নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষ ভাল নয় কিন্তু মন ভাল।

মোস্তফা সোহেল

আমি আমার মত করে অন্যদের যতটুকু ভালবাসি অন্যরা আমাকে ততটুকু ভালবাসে না।

মোস্তফা সোহেল › বিস্তারিত পোস্টঃ

প্রিয় নয়ন ভাই ( ব্লগার নাঈম জাহাঙ্গীর নয়ন )

২৬ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১০:৪০

নয়ন ভাই দেখতে দেখতে একটা বছরের বেশি সময় হয়ে গেছে আপনি আমাদের মাঝে নেই।যেদিন জানতে পেরেছিলাম আপনি মারা গেছেন,সত্যি বিশ্বাস করতে পারিনি।বার-বার মনে হয়েছে এই খবর মিথ্যা। কিন্তু তা হয়নি।আপনার মৃত্যুর খবর জানার পরেও আমি মেসেঞ্জারে আপনাকে নক করেছি আর প্রতিক্ষা করেছি কখন আপনি মেসেজের জবাব দেবেন।

আমার জন্য সবচেয়ে দুঃখের বিষয়, আপনার মারা যাওয়ার খবর আমি জানতে পেরেছি তিন মাস পরে! অথচ এই তিন মাসে আমি প্রায় ভাবতাম আপনাকে নক করি।কিন্তু আপনি ব্যস্ত আছেন এই ভেবে নক করা হয়নি।
আপনার মৃত্যুর পরে আপনাকে নিয়ে একটা স্মৃতিচারন করতে চেয়েছিলাম কিন্ত ব্যস্ততার কারনে তাও আর হয়নি।হায়রে ব্যস্ততা! নিজের কাছে নিজেরই খারাপ লাগে।

আপনাকে নিয়ে এই ব্লগে আমার কত যে স্মৃতি তার শেষ নেই।আপনি যখন ব্লগে নিয়মিত ছিলেন তখন আমার প্রতিটি লেখাতেই আপনার মূল্যবান মন্তব্য আমার লেখালেখিতে আরও উৎসাহ জোগাতো। আমিও চেষ্টা করতাম আপনার সকল লেখায় মন্তব্য করতে।
পরে আপনি ব্লগে অনিয়মিত হয়ে গেলেন।ব্যস্ততার কারনে আমি ও অনিয়মিত হয়ে গেলাম।কিন্তু আমাদের যোগাযোগ হত ফোনে আর ফেসবুকে।

আপনি চাকরিতে ট্রান্সফার হয়ে ঢাকা চলে এলেন, আমাকে যেতে বলেছিলেন দেখা করার জন্য। সত্যি বলতে আমারও ভিষন ইচ্ছে ছিল আপনার সাথে দেখা করব।কিন্তু আপনার সাথে সরাসরি দেখা করার সৌভাগ্য আমার ছিলনা।
আমি এখনও মাঝে মাঝে আপনার সাথে ম্যাসেন্জরে কথপোকথন গুলো দেখি,আপনার ছবি দেখি।সে সময় আমার কখনও মনে হয় না আপনি এই পৃথিবীতে আর নেই।

জানেন নয়ন ভাই আপনার ছোট্ট ছেলেটা অনেক বড় হয়ে গেছে।ওর সাথে আমার কথা হয়েছে।ও আপনাকে ভিষন মিস করে।

সময়ের ব্যবধানে মানুষ অনেক কিছু ভুলে যায়।ভুলে যায় তার অনেক প্রিয় মানুষকে। কিন্তু আমার মনে হয় আমি আপনাকে আমৃত্যু মনে রাখব।মানুষের জীবনে কিছু মানুষ এমনভাবে জড়িয়ে যায় সেই মানুষটা হারিয়ে গেলেই সে কেবল বুঝতে পারে সে তার জীবনে কতটা অংশ জুড়ে ছিল।
আপনাকে কখনও সরাসরি দেখিনি কিন্তু এই ভার্চুয়াল লাইফে আপনি আমার কতটা আপন হয়ে গিয়েছিলেন তা আপনার মৃত্যুর পরে বুঝতে পেরেছি। এখনও প্রত্যেকটা দিন আপনাকে মনে পড়ে।আপনার কন্ঠস্বর কানে বাজে।

এখন আমার ইচ্ছে একদিন আপনার কবরের কাছে গিয়ে হাত তুলে মোনাজাত করব।কিন্তু আমার মত খারাপ (পাপী) মানুষ আপনার কবরের কাছে যেয়ে দোয়া করতে কেমন ইতস্তত বোধ করছি।তাই নিজেকে শুদ্ধ করার চেষ্টায় আছি।কোন একদিন আপনার করবের কাছে ঠিক হাজির হব।
দোয়া করি মহান আল্লাহ আপনাকে জান্নাতুল ফেরদৌস দান করুন। নয়ন ভাইয়ের একমাত্র ছেলে।

মন্তব্য ৩৮ টি রেটিং +৯/-০

মন্তব্য (৩৮) মন্তব্য লিখুন

১| ২৬ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১০:৪৮

আলমগীর সরকার লিটন বলেছেন: বিনম্র শ্রদ্ধা জানাই আর মহান আল্লাহ জান্নাত বাসি করুণ আমিন

২৬ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১১:০৪

মোস্তফা সোহেল বলেছেন: আমিন।

২| ২৬ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১০:৫৩

স্বপ্নবাজ সৌরভ বলেছেন:
নয়ন ভাইয়ের সাথে আমরা হালকা যোগাযোগ হতো। উনি চলে যাওয়ার পর একদিন দেখি উনার ম্যাসেঞ্জেরে সবুজ বাতি জ্বলছে। আমি নক করেছিলাম। জানলাম উনার ছেলে চালাচ্ছেন ।
উনার ছেলেকে কি বলবো বুঝতে পারলাম না। আমি নয়ন ভাই আমার কে হই ? কেউ না।
বললাম , নয়ন ভাইয়ের সাথে আমি ব্লগিং করতাম।

যাকে কোনদিন দেখিনি , কথা হয়নি তারপরেও কেমন টান অনুভব হয়। বুকের মধ্যে কেমন লাগে।

ব্লগার গড়ল কে কয়েকমাস ধরে দেখছিনা। উনার খোঁজ কি কেউ জানেন ?

২৬ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১১:০৫

মোস্তফা সোহেল বলেছেন: এই ব্লগে আছি এক যুগের বেশি সময়।সবার প্রতিই একটা অদৃশ্য টান অনুভব করি।

৩| ২৬ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১০:৫৬

জুল ভার্ন বলেছেন: বেদনাবিধুর!

২৬ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১১:১৫

মোস্তফা সোহেল বলেছেন: প্রতিটি মৃত্যুই কষ্টের।

৪| ২৬ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১১:০৯

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: আমার একজন বড় পাঠক ছিলেন উনি । প্রথম আলো , ব্লগে লেখার সময় থেকে আমাদের পরিচয় । অনেক পোষ্টে কথা হয়েছে , বহু বছর আগে একবার কিংবা দুইবার দেখা হয়েছিলো আমাদের । যতদূর স্মরণ করতে পারছি, মিরপুর থেকে ফেরার পর অনেকটা পথ এক সাথে হেটে ও বাসে এসেছিলাম আমরা । অনেক কথা হয়েছিলো ওনার সাথে । খুব ভালো মানুষ ছিলেন , মহান আল্লাহ্‌ তালা ওনাকে জান্নাত বাসী করুক । ধন্যবাদ সোহেল আপনাকে এতোগুলো বছর পর ওনাকে স্মরণ করিয়ে দেবার জন্য ।

২৬ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১১:১৭

মোস্তফা সোহেল বলেছেন: আপনিও নয়ন ভাইকে নিয়ে একটি স্মৃতিচারন করুন।
নয়ন ভাই সত্যি অনেক ভাল মনের একজন মানুষ ছিলেন।

৫| ২৬ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১১:৩০

মহাজাগতিক চিন্তা বলেছেন: তাঁকে খুব মিস করি।

২৬ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ১২:১৭

মোস্তফা সোহেল বলেছেন: ব্লগে নয়ন ভাইকে অনেকেই মিস করেন।

৬| ২৬ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১১:৩০

খায়রুল আহসান বলেছেন: এক অতৃপ্ত প্রেমিক পুরুষের নাম নাঈম জাহাঙ্গীর নয়ন! তার হৃদয়ে বাস করতো এক পাগল প্রেমিক, এক কবি, এক গীতিকার, এক ভরাট কণ্ঠের গায়ক এবং এক বিনয়ী লেখক। এক সময়ে উনি প্রচুর লিখতেন, খালি গলায় গান গেয়ে ইউটিউবে পোস্ট দিতেন, ব্লগের প্রায় সব পোস্টে গিয়ে মন্তব্য করতেন। তার মন্তব্যে বিনয় এবং লেখকের প্রতি সমীহ ও শ্রদ্ধা প্রকাশ পেত। তার প্রায় সব লেখার বিষয়বয়স্তু ছিল ভালবাসা। আপনাকে ধন্যবাদ, এমন একজন ভালবাসার পাত্রকে এবং ভালবাসার প্রচারককে স্মরণ করে পোস্ট দেয়ার জন্য। আমি এখনও অন্যান্য লেখকদের পুরনো পোস্টে তার আন্তরিক মন্তব্য পড়ে কিছুক্ষণের জন্য থমকে থাকি এবং মাঝে মাঝে তার মন্তব্যের প্রতি সংশ্লিষ্ট লেখকের দৃষ্টিও আকর্ষণ করে থাকি। দয়াময় আল্লাহতালার নিকট সর্বান্তঃকরণে আমি তার মাগফিরাত কামনা করছি।

পোস্টে নাঈমের একটা চমৎকার ছবি সংযোজন করেছেন। তার ছেলের চেহারাটাও মায়ার উদ্রেক করে। আবারও ধন্যবাদ।

পোস্টে প্লাস। + +

২৬ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ১২:২৯

মোস্তফা সোহেল বলেছেন: নয়ন ভাইকে নিয়ে লেখার আরও অনেক বিষয় আছে।সময় করে আরেক দিন লিখব।একবার আমার লেখা একটা গানে উনি সুর এবং কন্ঠ দিয়েছিলেন।নয়ন ভাইয়ের কন্ঠে এক ধরনে মায়া আছে যা শুনলে মনে অন্যরকম ভাললাগা কাজ করে।
উনার মন্তব্য এত আন্তরিকতা থাকত যে মন্তব্য গুলো বার বার পড়তে ইচ্ছে করত।

৭| ২৬ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১১:৩৪

শূন্য সারমর্ম বলেছেন:


উনি কীভাবে মারা গিয়েছিলেন?

২৬ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ১২:১৯

মোস্তফা সোহেল বলেছেন: একদিন সকালে হঠাৎ বুকে ব্যাথা শুরু হলে ডাক্তার খানায় নিয়ে গেলে ডাক্তারা নয়ন ভাইকে মৃত ঘোষনা করেন।
হার্টএ্যার্টাকেই সম্ভবত উনার মৃত্যু হয়।

৮| ২৬ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১১:৩৯

সোনাগাজী বলেছেন:



উনার ছেলেটা কি করে? নয়নের পরিবার কোথায় থাকেন?

২৬ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ১২:২৫

মোস্তফা সোহেল বলেছেন: নয়ন ভাইয়ের একটাই ছেলে।পড়াশোনা করে।
নয়ন ভাইয়ের নিজ জেলা শেরপুর।

৯| ২৬ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ১:২৮

রাজীব নুর বলেছেন: প্রতিটা মৃত্যু আমাকে কষ্ট দেয়। যন্ত্রনা দেয়।
নয়ন ভাইয়ের সাথে ফেসবুকে কথা হয়েছে বেশ কয়েকবার।

২৬ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ২:২৭

মোস্তফা সোহেল বলেছেন: কাছের মানুষের মৃত্যুতে মানুষ কষ্টটা বেশি অনুভব করে।

১০| ২৬ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ২:০৫

সামিউল ইসলাম বাবু বলেছেন: মনে পড়ে ভাইকে। দোয়া রইলো তার জন্য।

২৬ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ২:২৮

মোস্তফা সোহেল বলেছেন: হাজার ব্যস্ততার মাঝেও নয়ন ভাইকে রোজ মনে পড়ে।

১১| ২৬ শে জানুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৬:১৯

মরুভূমির জলদস্যু বলেছেন:
- আল্লাহ উনাকে জান্নাত দান করুন।

২৮ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১০:২৬

মোস্তফা সোহেল বলেছেন: আমিন।

১২| ২৬ শে জানুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৬:৪১

আহমেদ জী এস বলেছেন: মোস্তফা সোহেল,





সুন্দর মুখশ্রীর "নাঈম জাহাঙ্গীর নয়ন" এর অকালে অযাচিত প্রয়ানের পর থেকেই তার ছবি কিম্বা কোথাও তার আগের করা মন্তব্য দেখলেই আমার প্রান হুহু করে কেঁদে ওঠে। বিশ্বাস করুন, তখন আমি নয়নের ছবি বা কোনও কিছুতেই নজর না বুলিয়েই এক ঝটকায় টেনে যাই, তাকাতেই পারিনা; পাছে চোখ জলে ভরে আসে। এমন করেই আমাকে এক অপার্থিব বন্ধন জালে আটকে রেখে গেছে সে, ব্লগীয় মিথস্ক্রিয়ার ভেতর দিয়ে।
আপনি আবার সেই কষ্টটাকেই উসকে দিলেন।

এতো অল্প বয়সে তার তিরোধান আমি এখনও মেনে নিতে পারছিনে। তার ছবি দেখলেই কষ্ট হয় খুব। যে সম্মান নয়ন আমাকে দিয়েছে আমার ব্লগীয় জীবনে তার তুলনা নেই। আমিও তাকে দিয়েছি হৃদয় নিংড়ে, স্নেহ।

যেখানেই থাকুক নয়ন, থাকুক সুখ নিদ্রায় । থাকুক আমাদের স্মৃতির নয়ন জুড়ে।

২৮ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১০:৩০

মোস্তফা সোহেল বলেছেন: নয়ন ভাই আমার মনের মাঝে বেঁচে থাকবেন আমৃত্যু পর্যন্ত।আমার মনে হয় নয়ন ভাই আমার আশেপাশে কোথাও আছেন।যে কোন মূহুর্তে তিনার সাথে দেখা হলে উনি বলে উঠবেন,সোহেল ভাই কেমন আছেন?
উনার ছবি,মেসেন্জারের কথোপকথন গুলো দেখলে কখনই মনে হয়না নয়ন ভাই আমাদের মাঝে সত্যি নেই।

১৩| ২৬ শে জানুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:৪৬

পদাতিক চৌধুরি বলেছেন: নয়ন ভাইকে খুবই মিস করি। অত্যন্ত সাদাসিধা মানুষ ছিলেন। ব্লগের বাইরে মেসেঞ্জারে কয়েকবার কথা হয়েছিল।কথা থেকে বুঝতে পারতাম কাজের জায়গা নিয়ে খুব কষ্টে আছেন।কবিতা লিখতেন প্রেমের। কিন্তু পরের দিকে আর তেমন লিখতে পারছিলেন না।এই নিয়ে একদিন আচমকা আমাকে কল করেছিলেন।পরে আরো বার দুয়েক কথা হয়। আমি আমার মতো পরামর্শ দিয়েছিলাম। কিন্তু উনি বলেছিলেন মন বসাতে পারছিনা বা লেখালেখিতে মন বসাতে পারছিলেন না।পরের দিকে ব্লগের চেয়ে স্টারমেকারে গান নিয়ে বেশি ব্যস্ত ছিলেন। ফেবুতে বন্ধু হবার সুবাদে নোটিফিকেশন আসতো।স্বপ্ন দেখতেন একদিন উঁচু জায়গায় যাবেন।নিজে সুর দিতেন।। আমিও ওনাকে গীতিকার হিসেবে স্বপ্ন দেখার কথা বলেছি।সেই মানুষটি হঠাৎ চলে গেলেন।একদম বিশ্বাস করতে পারছিলাম না। ওনার সাথে যেহেতু আমার সরাসরি কথা হতো তাই ওনার চলে যাওয়ার পর হৃদয়ের শূন্যতা এতো বেশি অনুভূত হয় যে একটা পোস্ট লিখেছিলাম। কিন্তু সেই পোস্ট আমি দেইনি। আমার কাছে জীবন্ত প্রাণোচ্ছ্বল হাসিখুশি মানুষটি নেই জেনেও মনে হয়েছে উনি হৃদ মাঝারে থাকুন উজ্জ্বল হয়ে।তাই লিখেও সে পোস্ট ড্রাফ্টে নিই। দোয়া করি নয়ন ভাইয়ের পরিবারের সদস্যরা যাবতীয় ঝরঝঞ্জা কাটিয়ে নিরাপদে শান্তিতে থাকুন। পাশাপাশি ওপারে থাকা নয়ন ভাই শান্তিতে থাকুন। ওনার মাগফেরাত কামনা করি।

২৮ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১০:৩২

মোস্তফা সোহেল বলেছেন: জীবেনর শেষ দিকে এসে নয়ন ভাইয়ের মন হয়তো খুব অস্হির হয়ে উঠেছিল।সবাই তো বলে মানুষ চলে যাওয়ার আগে কিছুটা বুঝতে পারে।উনিও হয়তো বুঝতে পেরেছিলেন।

১৪| ২৬ শে জানুয়ারি, ২০২৩ রাত ৯:০৪

নজসু বলেছেন:


প্রথম আলো ব্লগে নয়ন ভাইয়ের সাথে আমার পরিচয়। আমি সামুতে আসার পর নয়ন ভাইকে পেয়ে খুবই খুশি হই। অত্যন্ত সাদা মনের একজন মানুষ ছিলেন। আমার এমন কোন পোস্ট নেই যে উনি কমেন্ট করেননি। আমিও প্রায় উনার সব পোষ্টে কমেন্ট করেছি। আমি অনেকদিন নতুন কোন পোষ্ট করিনা। আমার সর্বশেষ পোষ্টটিতে উনি তাগাদা দিয়ে যেতেন নতুন লেখার দেয়ার জন্য। এতটাই মিশুক ছিলেন। পরে তো উনি নিজেই অনিয়মিত হয়ে গেলেন।

সামুতে উনার সর্বশেষ গানের পোষ্টে আমি তাগাদা দিয়ে একটা আবদার করেছিলাম। উনি আমাকে যা বলেছিলেন তা হুবহু কপি করে দিচ্ছি এখানে- লেখক বলেছেন: অনেক অনেক আনন্দিত হলাম আপনার মন্তব্য পেয়ে, আপনার অপেক্ষার অবসান ঘটাবো আজই, গানটি রেকর্ড করার সুযোগ খুঁজতেছি, সুযোগ পেলেই শোনার ব্যবস্থা করে দেবো ভাই, দোয়া রাখবেন।

আমি নয়ন ভাইয়ের কাছে মনের মানুষ পাইলাম না-রে খুব দ্রুত সুরে সুরে শুনতে চেয়েছিলাম। উনি ফেসবুকে উনার পেজে আপলোড করে আমাকে লিংক দিয়েছিলেন। উনার গানের কথায় অদ্ভুত এক এক মায়া ছিলো। ব্লগে আমি সবসময় লগইন থাকি। প্রতিটা মুহুর্তে নয়ন ভাইকে মিস করি। মিস করি নূরু ভাইকেও। দুজনের জন্য অন্তর থেকে দোয়া রইলো।

সুরের পাখি, গানের পাখি নয়ন ভাই যেন জান্নাতেও একটি সুরেলা পাখি হয়ে থাকেন এই কামনা করি। উনার ছেলে এবং পরিবারের অন্যান্যরা যেন ভালো থাকেন দোয়া রইলো।

২৮ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১০:৩৫

মোস্তফা সোহেল বলেছেন: নয়ন ভাই গান গাইতে খুব পছন্দ করতেন।উনার খালি গলায় গাওয়া গান শুনতে খুব ভাল লাগত।

১৫| ২৬ শে জানুয়ারি, ২০২৩ রাত ৯:৩৮

নেওয়াজ আলি বলেছেন: নঈম ভাইয়ের জন্য আন্তরিক দোয়া রহিল,
যেনো বেহেস্তবাসী হোন।

২৮ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১০:৩৩

মোস্তফা সোহেল বলেছেন: আমিন।

১৬| ২৬ শে জানুয়ারি, ২০২৩ রাত ১০:২২

কাঁউটাল বলেছেন: ইন্ডিয়াঃ দি মোদি কোয়শ্চেন, বিবিসি ডকুমেন্টারি __ ডাউনলোড লিংক

১৭| ২৭ শে জানুয়ারি, ২০২৩ ভোর ৪:০১

সোনাগাজী বলেছেন:



কি রোগে উনার মৃত্যু হলো?

২৮ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১০:৩৬

মোস্তফা সোহেল বলেছেন: সম্ভবত হার্ট এ্যাটার্ক করেছিলেন।বুকে ব্যাথা শুরু হলে হাসপাতালে নেওয়া হয় উনাকে।পরে ডাক্তাররা উনাকে মৃত ঘোষনা করেন।

১৮| ২৭ শে জানুয়ারি, ২০২৩ বিকাল ৪:২১

নতুন নকিব বলেছেন:



নাঈম জাহাঙ্গীর নয়নের অন্যরকম আন্তরিকতার কথা ভুলে যাওয়ার মত নয়। অনেক স্মৃতি রয়েছে তাকে ঘিরে। তাকে স্মরণ করায় আপনার প্রতি বিশেষ কৃতজ্ঞতা। একান্তভাবেই তার জান্নাতপ্রাপ্তির দোআ করছি মহান আল্লাহ তাআ'লার কাছে।

অনেক দিন হয়ে গেল, আপনার সাথেও যোগাযোগ নেই বললেই চলে। একটা সময়ে কত কথা হতো আমাদের মাঝে। ভাবতেই কেমন যেন লাগে। ব্লগে আগের মত দীর্ঘ সময় থাকার সুযোগ না থাকাটা এই ক্ষেত্রে আমার হয়তো বড় অপারগতা। এ কারণে আপনার মত হৃদয়বান অনেককেই আন্তরিকতার সাথে প্রায়শই স্মরণ করা সত্বেও যোগাযোগ করার সুযোগ খুব কম সংখ্যকের সাথেই হয়ে ওঠে। কোন কথা-কাজে জেনে কিংবা না জেনে কষ্ট দিয়েছি বিধায়ই কিছুটা দূরত্ব বজায় রেখে চলার চেষ্টা কি না, একেবারে ক্লিয়ার নই। যা হোক, আপনি আগের মতই কাছে রয়েছেন। অন্তরে ঠিকই আছেন এবং থেকে যাবেন ইনশাআল্লাহ।

এমন কিছু হয়ে থাকলে বিনীতভাবে ক্ষমাপ্রার্থী। প্রার্থনা রাখছি, অনেক ভালো থাকার, প্রিয় মোস্তফা সোহেল ভাই।

২৮ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১০:৪০

মোস্তফা সোহেল বলেছেন: ব্লগে কোন কারনেই কারও সাথে আমার জানা মনে মনমানিল্য বা ক্যাচাল হয়নি।মত পার্থক্য থাকলে এড়িয়ে চলেছি।
ব্লগে সবার প্রতিই আমার একটা আলাদা টান বা ভালবাসা কাজ করে।কিন্তু সময়ের অভাবে আগের মত করে অনেকের সাথে হয়তো যোগাযোগ বা কথা হয়না।
আপনিও আমার একজন প্রিয় ব্লগার।

১৯| ৩০ শে জানুয়ারি, ২০২৩ বিকাল ৫:০৪

মোহাম্মদ গোফরান বলেছেন: ওনার সাথে আমার কখনো ব্লগীয় ইন্টারেকশান হয়নি। ওনার জন্য দোয়া রইল ।

২০| ২৩ শে নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৪০

বিজন রয় বলেছেন: নয়নের সাথে কি আপনার ব্যক্তিগত পরিচয় আছে?
তাহলে তো খুব ভাল।

সে আমাকে খুব ভালবাসতো।

এটা নিয়ে পরে কথা হবে।

২৪ শে নভেম্বর, ২০২৩ বিকাল ৪:৫৫

মোস্তফা সোহেল বলেছেন: ব্যক্তিগত পরিচয় নাই এই ব্লগের মাধ্যমেই পরিচয়।
ফোনে কথা হত মাঝে মাঝে সেখান থেকেই একটা সখ্যতা গড়ে উঠেছিল।ভাইয়াকে অনেক ভালবাসি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.