নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ আমার লেখার ও সাহসের ভিত্তি। সাদাকে সাদা, কালোকে কালো বলাই সত্যিকারের দেশপ্রেম মনে করি। সত্যম ব্রুয়ৎ!

মনোয়ার রুবেল

ফ্রিল্যান্স লেখক ও প্রাবন্ধিক

মনোয়ার রুবেল › বিস্তারিত পোস্টঃ

মেডিকেল ভর্তিচ্ছু ভাইয়ারা

১৫ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:৫১

মেডিক্যাল ভর্তিচ্ছু ভাইয়ারা,
মেডিক্যালে ভর্তিই কি আপনাদের জীবনের শেষ সুযোগ ছিল? আপনাদের জীবনে আর কি কোন সুযোগ নাই? নাই কোন পথ?
ভাইয়ারা,
এক মেডিক্যালে ভর্তি হতে গিয়ে প্রতারিত হয়েছেন তাই আমরন অনশন করেছেন!!! কিন্তু আপনাদের যে আরো কঠিন হতে হবে। আপনারা একসময় দেখবেন ভাল পরীক্ষা দিয়েও আপনি চাকরী পাননি তখন কি অনশন করবেন ? একসময় দেখবেন টাকা পয়সা দিয়ে আপনার পদ আরেকজন নিয়ে গেছেন কী করবেন তখন। দেখবেন আপনার পদোন্নতি আটকে গেছে অকারনে, বা আপনার যোগ্যতা থাকা সত্বেও আরেকজন পদোন্নতি পেয়েছেন চাকুরীতে তখন কি করবেন?

এখনকার প্রতিটি ধাক্কাই সেই সব দিনগুলোতে আপনাকে অস্তিত্বের সংগ্রামে টিকে থাকার অভিজ্ঞতায়য় কৌশলী হতে সাহায্য করবে। আপনাকে কেউ ফেলে দিলো, উঠে আবার দৌড়ানো শিখতে হবে।

এখনি যদি অনশনে জীবন নাশ করেন!!! তখনকার সংগ্রামে আপনি টিকবেন কি করে?

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৫ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:৫৬

প্রামানিক বলেছেন: কথা মন্দ বলেন নাই। ধন্যবাদ

২| ১৫ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:০৪

মনোয়ার রুবেল বলেছেন: :p

৩| ১৫ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:০৭

সুজন চন্দ্র পাল বলেছেন: আমি চাই ওদের হাতেই শুরুটা হোক।

দিনে দিনে বাড়িয়াছে বহু দেনা।

৪| ১৫ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:১২

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ইনারা আমার চাচার মত এক রোখা। তিনি তার মেয়েকে বলেছেন, হয় সরকারী মেডিক্যালে চান্স পেয়ে পড়বা, না হয় জাতীয় বিশ্ববিদ্যালয়ে যে কোন বিষয়ে অনার্স। কারণ, আমার পক্ষে সম্ভব না প্রাইভেট মেডিক্যালে পড়ানো। মেয়ে প্রথম বার পারেনি, দ্বিতীয় বার সরকারী মেডিক্যালেই চান্স পেয়েছে!

৫| ১৫ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:২৮

এরিক ফ্লেমিং বলেছেন: এসব করে কিছু হবে? যত জন আন্দোলন করছে পূণরায় পরীক্ষা হলে নিশ্চয় প্রত্যেকে চান্স পাবে না। কারন মেডিকেলে অত সিট নাই। যারা আন্দোলন করছে তারা প্রত্যেকেই খুব যোগ্য তাই বা বলি কি করে। আর যারা নিজের যোগ্যতায় চান্স পেয়েছে এক ঘন্টার পরীক্ষা যুদ্ধে যদি কোনো কারনে পূণরায় চান্স পাওয়া মিস করে তবে তারা তখন অনশন করবে। কেউ আত্নহত্যাও করতে পারে। চান্স না পাওয়ার কষ্ট থেকে নিজের যোগ্যতায় চান্স পেয়েও পড়তে না পারার কষ্ট অধিক তীব্র হবে বৈ কী!

৬| ১৬ ই অক্টোবর, ২০১৫ রাত ১২:০৪

অন্যসময় ঢাবি বলেছেন: অনশন করাটাই উচিৎ ছিল; কয়েকটা তাজা জীবনের নির্মম পরিণতি না দেখলে বোধ হয় আমাদের মত কাপুরুষ, নীচ ও সুবিধাবাদি জাতির জাগরণ হবে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.