০২১ রাত ১০:২৮





প্লটঃ
হাজার হাজার বছর আগে বিস্তৃত এক জ্ঞান রক্ষা ক'রে চলছে সিক্রেট সোসাইটি ফৃম্যাসন। অযোগ্য আর সাধারণ কারো হাতে সেই জ্ঞান পড়লে পৃথিবীর অপরিমেয় ক্ষতি হয়ে যাবেㅡকোড আর সিম্বলের আড়ালে লুকিয়ে থাকা সে সিক্রেট হস্তগত করার জন্য অশুভ এক শক্তি মরিয়া হয়ে ওঠেㅡফাঁদে ফেলে সিম্বলজিস্ট রবার্ট ল্যাংডনকে নিয়ে আসা হয় ওয়াশিংটন ডিসিতে। তাকে বাদ্ধ করা হয় সেই সিক্রেটার রহস্য উদঘাট করতে।
গা শিউরে মতো এক সত্তের মুখোমুখি ল্যাংডন বুঝতে পারে অশুভ সক্তির হাতে এই সিক্রেটটা কোনোভাবেই তুলে দেয়া যাবে নাㅡকিন্তু মারাত্মক এক ফাঁদে আঁটকা পড়া ল্যাংডনের কাছে কোনো পথই খোলা নেই। বাদ্ধ তাকে অশুভ শক্তির কথা মত কাজ করতে হয়─তারপর?
তারপর জানতে হলে পড়তে হবে বইটি। সম্প্রতি 'লস্ট সিম্বল' নিয়ে একটা সিরিজ বের হয়েছে তার দুই এপিসোড রিলিজ দিয়েছে আর এক এপিসোড এক সপ্তাহ পর রিলিজ দিবে। চাইলে সিরিজটিও দেখতে পারেন।

আমি ড্যান ব্রাউনের লেখার পাগলা ভক্ত, ওনার রবার্ট ল্যাংডন সিরিজের প্রতিটা বই অসাধারণ। ল্যাংডন সিরিজের তৃতীয় বই 'লস্ট সিম্বল' নিয়ে একটা সিরিজ বের হয়েছে। এই সিরিজটি নিয়ে অনেক এক্সাইটেড ছিলাম যেহেতু এক সপ্তাহ পরে একটা করে এপিসোড রিলিজ দিবে তাই প্রথমে ভেবেছিলাম একসাথে সবগুলো এপিসোড দেখবো কিন্তু এক্সাইটেডের মাত্রা এতো বেড়ে গিয়েছিল যে আর অপেক্ষা করতে পারিনি কাল দ্বিতীয় এপিসোড বের হতে এক এবং দুই এপিসোড একসাথে দেখলাম।

সত্যি বলতে দুর্দান্ত হয়েছে। সিনেমাটোগ্রাফি, কালার, অভিনয় সবই ভালো হয়েছে কাহিনিও খুব দ্রুত এগিয়েছে বোরিং কোন সিন ছিলনা। ড্যান ব্রাউন মানেই সিম্বল,কোড,ধর্ম,বিজ্ঞান নিয়ে একটা রহস্য তৈরি করা এবং চরিত্র দিয়ে তার সমাধান করা। এই সিরিজটির দুই এপিসোডে একটা একটা পাজল সমাধান করেছেন সিম্বলজিস্ট রবার্ট ল্যাংডন, প্রথম দুই এপিসোডে দারুন টুইষ্ট ছিল।

যারা বই পড়েছেন তাদের উচিত বইয়ের গল্প ভুলে সিরিজটা উপভোগ করা কারন বইয়ের গল্প সিরিজের প্লটের সাথে পুরোটা মিলবে না এটাই স্বাভাবিক। আর যারা বই পড়েননি তাদের আশা করি ভালো লাগবে। দুটো এপিসোডই আমার ভালো লেগেছে এক বসাতে শেষ করেছি তৃতীয় এপিসোডের জন্য এক সপ্তাহ অপেক্ষা করতে হবে ভেবে খারাপই লাগছে।

(ছবি ফেইসবুক থেকে নেয়া)

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২৪ শে সেপ্টেম্বর, ২০২১ রাত ১০:৫২

চাঁদগাজী বলেছেন:



এসব সাহিত্যের দিন কি আজো আছে?

২৪ শে সেপ্টেম্বর, ২০২১ রাত ১১:৩৬

মেহেদি_হাসান. বলেছেন: জ্বি স্যার থ্রিলার সাহিত্যের পাঠক দিন দিন বাড়ছে। এই বইটি আমেরিকার বিখ্যাত লেখক ড্যান ব্রাউনের ল্যাংডন সিরিজের তৃতীয় বই এটার আগের বই অর্থ্যাৎ 'দি দ্য ভিঞ্চি কোড' ৪৫ টি ভাষায় অনুবাদ হয় এবং ২০০৯ সালের এক রিপোর্টে বলা হয় বইটি ৮০ মিলিয়নের বেশি বিক্রি হয়েছে। লস্ট সিম্বল বইটিও ভিঞ্চি কোডের মতো সমান জনপ্রিয়তা পায়। বাংলাদেশের মানুষ বই পড়েনা কিন্তু অন্যান্য উন্নত দেশ টেকনোলজির সাথে থাকলেও আমার মতে তারা বই পড়ে।

২| ২৪ শে সেপ্টেম্বর, ২০২১ রাত ১১:৪৫

রাজীব নুর বলেছেন: ড্যান ব্রাউন একটা বই লিখে সারা দুনিয়া কাঁপিয়ে দিয়েছে। সেই বইটার নাম জানেন?

২৫ শে সেপ্টেম্বর, ২০২১ রাত ১:২২

মেহেদি_হাসান. বলেছেন: দ্য দা ভিঞ্চি কোড?

৩| ২৫ শে সেপ্টেম্বর, ২০২১ ভোর ৪:৩৩

মাস্টারদা বলেছেন: হাসি পাচ্ছে খুবই। আপনার পোস্টের জন‍্যে না। যদিও তা এখানে প্রাসঙ্গিক।

যাইহোক, রিভিউ যদিও অতটা ভালো লাগেনি কিন্তু খবরটা ঠিকই দিয়েছেন। ধন্যবাদ। আর @চাঁদগাজীর কথার সূত্র ধরে একটু বলি... উচ্ছিষ্টখেকোর সংখ্যা বেশি হলেই ভালো জিনিসের ক্রেতা কমে না।

এখন কোথা থেকে নামালেন সেটা কন? পরীক্ষা গায়ের পরে। তবুও ঠিকানাটা তো জানা দরকার।

২৫ শে সেপ্টেম্বর, ২০২১ রাত ১০:১১

মেহেদি_হাসান. বলেছেন: mlwbd তে পাবেন। ধন্যবাদ।

৪| ০৩ রা নভেম্বর, ২০২১ সন্ধ্যা ৭:৪২

খায়রুল আহসান বলেছেন: আজ বই পড়ার পাঠক অনেক কমে গেছে, এবং তা ক্রমশঃ কমে যাচ্ছে। এর মধ্যেও আপনি বই পড়েন এবং রিভিউ লিখে আমাদেরকেও বই পড়তে আগ্রহী করে তোলেন, এজন্য আপনাকে ধন্যবাদ।

আপনার এর ঠিক আগের পোস্ট দুটোতেও দুটো মন্তব্য রেখে এসেছিলাম।

১৩ ই নভেম্বর, ২০২১ রাত ১২:২১

মেহেদি_হাসান. বলেছেন: স্যরি স্যার আপনার মন্তব্যের রিপ্লে দিতে অনেক দেরি হয়ে গেল। আসলে আমি ব্লগে আসতে পারিনা আমার এডমিশন টেষ্ট চলতেছে তাই সময় পাচ্ছিনা

সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ স্যার। ভালো থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.