নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\n

মা.হাসান

মা.হাসান › বিস্তারিত পোস্টঃ

অন্ধকারের গান

০৫ ই এপ্রিল, ২০২০ রাত ৮:০১





করোনার বিরুদ্ধে লড়াইয়ে এগিয়ে আসুন । যারা ভারত থেকে ব্লগিং করছেন, আজ বাংলাদেশ সময় রাত নটা ৩০ মিনিটে, ভারতীয় সময় রাত নটায় ৯ মিনিটের জন্য বাসার সকল আলো নিভিয়ে রাখুন। ভারতের ব্লগাররা অবশ্যই আরো নেভাতে ভুলবেন না ।




ভালো উদ্যোগ জিওগ্রাফিক্যাল বাউন্ডারি দিয়ে আটকে রাখা উচিত না । যারা বাংলাদেশে বাস করেন তারাও অংশ নিতে পারেন। অন্ধকারে ভয় লাগলে নয়টা প্রদীপ বা নয় ভোল্টের ব্যাটারির টর্চ বা নয়টা মোমবাতি জ্বালাতে পারেন।





https://www.facebook.com/watch/?v=624214981760429

কেন রাত নটা ? এটি এপ্রিল মাস , বছরের চতুর্থ মাস। আজ পাঁচ তারিখ। ৪ আর ৫ যোগ করলে হয় নয়। নয় তারিখে রাত নয় টায় নয় মিনিটের জন্য আলো নেভানো থাকবে। এর অর্থ নবগ্রহকে বার্তা দেওয়া হচ্ছে করোনা দূর করার জন্য ।

সকলে এগিয়ে আসুন। যারা বাংলাদেশের সীমান্তবর্তী এলাকায় বাস করেন তাদের জন্য খুব ভালো সুযোগ। লাইট পলিউশনের কারণে আকাশের তারা ভাল মত দেখা যায় না । আপনারা প্রাণভরে নয় মিনিট আকাশের তারা গুলো দেখে নিন। যারা ভারতে বাস করছেন তারাও প্রাণ ভরে আকাশের তারা দেখার সুযোগ পাচ্ছেন। আর মাত্র দেড় ঘন্টা সময় আছে । নিভে যাচ্ছে কয়েক কোটি পরিবারের বাসার সব আলো। ভারতের জাতীয় গ্রিডে কমে যাচ্ছে ৯ হাজার মেগাওয়াটের বেশি বিদ্যুৎ প্রবাহ, নয় মিনিটের জন্য।

ভারতীয় ব্লগারদের প্রতি অনুরোধ, নয়টা নয় মিনিটের পর এই সময়ের ছবি পোস্ট করবেন, কম পক্ষে নয়টি ।

দূর হোক সকল আঁধার।

সকলকে সহযোগিতার জন্য ধন্যবাদ ।

মন্তব্য ২০ টি রেটিং +৫/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ০৫ ই এপ্রিল, ২০২০ রাত ৮:১৬

শের শায়রী বলেছেন: হাসান ভাই এই নবগ্রহটা কি জিনিস? ইনি কি করোনা ভালো করতে পারেন?

০৫ ই এপ্রিল, ২০২০ রাত ৮:২৬

মা.হাসান বলেছেন: ভাই আমি প্রথমে ভেবেছিলাম সূর্যের চারপাশে ছ্যাচড়ার মতো ঘুরতে থাকা পৃথিবী, বুধ, বৃহস্পতি আরো সব গ্রহ (সব গুলার নাম তো জানিনা)। এখন মনে হচ্ছে জি ৮ নেতারা + মোদি-- এই নব গ্রহ।

যদি তাই হয় তবে এনারা শুধু করোনা ভালো করা না, আরো অনেক কিছু করতে পারেন।

যাই হোক, বিদ্যুত সঞ্চালন লাইনে হঠাৎ চাহিদা কমে গেলে সরবরাহ বিঘ্নিত হতে পারে। ভারতীয় গ্রীডে বিপর্যয় হলে বাংলাদেশের গ্রীডে প্রভাব পড়তে পারে, এর আগে এমন হয়েছে। সতর্কতা হিসেবে ঐ সময়ের আগে বাথরুমে বালতিতে কিছু পানি ভরে রাখা ভালো হবে।

২| ০৫ ই এপ্রিল, ২০২০ রাত ৮:৫৯

পদাতিক চৌধুরি বলেছেন:

সহমত আপনার সঙ্গে প্রিয় মা.হাসানভাই। ভারতীয়রা যদি মোদিকে ভালোবাসেন, যদি দেশকে ভালোবাসেন, তাহলে আলো নেভানোর মানে ভবিষ্যতের জন্য হাতে টর্চ বা হেরিকেন নিয়ে চলার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তোলাটা অবান্তর বা এক প্রকার দেশদ্রোহিতা বৈকি। ভারতীয় জ্যোতিষ শাস্ত্রের পরিকাঠামো বা উন্নতি নিয়ে গোটা বিশ্ব ঈর্ষান্বিত। কতিপয় বিদগ্ধ জ্যোতিষ শাস্ত্র বিশারদ মহাকাশের গ্রহ নক্ষত্রের কাল-ক্ষন নির্ধারণ করে যে ব্যবস্থাপনার কথা ঘোষণা করেছেন তা গোটা জাতি শুধু নয় বিশ্ববাসীর পক্ষেও মঙ্গলজনক।
আসুন আমরা সবাই দেশকালের গন্ডিকে অতিক্রম করি। মোদীজির এই ব্যবস্থাপনা মানব সভ্যতার পক্ষে মঙ্গলজনক উপলব্ধি করে নিজেদের শক্তি বর্ধনকরে ভারতবর্ষের সঙ্গে গোটা বিশ্বে করোনার বিরুদ্ধে রুখে দাঁড়াই। পাশাপাশি বিজ্ঞানে অসারতা প্রমাণ করে জ্যোতিষশাস্ত্রকে সমুন্নত করার সুযোগকে কাজে লাগাই।

জয় পঞ্চগব্য। আশার যে খুব শীঘ্রই দেশের বিভিন্ন স্থানে মোদিজীর নামে মন্দির হতে চলেছে। এমন সাক্ষাৎ ভগবানকে নৈবেদ্য ভরিয়ে দেওয়ার সৌভাগ্য ভারতবাসী আগামী হাজার বছরের পাবে কিনা সন্দেহ।জয় মোদীজি।

পঞ্চগব্য পান করিয়া মোমবাতি জ্বালাইলে মঙ্গল গ্রহের মঙ্গলশক্তি সরাসরি শরীরে শক্তিবর্ধক করিবেক। উদ্দিষ্ট পথে দেশবাসী করোনাসুরের প্রতিরোধক শক্তি আহরনের সামর্থ্য হইবেক।


০৬ ই এপ্রিল, ২০২০ রাত ১০:৩০

মা.হাসান বলেছেন: বড়ই আফসোস ভারত হারিকেন জ্বালানোর জন্য সঙ্গী কোন দেশকে পেলোনা সব দেশ একত্রে হারিকেন জ্বালালে করোনা নিশ্চয়ই পালাতো। বেরেলী তে ভাল বাঁশ হয়, প্রয়োজনে বাংলাদেশ থেকেও বাঁশ সাপ্লাই দেওয়া যেত। আরো বেশি কষ্ট পেলাম ব্লগে দেশপ্রেমিক কোন ভারতীয় ব্লগার এই বিষয়ে পোস্ট দিলেন না । ব্লগার বুবলার কাছ থেকে দেশপ্রেম মূলক পোস্ট পাই, ওনার নিকট থেকে এই বিষয়ে পোস্ট আশা করেছিলাম।

জয় পঞ্চগব্য। তিনটি নিয়মিত ব্যবহার করে আসছি, বাকি দুটো ব্যবহার করতে না পারি , রফতানিতে সহায়তা তো করতে পারব।

শ্রী শ্রী মোদীর নামে মন্দির হলে খুব ভালো হবে। জেলায় জেলায় ধর্মশালা আমার ভারত ভ্রমণের খরচ কমে যাবে। নয়টি ছবিসহ একটি পোস্ট দেওয়ার জন্য অনুরোধ করলাম।
মোমবাতি কয়টি জ্বালাইতে হইবে? করোনাসুর শব্দ ডিকশনারিতে যোগ করার তীব্র দাবি জানাইতেছি।

৩| ০৫ ই এপ্রিল, ২০২০ রাত ৯:৪৩

ঢাবিয়ান বলেছেন: গো মুত্র, গোবর কোনটাই করোনাকে আটকাতে পারে নাই। এইবার অন্ধকারের কাছে করোনা পরাস্ত হবেই।

০৬ ই এপ্রিল, ২০২০ রাত ১০:৩১

মা.হাসান বলেছেন: বলুন জয় মোদি।
আফসোস, অন্য দেশগুলি বুঝিলো না।

৪| ০৫ ই এপ্রিল, ২০২০ রাত ১০:০৯

রাজীব নুর বলেছেন: ভারত এ তো পটকা ফাটছে, মোমবাতি প্রদীপ জ্বলছে,শঙ্খ বাজছে উলুধ্বনি দিচ্ছে সব ভাইরাস বিদায় নিবে এই ভেবে।
এখন বাংলাদেশের কি উচিত না মসজিদে মাজারে সব জায়গায় আজান দেয়া আরো কত কিছু করা ইত্যাদি ইত্যাদি

০৬ ই এপ্রিল, ২০২০ রাত ১০:৩৩

মা.হাসান বলেছেন: আপাতত সুরমা মাখেন, কালোজিরা চা খান আর ওয়াজ শোনেন। মেঘমুক্ত আকাশ, কয় দিন পর পূর্ণিমা, চাঁদের দিকে তাকালে সাইদিকে দেখা যেতে পারে। যে দেখবে তার করোনা ভালো হয়ে যাবে।

৫| ০৫ ই এপ্রিল, ২০২০ রাত ১১:১৩

নেওয়াজ আলি বলেছেন: অন্ধকারে করোনা চোখে কম দেখে হয়।

০৬ ই এপ্রিল, ২০২০ রাত ১০:৩৪

মা.হাসান বলেছেন: সাথে পঞ্চগব্য থাকলে আরো ভালো।

৬| ০৬ ই এপ্রিল, ২০২০ রাত ১:১১

নীল আকাশ বলেছেন: মোদী মনে হয়ে পানি থুক্কু জল চা বানাতে বানাতে এটা আবিষ্কার করেছে। আগের গু থুক্কু গো থিয়রী ফেইল করার পর এটা অপশন বি থিয়রী। অপেক্ষায় থাকলাম অপশন ছি ছি দেখার জন্য।

একটা সুবিধা ভারতীয়রা অবশ্যই পাবে। সারাবিশ্বে এরাই প্রাকৃতিক টয়লেট সবচেয়ে বেশি ব্যবহার করে। বিদ্যুৎ বন্ধ থাকলে এই সময়ে স্যাটেলাইট থেকে এদের হাগু কর্মগুলি দেখা যাবে না।
ধন্যবাদ।

০৬ ই এপ্রিল, ২০২০ রাত ১০:৩৬

মা.হাসান বলেছেন: স্যাটেলাইট থেকে দেখা না গেলে তো অসুবিধা। গোময়ের বদলে ব্রাহ্ম মুহূর্তে টাটকা ইয়ে মাখিলে বেশি ফল হবার কথা।

৭| ০৬ ই এপ্রিল, ২০২০ রাত ৯:২৩

পুকু বলেছেন: ব্লগেও দেখছি তাবলিগী জামাতের অনেক সদস্য !!!!!

০৬ ই এপ্রিল, ২০২০ রাত ১০:৩৮

মা.হাসান বলেছেন: বেশি কাছে আসবেন না, থুথু দিতে পারে, ন্যাংটো হয়ে ছুয়েও দিতে পারে। অবশ্য গোময় মাখার অভ্যাস থাকলে এসব কোনো ব্যাপারই না।

৮| ০৬ ই এপ্রিল, ২০২০ রাত ১০:৪৬

পদাতিক চৌধুরি বলেছেন: প্রতিমন্তব্যে আবার আসা। আমি এখানে গতকাল অন্ধকার অবস্থায় প্রজ্বলিত ভারতের 10টা ছবি দিয়েছি। কিন্তু দেওয়ার পরে দেখছি একটা কমেন্টে দেখাচ্ছেনা। যদিও ছবিগুলো দেখতে পাওয়ার বিশেষত্ব পাপমুক্ত পবিত্র মনের অধিকারী হওয়া দরকার। আমার আশঙ্কা হচ্ছে, পবিত্র মন না থাকায় হয়তো ছবিগুলো আমি ব্লগে দেখতে পাচ্ছি না। তবে আপনি নির্মল হৃদয়ের মানুষ হওয়ায় ছবিগুলো স্পষ্ট দেখতে পাবেন। আর তা যদি না পারেন তাহলে জানবো আপনিও আমার মত কুমনের অধিকারী।

০৬ ই এপ্রিল, ২০২০ রাত ১১:৫৮

মা.হাসান বলেছেন: আমার হৃদয় নির্মল এই ধরণের কথা মিরাক্কেলে বললে ফল পাইতে পারেন।

বর্ডার খুললে মোদি মন্দির পরিভ্রমণ করে দেখবো ছবিগুলো কেমন । আশা করি এতে কাজ হবে।

৯| ০৬ ই এপ্রিল, ২০২০ রাত ১১:৪০

ভুয়া মফিজ বলেছেন: এই নাকি আপনের ক্যাচাইল্লা পোষ্ট! আপনে তো দেখি আমার থিকা বড় ভুয়া। :D

দেশ ছাইড়া এখন বিদেশে সন্মানীত মোদিজির পিছনে লাগছেন। উনার গো-মুত্র পানের কোন ছবি আপনের কালেকশানে নাই? থাকলে একটা দিয়েন। দেইখা একটু ধন্য হইতাম। ;)

০৭ ই এপ্রিল, ২০২০ রাত ১২:০৬

মা.হাসান বলেছেন: এইটা মোটেও ক্যাচালের পোস্ট না । গতকাল সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত পুকু ভাই বা বুবলা ভাইয়ের এই সংক্রান্ত পোস্টের অপেক্ষায় ছিলাম। না পেয়ে আধা ঘন্টার প্রস্তুতিতে লিখে ফেলি।

'ও টু' নামের একটা বইয়ের রিভিউ কাল দিতে পারি। এর পর জন কল্যানমূলক লেখা দিবো।
কপি রাইট করা ভুয়া ব্লগে একজনই আছে। আর কেউ আসলে মডু ব্যান করে দিবে। ব্লগের নীতিমালা দেখুন :

" ৪. যেসকল কারণে আমরা কোন ব্লগারকে কিংবা কোন ব্লগ সাময়িকভাবে অথবা চিরতরে বন্ধ করে দিতে পারি : ... ৪ঙ. যদি কোন ব্লগার ছবি কিংবা লেখার মাধ্যমে অন্য কোন ব্লগার হিসেবে নিজেকে দাবী করেন বা উপস্থাপন করেন । ..."

মোদি কেন গো মূত্র খাবে? উনি দেবতা। তবে অন্যরা ওনাকে দেবতা ভেবে যদি ওনার ...

১০| ০৯ ই এপ্রিল, ২০২০ সকাল ১০:২২

খায়রুল আহসান বলেছেন: দূর হোক সকল আঁধার!

০৯ ই এপ্রিল, ২০২০ রাত ৮:০৬

মা.হাসান বলেছেন: মোদি সরকার আধার বাধ্যতামূলক করেছে।

দূর হোক আধাঁর। ২০২০এর শেষে সম্ভবত আমরা নতুন এক বিশ্ব দেখবো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.