নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জন্মঃ শরীয়তপুর , পেশাঃ লেখালেখি

রেদোয়ান মাসুদ

কবি, ছড়াকার, ঔপন্যাসিক

রেদোয়ান মাসুদ › বিস্তারিত পোস্টঃ

ফ্ল্যাপঃ অপেক্ষা - রেদোয়ান মাসুদ

১৮ ই ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:৫৩


সবেমাত্র নবম শ্রেনীতে পড়ে সাদিয়া। বড় হওয়ার স্বপ্ন নিয়ে এগিয়ে চলছে আপন গতিতে। হঠাৎ আবেগের বশে ভালোবাসায় হাবুডুবু খেয়ে ভুলে গেছে তার সকল স্বপ্নকে। অথচ তাকে নিয়ে তার বাবা মা’র স্বপ্নও কম নয়। প্রেমিকের সাথে এক মুহূর্ত কথা না বলেও থাকতে পারে না। বাবা-মা’রও অনেক চাপ ভালোবাসা ছেড়ে পড়ালেখায় মনোযোগ দেওয়ার জন্য। সাদিয়া কি করবে এখন? কোনটা টিকিয়ে রাখবে? ভালোবাসা না পড়ালেখা? ইতিমধ্যে এসএসসি পরীক্ষা দিয়ে ফেল করেছে। হজম করতে হচ্ছে বাবার মাইর। নিয়ে গেছে মোবাইল ফোন। তারপরও প্রেমিকের দেওয়া মোবাইল দিয়ে গোপনে যোগাযোগ করে যাচ্ছে সাদিয়া।

ভালোবাসায় দুজন যখন পরিপূর্ণ এর মাঝেই বিয়ে হয়ে যায় প্রেমিকের। নিজের সবকিছু বিসর্জন দিয়ে প্রেমিককে না পাওয়ার বেদনায় অস্থির সাদিয়া। প্রেমিককে প্রস্তাব দেয় তাকে বিয়ে করার জন্য। কিন্তু প্রেমিকের কথা সে সাদিয়াকে বিয়ে করলে তার স্ত্রীকে ঠকানো হবে। আস্তে আস্তে গলতে শুরু করল বরফ। আবারও জোড়া লাগল দুজনের ভালোবাসায়। অপরদিকে প্রেমিকের স্ত্রী স্বামীর অধিকার ছাড়া হয়েও বাস করছে স্বামীর ঘরেই। একসময় স্ত্রীর কোলে আসে একটি ফুটফুটে সন্তান।

সাদিয়া এখন ভার্সিটিতে পড়ে। পরিবারে আসছে নানা বিয়ের প্রস্তাব। প্রেমিকের আশায় ভেঙ্গে দেয় সকল বিয়ে। এর মাঝেই ক্যান্সারে মারা যায় প্রেমিকের স্ত্রী। খুশিতে আত্মহারা প্রেমিক। আর সাদিয়াও অপেক্ষায় প্রেমিকের। এবার বুজি শেষ হচ্ছে অপেক্ষা। কিন্তু বিধি বাম মা’র পছন্দে আবারও ২য় বিয়ে করতে হয় প্রেমিককে। সাদিয়ার যেন আবারও বিনা মেঘে বজ্রপাত। শেষ হয়েও শেষ হলো না অপেক্ষার। আবারও অপেক্ষা করে যাচ্ছে সাদিয়া। কিন্তু সাদিয়া জানে না কবে শেষ হবে তার অপেক্ষা। আর কবে নিজের করে পাবে তার প্রেমিককে।
উপন্যাসঃ অপেক্ষা

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৮ ই ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:১৪

মৌরি হক দোলা বলেছেন: বাহ! বেশ জটিল কাহিনি মনে হচ্ছে ;)

অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া :)

১৮ ই ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৯

রেদোয়ান মাসুদ বলেছেন: ধন্যবাদ আপু

২| ১৮ ই ডিসেম্বর, ২০১৮ রাত ৮:৩০

রাজীব নুর বলেছেন: ফ্ল্যাপ পড়ে ভালো লাগলো।
প্রচ্ছদ সুন্দর হয়েছে।
বইটি বইমেলা থেকে সংগ্রহ করবো। লিস্টে নাম তুলে রাখলাম।

২১ শে ডিসেম্বর, ২০১৮ রাত ২:৩০

রেদোয়ান মাসুদ বলেছেন: ভালোবাসা রইল ভাইয়া

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.