নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বহুদিন আগে কোন এক বারান্দায় শেষ বিকেলের আলোয় আলোকিত উড়ন্ত খোলা চুলের এক তীক্ষ্ণ হৃদয়হরনকারী দৃষ্টি সম্পন্ন তরুনীকে দেখে ভেবেছিলাম, আমি যাদুকর হব। মানুষ বশীকরণের যাদু শিখে, তাকে বশ করে নিশ্চিন্তে কাটিয়ে দিব সারাটি জীবন।

কাল্পনিক_ভালোবাসা

একদিন সব হাসির ময়নাতদন্ত হবে, ফরেনসিক রিপোর্টে লেখা থাকবে - সবই মিথ্যে।

কাল্পনিক_ভালোবাসা › বিস্তারিত পোস্টঃ

ব্লগারস' রিভিউঃ সাম্প্রতিক সময়ে যারা বেশ চমৎকার লিখছেন - ১

২৭ শে মে, ২০১৩ রাত ৯:০৩

আপডেট সমুহ নিচে দেয়া হলো।



দীর্ঘসময় ধরে যখন ব্লগে ভালো কোন পোষ্ট আসে না, তখন সাধারনত আমি নিজের পুরানো লেখা এবং কমেন্টগুলো পড়ি। সময় কাটানো এবং নস্টালজিক অনুভব করার জন্য এটা একটা চমৎকার প্রক্রিয়া। নিজের লেখা এবং অন্যদের বিভিন্ন লেখাতে অন্যদের কমেন্টের সুত্র ধরে ব্লগে খানিকটা ঘোরাঘুরি করতেই আমার সামনে হাজির হলো নিখাদ বিস্ময়। চমৎকার সব লেখা নিয়ে সামুতে বর্তমানে অনেক ভালো ভালো ব্লগার রয়েছেন। যাদের লেখা মান, ফিচার রাইটিং এর বিষয়বস্তু খুবই চমৎকার। কিন্তু কোন এক অদ্ভুত কারনে তাদের লেখাগুলোতে পাঠক সংখ্যা খুবই কম, কমেন্ট তো প্রায় নেই বললেই চলে।



একটু ভাবতেই বুঝতে পারলাম, অপরিচিত ব্লগে যাওয়ার অভ্যাস পাঠক হিসেবে আমাদের এখনও তেমন একটা গড়ে উঠে নি। ফলে অনেক ভালো ভালো লেখাই আমাদের চোখ এড়িয়ে যাচ্ছে। এর পাশাপাশি নির্বাচিত পাতা নিয়ে কম বেশি অভিযোগ তো অবশ্যই আছে।





বর্তমানে অনেক ভালো ভালো ব্লগার বা লেখক এসেছেন। যারা ইতিমধ্যে ভালো ভালো লেখা দিয়ে অনেকেরই নজর কেড়েছেন। একজন সহব্লগার বা পাঠক হিসেবে যাদের লেখা আমার ভালো লেগেছে তাদের মধ্য থেকে অল্প কয়েকজনের কথা তুলে ধরলাম এখানে। আরো অনেকেই আছেন, যারা হয়ত আমার নজর এড়িয়ে গিয়েছেন। একজন সহব্লগার হিসেবে অন্য একজন ভালো ব্লগারের লেখা সবার সামনে তুলে ধরাটা আমাদের নিয়মিত সচেতনতারই অংশ। আশা করি এতে তারা উৎসাহ পাবেন এবং সেইসাথে আরো ভালো লেখার জন্য দায়বদ্ধ হবেন। এটা অবশ্যই একক কোন প্রচেষ্ঠা নয়, আশা করি আপনারাও এইভাবে চেষ্টা চালাবেন।



আর একটি বিষয় উল্লেখ্যযোগ্য, আমি সাহিত্য খুব বেশি একটা বুঝি না বা তেমন ভাবে সাহিত্যবোদ্ধা নই। সাহিত্যের মানদন্ডে আমার বিবেচ্য বিষয়, পাঠক হিসেবে পড়ে আমার আনন্দ, সহজবোধ্যতা এবং তথ্যের বা লেখার গভীরতা। সামগ্রিক বিষয়টিকে আমার ব্যক্তিগত পর্যবেক্ষন হিসেবে দেখার অনুরোধ রইল।



চলুন তাহলে পরিচিত হয়ে নেয়া যাক কিছু নতুন ব্লগারদের সাথে।



প্রোফেসর শঙ্কু

চমৎকার একজন ব্লগার। ফিচার, গল্প, ইতিহাস ভিত্তিক পোষ্ট ইত্যাদি মিলিয়ে দারুন এক প্যাকেজ। :) ৫ মাস হলো ব্লগে এসেছেন। ইতিমধ্যেই তিনি অনেকের নজরে এসেছে। তার ব্লগের শিরোনাম, "ব্যাঘ্র যুগে শুধু মৃত হরিণীর মাংস পাওয়া যায় " । তারজন্য অনেক শুভেচ্ছা রইল।



এরিস

একজন সম্ভবনাময় ব্লগার। মূলত গল্পকার, কিন্তু একই সাথে কবিতাও তার ভালো দক্ষতা দেখা যায়। ব্লগিং করছেন ৪ মাস ধরে। তার ব্লগের শিরোনাম, "ভালোকে আমার ভয়,ভালো বেশীদিন থাকবেনা... মন্দকে আমার ভয়, কেননা আমি দুর্বল, আঘাত সইতে পারবোনা... সাফল্যকে আমার ভয়, ব্যর্থতাকেও ভয়... নিরন্তর ব্যস্ততার মহাকালে আমার করণীয় কিছুই নেই... যোগ্যের পৃথিবীতে আমি অযোগ্য, অধম... "



অপর্ণা মম্ময়

দারুন একজন ব্লগার। প্রায় ৮ মাস ধরে সামুতে আছেন। মূলত গল্পকার, কিন্তু কবিতাতেও সমান দক্ষতা আছে। বর্তমান সময়ে যে কজন মনোযোগী পাঠক আছেন, তাদের মধ্যে অন্যতম। বিশুদ্ধ বানানের প্রতি তার তীক্ষ্ণ নজর সেটাই প্রমান দেয়। তার ব্লগের শিরোনাম, "চিত্রদীপ জ্বেলে রেখো ময়ূখ পিদিম; রাত্রি-কথায় বেঁধে নেবো ভোরের খোঁপা।"



নাজিম-উদ-দৌলা

সাম্প্রতিক সময়ে অন্যতম শক্তিশালী গল্পকার। ব্রীজরক্ষক গল্পের মাধ্যমে তার লেখার সাথে পরিচয়। প্রতিটি গল্পে তার পরিশ্রম বা সময় নিয়ে লেখার ছাপ সুস্পষ্ট। ব্লগিং করছেন, প্রায় ১ বছর ২ মাস। কিন্তু সেই তুলনায় তিনি তেমন পরিচিত পাননি। যতদূর জানি তিনি প্রথম আলো ব্লগে নিয়মিত ছিলেন। এখন সামুতে নিয়মিত হয়েছেন। তার ব্লগের শিরোনাম, "মিথ্যেবাদী নই, প্রেমিক আমি !"



তালেব মাষ্টার

মাত্র একমাস হলো ব্লগিং শুরু করেছেন। মূলত গল্পকার। বৃত্তাল্পনা, সংশপ্তক ইত্যাদি নামে বেশ কিছু ভালো গল্প লিখেছেন। আশা করি সামনে তিনি আমাদের আরো দারুন কিছু লেখা উপহার দিবেন। তার ব্লগের শিরোনাম, "তালসোনাপুরের তালেব মাস্টার আমি..."



ফারুক আব্দুল্লাহ্‌

চমৎকার একজন লেখক। প্রায় সাড়ে চার বছর ধরে ব্লগে আছেন। কিন্তু সেভাবে তিনি পরিচিতি পান নি। যারা কিছুটা উচ্চ শ্রেনীর পাঠক এবং ভালো সাহিত্যবোদ্ধা তারা তার লেখা পড়ে আরাম পাবেন। সম্প্রতি হাসান মাহবুব ভাই এর কল্যানে উনার লেখার সাথে পরিচয় ঘটল। তার ব্লগের শিরোনাম, হুম, তাইলে এই ভাও-



একলা চলো রে

একজন ভালো ব্লগার। সহজ সরল ভাষা বা প্রাঞ্জলতা তার লেখার বড় গুন। ব্লগিং করছেন প্রায় পাঁচ মাস। নানা ধরনের লেখার পাশাপাশি তিনি অনুবাদও করেছেন। জেমস স্যান্ডার্স এর একটি গল্প তিনি অনুবাদ করেছেন নাম, পতিতার প্রেম। তার ব্লগের শিরোনামে লেখা, মানুষ মরে গেলে পঁচে যায়| বেঁচে থাকলে বদলায়| কারণে অকারণে বদলায়........



নাইট রিডার

দারুন একজন ব্লগার। মূলত ফিচার লিখেন। ইতিহাস, টেকি, বিশ্লেষন মূলক, সচেতনমূলক ইত্যাদি তার লেখার বিষয়। ব্লগিং করছেন, প্রায় পাঁচ মাস। তার ব্লগের শিরোনামটা চমৎকার। তিনি লিখেছেন, দেশ আমাকে কি দিয়েছে এই প্রশ্ন না করে প্রশ্নটা হওয়া উচিত আমি দেশকে কি দিয়েছি।



তানজিয়া মোবারক মণীষা

একদমই নতুন ব্লগার। প্রায় দুইমাস হলো ব্লগে এসেছেন। এখন পর্যন্ত যা পোষ্ট দিয়েছেন তাতে তার জীবন দর্শন এবং অভিজ্ঞতা নিয়েই লিখছেন। পড়তে ভালো লাগবে। তার ব্লগার শিরোনাম, Sense of Humor and Common Sense have become so rare these days…



রুপ।ই

একজন উঠতি লেখক। মূলত গল্পই লিখেন। মাঝে মাঝে ফিচার বা ভ্রমনটাইপ লিখেছেন। ব্লগিং করছেন প্রায় ১ বছর ৮ মাস। কিন্তু সেই তুলনায় তেমন পরিচিতি পান নি। তার ব্লগের শিরোনাম ফাঁকা। তবে তার নিজের সম্পর্কে লেখা আছে, আমাকে আমার মত থাকতে দাও , আমি নিজেকে নিজের মত গুছিয়ে নিয়েছি , যেটা ছিলনা, ছিলনা সেটা না পাওয়াই থাক।



ফরহাদ আহমদ নিলয়

একজন নতুন লেখক। বেশ ভালো লিখেন। ব্লগিং করছেন প্রায় সাত মাস। কিন্তু পর্যাপ্ত সাড়ার অভাবে তিনি তার লেখা গল্প গুলো ফেসবুকেই শেয়ার করেন এবং ভালো সাড়া পান। আশা করি, আমরা সবাই নতুন লেখকদের ব্লগে যাওয়ার পাশাপাশি তাদেরকে কমেন্টের মাধ্যমে উৎসাহ দিব। তার ব্লগের শিরোনামে কিছু লেখা নেই।



বোকামন

মুলত কবিতা লিখেন। সহজ ভাষার কবিতা। তিনি ব্লগিং করছেন প্রায় ১০ মাস। বর্তমানে ভালো সময় দিচ্ছেন ব্লগে। আশা করি তিনি আরো ভালো লেখা সামনে আমাদের উপহার দিবেন। তার ব্লগের শিরোনাম, স্বার্থপরতার নাম যদি হয় চালাকি - থাকতে চাই বোকা, করতে চাই বোকামি। “বোকামন" কখনো বৃদ্ধ, কখনো শিশু আবার কখনো যুবক .... (আমি বোকামনের হয়ে লিখছি ! তাই সাহিত্যের শিল্পগুন-মান হীন পোস্টগুলোর জন্য ক্ষমাপ্রার্থী)



আশিক মাসুম

একজন সম্ভবনাময় কবি। তিনি অনেকদিন থেকে ব্লগিং করছেন যদিও তাকে কোনভাবেই নতুনদের তালিকায় ফেলা যায় না। তথাপি তিনি তার লেখার মান অনুযায়ী কম পাঠক পেয়েছেন বিধায় তার জন্য বিশেষ বিবেচনা। সাম্প্রতিক সময়ে তিনি চমৎকার সব কবিতা লিখেছেন। যদিও বানান গত কিছু ভূল তার লেখায় চোখে পড়ে, আশা করি এই সংক্রান্ত ব্যাপার তিনি দ্রুত কাটিয়ে উঠবেন। তার ব্লগের শিরোনাম, যদি স্বপ্ন দেখার সাহস থাকে মনে, তবে এসো হয়ে যাক.... আগুনের পেয়ালায় ভালবাসা এক্কাপ...।!!



rudlefuz

চমৎকার একজন ব্লগার। তিনি হরর থ্রিলার টাইপ লেখা লিখেন। সময় নিয়ে লিখলে তিনি দারুন একজন গল্পকার হয়ে উঠবেন। তিনি ব্লগিং করছেন প্রায় দুই বছর। তার ব্লগের শিরোনামে লেখা, আমি লেখক খারাপ হতে পারি কিন্তু ছেলে ভাল।



না পারভীন

তিনি পেশায় একজন চিকিৎসক। সাম্প্রতিক সময়ে তিনি বেশ ভালো কিছু পোষ্ট করেছেন। ব্লগে আছেন ৫ মাস। তার অধিকাংশ লেখার মাঝে চিকিৎসাবিজ্ঞানের বিভিন্ন টার্ম খুঁজে পাওয়া যায়। যেমন, কাজল রেখা ও তার সন্তান আর একলাম্পসিয়া। এটা তার বহুল পঠিত একটি গল্প। সাবলীলভাবে লেখা তার অন্যতম গুন। তার ব্লগের শিরোনাম হলো, মোস্ট পাওয়ার ফুল ট্যালিপ্যাথী , " তোমরা আমাকে স্মরণ কর , আমি তোমাদেরকে স্মরণ করব " (১৫২/ সুরা বাক্বারা)



উৎকৃষ্টতম বন্ধু

চমৎকার একজন ব্লগার। ব্লগিং করছেন প্রায় এক বছর। ইতিহাস ভিত্তিক দূর্দান্ত সব ফিচার তিনি লিখেছেন। তথ্যবহুল লেখাগুলো পড়তে আপনার আর যাই হোক বোর লাগবে না। তার ব্লগের শিরোনামে লিখা, Youth cannot know how age thinks and feels. But old men are guilty if they forget what it was to be young.



ৎঁৎঁৎঁ

তার ব্লগ নিকটাই খুব ব্যতিক্রমি। যতদূর জানি এটা আফ্রিকান এক বিশেষ প্রজাতির মাছি। এই ব্যতিক্রমী নিকের জন্যই তিনি প্রথমে দৃষ্টি কেড়েছিলেন। আপনি যদি কবিতা ভালোবাসেন তাহলে তার ব্লগে যাওয়া হবে আপনার জন্য একটা চমৎকার অভিজ্ঞতা। দারুন সব কবিতায় পাঠক মুগ্ধ হবেন তা নিশ্চিত। শব্দ বিন্যাসের উপর তার দক্ষতা অসাধারন। তার প্রতিটি কবিতাই মানসম্পন্ন। অতি দ্রুত তিনি পরিনত হয়েছেন অনেকের প্রিয় কবিতে। তার ব্লগের শিরোনামে লেখা, এমন মানব জনম আর কি হবে !



সফিক এহসান

বেশ ভালো একজন লেখক। একটু টিপিক্যাল লেখা হলেও আপনার পড়তে খারাপ লাগবে না। তিনি ব্লগিং করছেন প্রায় ৯ মাস। লেখা অনুযায়ী তিনি পাঠক খুব কমই পেয়েছেন। তার ব্লগের শিরোনাম, আমি যা বিশ্বাস করি না... তা বলতেও পারি না!



রোজেল০০৭

মুলত একজন কবি। তবে মাঝে মাঝে গল্পও লিখেন। ব্লগিং করছেন প্রায় ২ বছর। লেখার মান অনুযায়ী তিনিও তেমন পাঠক পান নি। তার লেখা পড়তে খারাপ লাগবে না। সাবলীল বর্ননা তার লেখার মূল উপজীব্য। তার ব্লগের শিরোনামে লেখা, সাদা কুয়াশা জ্যোস্না রাত দেয়ালে তোমার ছায়া, আমি একা হেটে যাই, বুঝি না কোনটা ভালোবাসা আর কোনটা মায়া।



স্নিগ্ধ শোভন

দারুন একজন ব্লগার। যদিও প্রায় দুই বছর ধরে ব্লগিং করছেন, ভালো লেখা স্বত্তেও পাঠকদের কাছে খুব একটা পরিচিত পান নি। মূলত কবিতাই লিখেন। তবে মাঝে মাঝে কিছুটা ভিন্ন স্বাদের গল্পও তিনি লিখেছেন। তার ব্লগের শিরোনামে লেখা, আমি তপ্ত সূর্যের আলোয় এক টুকরো নীলাভ বরফ।



বৃতি

চমৎকার একজন ব্লগার। ইতিমধ্যে তিনি তার লেখনী দ্বারা অনেকেরই দৃষ্টি আকর্ষন করতে সমর্থ হয়েছেন। মুলত কবিতা লিখেন। মাঝে মাঝে গল্প লেখার চেষ্টা করেন। ব্লগিং করছেন এক বছর দুই দিন। কিন্তু সেই একই সমস্যা, লেখার মান অনুযায়ী পাঠক সংখ্যা খুবই কম। এটা দুঃখজনক। তার ব্লগের শিরোনাম, My scrapbook!



ফ্রাস্ট্রেটেড

খুবই চমৎকার একজন ব্লগার। তার লেখার মান নিঃসন্দেহে অনেক ভালো এবং শক্তিশালী। সাম্প্রতিক সময়ে আমার অন্যতম পছন্দের ব্লগার। ব্লগিং করছেন প্রায় এক বছর। খুবই আফসোসের ব্যাপার, তিনিও ভালো পাঠক প্রিয়তা পান নি। যদি নিয়মিত ব্লগিং করেন, তাহলে একজন জনপ্রিয় গল্পকারে পরিনত হবে। তার ব্লগের শিরোনামে লেখা, গার্বেজ



ডানাহীন

একজন কবি। যথেষ্ট মানসম্পন্ন লেখনী। ব্লগিং করছেন প্রায়, আট মাস। কিন্তু আবারও সেই একই পুরানো ব্যাপার। ভালো লেখাগুলো প্রায় অনেকেই চোখ এড়িয়ে গিয়েছে। তার ব্লগের শিরোনামটি বেশ চমৎকার। আমি ভাবতে চাই শান্তভাবে নিস্তব্ধতায়, সুবিস্তৃত পটভূমিতে, নির্বিঘ্নে, নিদ্রাতুর চেতনে, এক থেকে অন্য আরেকটিতে ছলকে যাব বলে, কোন প্রতিকুল বা প্রতিবন্ধক অনুভুতি ছাড়াই , ডুবে যেতে চাই গভীর থেকে গভীরতায়, পায়ের তলা থেকে বহুদুরে, নির্মম পৃথক বিচ্ছিনতায় ...



মুহম্মদ ফজলুল করিম

তিনি মুলত ফিচার লিখেন, টেকি পোষ্ট, মুভি রিভিউ, কবিতা ইত্যাদি প্রায় সকল ক্ষেত্রেই বিচরন আছে। ভিন্নধর্মী টেকি পোষ্ট তিনি দিয়ে থাকেন, উদহারন স্বরুপ, কোন প্রক্সি ছাড়া ইউটিউব দেখার সেই টেকি পোষ্টটি অনেকেরই কাজে লেগেছিল। তার ব্লগের শিরোনামে কোন টেকি কথা হলেই ভালো হত, কিন্তু তার ব্লগের শিরোনামে কাব্যই প্রাধান্য পেয়েছে। তিনি লিখেছেন, - বুকে জমা ---- দীর্ঘশ্বাস কারাগারের গরাদে মাথা কুটে মরা আমার বাক স্বাধীনতা । শোষকের ভয়ে বিনীত- কাপুরুষের মতো -- জীবন যুদ্ধে পরাজিত আমরা।



মোঃ কবির হোসেন

বেশ দারুন একজন ব্লগার। তার লেখা পড়লে বুঝা যায় পরিনত হাতের লেখা। তিনি মুলত গল্পকার তবে মাঝে মাঝে কবিতাও লেখেন। তার গল্পের বাক্যে বিন্যাস বেশ সহজ ও আন্তরিক। ফলে সুখপাঠ্য। এক বছরে তিনি নাম মাত্র পাঠক পেয়েছেন। তার ব্লগের শিরোনামে লেখা, সাহিত্য।



মহামহোপাধ্যায়

আমার পছন্দের একজন ব্লগার। তার সহজ সরল লেখনী পাঠক হিসেবে আপনাকে অবশ্যই আনন্দ দিবে। এক বছর ধরে ব্লগে আছেন। তিনি সবাই প্রায় একই সমস্যায় আবদ্ধ। তার ব্লগের শিরোনামে লেখা, বরাবরের মতই প্রতারকগণ দূরে থাকুন



স্বপনবাজ

সাম্প্রতিক সময়ে তিনি দারুন লিখছেন। ব্লগে আছেন প্রায় ১ বছরের উপরে। সম্প্রতি তিনি স্বপনবাজ থেকে স্বপনবাজ অভি নিকে লিখছেন। তার ভালো লেখা গুলো সবই স্বপনবাজ নিকে লিখা। ভালো লেখা স্বত্তেও তার পাঠক সংখ্যা বেশ কম। শব্দ বিন্যাসে রয়েছে তার নিপুন দক্ষতা। যদিও ভূল বানান নিয়ে মাঝে মাঝে তিনি বিব্রতকর সমস্যায় পড়েন। ব্যাপারটি খুব সম্ভবত কী-বোড সংক্রান্ত। তার ব্লগের শিরোনাম, ডানা ভাঙ্গা পাখির দল তোমার আর আমার হারিয়ে যাবার সাক্ষী ! আমি তো হারিয়ে যাবো ঠিক ই ।। অজানা অহংকারে , মিছে দাম্ভিকতায় আর অর্থহীন জেদে ! ডানাভাঙ্গা পাখিরা ঠিক ই মনে রাখবে !



রায়ান ঋদ্ধ

বেশ ভালো একজন ব্লগার। মূলত কবিতা লিখেন। পাশাপাশি অন্যদিকেও তার নজর আছে। ব্লগিং করছেন প্রায় ৮ মাস। তার ব্লগের শিরোনামে লেখা, কাজ না... শুধুই অকাজ!!



ফারজানা শিরিন

নতুন হিসেবে চমৎকার লিখছেন। আস্তে আস্তে আশা করি আরো ভালো পরিনত লিখবেন। ব্লগে আছেন প্রায় ৪ মাস। জীবনধর্মী লেখা তিনি ভালো লিখেন। তার ব্লগের শিরোনাম, লাশ কোলে নিয়ে সার্কাস দেখার অপেক্ষায় ।



মাগুর

ভার্সেটাইল একজন ব্লগার। গল্প, ফিচার ইত্যাদি নিয়ে তার ব্লগ সমৃদ্ধ। ব্লগিং করছেন প্রায় দেড় বছর। কিন্তু নামের সুবিচার হয় নি। তার ব্লগের শিরোনামে লেখা, সফল ব্লগার নয়, সত্যবাদী ব্লগার হওয়াই হোক আমাদের লক্ষ্য।





ইনকগনিটো

আমার খুবই পছন্দের একজন ব্লগার। তিনি ব্লগে আছেন প্রায় ২ বছর ৪ মাস। অনেক পরিনত লেখেন তিনি। তার লেখা পড়ে মুগ্ধ না হবার কোন কারন নেই। তার ব্লগের শিরোনামে লেখা, যতোবার আমি শান্তি খুঁজেছি, ঠিক ততোবার আমার মাথায় শুধু একটি চিন্তাই এসেছে। সেটা হচ্ছে একটা ড্রিল মেশিন দিয়ে মাথার খুলিটা ফুটো করে দেওয়ার চিন্তা।[/si।



মাহমুদ০০৭

যদিও মাত্র একটি লেখা তিনি পোষ্ট করেছেন, কিন্তু তাতেই তার পরিনত লেখনীর প্রমান পাওয়া যায়। ম্যাজিক- নামের গল্পটি নিঃসন্দেহে আপনার ভালো লাগবে। ব্লগিং করছেন পাঁচ মাস। তার ব্লগের শিরোনাম, বিভ্রান্তির মাঝে বাস , অনেক আগেই ঘটে গেছে চরম সর্বনাশ ।



নিচে উল্লেখিত ব্লগারদের নামগুলো আমি সময় সল্পতার কারনে শুধু লিংক হিসেবেই দিচ্ছি। পরে আস্তে আস্তে তাদের ব্যাপারে বলব।



ডক্টর এক্স

মেঘরোদ্দুর

রাইসুল নয়ন

নির্লিপ্ত স্বপ্নবাজ

আজ আমি কোথাও যাবো না

মাহমু৩০৫

তন্দ্রা বিলাস

মুশাসি

ফ্রেয়া রুনি

শিশু বিড়াল

জিরো গ্রাভিটি

আমি সাজিদ

মেহেদী আনডিফাইন্ড

অবচেতনমন

কাকপাখী

মিমা

স্বাধীনচেতা মানবী

একলা ফড়িং

এম হুসাইন

এবার তোরা মানুষ হ

নক্ষত্রের আমি

এন ইসলাম রনি

লক্ষ্মীছাড়া

অনিরুদ্ধ রহমান

ডি মুন

লেজকাটা বান্দর

ভাঙ্গা কলমের আঁচড়

মাননীয় মন্ত্রী মহোদয়

জনৈক গণ্ডমূর্খ

রুপম শাহরিয়ার

সানজিদা রওশন

সানড্যান্স

এহসান সাবির

লামিয়া মাহমুদ

উপমা সৈয়দ

মায়াবতী নীলকন্ঠি

হুমায়ুন তোরাব

আবুল মোকারম

নির্ণায়ক

নক্ষত্রের আমি

রহস্যময়ী কন্যা

মিনাক্ষী

অপার্থিব অন্তরীণ

বটবৃক্ষ~

রোেক্য়া ইসলাম

হাসান মুহিব

নিখিলেস প্যারিসে

শুকনোপাতা০০৭

মোহাম্মদ রাফিউজ্জামান সিফাত

সাদাত হোসাইন

মারুফ মুকতাদীর

prion82

নাঈমুল ইসলাম প্রজন্ম ’৭১

সাজিদ এহসান

কয়েস সামী

প‌্যাপিলন

অকৃতজ্ঞ

অবসরপ্রাপ্ত বাউন্ডুলে

নিরপেক্ষ মানুষ

শুঁটকি মাছ

নাছির84

রাজীব হোসাইন সরকার

আমি সুস্মিতা

মন মরা

সোনালী ডানার চিল

বহুরুপি জীবন

সুমাইয়া বরকতউল্লাহ

মোঃ ইসহাক খান





************

আসলে হাজার হাজার ভালো ব্লগার থেকে অল্প কিছু নামের তালিকা প্রকাশ করা খুবই কঠিন একটি কাজ। এখানে আমি অল্প কিছু ব্লগারের নাম উল্লেখ্য করেছি, এই নাম গুলো ছাড়াও আরো অনেক ভালো ভালো ব্লগার আছেন, তাদের সবার লেখা হয়ত আমার পড়া হয় নি। আমি আমার ব্যক্তিগত দৃষ্টিকোন থেকেই অল্প কিছু ব্লগারের কথা আপনাদের সামনে তুলে ধরলাম। আবারও বলছি এখানে আমি মুল বিবেচনা করেছি, যারা লেখার মান অনুযায়ী পাঠক পান নি এবং সাম্প্রতিক সময়ে যারা নিয়মিত ভাবে লেখার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।



যারা নতুন ব্লগার আছে, তাদের উচিত অন্যদের ব্লগেও ভিজিট করা, ভালো ভালো পোষ্টগুলো পড়া এবং ভালো ভালো পোষ্ট দেয়া। সামুর একটা অলিখিত নিয়ম আছে অন্যের ব্লগে না ভিজিট করলে নিজের ভিজিটর সংখ্যা বাড়ে না। এটা কেউ স্বীকার করতে চান না, কিন্তু এটাই বাস্তবতা। তবে আশার ব্যাপার হলো, চেনা বামুনের যেমন পৈতা লাগে না, তেমনি মানসম্পন্ন লেখা হলে একটু দেরীতে হলেও অবশ্যই পাঠক চিনে নিবেন।



আর একটি ব্যাপার, অনেকেই আছেন, যারা হয়ত এখনও সেফ হন নি, তারা সেটা পোষ্টের মাধ্যমে কর্তৃপক্ষকে জানাতে পারেন। আশা করি ব্লগ কর্তৃপক্ষ সে ব্যাপারে নজর দিবেন।



পরিশেষে বলতে চাই, আমরা ভালো লিখতে না পারি, আমরা কিন্তু ভালো পাঠক হতে পারি। সেই হিসেবে আপনাদের চোখে পড়া ভালো লেখাগুলো অন্যদের সাথে শেয়ার করুন। এতে আমরা যেমন ভালো লেখাগুলো পড়তে পারব, তেমনি একজন নবীন লেখকও উৎসাহ পাবেন। আর নির্বাচকের প্রতি অনুরোধ রইল তারা যেন ভালো ভালো পোষ্ট নির্বাচনের মাধ্যমে ভালো লেখক বা ভালো ব্লগারদেরকে আরো উৎসাহিত করেন।



এছাড়াও সবার কাছে অনুরোধ রইল, আপনারা যদি কারো নাম দিতে চান, তাহলে কমেন্টে সেটা উল্লেখ করে দিন। আমি পোষ্টে আপডেট দিয়ে দিব। আমার নিজেরও সীমাবদ্ধতা আছে। আশা করি এই প্রচেষ্টায় আপনারা আমার পাশেই থাকবেন।



ধন্যবাদ সবাইকে।



এই পোষ্ট তৈরী করার ব্যাপারে অনেকেই আমাকে সাহায্য করেছেন। বিশেষ করে হাসান মাহবুব ভাই এবং আমিনুর রহমান ভাই এর কাছে অনেক কৃতজ্ঞতা।

মন্তব্য ৫৫২ টি রেটিং +১০৫/-০

মন্তব্য (৫৫২) মন্তব্য লিখুন

১| ২৭ শে মে, ২০১৩ রাত ৯:০৫

টানিম বলেছেন: আমার নাম নাই ??? হায়রে কপাল ।

২৭ শে মে, ২০১৩ রাত ৯:১৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার নাম ৪ বছর আগের লিস্টে আছে :P

২| ২৭ শে মে, ২০১৩ রাত ৯:০৮

নোবিতা রিফু বলেছেন: হঠাত এতগুলা মাল্টি খুইলা ফেলাইলেন কি মনে করে? B-))

২৭ শে মে, ২০১৩ রাত ৯:১৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: শশশসসস!! আস্তে! ইনবক্সে আসো। ;)

৩| ২৭ শে মে, ২০১৩ রাত ৯:১৩

কালোপরী বলেছেন: :)

২৭ শে মে, ২০১৩ রাত ৯:১৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :) আপু মাঝে মাঝে কিছু কথা বইলেন :( মানে ভালো মন্দ আর কি।
সারাজীবন আমারে কেবল এই :) ইমোই দিয়া গেলেন।

৪| ২৭ শে মে, ২০১৩ রাত ৯:১৫

সালমাহ্যাপী বলেছেন: কয়েকজনের নিক বেশ পরিচিত।

লেখাও অনেক বেশি ভালো লাগে।

আপনার এই উদ্দ্যোগকে শুভকামনা জানাই আবার নিন্দাও জানাই। নিন্দাটা কেন জানাইলাম বুইঝা নিয়েন /:) /:)

২৭ শে মে, ২০১৩ রাত ৯:১৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। আপনে তো আইলসা!! নইলে আপনার নামও দিতাম :P

৫| ২৭ শে মে, ২০১৩ রাত ৯:২০

রাতুল_শাহ বলেছেন: উৎকৃষ্টতম বন্ধু দারুণ একজন ব্লগার। উনার তথ্যবহুল লেখা দেখলে অবাক হয়, উনার লেখা দেখলে বুঝা যায় প্রতিটা লেখায় অনেক শ্রম আর ভালবাসা দিয়ে লেখা।

২৭ শে মে, ২০১৩ রাত ৯:২১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী, আমারও তাই ধারনা। আশা করি সবাই তার ব্লগ পোষ্টগুলো পড়ে মজা পাবেন।

৬| ২৭ শে মে, ২০১৩ রাত ৯:২৩

সালমাহ্যাপী বলেছেন: এইভাবে জনসম্মুখে আমারে আইলসা কইতে পার্লেন???

ধুর আপনারে মাইনাচ X(

২৭ শে মে, ২০১৩ রাত ৯:২৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহ! আচ্ছা যান আর কমু না ! :D

৭| ২৭ শে মে, ২০১৩ রাত ৯:২৬

সাবরিনা সিরাজী তিতির বলেছেন: আমি নাই । মাইনাস ।

২৭ শে মে, ২০১৩ রাত ৯:২৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপু!!! আপনাদের লেখা পড়েই তো অনেকেই কবিতা লিখা শিখল!! :)
খালি মাইনাস দিলেন :(

৮| ২৭ শে মে, ২০১৩ রাত ৯:২৭

আফসিন তৃষা বলেছেন: দেখতে হইবেক। আপাতত প্লাস :)

২৭ শে মে, ২০১৩ রাত ৯:৩০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :) :)

৯| ২৭ শে মে, ২০১৩ রাত ৯:২৮

স্বপ্নবাজ অভি বলেছেন: ভালো লাগলো আপনার এই পোষ্ট টি ! অনেকের পোষ্ট আমি ফলো করি , বাকীরা হয়তো নজর এড়িয়ে গেছে ! নিজের নাম বা নিক দেখে আপ্লুত !

২৭ শে মে, ২০১৩ রাত ৯:৩৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। আবেগ সংরক্ষন করে তা নিজের লেখায় প্রকাশ করাই ভালো। পাঠক গন উপকৃত হয়। :)

১০| ২৭ শে মে, ২০১৩ রাত ৯:৩১

জনৈক গণ্ডমূর্খ বলেছেন: আমার নাম কুতাই!!! হায় হায় কবে যে ভালা ব্লগার হমু!! :(( :(( :((

২৭ শে মে, ২০১৩ রাত ৯:৪২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ইনশাল্লাহ! আগামী বার হইয়া যাইবেন ;)

১১| ২৭ শে মে, ২০১৩ রাত ৯:৩৬

আজ আমি কোথাও যাবো না বলেছেন: উল্লেখিত সবাই খুব ভালো লিখেন। মুগ্ধ হয়ে পড়তে তাদের লেখা বিশেষ ভাবে বলতে গেলে এরিস এবং প্রফেসর শঙ্কু আমার সবেচেয়ে প্রিয়।

২৭ শে মে, ২০১৩ রাত ৯:৪৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হ্যাঁ, তাদের লেখাও আমার খুব ভালো লাগে। :)

১২| ২৭ শে মে, ২০১৩ রাত ৯:৩৮

অদ্বিতীয়া আমি বলেছেন: প্লাস । অনেকের লেখাই পড়েছি । অন্যদেরকে অনুসরণে নিচ্ছি । অনেক ধন্যবাদ , বেশ কষ্টসাধ্য পোস্ট ।

২৭ শে মে, ২০১৩ রাত ৯:৪৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। আপনি নিয়মিত হবেন কবে??? সেই কবেই পোষ্ট দিয়েছেন!

১৩| ২৭ শে মে, ২০১৩ রাত ৯:৪৪

শাহেদ খান বলেছেন: এমন একটা পোস্টের জন্য অনেক ধন্যবাদ। :)

২৭ শে মে, ২০১৩ রাত ৯:৪৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও ধন্যবাদ :)

১৪| ২৭ শে মে, ২০১৩ রাত ৯:৫৩

অন্তহীন বালক বলেছেন: ভালো তো, ভালো না!!
সবাই আরো ভালো ব্লগার হোক, এটাই কাম্য।।

২৭ শে মে, ২০১৩ রাত ১০:০৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। আপনাকেও শুভ কামনা রইল। আপনিও নতুন হিসেবে ভালো করছেন।

১৫| ২৭ শে মে, ২০১৩ রাত ৯:৫৮

মামুন রশিদ বলেছেন: আমিও নতুন ব্লগারের খুজে তাল্লাসি অভিজান শুরু করেছি এবং প্রায়ই উনাদের লেখা পড়ে বিস্ময়ে হতবাক হয়ে যাই ।
এ গুড ইনিসিয়েশন বাই কা-ভা ;)



ঐ মিঁঞা, মাত্র ১ বছর ২ সপ্তাহ ব্লগিং কইরা আমি কি বুড়া হইয়া গেলাম । আপ্নে যে সিলেটের পর্যটন মোটেলের পাহাড়ে হিজাবসম্মত উপায়ে ডেট.. যাক আর কইলাম না /:) :| :P

২৭ শে মে, ২০১৩ রাত ১০:২০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ মামুন ভাই। আপনারাও যদি এইভাবে অন্যদের ভালো লেখাগুলো শেয়ার করেন, তাহলে সেটা অনেক ভাল হয়।


শুনেন, ব্লগের তামাম লোক আপনারে চিনে!!! আপনি তো কচি বয়সেই পাইকা গেসেন! এখন দোষ আমার?? আর আমারে তো আপনিই নিসেন সেখানে! ভাগ্যিস আমি পেকে যাই নি!! সহি সালামতে ফিরে এসেছিলাম :P :P

১৬| ২৭ শে মে, ২০১৩ রাত ১০:০১

আশরাফুল ইসলাম দূর্জয় বলেছেন:
অপর্ণাদি আর আশিক মাসুম নাম দুটো বলতাম, কিন্তু মনে হচ্ছিলো এরা পুরোনো। আশিক ভাই কিন্তু সত্যিই পুরোনো ব্লগার।

২৭ শে মে, ২০১৩ রাত ১০:১১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী ভাই ঠিক বলেছেন। আশিক অনেক পুরানো ব্লগার। তবে লেখা অনুযায়ী মনে হলো ততটা পাঠক পরিচিতি পায় নি। তাই তার কথা এখানে এনেছি।

আর অপর্নাদি হয়ত সামুতে নতুন, কিন্তু তার লেখা খুবই পরিনত :) ফলে অতি অল্প দিনেই তিনি অনেকের প্রিয় ব্লগারে পরিনত হচ্ছেন।

১৭| ২৭ শে মে, ২০১৩ রাত ১০:০৩

চারকল বলেছেন: ইয়ে… মানে… বলছিলাম কি… না মানে… ঐ ইয়ে আরকি… বুঝলেন না… যেটা বলছিলাম… আমরো একটা ব্লগ আছিল.…
:P


ধন্যবাদ। নতুনদের জন্য এরকম পোস্ট খুবই উপকারি।
:)


ডিয়ার 'মহামহোপাধ্যায়' লিস্টিতে নাম উঠছে, সুতরাং অতি স্বত্তর মিষ্টি নিয়ে যোগাযোগ করতে বলা হইলো।

২৭ শে মে, ২০১৩ রাত ১০:২৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহা! ধন্যবাদ :) আসলে সামগ্রিক ব্যাপারটি একটি কঠিন প্রক্রিয়া। আরো অনেক ভালো ভালো ব্লগার আছেন যাদের নাম মনে করে দিতে পারি নি।

১৮| ২৭ শে মে, ২০১৩ রাত ১০:১৩

তাসনুভা সাখাওয়াত বীথি বলেছেন: ami koi ? Post reported !!

২৭ শে মে, ২০১৩ রাত ১০:২৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :( :( আমার স্ট্যাটাস কই??? ;)

ডাক্তার আপা!! আপনি মাশাল্লাহ যথেষ্ট খ্যাতিমান নিজ গুনেই। সুতরাং আপনিও এখন থেকে ভালো ভালো পোষ্ট শেয়ার করবেন। :)

১৯| ২৭ শে মে, ২০১৩ রাত ১০:১৪

হাসান বৈদ্য বলেছেন: আপনার এই লেখার মাধ্যমে ভাল লেখকদের সম্পর্কে জানলাম। আপনাকে ধন্যবাদ।

২৭ শে মে, ২০১৩ রাত ১০:৩৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ভালো লেখক প্লাস যারা নতুন হিসেবে ভালো লিখছেন তাদের মধ্যে অল্প কিছুকে তুলে ধরেছি। এমন আরো অনেক আছেন।

আপনাকেও ধন্যবাদ :)

২০| ২৭ শে মে, ২০১৩ রাত ১০:১৬

আশিক মাসুম বলেছেন: mobile theke banglish likhar jonno khoma cheye nilam... nijer nam dekhe pulokit lagche.... tobe onek boro maper blogarder list e nijeke besh bemanan lagche vhaia...


protisroti dite pari likhar prochesta sochol thakbe.......



etota porisromer jonno apnake ++++

২৭ শে মে, ২০১৩ রাত ১০:৩৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপনাকেও। :)
শুভেচ্চা রইল।

২১| ২৭ শে মে, ২০১৩ রাত ১০:২৩

না পারভীন বলেছেন: অনেক ধন্যবাদ কাভা । অবশ্য বেশ কষ্ট সাধ্য , দায়িত্ব পূর্ণ কাজ , একজন নিবেদিত প্রাণ ব্লগাররাই এটা করে । যখন একেবারেই নতুন ছিলাম , রাজনৈতিক হট্টগোলের মাঝে কোন পোস্ট ২-৩ মিনিটের বেশি প্রথম পাতায় থাকতোনা ।


যারা তখনই আমাকে আবিষ্কার করেছেন , উতসাহ দিয়েছেন ,তাদের প্রতি কৃতজ্ঞ । তাদের সবাই কে নিয়ে সামুতে আমার আরেকটি পরিবার গড়ে উঠেছে ।

২৭ শে মে, ২০১৩ রাত ১০:৩৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপু আপনি ডাক্তার। এমনকি আপনার নিকের শর্ট ভার্সনটাও ঔষুধের নাম হয়ে যায়। যেমন আমাকে কাভা বললেন, তেমনি আপনাকে ডাকা যায় নাপা হিসেবে। হাহাহা!! ব্যাপারটা দারুন মজার।


আপনার জন্যও আপু অনেক শুভ কামনা রইল। ভালো থাকবেন।

২২| ২৭ শে মে, ২০১৩ রাত ১০:২৮

অপর্ণা মম্ময় বলেছেন: আরে বাহ ! খুব সুন্দর বিষয় নিয়ে পোষ্ট দিয়েছ ।

ফারুক আবদুল্লাহর লেখার সাথে পরিচয় আছে চতুরে ব্লগিং এর কারণে। এছাড়া প্রোফেসর শঙ্কু , এরিস এদের লেখা তো ভালো লাগেই। আর ইনকগনিটোর লেখা তো সবসময়ই ভালো লাগে। শুধু তাই নয় পাঠক হিসেবেও তারা যথেষ্ট মনোযোগী। ফ্রাস্টেটেড ও অন্ধ আগন্তক ( যদিও তার নাম এই পোস্টে নেই ) এরাও খুব ভালো লেখে এবং তাদের মন্তব্যও বেশ গঠনমূলক।

নাজিম এর লেখার সাথেও পরিচয় অন্য একটা ব্লগের সূত্র ধরে। ভালো লিখেন ।

এছাড়াও মনে করি এই মানসিকতাটা আমাদের পরিত্যাগ করা উচিত যে ' সে আমার পোস্টে আসে না বা পড়লেও কমেন্ট করে না সুতরাং আমি কেন কমেন্ট করবো !' ভালো লেখা সে যেই লিখুক আমার মনে হয় সময় পেলে সেটা পরে হলেও পড়ে নেয়া উচিত। আর অহেতুক পিঠ চাপড়ানো মূলক কমেন্ট করার চেয়ে আমার মনে যে সত্যিকার অর্থে সাহিত্যের চর্চা করতে চায় তার সমালোচনা এবং আলোচনা হওয়া উচিত। যদিও অনেকে এটা ভালো চোখে দেখে না বা কেউ আছে সমালোচনা সহ্য করতে পারে না।

যাই হোক , সত্যি খুব খুশী হলাম এই পোষ্ট টা দেখে।
ভালো ভালো লেখার পাঠক গড়ে উঠুক, পাঠ অভ্যাস বাড়ুক। সবার জন্য শুভকামনা রইলো ।

২৭ শে মে, ২০১৩ রাত ১০:৪৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী, আপু, এই ধরনের মনভাব থেকে বেরিয়ে আসতে পারাটা আমাদের জন্য খুব দরকার। পাঠক হিসেবে এই ধরনের মনোভাব না থাকাই ভাল। তবে ব্লগের পরিপ্রেক্ষিতে অনেক সময় যেটা হয়, আপনাকে কে ভিজিট করল, সেটা খুঁজতে গিয়ে আপনি ভালো কিছু লেখককেও পেয়ে যেতে পারেন।

আর এত ভালো ভালো লেখকদের মধ্যে থেকে অল্প কয়েকজনের নামের তালিকা প্রকাশ করাটা একসাথে কঠিন এবং বিপদজনকও বটে।


আপনার ভালো লেগেছে অনেক ভালো লাগছে। আপনার প্রতি রইল অনেক শুভ কামনা। :)

২৩| ২৭ শে মে, ২০১৩ রাত ১০:৪০

মামুন রশিদ বলেছেন: আমরা কয়েকজন মিলে একটা উদ্যোগ নিয়েছি । কাজ চলছে, পহেলা জুন প্রথম প্রহরে চোখ রাখবেন সামুর নিউজ ফিডে ;) ;)



আর শুনেন, পাহাড়ের নির্জনে নিজে করবেন লীলা আর দোষ হবে 'একজন আরমান' এর- এটা কিন্তু ঠিক না :P :P

২৭ শে মে, ২০১৩ রাত ১০:৪৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ইনশাল্লাহ! মামুন ভাই আপনারা সফল হোক, এই দোয়া করি।



ছিছিছি!! কি সব মিথ্যে অপবাদ!!! আমাকে আল্লাহ!! আমাকে হেফাজত কর ! ;) ;)

২৪| ২৭ শে মে, ২০১৩ রাত ১০:৪০

আশরাফুল ইসলাম দূর্জয় বলেছেন:
বিথি আপু বলছেন, উনি কই?

আমি ও বলি, আমি কই? :) :)

২৭ শে মে, ২০১৩ রাত ১০:৪৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ওহে কবি আপনি তো ইতিমধ্যেই স্থান পেয়েছেন হাজারো কচি কোমল প্রানে। আপনার কবিতা পড়ে আর কিছু কচি প্রান মুচড়ে যায়। আপনি কি চান আরো সুযোগ করে দেই? একটা ফেয়ার গেম বলে ব্যাপার আছে না?? :P :P

২৫| ২৭ শে মে, ২০১৩ রাত ১০:৫২

আকরাম বলেছেন: আমার নাম নাই ক্যান? আপনার সাথে খেলমু না।

২৭ শে মে, ২০১৩ রাত ১১:০১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: মনটাই খারাপ করে দিলেন। ফাঁকা মাঠে গোল আমারে একাই দিতে হবে :(

২৬| ২৭ শে মে, ২০১৩ রাত ১০:৫৭

সায়েম মুন বলেছেন: হুম বুঝেছি। লিখতে পারি না বলে এত অপমান। /:)

২৭ শে মে, ২০১৩ রাত ১১:০২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: খুব কঠিন কান্নার ইমো হবে কবি!!! ;)

২৭| ২৭ শে মে, ২০১৩ রাত ১০:৫৮

মামুন রশিদ বলেছেন: এই মাসেই কিছু ব্লগারের সাথে পরিচয় । তাদের লেখা পড়ে আমি অভিভূত । যারা বলেন সামুর লেখার মান পড়ে গেছে তারা এই ব্লগারদের লেখা পড়ে দেখতে পারেন ।

এই নতুন ব্লগারদের মধ্যে আমি প্রোফেসর শন্কু, অপর্ণা মম্ময়, এরিস, নাজিম-উদ-দৌলা, লেজকাটা বান্দর, সাদাত হোসেইন এর নাম এগিয়ে রাখবো । আর পাঠ অভ্যাসের ব্যাপারে আমিও বলবো, নাম দেখে নয় লেখার গুনাগুন দেখে পড়ুন । আর কোন লেখায় মন্তব্য ডিটেইল হওয়াই ভালো । বিশেষ করে লেখার স্ট্রেংথ এবং উইকনেস হাইলাইটস পোস্টদাতাকে ভালো লেখায় উৎসাহ আর ভুল শোধরে নেয়ার সুযোগ করে দেয় ।

২৭ শে মে, ২০১৩ রাত ১১:০৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী, মামুন ভাই, এমন আরো অনেকেই আছেন যারা খুবই ভালো লিখেন, হয়ত অনেকেই আছেন অনেকদিন ধরে, কিন্তু ঐ যে পরিচিত নিকের বাইরে যাওয়া হয়না থেকে অনেকেই আমরা হয়ত অনেক ভালো লেখাতেও ঢুকি না।

তাছাড়া, অনেকেই আবার বড় লেখা দেখে পড়েন না। অথচ ভালো লেখা বড় হলেও সমস্যা নেই। মন্তব্য অবশ্যই গঠনমূলক হওয়া উচিত।

বিশেষ করে লেখার স্ট্রেংথ এবং উইকনেস হাইলাইটস পোস্টদাতাকে ভালো লেখায় উৎসাহ আর ভুল শোধরে নেয়ার সুযোগ করে দেয় ।

- আমি ব্যক্তিগত ভাবে খুবই সহমত। আমি মনে করি, সমালোচনা করা যেতে পারে, সেটা হবে যৌত্তিক এবং গঠনমূলক। কোন ভাবেই আক্রমনাত্মক সমালোচনা কাম্য নয়।

আমি অনেককে দেখেছি, তারা সমালোচনা সহ্য করতে পারেন না। তারা ব্যাপারটাকে নেতিবাচক ভাবে দেখেন। একটা ব্লগ যখন ১০০ বার পড়া হয় তখন বুঝতে হবে সেখানে ১০০ জন মানুষ এসেছেন। এই ১০০ জন মানুষের সবার মানসিকতা বা রুচি বা পছন্দ এক হতেই হবে এমন কোন কথা নেই। :)

আবারও ধন্যবাদ মামুন ভাই। :)

২৮| ২৭ শে মে, ২০১৩ রাত ১১:০১

মোমের মানুষ বলেছেন: পোস্টের শুরুতে টানটান উত্তেজনা নিয়ে পড়া শুরু করলাম, আমার নাম বুঝি আছে ভেতরে............! শেষ পর্যন্ত দেখলাম আমার নাম নেই, খুবই হতাশ হলাম। যাক চেষ্টায় আছি যদি কখনও ব্লগার হতে পারি। এই আর কি.....

২৭ শে মে, ২০১৩ রাত ১১:১০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: প্লীজ মন খারাপ করবেন না। এটা কোন ভাবেই শুধু মাত্র ভালো ব্লগারদের তালিকা নয়, এটা এমন একটা তালিকা যারা ভালো লিখেও পাঠকপ্রিয়তা পান নি।

মূলত আমি অনেকগুলো নামের মধ্যে থেকে অল্প কিছু নাম দিয়েছি। তা না হলে পোষ্টটা বিশাল বড় হয়ে যায়। আমার নিজেরও একটা সীমাবদ্ধতা আছে, সবার লেখা আমার নিজেও পড়া হয় নি। সুতরাং ভুল হতেই পারে। ইনশাল্লাহ আগামী পোষ্টে যারা বাদ পড়েছেন, তাদের নিয়ে লেখার ইচ্ছা আছে। :)

২৯| ২৭ শে মে, ২০১৩ রাত ১১:০১

তারছেড়া লিমন বলেছেন: ভাই এমন কাজে খুব ভাল প্রেরনা পাওয়া যায়। ভাললাগা রেখে গেলাম ভাই...

২৭ শে মে, ২০১৩ রাত ১১:১১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ লিমন ভাই। আশা করি পাশেই থাকবেন।
শুভেচ্ছা রইল। :)

৩০| ২৭ শে মে, ২০১৩ রাত ১১:০৭

সাকিব-আল-নাহিয়ান বলেছেন: আপনার পোস্টটা ভালো লাগল।মানুষের প্রশংসা করার ক্ষমতা সবার থাকেনা।আপনি সেই কঠিন কাজটাই খুব সহজে করে ফেলেছেন।আপনাকে ধন্যবাদ...

২৭ শে মে, ২০১৩ রাত ১১:১৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ সাকিব ভাই। আসলে ঠিক প্রসংশা না, তাদের যোগ্যতার কথাই বলেছি। :) আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগছে।

ভালো থাকবেন। শুভেচ্ছা রইল। :)

৩১| ২৭ শে মে, ২০১৩ রাত ১১:২১

লাইলী আরজুমান খানম লায়লা বলেছেন: মানুষকে মূল্যায়ন করার অসাধারণ ক্ষমতা আপনার,,,,,,,,,,,আন্তরিক সাধুবাদ জানাচ্ছি,,,,,,,,,,,,,,,,,,,,
শুভকামনা

২৭ শে মে, ২০১৩ রাত ১১:৫৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও অনেক ধন্যবাদ আপু। এটা একটি সম্মিলিত প্রচেষ্টা। অনেকেই আমাকে সাহায্য করেছেন। আমি চেষ্টা করেছি সামান্য একটু উৎসাহ দিতে। :)

৩২| ২৭ শে মে, ২০১৩ রাত ১১:২৩

মহামহোপাধ্যায় বলেছেন: কাভা ভাই, চমৎকার একটা কাজ করেছেন। সত্যিই চমৎকার একটা কাজ করেছেন। আমি তালিকায় আছি বলে বলছিনা, বিশেষ করে ব্লগার উৎকৃষ্টতম বন্ধু, ইনকগনিটো, প্রোফেসর শঙ্কু, নাজিম-উদ-দৌলা, rudlefuz,না পারভীন, রোজেল০০৭, নাইট রিডার এদের পোস্টগুলো আমি নিজে পড়েছি এবং খুব ভালো করে জানি তাদের ব্লগ কতটা সমৃদ্ধ। আশা করি পাঠকগণ তাদের ব্লগে গেলে হতাশ হবেন না। ব্লগার উৎকৃষ্টতম বন্ধুর দ্বিতীয় বিশ্বযুদ্ধ নিয়ে দেয়া পোস্টগুলো বা ইনকগনিটোর গল্প, কবিতা এবং সহজ ভাষায় গ্রিক মিথগুলোর অনুবাদ অথবা নাজিম-উদ-দৌলা, rudlefuz এই দুইজন থ্রিলারকে কে শিল্পের পর্যায়ে নিয়ে গেছেন। এটাও ঠিক যে তাদের পোস্টে আরো বেশি হিট এবং কমেন্ট হবার কথা ছিল। যদিও কোন ব্লগারই হিট আর কমেন্টের আশায় ব্লগিং করেন না। তবে অনুপ্রেরণা পেতে হয়তো সবারই ভালো লাগে।

এই চমৎকার কাজের জন্য সাধুবাদ রইল। আর... ইয়ে... মানে আমার নিকটা তালিকায় আশায় ব্যপক খুশি হইছি (লজ্জা পাওয়ার ইমু হইবে)। কৃতজ্ঞতা রইল :)

২৮ শে মে, ২০১৩ রাত ১২:০৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ মহামহোপাধ্যায়। আপনি আপনার সাবলীল লেখনী দ্বারা আমার একজন প্রিয় ব্লগারে পরিনত হয়েছেন :) আমার ধারনা, উৎকৃষ্টতম বন্ধুর দ্বিতীয় বিশ্বযুদ্ধ নিয়ে দেয়া পোস্টগুলো সামুর অন্যতম ভালো পোষ্ট। আসলে এখানে যারা আছেন, আপনারা সবাই আমাদের প্রিয় ব্লগারদের তালিকায় আছেন।

আসলে এই পোষ্ট দেয়ার মূল উদেশ্য হচ্ছে সবাইকে অনুপ্রেরনা দেয়া আর এটা জাননো, যে আমাদের এইখানে অনেক ভালো ভালো লেখা আসে এখনও কিন্তু আমরা দেখি না। :(

ভালো থাকবেন। আবারো শুভেচ্ছা :)

৩৩| ২৭ শে মে, ২০১৩ রাত ১১:২৩

ফরহাদ আহমদ নিলয় বলেছেন: নাজিম ভাই, আসিফ রেহমান ভাই, ইনকগনিটো ভাই- এদের সাথে নিজের নাম দেখতে পেয়ে খানিকটা লজ্জিত এবং অনেক অনেক পুলকিত :-)

২৮ শে মে, ২০১৩ রাত ১২:০৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: শুধু লজ্জিত বা পুলকিত হলে চলবে না। আপনাকে এই ধরনের ভালো লেখাগুলো কন্টিনিউ করতে হবে। নতুন হিসেবে ঠিক আছে প্রতিযোগিতায় টিকতে হলে আরো মান উন্নয়ন করতে হবে। :) এটা আপনার জন্য একধরনের দায়বোধও বলা যেতে পারে। হাহা! :)

৩৪| ২৭ শে মে, ২০১৩ রাত ১১:২৮

বাংলাদেশী দালাল বলেছেন:
অনেক গুল প্রিয় ব্লগার আছেন। বাকি সবার ব্লগ পড়া হইনি।
সুন্দর একটা পোস্টের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

২৮ শে মে, ২০১৩ রাত ১২:১৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও অনেক ধন্যবাদ ভাই। :) আশা করি সবার পোষ্টেই একবার ঢুঁ মারবেন :)

৩৫| ২৭ শে মে, ২০১৩ রাত ১১:৩৭

বাংলার হাসান বলেছেন: আপনার দেয়া লিষ্টের কয়েক জনের লেখা পড়েছি, তবে সবার লেখা পড়া হয়ে উঠেনি। ধন্যবাদ আপনার কল্যানে অনেকের ভাল ভাল ব্লগারের লিষ্ট পেলাম।

২৮ শে মে, ২০১৩ রাত ১২:২২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ হাসান ভাই। এই ধরনের ভালো লেখক বা ভালো ব্লগার আরো অনেক আছেন। আমি শুধু তাদের মধ্যে অল্প কিছুর নাম দিয়েছি।

৩৬| ২৭ শে মে, ২০১৩ রাত ১১:৩৯

আমি শুধুই পাঠক বলেছেন: আইচ্চা টিকাচে। পাঠক হিসাবে আমার নাম না দেয়ায় মাইনাস।

প্রোফেসর শঙ্কুর লেখা বেশ ভালো লাগে। পোস্টে +++

২৮ শে মে, ২০১৩ রাত ১২:২৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আরে আপনাকেই তো খুঁজছিলাম!!! আপনি প্লীজ শুধু প্রোফেসর সাহেবের লেখা না, বাকি সবার লেখাও পড়ে দেখবেন। :)


প্লাসের জন্য ধন্যবাদ :) :)

৩৭| ২৭ শে মে, ২০১৩ রাত ১১:৪২

জনৈক গণ্ডমূর্খ বলেছেন: @ জাদিদ ভাই, মহামহোপাধ্যায় এর পরিচয় আপ্নি মনে হয় জানেন না। সিলেট আইস্যাও যদি এরাম একটা লোকের সাথে দেখা না করেন তাহলে কি করে হয়। :P :P

২৮ শে মে, ২০১৩ রাত ১২:২৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: নাহ! দেখা হয় নাই তো!! জানলে তো দেখা করে আসতাম!! আমার পছন্দের একজন ব্লগার বলে কথা :)

৩৮| ২৭ শে মে, ২০১৩ রাত ১১:৫২

আমিনুর রহমান বলেছেন:


অসাধারণ ও দুর্দান্ত পোষ্ট। এই পোষ্ট নতুনদের ব্লগিং করতে উৎসাহ দিবে। এরা প্রত্যেকই আমার পছন্দের ব্লগার এবং আমি নিয়মিতই এদের পোষ্ট পড়ার চেষ্টা করি।

ধন্যবাদ জাদিদ এমন একটি পোষ্টের জন্য।

২৮ শে মে, ২০১৩ রাত ১২:২৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আমিনুর ভাই। :) এত ভালো ভালো লেখা আছে, যা আমরা হয়ত দেখি না। এখন থেকে সবাই যদি আরো পাঠের অভ্যাস বাড়ায় তাহলে ভালো ভালো পোষ্টের সংখ্যা যেমন বাড়বে, তেমনি ব্লগারাও উৎসাহ পাবেন।

৩৯| ২৭ শে মে, ২০১৩ রাত ১১:৫৩

আরজু পনি বলেছেন:

ছি! ছি! আমি ভালো লিখতে পারি না সেটা জানতাম তাই বলে ডেকে এনে এমন অপমান?! :(

নিজের নিক নিজেই ব্যান করবো নাকি? :((


++++++++++++++
ঠিক যতোটা প্লাস আছে ততো নম্বর X(

২৮ শে মে, ২০১৩ রাত ১২:৩৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: মাইরালা আম্রে মাইরালা!!!! এইটা আমি কি শুনলাম!!!!
আপনি তো আপু বিচারক!!! হাহা! ভালো পোষ্ট দিলে আপনি আপনার নির্বাচিত কালেকশনে নিবেন। :) :)

প্লাসের জন্য ধন্যবাদ কিন্তু নাম্বারটা কিসের? মাইরের??? :( :(

৪০| ২৮ শে মে, ২০১৩ রাত ১২:০২

মাসুম আহমদ ১৪ বলেছেন: ইনকগনিটো আর ফারুক আবদুল্লাহ'র লেখা ভালা পাই!

২৮ শে মে, ২০১৩ রাত ১২:৩৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: বাকিদের লেখাও পড়ে দেখেন। তারাও চমৎকার লিখেন। :)

৪১| ২৮ শে মে, ২০১৩ রাত ১২:১০

নিয়েল হিমু বলেছেন: নতুনদের পোষ্ট পড়ার মানুষিকতা যত দিন তৈরি না হবে তত দিন আপনি এরকম হাজারটা পোষ্ট দিলেও লাভ হবে না । আপনিই বাহ বাহ পেতে থাকবেন :)
আপনার শুভ চেষ্টার সম্পূর্ণ সফলতা কামনা করছি :)

২৮ শে মে, ২০১৩ রাত ১২:৪০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: খুব ভালো বলেছেন হিমু। পুরোই সহমত। নতুনদের পোষ্ট পড়ার মানসিকতা শুরু করতে হবে। এই যেমন ধরুন আমি হয়ত চেষ্টা করছি, আপনি আমাকে দেখে কিছুটা অনুপ্রানিত হলেন, ভালো পোষ্ট পেলে সেখানে কমেন্ট করলেন, বা সহনশীলভাবে সমালোচনা করলেন, আমাদের সবার সাথে শেয়ার করলেন, সেটাই কিন্তু মূল উদেশ্য।

ধন্যবাদ আপনি দারুন একটা পয়েন্ট তুলে এনেছেন। :)

৪২| ২৮ শে মে, ২০১৩ রাত ১২:১০

ঘুড্ডির পাইলট বলেছেন: ধন্যবাদ আপ্নাকে নতুন লেখকদের লিংক গুলো একত্রে দেয়াতে অনেক সুবিধা হলো আমি দেখলাম তাদের লেখা আসলেই ভালো । এর মধ্যে কিছু কিছু লেখকের লেখা আগে পড়েছি ।

২৮ শে মে, ২০১৩ রাত ১২:৪৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ পাইলট ভাই। আরো এমন অনেক ভালো ভালো ব্লগার আছেন, আপনি নিজেও প্রচুর ব্লগ পড়েন, সেগুলো আমাদের সাথে শেয়ার করবেন, তাহলে মূল উদেশ্যপূর্ন হয়। :)

৪৩| ২৮ শে মে, ২০১৩ রাত ১২:১১

শাওণ_পাগলা বলেছেন: ভালো লাগা দিয়ে গেলাম! আরেকজনের প্রশংসা করা খুব কঠিন কাজ। আপনি অনেক সহজে খুব সুন্দরভাবে করেছেন। একজন মানুষের সবচেয়ে বড় চাওয়া হতে পারে তার কাজ যখন কেউ কদর করে। আপনি ঠিক তাই করেছেন। শুভকামনা!

২৮ শে মে, ২০১৩ রাত ১২:৫৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও অনেক ধন্যবাদ ভাই।

আসলে তারা কদর পাওয়ার মত কাজই করেছেন। অনেক ভালো ভালো ব্লগার আছে, অপরিচিত দেখে আমরা খুবই কম ঢুকি তাদের পোষ্টে।

আমার এই পোষ্ট দেয়ার মূল উদ্দেশ্য হলো, আমরা যেন অপরিচিত ব্লগে যাওয়ার অভ্যাস করি, ভালো ভালো লেখা পড়ি। :)

ভালো থাকবেন। :)

৪৪| ২৮ শে মে, ২০১৩ রাত ১২:২০

ৎঁৎঁৎঁ বলেছেন:
কখনও কেউ দেখেছো নাকি,-
সমুদ্রের দেখা না পেয়ে এক নদী ফিরে গেছে পর্বতে?
কখনও কেউ শুনেছ নাকি,-
কাঁটা না বিঁধিয়ে ফুটেছে ভালোবাসা মানুষ সরোবরে ?


-- কাল্পনিক_ভালোবাসা সমীপে ৎঁৎঁৎঁ !

কি অসাধারন ! আপনাকে ভালোবাসা জানাবার ভাষা জানা নাই, চার লাইন পেশ করলাম!

যে ভালোবাসারা কাল্পনিক তারাও কি কাঁটা বিছিয়ে পথ হাঁটে?

** আমি নিজেও আমার নিক উচ্চারন করতে পারিনা, - এইটার সাথে আপনি আফ্রিকান প্রজাতির মাছির সংযোগ কিভাবে আবিস্কার করতে পারলেন এইটা খুব জানতে ইচ্ছা করছে!( এ কিউরিয়াস মাইন্ড ওয়ান্টস টু নো :-B )

পোস্ট একখানা রবার্তো কার্লোস ফ্রী কিকে প্রিয়তে নিক্ষেপ করলাম! :) :) :)

২৮ শে মে, ২০১৩ রাত ১২:৫৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: বাহ! মুগ্ধতা! অনেক ধন্যবাদ কবি। :)

হাহা! আসলে আপনার নিক এর নামে একটা মাছি আছে আফ্রিকাতে। এটা বেশ ভয়ংকর একটা মাছি। অনেক বড় সাইজ। আমি ইংলিশ নামটা জানি না। অনেক আগে একটা বই এ পড়েছিলাম এই নামটা। খুব সম্ভব হেনেরী রাইডার এর কোন বইয়ে।

প্রিয়তে নেবার জন্য ধন্যবাদ :)

৪৫| ২৮ শে মে, ২০১৩ রাত ১২:২২

দেহঘড়ির মিস্তিরি বলেছেন: পুরা সাসপেন্স নিয়ে প্রথম থেকে শেষ পর্যন্ত পড়লাম , ভাবলাম দেখি আমার নাম আছে কিনা :P :P

পোষ্ট পড়া শেষ কিন্তু সাসপেন্স শেষ হই নাই ............

আপনাকে এই কষ্টসাধ্য কাজের জন্য ধন্যবাদ :)

২৮ শে মে, ২০১৩ রাত ১২:৫৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহা! ধন্যবাদ ভাই আপনাকেও। খুশি হব যদি অন্যদের পোষ্টেও যান :)

৪৬| ২৮ শে মে, ২০১৩ রাত ১২:৩০

রুপ।ই বলেছেন: অবাক হোয়েছি নিজের নাম দেখে ! আপনি আমার সব লেখা পড়লেন তার পর ও আমি ভাই ??

২৮ শে মে, ২০১৩ রাত ১:০০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: কি যে বলেন ভাই!!! আপনি তো আমাকে মোবাইলে ৫০০ টাকা ফ্লেক্সি দিলেন!! ভুলেন গেসেন!! সেই কারনেই তো নামটা দিসি :P :P

৪৭| ২৮ শে মে, ২০১৩ রাত ১২:৪৫

নস্টালজিক বলেছেন: চমৎকার পোস্ট!


কাল্পনিক, অভিনন্দন!

২৮ শে মে, ২০১৩ রাত ১:০৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও অভিনন্দন নস্টালজিক। আপনিও দূর্দান্ত লিখেন । গিয়েছিলাম আপনার পোষ্টে। আপনি মোটামুটি পরিচিত পেয়েছেন দেখে আপনার নাম এখানে দিলাম না। নইলে আপনার লেখার মানও অসাধারন। আমার অনেক ভালো লেগেছে। এখন থেকে আমাকে নিয়মিত পাবেন।

আশা করব আপনিও নিয়মিত ব্লগিং করবেন। আমার ব্লগে আপনাকে স্বাগতম

৪৮| ২৮ শে মে, ২০১৩ রাত ১২:৪৬

মাননীয় মন্ত্রী মহোদয় বলেছেন: ব্যপক কান্দনের ইমু হইবেক :(( :(( :(( :(( :(( :((

২৮ শে মে, ২০১৩ রাত ১:০৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহাহ! মন্ত্রীদের কান্না দেখলে আমার হাসি আসে ;) ;)

৪৯| ২৮ শে মে, ২০১৩ রাত ১২:৪৮

আদার ব্যাপারি বলেছেন: somoy niye porte hobe......

২৮ শে মে, ২০১৩ রাত ১:০৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ ভাই :)

৫০| ২৮ শে মে, ২০১৩ রাত ১২:৫০

আমিনুর রহমান বলেছেন:



আবার আসলাম তোমার পোষ্টে আরো কিছু নাম উল্লেখ করতে

ডক্টর এক্স , মেঘরোদ্দুর , রাইসুল নয়ন , নির্লিপ্ত স্বপ্নবাজ , রুদ্র মানব , আজ আমি কোথাও যাবো না , মাহমু৩০৫ , তন্দ্রা বিলাস , মুশাসি , আশিকুর রহমান অমিত , ফ্রেয়া রুনি , শিশু বিড়াল , জিরো গ্রাভিটি , আমি সাজিদ , মেহেদী আনডিফাইন্ড , অবচেতনমন , কাকপাখী , খেয়া ঘাট ,


সত্যি বলতে সামু'র ভালো অনেক পোষ্টদাতা আছে কিন্তু যাদের পোষ্ট পড়ার পাঠক অনেক কম। যাদের নাম দিলাম তাদের অনেকেরই নিরবে পোষ্ট দিয়ে যাচ্ছে অনেক গুরুত্বপূর্ণ ও ভালো পোষ্ট যেখানে পাঠক খুবই কম।

২৮ শে মে, ২০১৩ রাত ১:০৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: চমৎকার দারুন!! দারুন! অনেক ধন্যবাদ আমিনুর ভাই।

এইভাবে সবাই তাদের পছন্দের ব্লগারের নামগুলো শেয়ার করলেও আমরা অনেক গুলো ভালো ভালো ব্লগার পেয়ে যাব। :) :)

৫১| ২৮ শে মে, ২০১৩ রাত ১:০৩

নোমান নমি বলেছেন: এটা বেশ ভালো কাজ করেছে।আপনাকে ধন্যবাদ।

২৮ শে মে, ২০১৩ রাত ১:১৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ নোমান। তোমাদের মত ভালো লেখকরা যদি নবীন লেখকদের ব্লগে যায় তাহলে তারা খুব অনুপ্রানিত হবে। :) :)

৫২| ২৮ শে মে, ২০১৩ রাত ১:১৬

রাজন আল মাসুদ বলেছেন: ব্লগের প্রথম দিকে একটা দশ লাইনের পোস্ট লিখলেও কমেন্ট পড়ত ১০০ টা, এখন ১০০ লাইনের লিখলেও দশটা কমেন্ট পরে না............সবচেয়ে কষ্টের ব্যাপার হলো দেখা যায় পোস্টের ভিউ ৫০০+ কিন্তু কমেন্ট ৫ টা. যারা পুরানো ব্লগার তাদের ছোট্ট একটা কমেন্ট ও নতুনদের অনেক উত্সাহ দেয়..............আমি যখন প্রথম লিখি তখন বইয়ের পোকা, স্বর্ণা, কালা মনের ধলা মানুষ ওনারা কমেন্ট দিয়ে উত্সাহ না দিলে হয়ত লেখাই হত না আর.........

আপনার পোস্টের জন্য অনেক ধন্যবাদ..............আপনারা এমন লিখেন বলেই নতুনরা আরো ভালো লিখতে চায়............ভালো থাকেন :)

পোস্টে অসংখ্য +++++

২৮ শে মে, ২০১৩ রাত ১:২১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ মাসুদ ভাই। নতুন ব্লগারদের উৎসাহ দিতেই মূলত এই পোষ্ট দেয়া। লেখালেখির ক্ষেত্রে অনুপ্রেরনা অনেক গুরুত্বপূর্ন ভুমিকা পালন করে :)

আমার ব্লগে আপনাকে স্বাগতম :)

৫৩| ২৮ শে মে, ২০১৩ রাত ১:২৯

আমিনুর রহমান বলেছেন:


মিমা , এই সব দিন রাত্রি , স্বাধীনচেতা মানবী , একলা ফড়িং

আরো কয়েকটা নিক দিয়ে গেলাম :)

২৮ শে মে, ২০১৩ রাত ১:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক অনেক ধন্যবাদ আমিনুর ভাই এবং কৃতজ্ঞতা প্রকাশ করলাম। একলা ফড়িং এর ব্লগে পড়েছি। চমৎকার লেখেছে। বাকিদের ব্লগেও যাব।

আলোচনায় গঠনমূলক অংশগ্রহন করার জন্য অনেক অনেক ধন্যবাদ। আমি পোষ্টে নাম সংযুক্ত করে দিব।

৫৪| ২৮ শে মে, ২০১৩ রাত ১:৩০

মোঃ আলাউল হক সৌরভ বলেছেন: আমার নাম নাই , এইডা কিছু হইল X( X( /:) /:) /:) ;)


ভালো হইছে । যাবো উনাদের ব্লগে ।


প্লাসাইলাম

২৮ শে মে, ২০১৩ রাত ১:৩২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহ! ওহে কবি আপনি কি পড়েন নি, এসেছে নতুন শিশু তাকে ছেড়ে দিবে স্থান!!!!!

তেমনি এসেছে নতুন লেখক তাদেরকে ছেড়ে দিতে হবে স্থান!!! :) :)

৫৫| ২৮ শে মে, ২০১৩ রাত ১:৩৮

এরিস বলেছেন: প্রোফেসর শঙ্কু, অপর্ণা মন্ময়, নাজিম-উদ-দৌলা , আশিক মাসুম , ৎঁৎঁৎঁ , স্নিগ্ধ শোভন, স্বপনবাজ, ফারজানা শিরিন, ইনকগনিটো ওনাদের সাথে পরিচয় আছে। বাকিদের সাথে আস্তে আস্তে পরিচিত হয়ে নেব। প্রোফেসর এর 'লেখকের আত্মজীবনী' পড়ে মুগ্ধ হয়েছিলাম। অপর্ণা মম্ময়ের 'মিথিলা এবং ছায়াচ্ছন্ন সৌরভ' তার লেখনীর শক্তির সাথে পরিচিত করেছিল। নাজিম-উদ-দৌলার ' ব্রিজরক্ষক ' নিয়ে মন্তব্য করার সাহস নেই। ইনকগনিটোর 'একজন শিল্পী' পড়ে বিচিত্র অনুভূতি হয়েছিল। আশিক মাসুমের নির্ণয়, ঊর্মি, একটা দ্বিধায় ফেলে রাখে সবসময়। ৎঁৎঁৎঁ অসাধারণ, 'নস্টালজিক মেঘদল আমার' আমাকে ঈর্ষান্বিত করেছে বহুবার। ফারজানা শিরিনের মেহেদীর জবাব নেই। কবিতা পোস্টের ক্ষেত্রে স্নিগ্ধ শোভন এর ছবি নির্বাচন চমৎকার। স্বপনবাজ এর শেষ কবিতাটি 'জলছাপ মেপে সুর সন্ধানে নাবিকের চোখ!' অনেকবার পড়েছি। ব্লগ অসাধারণ একটা জায়গা। আরেকজন ব্লগারের কথা বলবো, যদিও নতুন ব্লগার নন, কাল্পনিক ভালবাসা, আমার প্রতিটি লেখায় যার স্নেহের ছায়া পাই। চিনেছেন তো ওনাকে? একটা একটা করে লেখা পড়ি, মন্তব্য পড়ি, আর নতুন করে ভাবি, কতো রকম মানুষ আছে পৃথিবীতে? কতরকম ভাবতে পারে মানুষ??
..................হাজার মানুষ মিছিল করে যদি বলে ''ছি! কি লিখেছ?' কষ্ট নেই। একটি মানুষের 'হবে' কথাটি সামনে টেনে নিয়ে যায়। এমন একটি "হবে" প্রথম শুনেছিলাম প্রিয় ব্লগার আশিক মাসুম ভাইয়ের কাছে যার জন্যেই কাল্পনিক ভালবাসার "হচ্ছে" কথাটি শুনার সৌভাগ্য মিলে গেলো। শ্রদ্ধা রইলো জাদিদ ভাই। শ্রদ্ধা আশিক ভাই।

২৮ শে মে, ২০১৩ রাত ৩:২৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: এরিস আপনাকে ধন্যবাদ। আপনি যাদের কথা বলেছেন, তারা প্রত্যেকেই আপনি সহ গুনী ব্লগার। নিজ নিজ লেখনী দ্বারা আপনারা ইতিমধ্যেই নিজেদেরকে প্রমান করেছেন। সহ ব্লগার হিসেবে আপনাদেরকে পেয়ে আমি ভীষন আনন্দিত।

আর আমার কথা যা বললেন, আসলে এইভাবে বললে আমি ভীষন বিব্রত হই। আমার সামান্য অনুপ্রেরনা যদি আপনাকে এগিয়ে যেতে সাহায্য করে তাহলে সেটাই আমার সবচাইতে বড় পাওয়া। আপনাদের সকলের প্রতি রইল আমার শ্রদ্ধা এবং শুভেচ্ছা :)

৫৬| ২৮ শে মে, ২০১৩ রাত ১:৩৮

অন্ধকারের রাজপুত্র বলেছেন: আমার নাম নাই ! :(( :(( :((

লিস্টে থাকা অনেকেই প্রিয় ব্লগার.. বেশ কয়েকজন -ই অনুসরণে আছেন !
বিশেষ করে নাজিম-উদ-দৌলা, rudlefuz ভাইয়ের গল্পের নিয়মিত পাঠক !
আর রোজেল০০৭, ফ্রাস্ট্রেটেড, ইনকগনিটো এই তিনজনের পোস্টও বেশ ভালো লাগে ।

অনেক অনেক ধন্যবাদ এই উদ্যোগটির জন্য :)
+++++++

২৮ শে মে, ২০১৩ রাত ৩:৩০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: কে বলেছে নেই, অবশ্যই আছে :) এত ভালো ভালো ব্লগার আছে যাদের কথা কথা আমি লিখে শেষ করতে পারব না। আপনাকে অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা পাশে থাকার জন্য।

ফেসবুকে আপনি যতটা নিয়মিত আশা করি ব্লগে সেভাবে নিয়মিত হবেন, লিখবেন এবং সবাইকে অনুপ্রেরনা দিবেন।

আবারও শুভেচ্ছা রইল :)

৫৭| ২৮ শে মে, ২০১৩ রাত ১:৪২

আমি ব্লগার হইছি! বলেছেন: আমার সবচেয়ে ভালো লাগে শেরজা তপন এর লেখা গল্পগুলো।

২৮ শে মে, ২০১৩ রাত ৩:৩২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: তিনি চমৎকার একজন ব্লগার। রাশিয়ার বিভিন্ন স্থান, নিয়ম এবং জীবন যাত্রা নিয়ে দারুন সব লেখা লিখেছেন। প্রায় চার বছর ধরে তিনি ব্লগিং করছেন এবং মোটামুটি পরিচিত বিধায় তাই উনার নামটি এই তালিকায় প্রকাশ করলাম না। :)

ভালো থাকবেন। শুভেচ্ছা রইল :)

৫৮| ২৮ শে মে, ২০১৩ রাত ১:৫৬

স্বপ্নবাজ বাউন্ডুলে বলেছেন: সুন্দর পোস্ট।
জাদীদ ভাইকে ধন্যবাদ নতুনদের উৎসাহিত করার জন্য।
উল্লেখিত প্রায় সবার লেখাই পড়ি বা পড়ার চেষ্টা করি। এবং বাকিদের ব্লগেও যাবো আশা করি :)
+++++++

২৮ শে মে, ২০১৩ রাত ৩:৩৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: তোমাকেও অনেক ধন্যবাদ রনি। :) অবশ্যই বাকি সবার ব্লগে যাবে, এর বাইরেও আরো অনেকেই আছেন, যাদের নাম দেয়া সম্ভব হয় নি, তাদের ব্লগে যাবে এবং ভালো পোষ্ট গুলো আমাদের সাথে শেয়ার করবে :)

৫৯| ২৮ শে মে, ২০১৩ রাত ২:০৩

কান্ডারি অথর্ব বলেছেন:

আরও কয়েকজন ব্লগার আছেন যাদের লিঙ্ক আমি সময় করে আপনাকে দিয়ে যাব ভাই। ভাল উদ্যোগ আপনাকে স্যালুট জানাই এই মহান উদ্যোগের জন্য।

২৮ শে মে, ২০১৩ রাত ৩:৩৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা। আপনারা যারা প্রচুর ব্লগ পড়েন বা সময় কাটান তারাই মূলত এই ক্ষেত্রে মুখ্য ভুমিকা পালন করতে পারেন।

আশা করি আপনি নিজেও অন্যদেরকে উৎসাহিত করবেন যারা নতুন হিসেবে ভালো লিখছেন তাদের লেখা পড়ার জন্য। :)

৬০| ২৮ শে মে, ২০১৩ রাত ২:২৪

আমি তুমি আমরা বলেছেন: বেশ ভালো কাজ করেছেন।আপনাকে ধন্যবাদ।

২৮ শে মে, ২০১৩ রাত ৩:৩৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকে ধন্যবাদ। উল্লেখিত ব্লগারদের ব্লগে সময় করে ভিজিট করুন, আপনার নিজেরও অনেক ভালো লাগবে :)

৬১| ২৮ শে মে, ২০১৩ রাত ২:৩৩

*কুনোব্যাঙ* বলেছেন: চমৎকার এবং প্রশংসনীয় পোষ্ট। বেশ কয়েকজনের লেখনির সাথে পরিচয় আছে।


প্লাস এবং প্রিয়তে

২৮ শে মে, ২০১৩ রাত ৩:৩৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ। আমাকে প্লাস দেয়ার চাইতে ভালো হবে যদি আপনি নিজেও অন্যদের ব্লগে বেশি বেশি যান :) আপনারা যারা পুরানো ব্লগার আছেন তারা নতুন ব্লগারদের সবচাইতে বেশি উৎসাহ দিতে পারেন। :)

ভালো থাকবেন। শুভেচ্ছা রইল :)

৬২| ২৮ শে মে, ২০১৩ ভোর ৬:০৭

এলিয়ান বলেছেন: আপনাদের ভালো লেখাগুলো যদি শেয়ার করতে চান তাহলে আমাদের ইনবক্স করুন

http://www.facebook.com/blogscan

২৮ শে মে, ২০১৩ দুপুর ১২:১৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ঠিক আছে, ধন্যবাদ :)

৬৩| ২৮ শে মে, ২০১৩ ভোর ৬:৪৯

রোজেল০০৭ বলেছেন: ভাই, কাল্পনিক_ভালোবাসা আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনি অনেক সুন্দর কিছু কথা লিখেছেন সবাইকে নিয়ে।

আর আমার ব্লগের শিরোনাম টা পুরোটা আসেনি , পুরো শিরোনাম টা হবে এরকম,

সাদা কুয়াশা জ্যোস্না রাত দেয়ালে তোমার ছায়া,
আমি একা হেটে যাই,
বুঝি না কোনটা ভালোবাসা আর কোনটা মায়া।

২৮ শে মে, ২০১৩ দুপুর ১২:১৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও ধন্যবাদ ভাই। :)

আমি শিরোনাম ঠিক করে দিয়েছি। :)

৬৪| ২৮ শে মে, ২০১৩ সকাল ৭:৩০

এম হুসাইন বলেছেন: চমৎকার একটা উদ্যোগ ভাই...

অনেক অনেক শুভকামনা জানাই।

ভালো থাকুন, নিরন্তর।

২৮ শে মে, ২০১৩ দুপুর ১২:২০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও ধন্যবাদ ভাই। অনেকদিন পর দেখলাম। :( বুঝতেই পারছি অনেক ব্যস্ততার মাঝে সময় কাটাচ্ছেন। :) সময় করে অন্যদের ব্লগেও ঘুরে আসবেন, তাহলে কষ্টটা স্বার্থক হয়। :)

৬৫| ২৮ শে মে, ২০১৩ সকাল ৭:৩৮

নাইট রিডার বলেছেন: আসলে যদি বলি ধন্যবাদ তাহলে ব্যাপারটা হবে সামাজিকতা, যদি বলি খুশি হয়েছি মনে হবে পুরোটা কি জানাতে পারলাম?

আসলে আপনার পোষ্টটা দেয়ার অনেকক্ষন পর পড়েছি, নির্বাচিত হওয়ার পর। পড়তে শুরু করেছিলাম এই ভেবে কিছু ভাল ব্লগারের সন্ধান পাব, হয়ত যাদের লেখা কখনও পড়িনি, চোখ এড়িয়ে গেছে।

পড়ার শুরুতে কল্পনাও করিনি নিজের নিকটাকে এতগুলো ভাল ব্লগারের মাঝে দেখব। ক্ষুদ্র ব্লগ জীবনের সবচেয়ে বড় পাওয়া এখন পর্যন্ত এটাই।

পোষ্টে প্লাস আপনার এই উদ্যোগের জন্য। আর প্রিয়তে নিজের নামটি বারবার যেন দেখতে পারি সে জন্য। :P

২৮ শে মে, ২০১৩ দুপুর ১২:২৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহা! অনেক ধন্যবাদ। আসলে মূল ব্যাপারটি ঠিক ধন্যবাদ প্রাপ্তি বা স্বীকার করার মধ্যে নয়, মূল ব্যাপারটি হলো ভালো জিনিস সম্পর্কে সবাইকে জানানো এবং আপনাদেরকে আপনাকে আরো দায়বদ্ধ করা :) ;)

আপনারা যারা স্ব স্ব ক্ষেত্রে ভালো লিখছেন, তারা আরো ভালো লিখুন, এই কামনাই রইল। ভালো থাকবেন ভাইয়া, আমার ব্লগে আপনাকে স্বাগতম :)

৬৬| ২৮ শে মে, ২০১৩ সকাল ৮:০৭

একজন আরমান বলেছেন:
দারুন একটা কাজ করেছেন।

২৮ শে মে, ২০১৩ দুপুর ১২:২৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আরমান :)

৬৭| ২৮ শে মে, ২০১৩ সকাল ৯:৪৫

অদৃশ্য বলেছেন:




আপনার দারুন এই পোষ্টটি দেখে মুগ্ধ হলাম... এই দায়িত্বটা কারো না কারোতো নিতেই হবে... আপনি নিয়েছেন, আরো দু'একজনকে দেখি এমন পোষ্ট দেন... এটা বেশ ভালো, নতুনদের অনুপ্রানিত করতে এটা খুবই কার্যকর একটি দিক...

এটা ঠিক যে অনেক ভালো লিখা আমাদের চোখের আড়ালে থেকে যায় বা চলে যায়... হাইলাইট না হবার কারনে আমরা আর সেসব লিখাগুলোর খোঁজও করিনা... এতে লেখকের/ব্লগারের মন দুর্বল হয়ে যায়, আগ্রহ হারিয়ে ফেলে...

এভাবে ভালো লেখকদের/ব্লগারদের মাঝে মাঝে হাইলাইট করতে পারলে তারা ব্লগের লিখা পাঠ ও নিজেদের লিখালিখিতে আরও আগ্রহী হবেন... সুন্দর একটা আবহ তৈরী হবে তখন...

কাল্পনিক ভালোবাসাকে আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা...

২৮ শে মে, ২০১৩ দুপুর ১:০৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকে ধন্যবাদ :) আসলে মূল লক্ষ্য কিন্তু হলো যারা ভালো লেখা স্বত্তেও পাঠকদের কাছে পৌছাতে পারেন নি, তাদেরকে সবার সাথে আবারও পরিচয় করিয়ে দেয়া। তাদেরকে ভালো লেখার পাশাপাশি, ভালো লেখার দায়বদ্ধতায় ফেলে দেয়া। :)

আপনাকেও ধন্যবাদ, আমি দেখেছি আপনি প্রায় কম বেশি অনেকের ব্লগেই যান সবাইকে উৎসাহ দেন। :) ভালো থাকবেন ভাইয়া।

৬৮| ২৮ শে মে, ২০১৩ সকাল ৯:৫৭

কান্ডারি অথর্ব বলেছেন:

শুকনোপাতা০০৭

লুবনা ইয়াসমিন

এম হুসাইন

লাবনী আক্তার

ফারিয়া

পেন আর্নার

মৃন্ময়


এরাও বেশ ভাল লেখেন আমার দৃষ্টিতে।

২৮ শে মে, ২০১৩ দুপুর ১:০৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ কান্ডারী ভাই। জী, উনাদের সবার ব্লগেও গিয়েছি। পরে আবার উনাদের নাম প্রকাশ করব। তবে উনাদের মধ্যে কয়েকজন ঠিক নিয়মিত নন। যদি নিয়মিত করা যায় তাহলে ভালো হত। :)

৬৯| ২৮ শে মে, ২০১৩ সকাল ১০:০৫

মাথাল বলেছেন: পোস্টটা ওয়াচে রাখলাম। সব গুলারে হামলা করতে হইব। :D
আন্দোলনের উত্তেজনায় সুকুমার বৃত্তি ভুলতে বসে ছিলাম। ভালো লেখা এখন আর পড়া হয় না। :|| :||

২৮ শে মে, ২০১৩ দুপুর ১:১০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক অনেক ধন্যবাদ। সময় করে একবার ঢুঁ মারবেন, তাহলে তারা উৎসাহিত হবেন :)

৭০| ২৮ শে মে, ২০১৩ সকাল ১০:৩২

শরৎ চৌধুরী বলেছেন: সরাসরি প্রিয়তে গেল।

২৮ শে মে, ২০১৩ দুপুর ১:১০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। :) অনেক কৃতজ্ঞতা :)

৭১| ২৮ শে মে, ২০১৩ সকাল ১০:৪০

এসএমফারুক৮৮ বলেছেন: প্রিয়তে রাখলাম।

২৮ শে মে, ২০১৩ দুপুর ১:১১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ :)

৭২| ২৮ শে মে, ২০১৩ সকাল ১০:৫৭

জানা বলেছেন:

বাহ! কাজের পোস্ট। ভাল লাগলো।

প্রতিটি ব্লগে একবার ঘুরে আসবো। পোস্টটির জন্য ধন্যবাদ।


২৮ শে মে, ২০১৩ দুপুর ১:১৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমার ব্লগে স্বাগতম আপু :)

আপনি সবার ব্লগে একবার করে গেলে তারা দারুন অনুপ্রানিত হবে। অনেকেই আছেন, যারা এখনও সেফ হতে পারে নি, তাদেরকে যদি নিয়মমাফিক একটু সেফ করার চেষ্টা করতেন, তাহলে তারা আরো অনেক বেশি উৎসাহিত হত।

পড়ার জন্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা।

৭৩| ২৮ শে মে, ২০১৩ সকাল ১১:১৯

s r jony বলেছেন: পোষ্টটা আসলেই প্রশংসার দাবীদার ।
আপনাকে ধন্যবাদ।

২৮ শে মে, ২০১৩ দুপুর ১:১৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপনাকে :)

৭৪| ২৮ শে মে, ২০১৩ সকাল ১১:২৬

আমিনুর রহমান বলেছেন:

আরো অনেকেই আছে নিক মনে আসছে না যখনই মনে হবে দিয়ে যাবো এখানে এই পোষ্টটা নতুন ভালো ব্লগারদের আর্কাইভ হতে পারে। উপরে কমেন্টস দেখে আরো একজন প্রিয় ও ভালো ব্লগারের নাম মনে পড়ে গেলো।
এম হুসাইন , যার বিজ্ঞান বিষয়ক পোষ্টগুলো এক কথায় অসাধারণ।


আবার আসবো :D পোষ্ট বুকমার্ক করলাম।

২৮ শে মে, ২০১৩ দুপুর ১:১৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ আমিনুর ভাই। এম হুসাইন ভাই এর নামটা মনেই ছিল না। এর পরের বার সেটা আমি যোগ করে দিব।

আবারও কৃতজ্ঞতা, সাহায্যের জন্য।

৭৫| ২৮ শে মে, ২০১৩ সকাল ১১:২৭

মোস্তফা কামাল পলাশ বলেছেন: দারুন একটা কাজ করেছেন। আপনাকে ধন্যবাদ।

২৮ শে মে, ২০১৩ দুপুর ১:১৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ পলাশ ভাই। :)

৭৬| ২৮ শে মে, ২০১৩ সকাল ১১:৪৭

তাসনুভা সাখাওয়াত বীথি বলেছেন: আপনার স্ট্যাটাস ২য় পর্বে আছে । আমি কালকে হসপিটালে ছিলাম। তাই মন্তব্য করতে পারিনি। ২ লাইন বাংলিশ মন্তব্য মোবাইল থেকে করছিলাম। সত্যি প্রশংসনীয় একটা কাজ করেছেন কাল্পনিক ভালবাসা। উপরে যাদের নাম দিয়েছেন তাদের মধ্য থেকে এরিস এর সাথে আমার ফেসবুকে চ্যাট হয়েছে।মানুষ হিসেবেও ও খুব ভাল একটা মেয়ে। পোস্ট প্রিয়তে নিয়ে রাখলাম । লিস্টের সব ব্লগার এর ব্লগে গিয়ে ঘুরে আসব। আপনার এই পোস্টটা ওদেরকে অনেক অনুপ্রেরনা যোগাবে। ভাল থাকুন ভাল লিখুন আর এমন দায়িত্বশীল ভূমিকা পালন করেই কাটুক প্রতিটাক্ষন।

২৮ শে মে, ২০১৩ দুপুর ১:১৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহা! আমি তো মজা করে লিখেছিলাম!! তাও ধন্যবাদ আমাকে লিস্টে রাখার জন্য ;) :)

আসলে এরা প্রত্যেকেই চমৎকার সব মানুষ। আপনি আমি আমাদের সবার কাছ থেকে অনুপ্রেরনা পেলে তারা অনেক খুশি হবেন, সামনে আরো ভালো লেখার উৎসাহ পাবেন। :)

মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ :)

৭৭| ২৮ শে মে, ২০১৩ সকাল ১১:৪৯

তাসনুভা সাখাওয়াত বীথি বলেছেন: জানাআপু @

ছবি পরিবর্তন করতে গিয়ে আমার প্রোফাইল পিক এর কি অবস্থা হয়েছে তা নিজের চোখেই দেখুন । এই সমস্যার সমধান কি ? :(( :((

২৮ শে মে, ২০১৩ দুপুর ১:২০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হ্যাঁ, আমি এটাই বলতে যাচ্ছিলাম, অনেকের ছবির কি অবস্থা! নতুন করে ছবি আপলোড করে দেখেন তো, ঠিক হয় কিনা!!

৭৮| ২৮ শে মে, ২০১৩ সকাল ১১:৫৬

বৃষ্টি ভেজা সকাল ১১ বলেছেন: অবশ্যই ভাল কাজ, সাদুবাদ জানাই আপনাকে

সবা কেবলি সেলিব্রেটি হিট ব্লগারদের পোষ্টই পড়ে, কমেন্ট করে, তাতে হোক আলুপচা

কিন্তু নতুন ব্লগারদের কেউ ফিরেও দেখেনা, হোক তা মানসম্পন্ন



+++++++++++

২৮ শে মে, ২০১৩ দুপুর ১:২২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকে। আমার ব্লগে স্বাগতম :)

ঠিক বলেছেন, নাম দেখে পড়ার অভ্যাস আমাদেরকে দূর করতে হবে। এতে পাঠক হিসেবে নিজের অবস্থান যেমন বাড়বে, অন্যরাও তেমনি ভালো লেখার উৎসাহ পাবে। :)

৭৯| ২৮ শে মে, ২০১৩ সকাল ১১:৫৮

দায়িত্ববান নাগরিক বলেছেন: গল্প/কবিতার বই পড়িনা ৫/৬ বছর হলো। আগ্রহ কমে গেছে। তাই এই ধারার বেশিরভাগ ব্লগারদের ব্লগে যাওয়া হয় না খুব একটা। হঠাৎ যাই। ইনর্মেটিভ /ইতিহাসভিত্তিক লেখাই পড়া হয় ব্লগে। সেদিক দিয়ে নতুনদের মধ্যে মাগুরের মুক্তিযুদ্ধভিত্তিক লেখাগুলো এবং এম হুসাইনের সায়েন্সভিত্তিক লেখাগুলো ভালো লাগে।

নতুনদের উৎসাহ দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ। অনেক শুভকামনা থাকবে এই ব্লগারদের প্রতি।

২৮ শে মে, ২০১৩ দুপুর ১:২৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ ভাই :)

উৎকৃষ্টতম বন্ধু এর ব্লগ পড়ে দেখতে পারেন, তার ফিচার গুলো দূর্দান্ত।
এম হুসায়েন ভাই এর তো জবাবই, বিশেষ করে লাস্ট পোষ্টগুলো খুবই চমৎকার হয়েছে।

৮০| ২৮ শে মে, ২০১৩ দুপুর ১২:২৭

হাসান মাহবুব বলেছেন: প্রায় সবার ব্লগেই কম বেশি বিচরণ আছে। তবে কয়েকটা নতুন নাম পেলাম। ধন্যবাদ। পোস্ট আপডেট কৈরেন নিয়মিত।

২৮ শে মে, ২০১৩ দুপুর ১:২৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ হামা ভাই। আপনার প্রতি রইল অনেক কৃতজ্ঞতা। আমার জানা মতে আপনি নতুন পুরান নির্বিশেষে সবার ব্লগে গিয়ে মন্তব্য করেন, উৎসাহ দেন। আমি যখন নতুন ছিলাম তখন আপনার মন্তব্য আমার জন্য অনেক উৎসাহ মুলক ছিল।

আপনার মাধ্যমে অনেককেই খুঁজে পেয়েছি। এটা বড় একটা ব্যাপার।

আমি নিয়মিত আপডেট করার চেষ্টা করব। ভালো থাকবেন।

৮১| ২৮ শে মে, ২০১৩ দুপুর ১২:৩৫

অপরাজিতা নীল বলেছেন: দারুন একটা কাজ করেছেন।

২৮ শে মে, ২০১৩ দুপুর ১:২৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ :)

৮২| ২৮ শে মে, ২০১৩ দুপুর ১:১২

কান্ডারি অথর্ব বলেছেন:

ভাইয়া নিয়মিত নন শুধু মাত্র আমাদের মন্তব্য করার উদাসীনতার কারনে অনেকেই ডিমোটিভেটেড হয়ে গেছেন। আমাদের উচিত তাঁদের উৎসাহ দেয়া। তবেই আবার তারা প্রাণ ফিরে পাবেন।

২৮ শে মে, ২০১৩ দুপুর ১:২৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: দুঃখজনক। :(

৮৩| ২৮ শে মে, ২০১৩ দুপুর ১:৩১

সিয়ন খান বলেছেন: দারুন পোস্ট।

২৮ শে মে, ২০১৩ বিকাল ৫:০১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপনাকে :)

৮৪| ২৮ শে মে, ২০১৩ দুপুর ১:৪৬

মিত্রাক্ষর বলেছেন: এদের অনেকেই আমার খুব ভালো লাগে :D

২৮ শে মে, ২০১৩ বিকাল ৫:০২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: বাহ! জেনে ভালো লাগল। :)

৮৫| ২৮ শে মে, ২০১৩ বিকাল ৩:৫৬

নীহারিক০০১ বলেছেন: আরে এদের অনেকেই তো আমার লেখাই কমেন্ট ও করেছেন।এনারা এত বিখ্যাত ব্লগার!খুব খুব ভালো লাগলো সবার লেখাই কোন এক ফাঁকে পড়ে ফেলব সময় করে।শুভকামনা থাকলো।

২৮ শে মে, ২০১৩ বিকাল ৫:০৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আসলে বিখ্যাত কিনা জানি না, তবে তারা ভালো লিখেন। তারা তাদের লেখার মান অনুযায়ী ততটা পাঠক প্রিয়তা পান নি। :)

৮৬| ২৮ শে মে, ২০১৩ বিকাল ৪:০৩

প্রোফেসর শঙ্কু বলেছেন: পোস্ট অনেক আগেই দেখেছি। কমেন্ট করার জন্য উদগ্রীব হয়ে ছিলাম। কিন্তু দুই দিন ধরে চেষ্টা করার পর এই এখন লগ ইন করতে পারলাম।

যাকগে, সে কথা থাক। আপনি এই পোস্টের জন্য অবশ্যই একটা ধন্যবাদ পান সব ব্লগারের কাছ থেকে। পোস্টের অনেকের লেখা পড়েছি। বাকিগুলো পড়া শুরু করব এখনি। চমৎকার একটা কাজ হয়েছে। পোস্ট সরাসরি প্রিয়তে, প্লাস না দিলে পাপ হবে।

ব্লগার ইসহাক খানের নাম দিতে পারেন(Click This Link), তিনি চমৎকার ছোট গল্প লেখেন।

আর এমন সুন্দর পোস্টের জন্য আবারো ধন্যবাদ।

২৮ শে মে, ২০১৩ বিকাল ৫:০৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ প্রোফেসর সাহেব। আসলে আমি চাই ভালো লেখাগুলো সবাই পড়ুক। তাই যারা ভালো লিখছেন তাদের কথা একটু শেয়ার করছি। :)

ঠিক আছে, আমি সংযুক্ত করে দিব। :)

আপনাকেও অনেক ধন্যবাদ ভাই। :)

৮৭| ২৮ শে মে, ২০১৩ বিকাল ৪:১৩

ফারজানা শিরিন বলেছেন: ঃ)

২৮ শে মে, ২০১৩ বিকাল ৫:০৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :)

৮৮| ২৮ শে মে, ২০১৩ বিকাল ৪:৩০

বিড়ি বলেছেন: এই ধরনের পোষ্ট ভালো লাগে অনেক অনেক আইটেম বুকমার্ক করে রাখলাম ঘুরে ফিরে আসবো । ধন্যবাদ

২৮ শে মে, ২০১৩ বিকাল ৫:০৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও ধন্যবাদ :)

৮৯| ২৮ শে মে, ২০১৩ সন্ধ্যা ৬:১৩

না পারভীন বলেছেন: জাদিদ ভাই , আমাকে সে নামে ডাকে তো মানুষে :) :) :)

ব্লগে যেঁ যা খোঁজে তাই পায় ।
অনেক ভাল জ্ঞান ভিত্তিক পোস্ট আসে , অনেক ভাল ব্লগার এসেছেন , মেধা আর পরিশ্রমের ছাপ থাকে স্পষ্ট ।
পোস্ট প্রিয়তে । আবারো ধন্যবাদ ।

২৮ শে মে, ২০১৩ রাত ৯:৫৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপু :) :) :)

ভালো থাকবেন, শুভেচ্ছা রইল

৯০| ২৮ শে মে, ২০১৩ সন্ধ্যা ৭:১৩

মহামহোপাধ্যায় বলেছেন: কাভা ভাই, ভুলেও "জনৈক গণ্ডমূর্খ" এর কথা শুইনেন না। আমি নিতান্তই একজন সাধারণ, সাদামাটা মানুষ। তবে আপনাদের সাথে দেখা করতে পারলে ভালো হত। খুশি হতাম। আশা করি দেখা হবে।

আপনার পছন্দের ব্লগার হতে পেরেছি জেনে অনেক তৃপ্তি অনুভব করছি। আশা করি সামনে আপনাদের আরো ভালো কিছু লেখা দিতে পারব। ভালো থাকবেন।

২৮ শে মে, ২০১৩ রাত ৯:৫৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আফসোস, জানলে আমি অবশ্যই দেখা করে আসতাম :) অবশ্যই, ভালো কিছু লিখবেন, সেই আশায়ই রইলাম :)

৯১| ২৮ শে মে, ২০১৩ সন্ধ্যা ৭:১৫

চুক্কা বাঙ্গী বলেছেন: আমার নাম নাই!! :|| :|| আমি তেব্র পরতিবাজ দানাচ্ছি!!

২৮ শে মে, ২০১৩ রাত ৯:৫৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: উপস ভাই! মিস্টেক হো গ্যায়া!!! :( :( :(

৯২| ২৮ শে মে, ২০১৩ সন্ধ্যা ৭:৫৪

জনৈক গণ্ডমূর্খ বলেছেন: @মহামহোপাধ্যায়, আমি কিন্তু কিছু শুনি নাই!! :P :P :P ;)

২৮ শে মে, ২০১৩ রাত ৯:৫৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমিও কিছু দেখি নাই ;)

৯৩| ২৮ শে মে, ২০১৩ রাত ১০:০৪

বৃষ্টি ভেজা সকাল ১১ বলেছেন: কাজটি কি চালিয়ে যাবেন? চালিয়ে গেলে ভাল হয়।


শুভকামনা

২৮ শে মে, ২০১৩ রাত ১০:৪৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হ্যাঁ, আমি চেষ্টা করব। আপনাদেরও সহযোগিতা প্রয়োজন :)
খুব খুশি হব যদি আমাকে সাহায্য করেন। :)

৯৪| ২৮ শে মে, ২০১৩ রাত ১০:০৭

অপর্ণা মম্ময় বলেছেন: আবার আসলাম তোমাকে বিশেষ ধন্যবাদ দিতে। এই পোস্টের দরুন আরও কয়েকজনের পোস্টে যাওয়া হলো এবং আমার লেখার সাথেও কয়েকজন পরিচিত হলো।

ভালো থেকো

২৮ শে মে, ২০১৩ রাত ১০:৪৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ওয়াও!! দারুন একটা ব্যাপার হলো আপু!!!! এটাই চেয়েছিলাম :) :)

৯৫| ২৯ শে মে, ২০১৩ রাত ১২:১৩

মাহমুদ০০৭ বলেছেন:
ধন্যবাদ আপনাকে বিষয়টা অনুধাবন করার জন্য এবং নতুন ভাল ব্লগার বের
খুজে বের করার প্রচেষ্টার জন্য ।

ব্লগে মানুষ লিখা দেয় কেন ? মানুষ পড়বে । নিজের লিখার ভাল - মন্দ যাচাই করার একটা সুযোগ ব্লগে আছে বলেই ব্লগে লিখা । প্রশ্ন হচ্ছে কারো
যদি কমেন্ট না পাওয়া যায় , তাহলে সে সুযোগ আর রইল কই !
লিখা খারাপ হলে কেউ যদি বলে আপনার লিখা খারাপ হইছে সেটাও ত লেখকের জন্য একটা পাওয়া । সে ভাল করার চেষ্টা করবে ।

এছাড়াও দেখা যায় প্রথম পাতায় পোস্ট ৫ মিনিট ও টিকে না ।

কমেন্ট এর ব্যাপারেও কিছু বলি । পিঠ চাপরাচাপরিমূলক কমেন্ট না করাই ভাল । এটা কারো জন্য ভাল নয় । কিছু শিখতে পারাটাই আসল ।

আমার ব্লগবাড়িতে আমন্ত্রণ রইল । আবারো ধন্যবাদ ।

২৯ শে মে, ২০১৩ রাত ১:০৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকে আমার ব্লগে স্বাগতম। আসলে লেখা সম্পর্কে সরাসরি মত পাবার একটা ভালো যায়গা হলো এই ব্লগ। এখানে লেখক পাঠক ইন্টারেকশনটা দারুন। সেই হিসেবে যে কোন অভিমত একজন লেখক হিসেবে যে কোন লেখকের প্রাপ্য।

আপনি মাত্র ৫ মাস ধরে ব্লগিং করছেন। আপনার নামটি আমি লিস্টে যোগ করে দিচ্ছি। আশা করি আপনি নিয়মিত লিখবেন, অন্যদের লেখাও পড়বেন। এখানে যাদের নাম লেখা আছে, তারা ছাড়াও আরো অনেক ভালো ভালো ব্লগার আছে। আপনি নিয়মিত সময় দিলে আপনি অবশ্যই অনেক ভালো করবেন।

৯৬| ২৯ শে মে, ২০১৩ রাত ১:১৬

সমানুপাতিক বলেছেন: আমার নাম নাই, খেলুম না /:)

এখানে আমার পছন্দের অনেকে আছেন । অনেকে অপরিচিত । পরিচয় করিয়ে দেবার জন্য ধন্যবাদ ।

২৯ শে মে, ২০১৩ রাত ১:২৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার সকল লেখা ড্রাফটে কেন!!!!! আমি গিয়েছিলাম। কিন্তু পাইনি! :(

৯৭| ২৯ শে মে, ২০১৩ রাত ২:২২

সমানুপাতিক বলেছেন: আমার উপরের কমেন্টটা ফান হিসেবে নেবেন ভাই, আমি সিরিয়াসলি বলিনি ।

অনেক ভাল লাগা থাকল পোস্টটাতে । এর মাধ্যমে নতুনরা অনেক উৎসাহ পাবেন আশা করি ।

২৯ শে মে, ২০১৩ ভোর ৫:৪১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহা! আমিও মজা করে বলেছি। কিন্তু আসলেই আপনি সব পোষ্ট ড্রাফট করেছেন, :( খুশি হব যদি ফিরে আসেন। :)

৯৮| ২৯ শে মে, ২০১৩ রাত ২:৩১

মাহমুদ০০৭ বলেছেন: কাল্পনিক ভালবাসা ভাই ,
আপনার প্রথম লিখা পড়েছিলাম , ''স্মৃতিচারণঃ পালিয়ে গিয়ে বিয়ে, সিনেমা স্টাইল এবং অতঃপর ........!!! ''

এই লিখাটি পড়েই আপনার ভক্ত হয়ে গিয়েছিলাম । খুব আবেগি হয়ে পড়েছিলাম আপনার লিখা পড়ে । যখনই কমেন্ট করতে যাব তখনই কারেন্ট
চলে গিয়েছিল । তারপর ২ মাস ব্যস্ততার কারণে ব্লগে আর আসা হয়নি ।
আপনার এই পোস্টের কাহিনী যে কত জনকে বলেছি তার ইয়ত্তা নেই । পড়বার সময় বার বার বলছিলাম ইয়া আল্লাহ ! ওদের যেন মিলন হয় ।
উনাদের কে যদি কখনো চরমচক্ষে দেখতে পেতাম ! ভাবছিলাম আপনার কথাও । এমন বন্ধু যার হয় তার আর কিছু লাগেনা । উনারা সত্যিই ভাগ্যবান । ঈর্ষা ও হচ্ছিল । আপনার মত একজন বন্ধু যদি আমার থাকত !

সামুতে একাউন্ট করেছি ৫ মাস । সেফ হতে লাগছে ৩ মাস । এর মধ্যে
পোষ্ট ও দিয়েছিলাম ২ টা ২০ বার ও ৬ বার পঠিত ! তারপর পোস্ট ড্রাফট করে ফেলেছি । গল্পটা অন্য ব্লগে দিয়েছিলাম । সামু আমার প্রিয় প্লাট ফর্ম হলেও আমি আর ভাবিনি যে এখানে আর পোস্ট দিবো । সাম্প্রতিক সময়ে আপনার এই লিখাটা চোখে পড়ল । আপনি এমন পোস্ট না দিলেও পারতেন । দিয়ে কি লাভ ? কিন্তু আপনি দিয়েছেন । উদার মনের মানুষ বলেই আপনি এমন টা পেরেছেন । আপনার পোস্টে অনুপ্রাণিত হয়ে নতুন করে পোস্ট দিলাম । সমালোচনা করা সহজ , কিন্তু অনুপ্রাণিত করা কঠিন ।
আপনি কঠিন কাজটাই সহজে করেছেন ।

একই সময়ে ব্লগার এস । আর জনি এবং প্রিন্স হেক্টর ভাই নতুনদের নিয়ে পোস্ট দিয়েছেন । তাদের প্রতিও কৃতজ্ঞতা রইল ।

আপনি আমার অনুসরণ লিস্টেও আছেন । আপনি সহ আরও বেশ কয়েকজন ব্লগার আমার ' প্রিয় ' তালিকায় আছেন , ভবিষ্যতে আরও অনেকে প্রিয় হবেন , কিন্তু আমার ''ব্লগিয় গুরুর '' আসন আমি আপনাকেই দিলাম ।

আপনি যাদের নাম পোস্টে উল্লেখ করেছেন আমি অবশ্যই তাদের ব্লগে যাব । ভবিষ্যতেও যাদের লিখা ভাল লাগবে তাদের কথাও আমি বলে যাব ।

অনেক অনেক ভাল থাকুন ভাই । শুভকামনা । আশা করছি এভাবেই পাশে থাকবেন ।

২৯ শে মে, ২০১৩ ভোর ৫:৩৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকে অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা যে আপনি ফিরে এসেছেন। আসলে যে ধরনের মন্তব্য করেছেন, তাতে আমার খুব বেশি কিছু বলার নেই। আমি মনে করি, আপনি যে অবস্থায় গিয়েছেন, আমি নিজেও সেই অবস্থার মধ্যে দিয়ে গিয়েছি। সুতরাং অনুপ্রেরনার একটা ভুমিকা অবশ্যই আছে। আমাকে অনেকেই বিভিন্ন ভাবে অনুপ্রেরনা দিয়েছেন, আমি তাদের কাছে অবশ্যই কৃতজ্ঞ। আপনি যদি ভালো লেখা পড়তে চান, এই পোষ্টেই আছেন অনেক মানুষ তাদেরকে আপনি নিয়মিত অনুসরন করতে পারেন।

সামুতে ভালো ভালো অনেক সাহিত্যবোধ্য আছেন, তাদের সাথে নিজেকে কোন ভাবেই আমি তুলনা করতে চাই না। আমি মনে আপনার উচিত ভালো ভালো অনেকগুলো ব্লগারকে যদি নিয়মিত ফলো করেন তাহলে আপনি নিজে উপকৃত হবেন। শুরুটা যদি আপনি ভালো কাউকে ফলো করে করতে পারেন, তাহলে সেটা দারুন কাজের হবে। আমি নিতান্তই মনের আনন্দের জন্য লিখি, আমার লেখা সেটা খুঁজতে যাওয়া হবে একে বারেই বোকামি :) তাও আপনি আমাকে যথেষ্ট সম্মান দিয়েছেন, আমি অবশ্যই কৃতজ্ঞ।

হ্যাঁ, ঐ পোষ্টটা আমার পছন্দের একটা পোষ্ট। আমার আনন্দদায়ক অভিজ্ঞতার একটা সময়। আপনি পড়েছেন জেনে ভালো লাগল।

ভালো থাকবেন, অনেক শুভ কামনা রইল। :)

৯৯| ২৯ শে মে, ২০১৩ দুপুর ১:৩৩

বটবৃক্ষ~ বলেছেন: বেশ কজন নতুন লেখকের সন্ধান পাওয়া গেলো....এর মাঝে বেশ কজনকেই আগে থেকে ফলো করছি...বাকি দেরকে চিনে নেবো শিঘ্রই আশা করছি...

আপনাকে অভিনন্দন ~~
ভালো উদ্যোগ....:)

২৯ শে মে, ২০১৩ দুপুর ২:০৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ :)
শুভেচ্ছা রইল। :)

১০০| ২৯ শে মে, ২০১৩ দুপুর ২:২৩

প্লিওসিন অথবা গ্লসিয়ার বলেছেন: অনেকদিন ছিলাম না ব্লগে ! ভালো লেখকদের লেখা পড়তে পারিনি !

পোস্টটা অনেক কাজে দিবে; প্রিয়তে নিলাম ! ধন্যবাদ।

২৯ শে মে, ২০১৩ দুপুর ২:৪৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হ্যাঁ, অনেকদিন পর আপনাকে পেলাম। আশা করি ভালো আছেন। :)
আমি চেষ্টা করব আপডেট রাখতে। :)

ধন্যবাদ ভাই।

১০১| ২৯ শে মে, ২০১৩ বিকাল ৩:৪৪

ইখতামিন বলেছেন:

অনেক ভালো লাগলো পোস্ট টা পড়ে.
বহুদিন পোস্ট পড়া হয় না. কোনও কারণে/অকারণে,

যাই হোক. পোস্ট টা অসাধারণ হয়েছে

২৯ শে মে, ২০১৩ বিকাল ৪:২৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ ইখতামিন ভাই। :)
আশা করি নিয়মিত হবেন

১০২| ২৯ শে মে, ২০১৩ রাত ৯:৫৭

সোহাগ সকাল বলেছেন: হাহা! অনেক ভালো একটা পোষ্ট। আসলে এইধরনের পোষ্ট দেখলে খুব ভালো লাগে। তবে সামুর প্রত্যেকটা ব্লগারই কিন্তু ধন্যবাদ পাবার যোগ্য। সামুর সাথে কেও মিশে আছেন লেখা দিয়ে, কেও মিশে আছেন ভালোবাসা দিয়ে। পোষ্টে নতুন লেখকদের নাম দেখে ভালো লাগলো। তাঁরা অনেক উৎসাহ পাবে। আপনিও অনেক ভালো থাকবেন।

হ্যাপি ব্লগিং!

২৯ শে মে, ২০১৩ রাত ১০:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী, মুল উদ্দেশ্য সেটাই :) ধন্যবাদ আপনাকে।
শুভেচ্ছা রইল। :)

১০৩| ২৯ শে মে, ২০১৩ রাত ১০:১১

শিপু ভাই বলেছেন:
স্বপনবাজ, ইনকগনিটো, আশিক মাসুম এরা সম্প্রতি চমৎকার লিখছে না- এরা বরাবরই চমৎকার লিখে!!!



ভালো কিছু ব্লগারের সাথে পরিচয় করিয়ে দেয়ায়++++++++++++++

২৯ শে মে, ২০১৩ রাত ১০:৩৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। আসলে এখানে অনেকেকেই বিবেচনা করা হয়েছে তাদের লেখার মান অনুযায়ী পাঠক না পাবার কারনে। :) আশা করি তারাও নতুন করে আবার উৎসাহিত বোধ করবেন।

১০৪| ২৯ শে মে, ২০১৩ রাত ১০:২২

তন্দ্রা বিলাস বলেছেন: সোহাগ সকাল বলেছেন: হাহা! অনেক ভালো একটা পোষ্ট। আসলে এইধরনের পোষ্ট দেখলে খুব ভালো লাগে। তবে সামুর প্রত্যেকটা ব্লগারই কিন্তু ধন্যবাদ পাবার যোগ্য। সামুর সাথে কেও মিশে আছেন লেখা দিয়ে, কেও মিশে আছেন ভালোবাসা দিয়ে। পোষ্টে নতুন লেখকদের নাম দেখে ভালো লাগলো। তাঁরা অনেক উৎসাহ পাবে। আপনিও অনেক ভালো থাকবেন।

২৯ শে মে, ২০১৩ রাত ১০:৩৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :)

১০৫| ২৯ শে মে, ২০১৩ রাত ১০:৫১

আমিভূত বলেছেন: অসংখ্য ধন্যবাদ ভাই , আমি গতকাল আপনার এই পোস্ট দেখেই দৌড়ে গেলাম প্রোফেসর শঙ্কু র ব্লগে আজও পড়ছি এরমাঝে এরিস এর ব্লগেও ঢুঁ মেরে এসেছি !!

আপনাকে ধন্যবাদ না দিয়ে পারা যায় না ,অসাধারণ লেখক উনারা ! আসলে দেখা যায় সময় সল্পতার জন্য সব লেখা পড়া হয়না শুধু অনুসরিতের লেখাই পড়া হয় :(

আবারও ত্থাঙ্কস :)

৩০ শে মে, ২০১৩ রাত ১:০৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: চমৎকার। আশা করি নিয়মিতও যাবেন তাদের ব্লগে এবং আপনিও নিজে নিয়মিত লিখবেন :) :)

নইলে খবর আছে!!!!!!!


১০৬| ২৯ শে মে, ২০১৩ রাত ১১:২৬

এহসান সাবির বলেছেন: আপনার এই পোস্ট টা চমৎকার। যাদের কথা লিখেছেন তারাও চমৎকার। ধন্যবাদ ভাই।

৩০ শে মে, ২০১৩ রাত ১:০৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকে :)

১০৭| ২৯ শে মে, ২০১৩ রাত ১১:২৯

রায়ান ঋদ্ধ বলেছেন: আমি আসলেই টাশকিত!!...... কাল্পনিক_ভালোবাসা ভাইয়ের লিস্টে আমার নাম থাকবে আশাই করি নি!!... অনেক বড় একটা উপহার পাইলাম। তার সাথে আপনি অনেক বড় একটা দায়িত্বও দিলেন... ভালো লেখার দায়িত্ব!!... এখন সর্বোচ্চ চেষ্টা করে ভালো লিখতে বাধ্য।

ধন্যবাদ ভাইয়া!!

তবে আমার ব্লগের শিরোনাম কিন্তু এখন আর কাজ না... "শুধুই অকাজ!!" না... এখন "তোতা পাখির জগৎ খাঁচায় বন্দি.... তার ভাষা মনিবের বাক্যেই সীমাবদ্ধ। তোতাপাখি হতে কীবোর্ড ধরিনি, এখানে তোতাপাখি হতে আসিনি!!"

৩০ শে মে, ২০১৩ রাত ১:১৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আসলে আপনারা অনেকেই ভালো লিখেন, অল্প কয়েকজনের নাম দেয়া আসলেই মুসকিলের ব্যাপার। তবে আনন্দ লাগছে আপনি বুঝতে পেরেছেন যে, আপনাদের দায়বদ্ধতাটাও বেড়েছে। :)

আপনাকে অভিনন্দন এবং শুভেচ্ছা

আমি পরে আপনার ব্লগের শিরোনাম চেঞ্জ করে দিব। :)

১০৮| ৩০ শে মে, ২০১৩ রাত ১০:৩৬

ইনকগনিটো বলেছেন: এতো গুণী মানুষের ভিড়ে নিজের নামটা দেখবো ভাবিনি আসলে। অনেক নিভৃতে থাকি, টুকটাক লিখি মাঝে সাঝে। আমার ব্যর্থতা, আপনাদের ব্লগে সময় দিতে পারি না খুব বেশি। ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন ভাই।

আর আপনার প্রতি রইলো অনেক ভালোবাসা এবং শুভেচ্ছা।

৩০ শে মে, ২০১৩ রাত ১১:২২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনি আমার প্রিয় ব্লগারদের একজন। আমি আসলে আপনার নামটি এখানে রাখতে গিয়ে কিছুটা দ্বিধায় ছিলাম, কারন আপনি তো ঠিক নতুন নন। আপনি এত চমৎকার লিখেন, কিন্তু আপনার লেখার মান অনুযায়ী পাঠক আপনার লেখা পড়েনি, তাই আপনার নাম আমি এখানে দিয়েছি।

আমার খুব ভাল লাগছে আপনি আমার ব্লগে এসেছেন। আপনাকে স্বাগতম এবং অনুরোধ আপনি নিয়মিত হবেন :)

১০৯| ৩০ শে মে, ২০১৩ রাত ১১:২৬

নাজিম-উদ-দৌলা বলেছেন: আপনাকে অনেক ধন্যবাদ ভাল কিছু ব্লগারের সাথে আমাদের পরিচয় করিয়ে দেওয়ার জন্য। এদের অনেকের লেখা সম্পর্কে আমার ধারনা ছিলনা। সবাইকে অনুসরনে নিয়ে নিলাম।

আমি সামুতে ১ বছরের বেশি সময় আছি ঠিকই কিন্তু নিয়মিত ব্লগিং করছি মাত্র ৩-৪ মাস ধরে। তাই হয়ত খুব একটা পরিচিত হয়ে উঠতে পারিনি এখনও। পোস্টে আমার কথা উল্লেখ করেছেন দেখে ভাল লাগছে। পাশে আছি আপনাদের, থাকতে চাই সবসময়।

ভাল থাকুন।

৩১ শে মে, ২০১৩ রাত ১২:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও ধন্যবাদ নাজিম ভাই। ভালো থাকুন এবং আরো ভালো লিখুন :)

১১০| ০১ লা জুন, ২০১৩ দুপুর ১:৪২

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: অনেকের লিখার সাথেই পূর্বপরিচিত ,আপনার পোস্টের কল্যানে বাকিদের সাথেও সহসাই পরিচিত হবো ।
সুন্দর পোস্টের জন্য ধন্যবাদ ।

০১ লা জুন, ২০১৩ বিকাল ৫:০২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ লিটন ভাই। :) অনেকদিন পর আপনাকে পেলাম :)

১১১| ০১ লা জুন, ২০১৩ দুপুর ২:১৮

অপূর্ণ রায়হান বলেছেন: দারুন পোস্ট ভ্রাতা । ৫১ তম ভালোলাগা :)



শুভকামনায় সবসময় :)

০১ লা জুন, ২০১৩ বিকাল ৫:০২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আহ! সেই পুরানো ভ্রাতা সম্বোধন!!! ভালো লাগছে।
ধন্যবাদ আপনি ফিরে এসেছেন। :)

১১২| ০২ রা জুন, ২০১৩ বিকাল ৪:৪২

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: আপনারা আমার বাড়ী না গেলেও ,আমিতো , ভাল লিখকদের বাড়ীতে আর না গিয়ে পারিনা । :(

০২ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:২৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহা! ভাই আমি যাই, অফলাইনে প্রায়ই যাই। এর পর থেকে গিয়ে প্রমান দিয়ে আসব। :) :)

শুভেচ্ছা রইল।

১১৩| ০৩ রা জুন, ২০১৩ বিকাল ৪:১৬

এ বি এম হায়াত উল্লাহ বলেছেন: এই রকম উৎসাহ দি্লে ব্লগাররা না লিখে কই যাবে ?

এনিওয়ে, গ্রেট ইনিশিয়েটিভ !!

০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:২৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ হায়াত ভাই। আশা করি পাশেই থাকবেন।

১১৪| ০৩ রা জুন, ২০১৩ বিকাল ৫:৫৫

হুমায়ুন তোরাব বলেছেন: বহুত আশা নিয়ে ঢু মারছিলাম,
আমার নাম নাই দেইখা বুকের মাঝে ধাক্কা খাইলাম ।

:(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :((

০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:২৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: কে বলেছে আপনার নাম নাই!! আপনার নাম আছে তো!!

১১৫| ০৩ রা জুন, ২০১৩ বিকাল ৫:৫৭

নাইট রিডার বলেছেন: এই পোষ্ট স্টিকি তো হতেই হবে। তালিকায় আমি আছি না :P

আপনাকে আবার ও ধন্যবাদ, এই উদ্যোগের জন্য।

আর কাল্পনিক ভালবাসার এই উদ্যোগকে সম্মান জানিয়ে পোষ্ট স্টিকি করায় সামুর মডারেশন টীমকে ও সাধুবাদ।

০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৩৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা সামু টিমকে। এতে আশা করি সাধারন ব্লগার এবং পাঠকরাই উপকৃত হবেন।

১১৬| ০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:০৩

আমিনুর রহমান বলেছেন:


পোষ্ট স্টিকির জন্য সামু মামু রে একটা প্লাস ;)

০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৩৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: +++++++

১১৭| ০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:০৮

আধখানা চাঁদ বলেছেন: পোস্টে++++++++++

আমি এখন সামুতে অনিয়মিত । নিয়মিত লিখলে আমার নামটাও থাকত ! হিংসা হিংসা লাগতেসে ( তাই হিংসা হিংসা টাইপ ইমো হইবেক ) :((

০৩ রা জুন, ২০১৩ রাত ৯:২৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: এই হিংসার কারনে যদি আপনি আবার নিয়মিত হন তাহলে সেটাই হবে বড় পাওয়া :)

আপনাকে ধন্যবাদ :)

১১৮| ০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:১১

হাসান মুহিব বলেছেন: ইসসস, আরেকটুর জন্য আমার নাম টাও আসলো না :(( :(( :(( :((

০৩ রা জুন, ২০১৩ রাত ৯:২৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: কই না তো!!! আপনার নাম তো এসেছে!!! :)

১১৯| ০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:১৫

এম এম ইসলাম বলেছেন: ভাল প্রচেস্টা।ধন্যবাদ। তালিকার কয়েকজনতো আমার খুব প্রিয়। আরো কিছু আছে। হয়তো আগামীতে তাদের সাথে পরিচয় করিয়ে দিবেন।
অনেক ব্লগার আছে পোস্ট খুব একটা দিচ্ছে না। কিন্তু গঠনমূলক এবং সুন্দর সুন্দর মন্তব্য করেন। আজ পর্যন্ত তাদের তালিকা কেউ করল না।

০৩ রা জুন, ২০১৩ রাত ৯:২৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ঠিক বলেছেন, আগামীতে যে চেষ্টাটি করব, তা হলো যারা হারিয়ে গিয়েছেন তাদের কথা তুলে ধরতে। :)

আসলে এই কাজটি খুব কঠিন একটি কাজ! আমি চেষ্টা করছি, আশা করি আপনারাও চেষ্টা করবেন। ধন্যবাদ :)

১২০| ০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:১৬

অপ্‌সরা বলেছেন: অপর্ণা মম্ময় ,rudlefuz, আশিক মাসুম, একলা চলোরে,স্নিগ্ধ শোভন , বোকামন, রোজেল,মহামহোপাধ্যায়, মাগুর, ইনকগনিটো, মাহমুদ০০৭ এদেরকে অলরেডী চিনি আর অনেক অনেক ভালো লাগেও আর বাকীদেরকে চিনিয়ে দেবার জন্য অনেক অনেক থ্যাংকস ভাইয়া।:)



০৩ রা জুন, ২০১৩ রাত ৯:২৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপু!! :) :)

আসলে আরো অনেক ব্লগার আছেন, তাদের খোঁজ পেলে একটু জানায়েন। :) তাহলে এই খানে সংযুক্ত করে দিব :)

১২১| ০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:২৫

নাছির84 বলেছেন: তালিকাটা দেয়ার জন্য ধন্যবাদ। উপকৃত হলাম।

০৩ রা জুন, ২০১৩ রাত ৯:২৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপনাকে। :)

১২২| ০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৩০

খাটাস বলেছেন: অনেকের লেখা পড়েছি, অনেকের পড়া হয় নি। যাদের গুলো পড়েছি তাদের লেখা গুলো অনেক মান সম্পন্ন বিধায় আপনার রুচি বোধে স্বভাবতই সমর্থন এবং ধন্যবাদ। যে গুলো পড়ি নি। সে গুলো পড়ব দ্রুত আশা করি।

০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৩৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী, ধন্যবাদ। এটা আসলে একটি কষ্টকর প্রক্রিয়া। আমি স্বীকার করে নিচ্ছি, আরো অনেক ভালো ভালো লেখক আছেন, আমার দূর্ভাগ্য তাদের লেখা আমি খুঁজে পাই নি।

পড়ার জন্য আপনাকে ধন্যবাদ। :)

১২৩| ০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৩১

মাহতাব সমুদ্র বলেছেন: ভাই।। ভালো পর্যবেক্ষণ।

০৩ রা জুন, ২০১৩ রাত ৯:২৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :)

১২৪| ০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৩৪

আমিনুর রহমান বলেছেন:


সাজিদ এহসান এই নিকটাও দেখে নিও ... আরো কেউ চোখে পড়লে দিও যাবো নে :)

০৩ রা জুন, ২০১৩ রাত ৯:৩৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আমিনুর ভাই। আমি জানি আরো অনেক অনেক ব্লগার আছেন। অবশ্যই আমাকে সেটা জানিয়ে দিবেন। আমি মূল পোষ্টে আপডেট করে দিব।

১২৫| ০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৩৬

জানা বলেছেন:


সামহোয়্যার ইন ব্লগের শুরু থেকেই কয়েকজন ব্লগারের কপালে 'রেসিডেন্ট' নামক বিশেষ পদবীটি পার্মানেন্ট হয়ে গেছে ;) । ব্লগারদের অনেকেরই মনের মাধুরী শিল্পে তাঁরা 'মডু' নামক ভয়াবহ একটি ব্লগীয় আসনেও পাকাপোক্ত হয়ে আছেন; কোন নড়চড় নেই। এইসব 'উচ্চ মার্গিয়' পদবীর খ্যাতি তাঁদের বাস্তব জীবনে কী বয়ে এনেছে জানিনা, তবে তা ভার্চুয়াল জগৎ টপকে আড্ডা জগতে ব্যাপক চটকদার আলোচনার জন্ম দিয়েছে পাশাপাশি তাঁদের বাকী জীবনের জন্য এমন সহনশীল করেছে যা বাস্তবে উপকারই বটে B-) । তাঁদের মধ্যে দুটি উজ্জ্বল হীরকের মত উদারহরণ: কৌশিক এবং ফিউশন ফাইভ। :P

গত কয়েকদিন ধরে আরও কয়েকজন ব্লগার আগ বাড়িয়ে এমন সব কাজকর্ম শুরু করেছেন যে এখন আমারই সন্দেহ হচ্ছে যে এরা কোন না কোনভাবে 'প্রিপেইড' না 'উড বি পেইড' না শ্যুড বি পেইড নাকি অন্যকোন উচ্চপদস্থ। :-B

তবে, এইসব ব্লগারদের সাম্প্রতিক পোষ্টগুলো আমাদের নতুন করে 'কফির মগ' হাতে নিয়ে পায়চারি করতে করতে 'হিট কাউন্টারে' চকচকে নজর রাখার সুযোগ করে দিয়েছে। :D :D :D :D :D

তাই কৃতজ্ঞতা স্বরূপ তাদের পোস্টগুলো একে একে কিছু সময়ের জন্য স্টিকি করে রাখার দায়িত্ববোধ করছি। :)




০৩ রা জুন, ২০১৩ রাত ৯:৫২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহা!!! ভয়াবহ মন্তব্য! হাসব না কাদব এই দোটনায় পড়ে আমি কিছুটা হেসেই ফেললাম। আমি অবশ্য এমনি এমনি হাসি।

গত ব্লগ ডে - ই হলো মূল সমস্যার শুরু। সেখানে আমি মডু ভুমিকায় অভিনয় করেছিলাম। আপনাদের দোয়াতে অভিনয় মাশাল্লাহ অস্কার লেভেল হইছে। এর সাথে যোগ হয়েছে আমার অতিকায় স্বাস্থ্য। ফলে মটু বলতে গিয়ে অনেকেই আমাকে মডু বলে ভাবেন। :( :( ভাষার কি বিকৃতি!

যাই হোক, আসলে ভালো কোন কাজ করতে গেলে অনেক খারাপ কথা শুনতে হয়। এটা ব্যাপার না। এটা মাথায় নিয়েই কাজ করার চেষ্টা করছি। সামুতে এত ভালো ভালো ব্লগার আছেন, তাদের মধ্য থেকে যে কোন প্রকার তালিকা প্রকাশ করা দুঃসাহসী এবং কষ্টকর একটা কাজ। এই ধরনের বিপদে নামার আগে দোয়া পড়ে বুকে ফু দিয়ে নিতে হয়। আমিও তার ব্যতিক্রম নই। :P B-) B-)

আমি যখন প্রথম প্রথম ব্লগে আসি, তখন আমার লেখা কেউ পড়ত না। সেই প্রথম দিনের কথা মনে হলে কিছুটা অসহায় অনুভব করি। আমার লেখার তেমন সাহিত্যমান নেই, যা লেখা মনের আনন্দে জন্যই লেখা। যখন আমার এই সব লেখাগুলো মানুষ পড়েছে, ভালো মন্দ বলেছে, তখন আমার অনেক উৎসাহ লাগত। আমি আবার লিখতাম। এই ভাবে করেই আমি শুরু করেছি। সুতরাং আমি জানি, পাঠকদের সামান্য একটু অনুপ্রেরনা একজনকে কতখানি ইফেক্ট করে।

আমি আশা করব, সবাই অন্যদের ভালো ভালো লেখাগুলো পড়বেন, শেয়ার করবেন। উৎসাহ দিবেন। :)
আর এই কাজ আমার ব্যক্তিগত উদ্যোগ, নিজের দায়বদ্ধতা বা সচেতনতা থেকেই করেছি। যেই যাই বলুক না কেন, সমালোচনা সহ্য করা এবং তাকে হ্যান্ডেল করার ধৈর্য আমার আছে। বলতে গেলে এটাই আমার একমাত্র গুন :(

আপনাকে আবারো অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা :)


১২৬| ০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৩৬

আবুল মোকারম বলেছেন: এতসব নামের ভিড়ে আমিও আছি!! বাহ!! আমার তাহলে উন্নতি হচ্ছে!!!
আপনাকে ধন্যবাদ এই নালায়েখ বান্দার নামখানি লিখিবার জন্যে।

০৩ রা জুন, ২০১৩ রাত ৯:৫৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপনাকে। আপনি আরো ভালো লিখুন, ভালো লেখার জন্য বা সুস্থ ব্লগিং এর জন্য এটা একটা দায়বদ্ধতাও বটে। :)

১২৭| ০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৩৭

লেখোয়াড় বলেছেন:
প্রিয়তে নিলাম।
অনেকের সম্পর্কে জানতে পারবো।
অনেক কষ্ট করেছেন আপনি। আপডেট চলতে থাকুক।

আপনাকে ধন্যবাদ।

০৩ রা জুন, ২০১৩ রাত ৯:৫৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও অনেক ধন্যবাদ ভাই। আপনাদের সবারই সাহায্য দরকার। :)

১২৮| ০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৩৭

আমিনুর রহমান বলেছেন:

আরো একটা নিকের কথা ভুলেই গেছি গল্প লিখে অনেক সুন্দর ও সাবলীল তার নিক সানফ্লাওয়ার

০৩ রা জুন, ২০১৩ রাত ৯:৫৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হুমম। দেখেছি। উনার নামও পরে সংযুক্ত করে দিব

১২৯| ০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৩৮

কালা মনের ধলা মানুষ বলেছেন: জাদিদ ভাই, প্রশংসনীয় কাজ করেছেন !! অপরিচিত ব্লগার দের যে মমতা নিয়ে পরিচয় করিয়ে দিচ্ছেন, তা আপনার মত মানুষেরই মানায়।

এক হাজার প্লাস দিলেও সম্মান দেয়া যাবে না এই পোস্টের।

আমি দুইজন ব্লগারের নাম সাজেস্ট করি? সময় পেলে লেখা পড়ে দেখবেন।

অবসরপ্রাপ্ত বাউন্ডুলে
অকৃতজ্ঞ

০৩ রা জুন, ২০১৩ রাত ১০:০৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ভাই এই ভাবে বলবেন না। আমি ভীষন বিব্রত হই। আসলে মাঝে মাঝে ভাবি ব্লগের প্রথম দিককার কথা। তখন সামান্য একটা বা ২ টা কমেন্ট পেলে কি ভালোই না লাগত।!!

আপনার মতে যদি উনারা ভালো লিখেন তাহলে অবশ্যই আমি সংযুক্ত করে দিচ্ছি। :)

১৩০| ০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৪৭

মদন বলেছেন: ++++++++++++++++++++++++

০৩ রা জুন, ২০১৩ রাত ১০:০৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ :) :)

১৩১| ০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৪৭

আমিনুর রহমান বলেছেন:


ইশ! এমন ভুল আমি কেমনে করলাম !!!

তুমি একটু এই নিকটাও দেখে নিও অসাধারণ লিখেন উনি যদিও পোষ্ট বেশ কম দেন সাংঘাতিক অলস প্রকৃতির। অবশ্য তা উনার কমেন্টস এর ঘরে ঢুকলেও বুঝা যায় ;) 8-| #:-S |-) |-) |-)


আমার কিন্তু কোন দোষ নাই :P :P :P

০৩ রা জুন, ২০১৩ রাত ১০:০৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হ্যাঁ তাই তো!!! ব্যাপারটা খুবই দুঃখজনক! তবে উনি উক্ত ক্যাটাগরীতে পড়েন না। যেদিন আমি কম পোষ্ট দেন এমন অভিযোগে অভিযুক্ত ব্লগারদের লিস্ট দিব, সেদিন উনার নাম অবশ্যই দিব। :P :P

১৩২| ০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৪৯

স্নিগ্ধ শোভন বলেছেন:

ভালোবাসায় সিক্ত হলাম।

আপনার পছন্দের ব্লগারের তালিকায় নিজের নামটি দেখে অনেক অনেক খুশি হলাম। :)

উল্লেখিত ব্লগারদের অনেকেই আমার অনুসারিত তালিকায় আছেন। যারা নেই তাদের গুলো দেখবো। নিঃসন্দেহে ভালো একটি প্রচেষ্টা।

০৩ রা জুন, ২০১৩ রাত ১০:০৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকে। যেহেতু এখন অনেকেই আপনাদের ব্লগে যাবেন, সেহেতু আপনাদের জন্য এটা একটা বিশাল দায়িত্বও বটে ভালো কিছু লেখার বা চেষ্টা করার। :)

এই সামান্য চেষ্টায় যদি আপনি অনুপ্রানিত হয়ে ভালো লিখতে পারেন, তাহলে তখন উদ্দেশ্য পূর্ন হবে। :)

১৩৩| ০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৫০

কয়েস সামী বলেছেন: অামার নাম নাই! আমি নতুন থাকতে চাই! পুরাতন হইতে পারুম না!
পোস্টে প্লাস!

০৩ রা জুন, ২০১৩ রাত ১০:১০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহা! আপনাকে ধন্যবাদ :) :)

১৩৪| ০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৫০

মায়াবী ছায়া বলেছেন: অসংখ্য ধন্যবাদ । আমাদের মত নতুন ব্লগারদের জন্য এই পোষ্ট পথপ্রদর্শক ।
অনেক ব্লগারদের একটা সংক্ষিপ্ত পরিচয় পাওয়া গেল ।আমার প্রথম প্রিয় পোষ্ট যা আমার অনেক কাজে লাগবে।
আপনার একটা কথা খুবই ভাল লাগলো ''', আমরা ভালো লিখতে না পারি, আমরা কিন্তু ভালো পাঠক হতে পারি।'''
প্রথমতো একজন ভাল পাঠক হতে চাই ।
অনেক শুভকামনা । ভাল থাকুন ।

০৩ রা জুন, ২০১৩ রাত ১০:১১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও ধন্যবাদ :) শুভেচ্ছা রইল।

১৩৫| ০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৭:০০

নিরপেক্ষ মানুষ বলেছেন: খেলুম না।আমার নাম নাই :( যাই হউক ভাল একটা কাজ করতেছেন।নতুনরা ভাল লেখায় উত্‍সাহ পাবে

০৩ রা জুন, ২০১৩ রাত ১০:১৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সর‍্যি ভাই! একদম ভূল হয়ে গিয়েছে!!! আপনার নামটি দেখেছিলাম। আমি সংযুক্ত করে দিচ্ছি। :)

১৩৬| ০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৭:০৮

মনিরা সুলতানা বলেছেন: অনেক ধন্যবাদ আপনার আপডেট এ চোখ রাখছি :)

০৩ রা জুন, ২০১৩ রাত ১০:১৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও ধন্যবাদ :)

১৩৭| ০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৭:০৮

মাক্স বলেছেন: আমার নাম কই আমি কি খ্রাপ লিখি ;)

০৩ রা জুন, ২০১৩ রাত ১০:৪৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: না ইয়ে মানে!! আপনি মাত্র এক বছরে প্রায় ৪৫ হাজার ভিজিটর পেলেন কিনা। তাই আপনাকে গ্যালারীতে রাখা হইছে :) :) ;)

১৩৮| ০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৭:১৮

হাবিব০৪২০০২ বলেছেন: অসাধারন..... লেখকদের লিখতে উজ্জীবিত করায় আপনাকে ধন্যবাদ

০৩ রা জুন, ২০১৩ রাত ১০:৫০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও ধন্যবাদ :)

১৩৯| ০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৭:২৫

রাইসুল বাঙ্গালী বলেছেন: দুইটা বড় কাজ হইছে। ১। পত্র-পত্রিকা বা সাহিত্য কাগজের সম্পাদকদের দায়িত্ব থাকে ভাল লেখকদেরকে এবং তাদের লেখা সবার সামনে নিয়ে আসা, ব্লগের মডুরা সেরকম কিছু না করলেও এই লেখা পিন আপ করে সেই রকমই একটা কিছু করে ফেলেছেন। ২। রায়ান ঋদ্ধ বলেছেন:.........তার সাথে আপনি অনেক বড় একটা দায়িত্বও দিলেন... ভালো লেখার দায়িত্ব!!... এখন সর্বোচ্চ চেষ্টা করে ভালো লিখতে বাধ্য।

০৩ রা জুন, ২০১৩ রাত ১০:৫৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী, ঠিক বলেছেন, এটা তাদের সকলের জন্য একটা কঠিন দায়িত্বস্বরুপ :) আপনাকে ধন্যবাদ। আশা করি আপনার চোখেও যদি এমন কোন ব্লগার পড়েন যিনি লেখা অনুযায়ী ভালো পাঠক পান নি, তাহলে সেটা এখানে উল্লেখ্য করে দিবেন। আমি সেটা আপডেট করে দিব।

১৪০| ০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৭:৩০

সেলিম আনোয়ার বলেছেন: এত বড় লিস্ট । সবার লেখা পড়ব কিভাবে? সাজেশন আরেকটু ছোট করলে ভাল হতো ।

০৩ রা জুন, ২০১৩ রাত ১০:৫৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :( :( :( :( কি বলেন!! কিছুই তো দিতে পারলাম না!! আরো কত নাম বাকি আছে!!!

১৪১| ০৩ রা জুন, ২০১৩ সন্ধ্যা ৭:৫৬

মায়াবতী নীলকন্ঠি বলেছেন: নিজের নাম দেখে একখানা লাফ দিলাম...কিন্তু ঝাপ দেয়ার শখ পূরণ হল না..লিষ্টে নাম থাকার মর্যাদা রাখার চেষ্টা করব ইন-শা-আল্লাহ

ধন্যবাদ :-B :-B :-B

০৩ রা জুন, ২০১৩ রাত ১১:০৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও ধন্যবাদ। :) আপনি ব্যাপারটি বুঝতে পেরেছেন, এতে আপনাদের উৎসাহের পাশাপাশি ভালো লেখার জন্য একটা দায়বদ্ধতাও বটে। :)

১৪২| ০৩ রা জুন, ২০১৩ রাত ৮:০৪

আবদুল্লাহ ১৩ হোসেন বলেছেন: লেখকের যেমন কিছুটা দায় ভাল লেখা তৈরি করার, তার থেকেও বেশি দায় পাঠকের, ভাল লেখক এমনিই তৈরী হয়না তৈরী করতে হয়...আপনি আপনার পুরো দায় মিটিয়েছেন এখন আমরা যদি একটু উৎসাহ দেই ভাল লেখকদের ভাল লেখা গুলো পড়ে, মন্তব্য করে তাহলে ভাল লেখকেরা বিকশিত হবেন।যাদের নাম এসছে তাদের শুভেচ্ছা।

০৩ রা জুন, ২০১৩ রাত ১১:১২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকে অনেক ধন্যবাদ। আসলে আরো অনেক ভালো ভালো লেখক আছেন, যাদের ব্লগ হয়ত আমি পড়ি নি, আমার নিজের সীমাবদ্ধতা আছে। ফলে যদি আপনার চোখে ভালো কোন লেখা বা লেখককে খুঁজে পান, তাহলে এখানে নামটি দিতে পারেন, আমি সেটা পোষ্টে উল্লেখ্য করে দিব।

ভালো থাকবেন। ধন্যবাদ :)

১৪৩| ০৩ রা জুন, ২০১৩ রাত ৮:১০

রোহান মাকসুদ বলেছেন: খুব ই ভাল পদক্ষেপ।আপনাকে অনেক ধন্যবাড

০৩ রা জুন, ২০১৩ রাত ১১:১৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী, আপনাকেও ধন্যবাদ।

১৪৪| ০৩ রা জুন, ২০১৩ রাত ৮:১৬

ইউসুফ আলী রিংকূ বলেছেন: আমরা ভালো লিখতে না পারি, আমরা কিন্তু ভালো পাঠক হতে পারি।


উনাদের পোস্ট যেন মিস না হয় তাই অনুসারিত লিস্টে নিয়ে রাখলাম ।

০৩ রা জুন, ২০১৩ রাত ১১:১৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ রিংকু। শুধু তাই নয়, ভালো কোন নতুন বা কম পাঠক পেয়েছে এমন কাউকে পেলে অবশ্যই জানাবেন। আমি আপডেট দিয়ে দিব।

১৪৫| ০৩ রা জুন, ২০১৩ রাত ৮:২৬

নাছির84 বলেছেন: ভাই আমার নামডা নাই যে ?....কি করতে হবে খালি বইল্যা দ্যান...বাকিটুকু আমি দেখতাছি......!!!!!!!!!!!! পুরান হইতে মন চায় না ভাই। লতুন লতুন জিনিষের টেষ্টই উমদা !!!!

০৩ রা জুন, ২০১৩ রাত ১১:৩২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী, তেমন কিছুই করতে হবে না। শুধু রিফ্রেস বাটনে প্রেস করে আবার লিস্টটা দেখুন :)

১৪৬| ০৩ রা জুন, ২০১৩ রাত ৮:৩২

আজ আমি কোথাও যাবো না বলেছেন:
আমিনুর ভাইয়ের লাস্ট কমেন্টটায় যে ছ্যাঁক খাইলাম বলার মতো না।
:P :P

০৩ রা জুন, ২০১৩ রাত ১১:৩৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :) :) :)

১৪৭| ০৩ রা জুন, ২০১৩ রাত ৮:৪০

তীর্থক বলেছেন: "কাল্পনিক_ভালোবাস" নামটি দেখলাম না মনে হল।

ভাল একটা পোষ্ট দেয়ার জন্য ধন্যবাদ। প্রিয়তে নিয়েছি।

০৩ রা জুন, ২০১৩ রাত ১১:৩৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমার কষ্টটা আপনিই প্রথম বুঝলেন ভাইয়া।!!! :(

পড়ার জন্য ধন্যবাদ :)

১৪৮| ০৩ রা জুন, ২০১৩ রাত ৮:৪১

জানা বলেছেন:


লেখক বলেছেন: সামুর একটা অলিখিত নিয়ম আছে অন্যের ব্লগে না ভিজিট করলে নিজের ভিজিটর সংখ্যা বাড়ে না। এটা কেউ স্বীকার করতে চান না, কিন্তু এটাই বাস্তবতা।




এটা সামুর (অলিখিত) কোন নিয়ম নয় বরং; ঐযে বললেন, 'এটাই বাস্তবতা'।
নিজের পোস্টে মন্তব্য পেতে অন্যদের পোস্ট আগে মন্তব্য করতে হয়। আপনার মন্তব্য আরেকজন ব্লগারকে আপনার লেখা পড়তে আগ্রহী করে তোলে। চেষ্টা করুন, অন্যার ব্লগ পড়তে এবং সুস্থ, দায়িত্বশীল ও আনন্দয়ময় মন্তব্য করতে। অন্যের একটি ভাল লেখার প্রশংসা করুন অকপটে। তিনি আসবেনই আপনার ব্লগে, মন্তব্য না করে ফিরেও যাবেন না। বিশেষ করে যাঁরা নতুন আসেন, তাঁদের পোস্টে পুরোনরা আগে গেলে নতুনরা উৎসাহী হন, বন্ধুত্ব হয়। এভাবেই একে অন্যকে না দেখে, না চিনেও একটি চমৎকার যোগাযোগ তৈরী হয়, একে অন্যের নতুন পোস্ট খোঁজেন। এটা আমার প্রায় আট বছরের অভিজ্ঞতা। :)






০৩ রা জুন, ২০১৩ রাত ১১:৩৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: খুব ভালো ব্যাখ্যা করেছেন। এছাড়াও আপু আরো একটা দিক আছে নতুন ব্লগার বলেন বা অন্য ব্লগার বলেন। অনেক ব্লগারকে দেখেছি তারা কমেন্ট স্কিপ করে জবাব দেন, বা সমালোচনা করলে রাগ করেন, এটা দুঃখজনক।

আমি মনে করি মন্তব্য স্কীপ করে জবাব দেয়া উচিত নয় পাশাপাশি কেউ সমালোচনা করলে তা ধৈর্য ধরে শোনা এবং তা থেকে ভালোটা নিয়ে কাজে লাগানো উচিত। :)

১৪৯| ০৩ রা জুন, ২০১৩ রাত ৮:৪৮

মোমের মানুষ বলেছেন: থাক ভাই আমার নাম না দিলেও চলবে।
এখানে জানা আপু আছেন । জানা আপুর নিকট অনুরোধ করব আমাকে আর কতদিন জেনারেল রাখা হবে? আমার পোস্ট প্রথম পাতায় আসছে না

০৩ রা জুন, ২০১৩ রাত ১১:৪০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :( :( আশা করি জানা আপু ব্যাপারটি দেখবেন।

১৫০| ০৩ রা জুন, ২০১৩ রাত ৮:৫৫

জানা বলেছেন:


২৩১ নম্বর মন্তব্যে ঠান্ডা মাথায় পরিকল্পিতভাবে এবং পরিষ্কারভাবে ব্যক্তি আক্রমণ করা হয়েছে X( । তিনি শৈশবে গুরুজনদের কাছে শেখা ' কানাকে কানা বলিও না, অন্ধকে পথ দেখাও' এই জ্ঞানের কথাটি নির্বিকারভাবে এড়িয়ে গেছেন। :-B

তাঁর বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেয়ার জন্য 'উড বি...', 'শ্যুড বি..., 'মাস্ট বি...' সহ সকল গ্রুপের মডারেটরদের দৃষ্টি আকর্ষণ করছি।

অর্ডার অর্ডার অর্ডার। :-B :-B :-B

০৩ রা জুন, ২০১৩ রাত ১১:৪১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপু ঐ ব্লগারকে ব্যান করা হোক কিংবা কয়েক দিনের জন্য কমেন্ট ব্যান করে রাখুন। এই ধরনের আক্রমনের এটাই শাস্তি। তাহলে সকলে সচেতন হবে ;) ;) :) :)

১৫১| ০৩ রা জুন, ২০১৩ রাত ৯:০৩

প্রিয়তমেষূ বলেছেন: চমৎকার....যাক ভালো লেখা খুঁজে পেতে কস্ট কমলো।

০৩ রা জুন, ২০১৩ রাত ১১:৪২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ। শুধু পড়লেই চলবে না, সাথে লিখতেও হবে :)

১৫২| ০৩ রা জুন, ২০১৩ রাত ৯:১৩

মধুমিতা বলেছেন: ভালোভালো কিছু ব্লগারের খোজ পেলাম। সময় করে তাদের ব্লগ ঘুরে আসব। ধন্যবাদ আপনাকে।

০৩ রা জুন, ২০১৩ রাত ১১:৪৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও অনেক ধন্যবাদ :) :)

১৫৩| ০৩ রা জুন, ২০১৩ রাত ৯:২৩

রাইসুল সাগর বলেছেন: চমৎকার উদ্যোগ। শুভকামনা জানিয়ে গেলাম। যাদের কথা লিখা আছে তাদের লিখা আমারো ভালো লাগে। সবার জন্য শুভকামনা ব্লগিং এর জন্য। সবাই ভালো থাকবেন।

০৩ রা জুন, ২০১৩ রাত ১১:৪৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ এবং জেনে প্রীত হইলাম যে সবার লেখা আপনি পড়েছেন :)

১৫৪| ০৩ রা জুন, ২০১৩ রাত ৯:৪৩

*কুনোব্যাঙ* বলেছেন: নতুন বা সাম্প্রতিক সময়ের ভালো ব্লগারদের পরিচিতি মূলক পোষ্ট স্টিকি করায় সামুকে ধন্যবাদ জানাই। ব্লগারদের পরিচিতি এবং উৎসাহ প্রদানের চমৎকার এক উদ্যেগ যা সামহোয়্যারইনের তার ব্লগারদের প্রতি দায়িত্বশীলতারই প্রকাশ এবং তা অবশ্যই আন্তরিক প্রশংসার দাবী রাখে।

আশাকরি সকলের ঐকান্তিক সহযোগীতায় পোষ্টটি সাম্প্রতিক ব্লগারদের পরিচিতি মূলক একটি পুর্ণাঙ্গ আর্কাইভে পরিণত হবে।

০৩ রা জুন, ২০১৩ রাত ১১:৪৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপনাকে। আশা করি একজন সচেতন ব্লগার হিসেবে আপনাকে সাথেই পাব।

তবে এখানে উল্লেখ্য যে, এখানে শুধু মাত্র সাম্প্রতিক সময়ের ব্লগারদের নাম উল্লেখ্য করা হয় নি, যারা ভালো লেখা স্বত্তেও পাঠক সংখ্যা অনেক কম, তাদের নামও এখানে অনেক এসেছে।

এই কাজ কোন ভাবেই একক ভাবে করা সম্ভব নয়। আপনাদের মত সচেতন ব্লগারদেও সাহায্য চাই। আশা করি আপনিও আমাকে সাহায্য করবেন।

১৫৫| ০৩ রা জুন, ২০১৩ রাত ৯:৫০

অন্তহীন বালক বলেছেন: দারুন পোস্ট!
আমি হয়তো অগোচরেই রয়ে যাবো। তবুও আপনাদের কর্মকান্ডগুলো দেখে বিমোহিত হয়। ব্লগে নিয়মিত হওয়ার চেষ্টা করবো।
পোস্টের জন্য ++++++

০৪ ঠা জুন, ২০১৩ রাত ১২:১৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ। আন্তরিক চেষ্টা থাকা স্বত্তেও অনেকের নাম বাদ পড়ে গিয়েছে। তার জন্য দুঃখ প্রকাশ করছি।

ইনশাল্লাহ আপনার পোষ্টে দেখা হবে। ভালো থাকবেন ভাই।

১৫৬| ০৩ রা জুন, ২০১৩ রাত ৯:৫৫

তামীল০০৯৬ বলেছেন: চমৎকার পোস্ট।
সোজা প্রিয়তে।
অনেক অনেক ধন্যবাদ।

০৪ ঠা জুন, ২০১৩ রাত ১২:১৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :)

১৫৭| ০৩ রা জুন, ২০১৩ রাত ৯:৫৭

রহস্যময়ী কন্যা বলেছেন: হুম।অনেক ধন্যবাদ আপ্নাকে।অনেক গুণী ব্লগারকে এখন সহজেই খুজে পাবো।আর তাদের লেখা পড়ে শিখতে পারবো।
আরেহ লিষ্টেতো দেখি আমার নামও আছে। :P :P

০৪ ঠা জুন, ২০১৩ রাত ১:০০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। জী, আশা করি এতে আপনি আরো ভালো লেখার উৎসাহ পাবেন এবং আরো ভালো লিখবেন :)

১৫৮| ০৩ রা জুন, ২০১৩ রাত ১০:০৩

ডি মুন বলেছেন: অনেক ভালো লাগলো, সুন্দর এবং দরকারী পোস্ট
অনেকের সাথে পরিচিত হতে পেরে ভালো লাগলো।

এই পোস্টটা স্টিকি করায় সামুকেও ধন্যবাদ :) :)

০৪ ঠা জুন, ২০১৩ রাত ১:১২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও ধন্যবাদ

১৫৯| ০৩ রা জুন, ২০১৩ রাত ১০:০৯

চলতি নিয়ম বলেছেন: পড়ে গেলাম =p~ । আমি খুব চমত্কার পড়তে পারি। লেখা আমাকে দিয়ে হবে না.... =p~

০৪ ঠা জুন, ২০১৩ রাত ১:১৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আরে আপনাকেই তো খুঁজছি!!! পাঠক না পেলে তো লেখকের জীবন বৃথা!!! :) :)

১৬০| ০৩ রা জুন, ২০১৩ রাত ১০:২৫

মহাজাগতিক পাগল বলেছেন: নিঃসন্দেহে অসাধারণ উদ্যোগ নিয়েছেন । বেশ কয়েকজন পরিচিত ব্লগারের আইডি দেখে ভাল লাগছে । আর আরো অনেকের সম্পর্কে জানার সুযোগ হল । ধন্যবাদ ।

০৪ ঠা জুন, ২০১৩ রাত ১:৩৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকে। অনেক ইচ্ছে থাকা স্বত্তেও ব্যক্তিগত সীমাবদ্ধতার জন্য অনেকের ব্লগই আমার পড়া হয় নি। তাই ভালো ভালো আরো অনেক লেখক এর নাম হয়ত এখানে দিতে পারি নি।

আপনি এখানে উল্লেখিত ব্লগারদের পাশাপাসি অন্য ভালো লেখা গুলোও পড়ে দেখবেন। শুভেচ্ছা রইল। :)

১৬১| ০৩ রা জুন, ২০১৩ রাত ১০:২৭

ক্ষুদ্র খাদেম বলেছেন: নিক একটা আছে বলে লিখি, কিন্তু,আদতে আমাকে দিয়ে এই কাজটা খুব ভাল হবে না প্লাস আর প্রিয়তে একসাথে :D :D

০৪ ঠা জুন, ২০১৩ রাত ১:৪০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ ভাই। অনেক ইচ্ছে থাকা স্বত্তেও ব্যক্তিগত সীমাবদ্ধতার জন্য অনেকের নাম দিতে পারি নি। কারোটাই খারাপ না। ভিন্ন ভিন্ন ক্ষেত্র আছে আর কি। :)

ভালো থাকবেন। শুভেচ্ছা রইল।

১৬২| ০৩ রা জুন, ২০১৩ রাত ১০:৩০

এবার তোরা মানুষ হ বলেছেন: নতুন বা সাম্প্রতিক সময়ের ভালো ব্লগারদের পরিচিতি মূলক পোষ্ট স্টিকি করায় সামুকে ধন্যবাদ জানাই। ব্লগারদের পরিচিতি এবং উৎসাহ প্রদানের চমৎকার এক উদ্যেগ যা সামহোয়্যারইনের তার ব্লগারদের প্রতি দায়িত্বশীলতারই প্রকাশ এবং তা অবশ্যই আন্তরিক প্রশংসার দাবী রাখে। লিষ্টেতো দেখি আমার নামও আছে।

০৪ ঠা জুন, ২০১৩ রাত ১:৪২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। অনেক শুভ কামনা রইল। :)

১৬৩| ০৩ রা জুন, ২০১৩ রাত ১০:৩৩

লাইলী আরজুমান খানম লায়লা বলেছেন: অনেক সুন্দর একটি উদ্যোগ,,,,,,, অনেকের সাথেই পরিচিত করে দিলেন,,,,,হয়তো অনেকের লেখা ব্যস্ততার কারনে পড়া হয়নি,,,তাদের লেখা এখন পড়ার সুযোগ তৈরি হলো,,,,,,,,,,,,,,এ যেন বিনি সুতোর একটি বন্ধন,,,,,,,,,,,

শুভকামনা,,,,,,,,,,,,,,,,

০৪ ঠা জুন, ২০১৩ রাত ১:৪৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপু, সুন্দর মন্তব্যের জন্য :)

১৬৪| ০৩ রা জুন, ২০১৩ রাত ১০:৩৮

জানতে চায় বলেছেন: ভালো লাগল....:)

০৪ ঠা জুন, ২০১৩ রাত ১:৪৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :)

১৬৫| ০৩ রা জুন, ২০১৩ রাত ১০:৪৫

আর.হক বলেছেন: আপডেটিং

০৪ ঠা জুন, ২০১৩ রাত ১:৫০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হ্যাঁ..... আপডেটিং।

১৬৬| ০৩ রা জুন, ২০১৩ রাত ১০:৫৬

আমি রেদওয়ান বলেছেন: +++++++++++

০৪ ঠা জুন, ২০১৩ রাত ১:৫০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :)

১৬৭| ০৩ রা জুন, ২০১৩ রাত ১১:০২

শুঁটকি মাছ বলেছেন: আয়হায় আমিও দেখি আছি!!!!!

০৪ ঠা জুন, ২০১৩ রাত ১:৫২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :) :)

১৬৮| ০৩ রা জুন, ২০১৩ রাত ১১:০৯

মেটাল বলেছেন: ভাই আমার প্রোফাইল টা একটু দেইখেন :((
খুব ১টা খারাপ লেখি না /:)

০৪ ঠা জুন, ২০১৩ রাত ১:৫৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অবশ্যই যাবো ভাইয়া। আমি আসলে ভালো খারাপ বিচার করার মত যোগ্যতাও রাখি না হাহা! আমার নিজের লেখারই সেই রকম কোন মান নাই। সমস্যা হলো, ইচ্ছে থাকাস্বত্তেও অনেক ভালো ব্লগারের নাম দিতে আরি নাই। আমাকে ক্ষমা করবেন। এটা আমার নিজের সীমাবদ্ধতা :(

অবশ্যই আপনার ব্লগে যাব। ভালো থাকবেন। শুভেচ্ছা রইল।

১৬৯| ০৩ রা জুন, ২০১৩ রাত ১১:১১

নোমান নমি বলেছেন: দারুন কাজ করেছেন। চমৎকার।

০৪ ঠা জুন, ২০১৩ রাত ১২:৪৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: নোমান তোমারও অনেক হেল্প লাগবে। কারন তুমিও অনেক ভালো ভালো লেখা পড়। সো, যাদের নাম মনে কর এখানে আসা উচিত। আমাকে সেইগুলো দিও। আমি সংযুক্ত করে দিব।

১৭০| ০৩ রা জুন, ২০১৩ রাত ১১:১৪

সাজ্জাদ হোসেন বাংলাদেশ বলেছেন: Codecs Detected...............

Running Initial kid processes..........

ভাও মুই কইলাম মেষ; আফনের লিস্টটা কয়দিন ফরে কইলাম পাল্টানো লাগত ! ;)

০৪ ঠা জুন, ২০১৩ রাত ১:৫৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: বলেন কি!!!!! B:-) B:-) B:-)

১৭১| ০৩ রা জুন, ২০১৩ রাত ১১:১৯

কান্ডারি অথর্ব বলেছেন:

আমি খুব সাধারন মানের একজন পাঠক । আমি কখনো নিজেকে ব্লগার ভাবতে পারিনি আর লেখালেখির অবস্থা যাচ্ছে তাই। তবু এই পোস্টটি ষ্টিকি করায় সামু কর্তৃপক্ষ কে জানাই আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা।

ব্লগার কাল্পনিক_ভালোবাসা নামের সাথে যার কর্মের কোন মিল নেই এই পোস্ট তার প্রমান। সহব্লগারদের প্রতি তিনি যে ভালোবাসার দৃষ্টান্ত স্থাপন করলেন সেটা সত্যি সামুর ইতিহাসে নজির বিহীন এবং অবশ্যই অনুকরনিয় ও অনুসরনিয়।

আমি সামুতে যখন নিক খুলেছিলাম বলেছিল ৭ দিন পর সেভ করবে পর্যবেক্ষণে রাখার পর। কিন্তু সেই সাত দিন আর শেষ হয়নি। সাত দিনের বদলে সাত মাস এক সপ্তাহ পর আমার নিক সেভ হয়। এই সময়গুলোতে আমি তখন প্রায় একরকম হতাশ হয়ে গিয়েছিলাম এবং সেই হতাশা থেকেই একটি পোস্ট দেই যদিও সেভ না থাকার কারনে সেই পোস্ট প্রথম পাতায় আসেনি। পোস্টে "পাইছিরে ভাই পাঠক পাইছি" এই শিরোনামে লিখেছিলামঃ

খাইছে আমারে মামা ............!!!!!!!!!!!! দুইজন পাঠক পাইছি

অনেক দেশী ধইন্যাপাতা আপনাদের

ফারজুল আরেফিন ও শুভখান ভাই আপনারা দুইজন আমার লেখার পাঠক

অসংখ্য ধইন্যাপাতা ফারজুল আরেফিন ভাইকে যিনি কষ্ট কইরা আমার সব পুষ্ট পরছেন ভাই হাছা কইতাছি আপনে আমার লেখার প্রেরনা বারাইদিছেন
:):)...


সেখানে মন্তব্য পেয়েছিলাম যেঃ

ফারজুল আরেফিন বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~

বেশী বেশী লিখতে থাকুন। পোস্ট না ধরতেই ত শেষ হয়ে যায়। :P

একটা প্রশ্ন। হিট চান, পাঠকদের সত্যিকারের ভালবাসা চান, নাকি শুধু সেফ হতে চান?

এই তিনটাই পাবেন আশাকরি। শুভকামনা রইলো।


সেই থেকে আমি বুঝলাম যে সামুতে একে অন্যের প্রতি যে ভালোবাসা রয়েছে হোক সে পুরাতন অথবা হোক সে নতুন সবার প্রতি সবার রয়েছে দায়িত্ববোধ। আর সেই দায়িত্ববোধ থেকেই সেদিন আমি প্রতিজ্ঞা করেছিলাম যে যদি কখনো সেভ হই তবে সামু এবং সামুর ব্লগারদের প্রতি আমিও আমার দায়িত্ববোধ থেকে কিছু একটা করব, অবশ্যই করব। সেই থেকে আজ পর্যন্ত নিজের কথা খুব কমই ভেবেছি বরং চেষ্টা করেছি কিছু পাই বা না পাই সামু এবং আমার সব সহব্লগারদের জন্য কিছু না কিছু করব। যদিও আমি সামুর কেউ নই কিংবা সামু থেকে কোন অর্ডার পাইনি যে লোকে আমাকে রেসিডেন্টসিয়াল ব্লগার বলবে কিন্তু যখনই খারাপ কিছু দেখেছি কারো সেখানে যেয়ে প্রতিবাদ করেছি আর এ কারনে ট্যাগ খেয়েছি যে আমি নাকি ব্লগ শাসক এর পর থেকে এমন পোস্টে যাওয়া বন্ধ করে দিয়েছি। আর যাই হোক বাবা আমিওত একদিন আমার কৃত কর্মের জন্য ব্যান হয়ে যেতে পারি। মানুষের ভালোবাসা না পাই অন্তত বদ দোয়া নিয়ে ব্লগ হতে যেতে চাই না।

আমাকে অনেকে আবেগি বোলে থাকেন। হ্যাঁ আমি বেশ আবেগি একটি মানুষ সেটা আমার লেখাতেও প্রকাশ পায়। আসলে কমার্শিয়াল চিন্তা ভাবনা থেকে লেখা আমার হয়ে উঠে না। লিখি মনের একান্ত তৃপ্তি থেকেই যদি এতে করে কারো ভাল হয় তবে ক্ষতি কি তবে চেষ্টা করি সবসময় পারলে মানুষের দুটো উপকার করে দেব কিন্তু কখনো এমন কিছু করব না যেন মানুষের ক্ষতি হয়।

অনেক কথা লিখে ফেললাম এটাও আবেগ থেকেই হয়ত। কিন্তু সামুতে একে অপরের প্রতি যে ভালোবাসা দেখলাম ঠিক যেন আমার জীবনের এইসব চেতনার সাথে মিলে যায়। তাই সকলের প্রতি অনুরোধ এভাবেই আপনারা একে অপরের প্রতি ভালোবাসা রেখে সুস্থ ধারায় ব্লগিং করে যাবেন।

সবশেষে জানা আপুকে জানাই বিশেষ কৃতজ্ঞতা যে উনি আমাদের সামু উপহার দিয়ে আমাদের মত কিছু ছাইপাস মানুষকে দিয়েছেন মুক্ত চেতনার অধিকারী হবার সুযোগ সেই সাথে বাংলা ভাষাকে দিয়েছেন পৃথিবীর বুকে নতুন পরিচিতি এনে। আজকে আমার যে একটি পরিচয় পেয়েছি সেটা আপনার কল্যানেই তথা সামুর জন্যই। দোয়া করি যেন আপনি এভাবেই আমাদের সেই সুযোগ অব্যাহেত রেখে কিছু মুক্ত চেতনার বিকাশ ঘটার ক্ষেত্রে ভুমিকা রেখে যান চিরকাল।

পোস্ট দাতা ব্লগার কাল্পনিক_ভালোবাসা সবশেষে আপনাকেও জানাই অভিনন্দন ও শুভেচ্ছা।


০৪ ঠা জুন, ২০১৩ রাত ১২:৪৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ভাই রে এত বড় মন্তব্যে রিপ্লাই করার ক্ষমতা আমাকে দেয়া হয় নাই। :( আমি নাদান। আপনাকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা, পড়ার জন্য, বিশাল মন্তব্য করার জন্য। :)

১৭২| ০৩ রা জুন, ২০১৩ রাত ১১:২৮

মুদ্‌দাকির বলেছেন: Hai hai ami koi ?

Post e onek gula plus :) :) :)

r

post data k onek gula minus :(

০৪ ঠা জুন, ২০১৩ রাত ১:৫৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহা!! এটা কিছু হইল!!!! আচ্ছা যান ঠিক আছে!! মেনে নিলাম

১৭৩| ০৩ রা জুন, ২০১৩ রাত ১১:২৯

অনুপম অনুষঙ্গ বলেছেন: ভাই আমি শুধু কবিতা লিখতাম। কবিতায় সমাজ ও বাস্তবতার কথা বলতে চেষ্টা করেছি। আমার নামটি আপনার সুবিবেচনা থেকে বাদ পড়লো। দেখুন একটু বিবেচনা করে পারেন কি না আমার নামটা অন্তর্ভুক্ত করতে।

০৪ ঠা জুন, ২০১৩ রাত ২:০১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমি খুবই দুঃখিত! আপনার ব্লগে হয়ত আমার যাওয়া হয়নি। ব্যক্তিগত সীমাবদ্ধতার কথা বিবেচনা করে আমাকে ক্ষমা করবেন।

আপনার ব্লগে যাব এবং পরে আপডেট করে দিব। ধন্যবাদ ভালো থাকবেন।

১৭৪| ০৩ রা জুন, ২০১৩ রাত ১১:৩২

মামুন রশিদ বলেছেন: পোস্ট স্টিকি মোবারক :) :)


এই পোস্ট স্টিকি করার মাধ্যমে অপেক্ষাকৃত নতুন এবং অপরিচিত ব্লগারদের পাঠকের সামনে তুলে ধরার মহৎ প্রচেষ্টায় সামহোয়্যারিন কর্তৃপক্ষের ইতিবাচক ভূমিকার প্রশংসা না করে পারছিনা ।

পোস্ট লেখক জাদীদ ভাইয়ের জন্য শুভকামনা ।

০৪ ঠা জুন, ২০১৩ রাত ১২:৫৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ মামুন ভাই। আপনারা অনেক সহযোগিতা করেছেন! :)

সামুকে অবশ্যই ধন্যবাদ। :)

১৭৫| ০৩ রা জুন, ২০১৩ রাত ১১:৩৪

চানাচুর বলেছেন: ভাইয়া "লেজকাটা বান্দর" নামে একজন আছেন। উনিও অনেক ভালো লেখেন। উনার ব্লগটা একটু দেখবেন :)

০৪ ঠা জুন, ২০১৩ রাত ২:০৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: উনার নাম আছে তো!! :) :)

১৭৬| ০৩ রা জুন, ২০১৩ রাত ১১:৩৫

চানাচুর বলেছেন: ও স্যরি!! উনার লিংক আছে B-)

০৪ ঠা জুন, ২০১৩ রাত ২:০৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :P :P :P

১৭৭| ০৩ রা জুন, ২০১৩ রাত ১১:৪২

সায়েম মুন বলেছেন: সুন্দর একটা পোস্ট। নতুনরা অনেক উৎসাহ পাবে। কপি পেস্টার ব্লগাররা নিরুৎসাহিত হবে।

০৪ ঠা জুন, ২০১৩ রাত ২:০৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ সায়েম ভাই। :)

১৭৮| ০৩ রা জুন, ২০১৩ রাত ১১:৫০

ৈজয় বলেছেন: প্রিয়তে নিয়ে নিয়েছি। সময় করে প্রত্যেকের ব্লগে যাব। বেশ ভাল কাজ করেছেন। :)

০৪ ঠা জুন, ২০১৩ রাত ২:০৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ :) দারুন একটা ব্যাপার হবে সেটা।

১৭৯| ০৩ রা জুন, ২০১৩ রাত ১১:৫১

ভালবাসা007 বলেছেন: আমার ব্লগ ঘোরে আসতে পারেন

০৪ ঠা জুন, ২০১৩ রাত ২:০৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ ভাই। অবশ্যই যাব। :)

১৮০| ০৩ রা জুন, ২০১৩ রাত ১১:৫৪

ভালবাসা007 বলেছেন: আমার ব্লগে ঘোরে আসতে পারেন

আমার ব্লগে ঘোরে আসতে পারেন

আমার ব্লগে ঘোরে আসতে পারেন

আমার ব্লগে ঘোরে আসতে পারেন

আমার ব্লগে ঘোরে আসতে পারেন

আমার ব্লগে ঘোরে আসতে পারেন

আমার ব্লগে ঘোরে আসতে পারেন

আমার ব্লগে ঘোরে আসতে পারেন

১৮১| ০৩ রা জুন, ২০১৩ রাত ১১:৫৪

আরজু পনি বলেছেন:

ফেসবুকে তার লেখা দেখে বেশ ভালো লেগেছিল, কথা বলে দেখলাম সে ব্লগেও নিক নিয়েছে। একমাসের কিছু বেশি হল...এখনো ওয়াচে আছে তার ব্লগটা দেখতে পারেন...রাজীব হোসাইন সরকার

০৪ ঠা জুন, ২০১৩ রাত ১২:২৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ আপু। আমি উনার নামটি সংযুক্ত করে দিলাম।

১৮২| ০৩ রা জুন, ২০১৩ রাত ১১:৫৬

লেখাজোকা শামীম বলেছেন: এত্ত এত্ত ব্লগারদের মাঝখানে ভালো ভালো ব্লগারদের খুঁজে পাওয়া রীতিমতো গবেষণার ব্যাপার। লেখার সংখ্যাধিক্যের মধ্যে অনেক ভালো লেখা রীতিমতো হরিয়ে যায়।

বর্তমানে সামুতে নতুন ব্লগারদের উৎসাহিত করার মতো কিছুই নাই। এই রকম পোস্ট স্টিকি করার মাধ্যমে তাদের উৎসাহিত করা হল। এই রকম পোস্ট অনেক ব্লগারকে পরিচয় করিয়ে দেবে।

এই লেখাটির জন্য আপনাকে ধন্যবাদ। পাশাপাশি স্টিকি করার জন্য সামুকে ধন্যবাদ।

০৪ ঠা জুন, ২০১৩ রাত ১২:৫২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও ধন্যবাদ শামীম ভাই। অনেকদিন পর আপনাকে পেলাম।
এটা আসলেই কঠিন একটা কাজ। আমি জানি, এখনও আরো অনেক অনেক ব্লগার আছেন, যাদের নাম আমি হয়ত এখানে উল্লেখ্য করতে পারি নাই। নিজের একটা সীমাবদ্ধতা আছে।

তাই আমি সকলের কাছেই অনুরোধ করি, কারো চোখে যদি ভালো কোন নবীন লেখক খুঁজে পান, তাহলে তিনি যেন তা শেয়ার করেন :)

১৮৩| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ১২:০৮

ফ্রিঞ্জ বলেছেন: লিস্ট এ নাম নাই ... যাই সুইসাইড খায়া আসি!

০৪ ঠা জুন, ২০১৩ রাত ১২:৫৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: দুঃখ প্রকাশ করছি। আমি পরবর্তীতে আপডেট করে দিব।

১৮৪| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ১২:১৮

মেহেদী হাসান '' বলেছেন: প্রতি মাসে, মাসের সেরা ব্লগার ও সেরা পোস্ট নির্বাচিত করা যেতে পারে। "সকল পোস্ট", "নির্বাচিত পোস্টের" পাসাপাশি "সেরা পোস্ট" নামে একটি ট্যাব লাগানো যেতে পারে।

০৪ ঠা জুন, ২০১৩ রাত ২:০৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: দারুন প্রস্তাব দিয়েছেন! আশা করি এটা হয়ত কর্তৃপক্ষ বিবেচনা করে দেখবে :)

১৮৫| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ১২:১৯

নিরপেক্ষ মানুষ বলেছেন: আরে আরে আরে আমার নাম আসলেই এড করে দিছেন দেখছি !! ঐসময় তো একটু দুষ্টামি করছিলাম রে ভাই।আমার নাম তো ভাল না অলস ব্লগারের লিস্টে আসার কথা।পোস্ট দিয়েই অনেকদিন খবর থাকে না

০৪ ঠা জুন, ২০১৩ রাত ২:১০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: এখন থাকবেন ব্যাপার না!! :)
ধন্যবাদ

১৮৬| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ১২:২৪

নষ্ট শয়তান বলেছেন: ভাই আমার নামডাও দিতান। কিলাই ভাই আমার হাতের ল্যাকা কি খারাপ? খুব মুন চায় নিজের নাম দ্যাক্তাম। খুব দুঃক্ক পাইলাম নিজের নাম না দেইক্কা :(( :(( :(( আমি কিন্তু এক বারো ব্যান হই নাই।

যাক ভাল কাজ করছেন। গুড জব ব্রো

০৪ ঠা জুন, ২০১৩ রাত ২:১১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আচ্ছা ঠিকাছে!! আগামী পোষ্টে মনে থাকব!!! ;)
আর এই পোষ্টে চাইলে আলাদা যোগাযোগ করেন ;) ;) ;)

১৮৭| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ১২:২৬

যুবায়ের বলেছেন: চমৎকার একটি লিষ্ট করেছেন
লেখাগুলি পড়ার তাগিদ অনুভব করছি..

০৪ ঠা জুন, ২০১৩ রাত ২:১১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ যুবায়ের ভাই। :)

১৮৮| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ১২:৩০

বর্ণান্ধ বলেছেন: সঙ্গীতজগৎ নিয়ে যাদের আগ্রহ আছে তারা "সিরাজ সাঁই" এর ব্লগ ঘুরে দেখতে পারেন। আমার ভালো লেগেছে।

০৪ ঠা জুন, ২০১৩ রাত ২:১৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ, অবশ্যই মাথায় থাকবে।

১৮৯| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ১২:৫৭

প্রিয়তমেষূ বলেছেন: ভালো ব্লগারদের লিস্ট তো হলো এবার জঘন্য ব্লগারদের লিস্ট হলে মন্দ হত না!!!!!!!! পঁচা ব্লগারদের লিস্টে প্রথমে থাকতো আমার নাম।

০৪ ঠা জুন, ২০১৩ রাত ২:১৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হ, কইছে তোমারে!!!!! মজা নাও না!!! :P

১৯০| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ১২:৫৮

আমিই মিসিরআলি বলেছেন:
পরিশেষে বলতে চাই, আমরা ভালো লিখতে না পারি, আমরা কিন্তু ভালো পাঠক হতে পারি,
ঠিকই বলেছেন,আপনার পোষ্টটা অনেক উপকারে লাগবে ভালো ভালো ব্লগ পড়ার ক্ষেত্রে +++++++++

০৪ ঠা জুন, ২০১৩ রাত ২:১৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপনাকে :) কারো কাজে আসলে খুবই খুশি হব।

১৯১| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ১:০৩

মশিকুর বলেছেন:
দারুন কাজ করেছেন.......
স্টিকি করার জন্য সামুকে ধন্যবাদ।

০৪ ঠা জুন, ২০১৩ রাত ২:১৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও ধন্যবাদ :)

১৯২| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ১:০৪

বাউন্ডুলের গল্প বলেছেন: খুব ভালো পোষ্ট!!!!! লেখককে ধন্যবাদ।
ঘুরে আসতে পারেন
যারা এখনো সেফ হতে পারেন নাই, তাদের জন্য এই লিংক!!!

০৪ ঠা জুন, ২০১৩ রাত ২:১৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও ধন্যবাদ। আপনার লিংকে গিয়েছি। এটা কি নতুন একটা ব্লগ??

১৯৩| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ১:০৬

বাগসবানি বলেছেন: এই জীবনে কোনোদিন কোনো লিস্টে নিজের নাম দেখতে পাই না :(( :(( (কিডিং)
ভাল লাগল নবাগতদের লিস্ট দেখে । সময় করে পড়বকক্ষণ ।

০৪ ঠা জুন, ২০১৩ রাত ২:২২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহা! অনেক ধন্যবাদ আপনাকে। ইস ৪ বছর আগে জানলে আপনার নামটাও দিতে পারতাম ;) :)

১৯৪| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ১:১৬

মন মরা বলেছেন: আমি কেমন ব্লগ লিখি জানি না ! আমি চাই আপনি আমার ব্লগ টি একটু দেখুন ।

০৪ ঠা জুন, ২০১৩ রাত ২:২৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনি চমৎকার লিখেন। আপনার নিকটি সংযুক্ত করা হলো।

আপনাকে ধন্যবাদ, আপনি সাহায্য না করলে, ভালো আরো একজন ব্লগারের নাম আমি দিতে পারতাম না। :)

শুভেচ্ছা রইল।

১৯৫| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ১:২৬

লোহিত বামন বলেছেন: অনেক ইনফরমেটিভ একটা পোষ্ট। ভালো লিখা খুঁজে পেতে আর হিমশিম খেতে হবে না। ব্লগে নতুন ব্লগারদের উৎসাহ প্রদানে এইরূপ আরও পদক্ষেপ নেয়া জরুরী। পুরনো ব্লগারদের দায়িত্ম নতুনদের সাথে পরিচিত হওয়া, সবার সাথে পরিচয় করিয়ে দেয়া। ++++

০৪ ঠা জুন, ২০১৩ রাত ২:৩০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও ধন্যবাদ :) আসলে একার পক্ষে কিছু করা খুবই মুসকিলের ব্যাপার। এটা আমাদের সামগ্রিক সম্মিলিত পদক্ষেপ। :)

আশা করি আপনিও পাশে থাকবেন :)

১৯৬| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ১:২৭

হিবিজিবি বলেছেন: আমার নাম কই!!!!!!!!!!!!!!!!! :| :|

০৪ ঠা জুন, ২০১৩ রাত ২:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী, ইয়ে মানে ৩ বছর আগে আপনার নাম প্রকাশ করা হয়েছে তো!!!! ;) ;) :)

১৯৭| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ১:২৭

হিবিজিবি বলেছেন: আমার নাম কই!!!!!!!!!!!!!!!!! :| :|

১৯৮| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ১:৪১

মুশাসি বলেছেন: ভয়ে ভয়ে ঢুকলাম স্টিকি পোষ্টটায়। আমি ব্লগে লেখা খুব কমই দেই। মাসে বড়জোড় দুইটা। তারপরও এই যায়গায় নিজের নাম দেইখা চরম লজ্জা পাইলাম। নাহ! লেখার সংখ্যা বাড়াতে হবে।আমি সময় পেলেই আপনাদের পুরোনো লেখা বের করে পড়ি। সবচেয়ে বড় কথা প্ল্যাটফর্মটাকে ভালোবাসি। আশা করি সামনে আরো ভালো লেখা উপহার দিতে পারবো। অনেক অনেক ধন্যবাদ ভাই। ভালো থাকবেন সবসময়, পাশেই থাকবেন।

০৪ ঠা জুন, ২০১৩ রাত ২:৩৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: কোয়ালিটি লেখা মাসে একটা হলেও ভালো :) বেশি বেশি লেখা মানে এই নয় যে, ভালো লেখা হবে। এটা এক ধারে ভালো লেখক হিসেবে আপনাকে যেমন অনুপ্রানিত করা তেমনি, ভালো যেন লিখতে পারেন, সেটার দায়ভার দিয়ে দেয়া :) :)

আপনিও অনেক ভালো থাকবেন। শুভেচ্ছা রইল। :)

১৯৯| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ২:০৮

বৃতি বলেছেন: আমার নাম এখানে দেখে লজ্জাই লাগছে, অন্যদের লেখা পড়তেই ইন ফ্যাক্ট আমি স্বচ্ছন্দবোধ করি বেশি । So nice of you!!

নতুনদের জন্য অনেক শুভকামনা । অনেকের ব্লগে যাওয়া হয়নি, আপনার পোস্টের মাধ্যমে পরিচয় হবে অনেকের সাথে । অনেক ধন্যবাদ ।

০৪ ঠা জুন, ২০১৩ রাত ২:৪০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকে আমার ব্লগে স্বাগতম। :) আপনি আপনার নিজের ভালো লেখার দ্বারাই সবার কাছে গ্রহনযোগ্যতা অর্জন করেছেন। :) আপনার প্রতি রইল অনেক শুভ কামনা। আপনারা আরো ভালো লিখবেন, এটাই সবাই আশা করে :)

২০০| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ২:১৫

স্বপ্নবাজ অভি বলেছেন: সেরা মন্তব্যদাতা হিসেবে কান্ডারী অথর্বকে পুরস্কৃত করা হোক ! এত বড় মন্তব্য দেখে প্রথমে ভয় পেয়েছি , পরে জবাব দেখে হেসেছি ! মন্তব্য পরে নষ্টালজিক হয়েছি ! মন্তব্যে +++ !
এনিওয়ে আমি ৩২১ নাম্বার মন্তব্যের কথা বলছি ! পোষ্ট স্টিকি মোবারক !

০৪ ঠা জুন, ২০১৩ রাত ২:৪২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী, আমিও ভয় পেয়েছিলাম। তবে উনাকে শ্রদ্ধা! আমরা দিন দিন আবেগহীন হচ্ছি আর উনি আবেগবান হচ্ছেন।

ধন্যবাদ অভি :)

২০১| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ২:২৬

শশী হিমু বলেছেন: হলুদ বাতি! :)

০৪ ঠা জুন, ২০১৩ রাত ২:৪২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ :) :)

২০২| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ৩:১০

উড়োজাহাজ বলেছেন: খুবই ভালো একটা পোস্ট। পোস্টে অসংখ্য প্লাস।

০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ১:৫২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :)

২০৩| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ৩:৫২

লেজকাটা বান্দর বলেছেন: এভাবে উৎসাহ দিতে থাকলে লেখালেখি চালিয়ে যাব না কেন বলুন??

বিশেষ করে নাজিম উদ দৌলা ভাই আর রুডলফাজ এর নাম এসেছে বলে আমি যারপরনাই আনন্দিত।

০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ১:৫৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আহ! উনারা আমার অনেক পছন্দের ব্লগার :)
ভালো থাকবেন। শুভেচ্ছা রইল।

২০৪| ০৪ ঠা জুন, ২০১৩ ভোর ৪:১৩

আহসান জামান বলেছেন:
ভালো লাগলো পোষ্টটা, ভালো থাকবেন।

০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ১:৫৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী, আপনাকেও ধন্যবাদ :)

২০৫| ০৪ ঠা জুন, ২০১৩ ভোর ৫:৪০

শিপন মোল্লা বলেছেন: ধন্যবাদ কাভা ভাই খুব চমৎকার একটি কাজ করছেন। অবশ্যই নতুন লিখকরা অনেক উৎসাহিত হবে।

সেই সাথে আমার ব্লগ জীবনের শুরুর কথা মনে করিয়ে দিলেন নিঃসঙ্গ একা একা গুরে বেড়িয়েছি দিনের পর দিন কাউকে পাইনি আমার পাশে এমন করে। আমি পুরানো হয়েই আপনাদের সাথে পরিচয় হয়েছে আমার। আপনি আসলে খুব পরোপকারী এক পাবলিক, এই আমিও আপনার কাছ থেকে অনেক কিছুই শিখেছি।

এই পোস্টে অনেক প্লাস। দুঃখিত এমন একটি পোস্টে এতো পরে, দেরিতে আসার জন্য। আমি আসলে ইদানীং ব্লগে অনিয়মিত ভাই।

উপরের মন্তব্যটা মুছে দিবেন প্লিজ।

০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ১:৫৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকে ধন্যবাদ শিপন ভাই। আপনি আগের মত আর কবিতা লিখেন না, রাজকন্যার জন্য। খুবই দুঃখজনক ব্যাপার সেটা :(

সব কিছুই চলুক এক সাথে। ভালও থাকবেন।

২০৬| ০৪ ঠা জুন, ২০১৩ সকাল ৭:৩৬

এেলােমেলা সব বলেছেন: লিস্টে উনার নাম যদিও আছে তবুও আমি আলাদাভাবে লেজকাটা বান্দরের নাম বলতে চাই। আমি একজন পাঠক হিসাবে বলি উনার লেখাগুলো সেরাম লাগে।

০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ১:৫৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :) :)

২০৭| ০৪ ঠা জুন, ২০১৩ সকাল ৭:৫২

চৌধুরী_সাহেব বলেছেন: খুবই কাজের একটা পোস্ট। এতে করে নতুন-পুরোনো সবাই আবার নতুন করে লেখার উৎসাহ পাবে! পোস্টে প্লাস! B:-/ B:-/ B:-/

০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ২:০৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপনাকে :)

২০৮| ০৪ ঠা জুন, ২০১৩ সকাল ৮:৩৬

নীলাঞ্জনানীলা বলেছেন: পোষ্ট প্রিয়তে নিলাম । খুব ভালো লেগেছে :

০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ২:০৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপু।

২০৯| ০৪ ঠা জুন, ২০১৩ সকাল ৯:০৫

এ.টি.এম.মোস্তফা কামাল বলেছেন: ৭৪ নং প্লাস। প্রিয়তে রাখলাম। এক সময় নিয়মিত থাকলেও গত ৮ মাসের বেশী সময় ধরে ব্যস্ততার জন্য আমি সামুতে অনিয়মিত। সময় পেলে এসব ব্লগারের লেখা পড়ার চেষ্টা করবো ইনশাল্রাহ। পরিশ্রমী পোস্টের জন্য ধন্যবাদ। শুভেচ্ছা নিরন্তর।

০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ২:৪৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও ধন্যবাদ :)

২১০| ০৪ ঠা জুন, ২০১৩ সকাল ৯:২১

শাহজাহান মুনির বলেছেন: প্রিয়তে নিলাম। ভাল লাগল। একটি অসাধারণ কাজ।

০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ২:৪৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। :)

২১১| ০৪ ঠা জুন, ২০১৩ সকাল ১০:০২

সাাজ্জাাদ বলেছেন: প্রিয়তে নিলাম। ভাল লাগল।

০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ২:৪৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :)

২১২| ০৪ ঠা জুন, ২০১৩ সকাল ১০:২৭

তাসজিদ বলেছেন: নাজিম-উদ-দৌলা ইস দা বস।

অনার প্রতিটি গল্প মনের গভীরতাকে ছুয়ে দেয়।

২১৩| ০৪ ঠা জুন, ২০১৩ সকাল ১০:২৮

তাসজিদ বলেছেন: যদি list এ আমার নাম থাকতো......................................................।।

২১৪| ০৪ ঠা জুন, ২০১৩ সকাল ১০:৩১

রেজওয়ান তানিম বলেছেন: পোস্ট ভালো লেগেছে।

সংকলনের উদ্দেশ্য মহৎ এ নিয়ে সন্দেহ নেই

অযাচিত ও অপ্রাসঙ্গিক নিন্দা থেকে পোস্ট মুক্ত থাকুক এই আশাই করছি

শুভকামনা

০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ২:৪২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমিও একই আশা করছি।
ধন্যবাদ তানিম ভাই।

২১৫| ০৪ ঠা জুন, ২০১৩ সকাল ১০:৪২

অপর্ণা মম্ময় বলেছেন: এত কমেন্টের উত্তর কবে দিয়া শেষ করবা ? ;)

পিনড পোস্ট করায় সামু কতৃপক্ষকে ধন্ন্যবাদ বিশেষ ভাবে ।

০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ২:৪৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী! আপু!! আমিও তাই ভাবছি!!! কিভাবে শেষ করা যায়!! ;)

২১৬| ০৪ ঠা জুন, ২০১৩ সকাল ১০:৪৪

অপর্ণা মম্ময় বলেছেন: পিনড পোস্ট করায় সামু কর্তৃপক্ষকে বিশেষভাবে ধন্যবাদ ।****

২১৭| ০৪ ঠা জুন, ২০১৩ সকাল ১১:০২

মহামহোপাধ্যায় বলেছেন: স্টিকি পোস্ট মুবারক B-) B-) B-) B-)

০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:০৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :)

২১৮| ০৪ ঠা জুন, ২০১৩ সকাল ১১:০২

আমিনুর রহমান বলেছেন:


এইজন্যই কারো উপকার করতে হয় না রে মমিন। কথায় আছে না "উপকারী রে বাঘে খায়"। ভাবলাম একটা নিক থেকে ভালো ভালো পোষ্ট আসে অথচ পাঠক রা হয়ত জানেও না ওই নিকের কথা তাই আমি লিঙ্ক দিলাম কিন্তু এখন দেখছি উলটা আমার নামে ব্যক্তি আক্রমণ এর অভিযোগ আর নিক ব্যানের দাবী চাওয়া হচ্ছে।

যাকগে আমি কাউরে ডরাই নাকি /:) /:) /:)

০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:০৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: !!!!!!!!!!!!!!!
কি ভয়ংকর কথা!!!

২১৯| ০৪ ঠা জুন, ২০১৩ সকাল ১১:১৪

কান্ডারি অথর্ব বলেছেন:

এই নিকটিও দেখতে পারেন ইনার ব্লগের পরিসংখ্যান



পোস্ট করেছেন: ২৯টি
মন্তব্য করেছেন: ৫৭৫২টি
মন্তব্য পেয়েছেন: ২২৮৯টি
ব্লগ লিখেছেন: ৫ বছর ৭ মাস
ব্লগটি মোট ২০৯০১ বার দেখা হয়েছে


বড়ই অবাক হলাম। ;) ;) ;)

০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:১০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: মিয়া আপনারা মজা নেন না!!!

২২০| ০৪ ঠা জুন, ২০১৩ সকাল ১১:২৩

একলা চলো রে বলেছেন: আপনাদের মত বড় বড় ব্লগাররা আমাদের নতুনদের লেখাগুলোকে এপ্রিসিয়েট করেছেন সেটা একটা বিশাল পাওয়া। নিজের নামটা দেখব এমন আশা করার সাহস পাইনি। তারপরও নামটা দেখে যার পর নাই ভাল লাগল, লেখালেখিতে উৎসাহ পেলাম। কৃতজ্ঞতা রইল।

০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ১:৩৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ভাই, আমি কোন বড় ব্লগার বা এই জাতীয় কিছু নই। আমি সাধারন একজন ব্লগার। এই কাজ আমি না করলেও অন্য একজন ঠিকই করত।

আমার মুল পরিচয় পাঠক। মাঝে মাঝে অন্যদের ভালো লেখা দেখা আমারও লিখতে ইচ্ছে করে, ফলে সামান্য লেখার চেষ্টা করি। যার সাহিত্য মান নিয়ে আমি নিজেই দ্বিধায় আছি।

আপনারা যারা ভালো লিখেন, তাদের প্রতি রইল অনেক শুভেচ্ছা। এতে আপনাদের দায়বদ্ধতাও বৃদ্ধি পাবে এবং সেখান থেকে আমরা ভালো লেখা পড়তে পাব- এটাই মুল উদ্দেশ্য। আবারো শুভেচ্ছা এবং ধন্যবাদ রইল।

২২১| ০৪ ঠা জুন, ২০১৩ সকাল ১১:৩৪

মৌনতা০১ বলেছেন: রামপাল চুক্তি , সুন্দরবন ইস্যুতে কত বার স্টিকি পোস্ট ফিরিয়ে আনার কথা বললাম, মডারেটর জানা দেখলো না, আর এখন অন্য পোষ্ট স্টিকি দিয়ে নিজেদের অস্তিত্ব জানান দিলেন। ভালো তো, ভালো না???

০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ১:৪৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: কি জানি ব্যাপারটা কতখানি অস্তিত্বরক্ষার প্রয়াস আর ভালো লেখকদের প্রমোট করার ব্যাপার- এটা সাধারন ব্লগাররাই ভালো বলতে পারবেন।

তবে আপনি যে প্রসংগের কথা বলেছেন, সেটা অবশ্যই গুরুত্বপূর্ন। যতদূর জানি এই নিয়ে একটা বা দুইটা পোষ্ট স্টিকিও হয়েছিল। আশা করি সামু কর্তৃপক্ষ পরিস্থিতির গুরুত্ব বিবেচনা করে সঠিক সিদ্ধান্ত নিবেন। গুরত্বপূর্ন জাতীয় ইস্যূতে সামু চিরকালই সোচ্চার ছিল, আশা করি এখানেও তার ব্যতিক্রম হবে না।

ধন্যবাদ আপনাকে। :)

২২২| ০৪ ঠা জুন, ২০১৩ সকাল ১১:৩৮

শেরজা তপন বলেছেন: সময় নিয়ে পড়তে হবে। ধন্যবাদ আপনাকে বেশ দুরুহ একটা কর্ম সম্পাদন করেছেন বলে!

০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ১:৫০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ তপন ভাই। আমি চেষ্টা চালিয়েছে, আপনাদের সকলেরই সাহায্য দরকার :)

২২৩| ০৪ ঠা জুন, ২০১৩ সকাল ১১:৫২

মুহম্মদ ফজলুল করিম বলেছেন: আসলেই এত প্রতিভাবান ব্লগারদের ভীড়ে আমার মতো নতুনের নাম দেখে ভাল লাগছে।একসময় শুধু ব্লগ পড়তাম।প্রায় এক-দেড় বছর ব্লগ পড়েই কাটিয়েছি।তখন দেখতাম এত ভাল ভাল ব্লগাররা এত ভাল লেখালেখি করেন যে-শুধু পড়তেই মন চায়,লিখতে নয়।একসময় ভাবলাম একটু লেখা লেখি করি।সেই থেকে শুরু।

আসলে,আপনাদের মতো কিছু ব্লগারদের অনুপ্রেরণাই আমাদের মতো নতুনদের লেখালেখির মূল শক্তি।অন্য কোন ব্লগগুলোতে এমনটা দেখি না-যেমনটা দেখি সামু ব্লগে। যদি এমনভাবে পৃষ্ঠপোষকতা করতে পারেন তাহলে-অনেক নতুন নতুন সম্ভাবনাময় ব্লগারদের জন্ম হবে।

আপনার এই প্রচেষ্টাকে জানাই-প্রানের অন্তঃস্থল থেকে স্যালুট।

০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:০৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও ধন্যবাদ। এটা অনুপ্রেরনা এবং একই সাথে ভালো কিছু লেখার দায়বদ্ধতাও বটে :) সামান্য এই প্রচেষ্টায় যদি আপনি অনুপ্রানিত হন, তাহলে সেটাই সবচাইতে আনন্দের :)

২২৪| ০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ১২:১৭

লাবনী আক্তার বলেছেন: ইশ! কবে যে ভালো লিখতে পারব? :(( :((

০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:০৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: মজা নিয়েন না তো!!! :(

২২৫| ০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ১২:২৮

মারুফ মুকতাদীর বলেছেন: খাইসে, সামুতে আসি পড়তে, তাও দেখি লেখকের লিস্টে ঢুকে গেছি, ক্যাম্নে কি! :p :D

০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:১০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সেটাই তো কেম্নে কি!!!

২২৬| ০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ১২:৪২

এবং ব্রুটাস বলেছেন: কিভাবে ভাল লিখা যায়, সে বিষয়ে কিছু বললে আমার মতো পাঠকরাও লেখক হওয়ার চেষ্টা করতাম :)

০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:১১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ভাই, আমার মনে হয় ভালো ভালো ব্লগারদের ব্লগ পড়াই এই ক্ষেত্রে সবচেয়ে ভালো উপায়। :)

২২৭| ০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ১:১৬

হাবিব কবি বলেছেন: চেনা বামুনের যেমন পৈতা লাগে না, তেমনি মানসম্পন্ন লেখা হলে একটু দেরীতে হলেও অবশ্যই পাঠক চিনে নিবেন।

০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:১১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী! ঠিক বলেছেন :)

২২৮| ০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ১:১৭

মেঘরোদ্দুর বলেছেন: সামুতে লগইন করতেই পারিনা। খুব সময় নেয়। অসংখ্য লেখা মিস করি। দারুণ লেখা পড়তে পারলাম। শুভকামনা। তালিকায় মেঘরোদ্দুরকে দেখলাম!!!! এ যে না চাইতেই বৃষ্টি........

০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:১২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আশা করি লগইন সমস্যার সমাধান হয়েছে! :)
অনেক শুভ কামনা রইল।

২২৯| ০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ১:৩৮

সাদাত হোসাইন বলেছেন: আমার নামও আছে!!!
দেখে কিঞ্চিত লজ্জা পেয়েছি, সাথে খুশিও ;)

ব্লগে একাউনট খুলেছি ৭-৮ মাসের মত হবে, তবে নিয়মিত লেখা হয় না, ইদানিং চেষ্টা করছি নিয়মিত হতে।

উৎসাহিত করার জন্য ধন্যবাদ!

:)

০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:১৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগছে :)
ধন্যবাদ :) আশা করি ব্লগে নিয়মিত হবেন।

২৩০| ০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ১:৩৯

মুফতি তামিমুল কমর আহমদ বলেছেন: ভাল লাগলো :)

২৩১| ০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ১:৫২

সফিক এহসান বলেছেন: নিজের নামে প্রশংসা শুনতে কার না ভালো লাগে! আশাও করিনি এই পোস্টে নিজের নাম দেখতে পাবো! লেখককে ধন্যবাদ...
এ ধরনের লেখা নিঃসন্দেহে ব্লগারদের আরো আগ্রহী করে তুলবে!

সবার প্রতি শুভ কামনা রইলো।
:)

২৩২| ০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ১:৫৪

আশিক হাসান বলেছেন: চমৎকার আইডিয়া, ভাল লাগলো।

২৩৩| ০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ২:১৮

বাধা মানিনা বলেছেন: কি মজা.....আমি নাই... |-)

২৩৪| ০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ২:২৮

শিপন মোল্লা বলেছেন: কাভা ভাই এই পিচ্চির ব্লগটা একবার ডু মারবেন ইদানীং ব্লগে আর আসেনা জেনারেল হতে পারেনি বলে। ফেসবুকই আজ কাল পরে থাকে বেশি। এই পিচ্চিও মোটামুটি ভালই লিখে একবার দেখে নিবেন আপনি। এখানে আপডেট দেওয়া যায় কিনা।

Click This Link

২৩৫| ০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ২:৪৬

~মাইনাচ~ বলেছেন: কারো কাছ থেকে ভাল লেখা বের করে আনার জন্য উৎসাহ'টা বড়ই জরুরী।


পোষ্টে মাইনাচ B-)

০৪ ঠা জুন, ২০১৩ বিকাল ৪:৩৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহা! ধন্যবাদ ভাই। আপনাকে আমার ব্লগে স্বাগতম। আমি গত বছর যখন ব্লগে ঢুকি তখনই আপনি অনিয়মিত হয়ে যান। যাক আপনি আবার ফিরে এসেছেন দেখে ভালো লাগছে।

ভালো লেখা বা ভালো লেখক খুজার ব্যাপার আপনাদের সবারই হেল্প দরকার :) ভালো থাকবেন। শুভেচ্ছা।

২৩৬| ০৪ ঠা জুন, ২০১৩ বিকাল ৩:২০

দি সুফি বলেছেন: আপাতত প্রিয়তে। ব্যস্ততা কমলে ইনশাআল্লাহ সবগুলো ব্লগেই ঝাপিয়ে পরব B-))
কেমন আছেন ভাই?

২৩৭| ০৪ ঠা জুন, ২০১৩ বিকাল ৩:২০

...নিপুণ কথন... বলেছেন: ভালো ব্লগার সম্ভবত তাকেই বলা হয় যে খুব ভালো একজন অনলাইন এক্টিভিস্ট এবং সব ব্লগেই কম বেশী ঢু মারেন, কমেন্ট করেন । নির্বাচিত পোস্টের তালিকাতেও ভালো লেখার চাইতে সমসাময়িক বিষয় নিয়ে সচেতনতামূলক লেখা কিংবা সংগ্রহে রাখার মতো তথ্যগুলোই প্রাধান্য পেতে দেখা যায় । যদিও এই তথ্যবহুল লেখাগুলো নেটে একটু ঘাঁটলে এমনিতেই পাওয়া অসম্ভব কিছু নয় । কিন্তু ভালো লেখকের সংজ্ঞা আলাদা । ভালো লেখকের তালিকাটা আরও দীর্ঘ । ব্যক্তিগতভাবে অনেককেই দেখেছি অনেক কম পোস্ট দেন । আবার অনেকে আছেন যারা অনেক পোস্ট দেন । কেউ কেউ আবার আছেন যারা অনেকগুলো ব্লগে একসাথে লিখেন । আমি মনে করি শুধু সামুতে যারা লিখে যাচ্ছেন দিনের পর দিন, তাদের লেখাগুলোও একটু গুরুত্বের সাথে বিবেচনার দরকার আছে ।

আগে ব্লগে অনেক সময় দিতাম । আমার ব্লগ পরিসংখ্যান দেখলে বুঝবেন এখন শুধু পোস্ট দিয়েই চলে যাই একরকম । পত্রিকা, ম্যাগাজিন আর ফেসবুকে সময় বেশী কাটে । যে কারণেই হোক, ব্লগে লেখার উৎসাহ হারিয়ে ফেলছি দিনদিন । আমি শুরু থেকে এখনও শুধুমাত্র সামুতে (পরিচিত ব্লগগুলোর ভেতর) লিখি । তবে সেই তুলনায় আমার লেখার পাঠকসংখ্যা আমাকে উৎসাহ দেয় । ভালো লাগে অনেকের লেখাই । অনেক প্রিয় ব্লগার এখন অনিয়মিত হয়ে গেছেন । আবার নতুন অনেক ব্লগার এসেছেন । সবাইকে আবার একসাথে চাই এই সামুতে । সবার জন্য শুভকামনা ।

আর লেখককে বলছি, অনেক ভালো একটি কাজ করেছেন আপনি । এই ধরনের পোস্ট এক মাস অন্তর অন্তর আশা করি । তাহলে আরও ভালো ভালো লেখার উৎসাহ পাবেন সবাই । ভালো থাকবেন ।

০৪ ঠা জুন, ২০১৩ বিকাল ৪:৫৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আসলে এই ধরনের একটি কাজ করা খুবই কষ্ট সাধ্য এবং বিপদজনক ব্যাপার। যেখানে অগনিত ভালো ভালো লেখক আছেন, সেখানে অল্প কয়েকজনের তালিকা অন্যের জন্য কষ্টকরও হতে পারে। আমি আমার সীমাবদ্ধতা স্বীকার করে নিয়েছি। যারা ভালো পাঠক, তাদেরও দায়িত্ব আসলে এই ধরনের ব্যাপারগুলোতে সাহায্য করা, এতে ভালো লেখকদের সাথে সকলের পরিচয়ের ব্যাপারটা আরো সহজ হয়।

আশা করি সকলেই এতে অংশগ্রহন করবেন। আপনাদের ভালো লেগেছে জেনে ভালো লাগছে। কারন এই ব্লগারদের ব্লগে যদি পাঠকরা নিয়মিত যান, হয়ত তারা আরো ভালো লেখার অনুপ্রেরনা পাবেন।

ভালো থাকবেন। শুভেচ্ছা রইল।

২৩৮| ০৪ ঠা জুন, ২০১৩ বিকাল ৩:৩৩

প্রোফেসর শঙ্কু বলেছেন: আঠালো পোস্ট হওয়ায় অভিনন্দন জানাতে এলাম।

০৪ ঠা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৪০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :)

২৩৯| ০৪ ঠা জুন, ২০১৩ বিকাল ৩:৫৭

শিপন ব্লগার বলেছেন: কুব বালু লাগলও।

২৪০| ০৪ ঠা জুন, ২০১৩ বিকাল ৪:২৮

শাহরুখ সাকিব বলেছেন: আমার নাম না থাকায় আগামীকাল বাদ আসর থেকে টানা তিনদিনের লাগাতার হরতাল ঘোষণা করলাম! X( :-P :P :D :D :D

২৪১| ০৪ ঠা জুন, ২০১৩ বিকাল ৫:০২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: একটু ব্যস্ত আছি, ফিরে এসে বাকিদের মন্তব্যের জবাব দিব।

২৪২| ০৪ ঠা জুন, ২০১৩ বিকাল ৫:১০

নির্ভীক আহসান বলেছেন: http://www.somewhereinblog.net/blog/AhsanulH

২৪৩| ০৪ ঠা জুন, ২০১৩ বিকাল ৫:২৪

সোনালী ডানার চিল বলেছেন:
চমৎকার পোষ্টে +++++++++++

০৪ ঠা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:২৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। আপনার নামটি আমি ভুলে গিয়েছিলাম। সংযোজন করে দিলাম। অনিচ্ছাকৃত এই ত্রুটি ক্ষমা করবেন। :)

২৪৪| ০৪ ঠা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:১৮

সঞ্জয় নিপু বলেছেন: এই লেখকের লিঙ্ক টি ও দেখতে পারেন ...

যা লেখেন আর পোস্ট দেন না দাদা !! অসাধারন ...
এই নিকটিও দেখতে পারেন

অসম্ভব ভালো একটি পোস্ট ...
অনেক ধন্যবাদ

০৪ ঠা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:২৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহ!! ওকে দাদা!! আমি আপডেট করে দিব!! ;) :) :)

২৪৫| ০৪ ঠা জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৩৬

গাউস বলেছেন: এত ব্লগার এর মাঝে ভাল ব্লগার খুঁজে পাওয়া মুশকিল। ধন্যবাদ শর্ট লিষ্ট দেবার জন্য। সময় করে পড়া যাবে।

২৪৬| ০৪ ঠা জুন, ২০১৩ সন্ধ্যা ৭:০১

মামুন রশিদ বলেছেন: 'উড বি...', 'শ্যুড বি..., 'মাস্ট বি...




আমি এডভান্স বি.. :P

০৬ ই জুন, ২০১৩ সকাল ১১:১৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহা!! ভাই!! আমি তাইলে কি!! বিগ বি??? ;) ;)

২৪৭| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ৮:১৮

সাহোরু বলেছেন:
ভালোবাসা...

২৪৮| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ৮:৩০

সপ্নাতুর আহসান বলেছেন: আপনার লেখার কন্ডিশনের সাথে নিজেকে কম্পেয়ার করছিলাম
যারা লেখার মান অনুযায়ী পাঠক পান নি এবং সাম্প্রতিক সময়ে যারা নিয়মিত ভাবে লেখার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
লেখার মান এর চেয়ে পাঠক পেয়েছি বেশি + সাম্প্রতিক সময়ে বিভিন্ন (সার্ভার, লগইন, নেট )প্রবলেম এর কারণে লেখার সুযোগ পাই নি।
যাদের নাম দিয়েছেন তাঁদের অনেকের পোষ্ট আমি ফলো করি , বাকীরা হয়তো নজর এড়িয়ে গেছে। দেখিয়ে দেয়ার জন্য ধন্যবাদ। এরকম একটি পোস্ট দেয়ার কথা অনেক দিন ধরেই চিন্তা করছিলাম বিশেষ করে নতুনদের জন্য। তবে আমি নিজেই যেহেতু নতুন এবং অবস্থান নড়বড়ে তাই আর পরবর্তীতে সাহস করি নি। আপনার এই উদ্যগকে সাধুবাদ জানাই।

০৫ ই জুন, ২০১৩ রাত ১২:১২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকে ধন্যবাদ। স্বাগতম জানাই এই উদ্দোগ্যে সম্পৃক্ত হবার জন্য।
আসলে এটা একক ভাবে সম্ভব নয়। আপনার চোখে যারা ভালো লিখবে বলে মনে করেন, তাদের নাম এখানে যোগ করে দিতে পারেন। আমি সংযুক্ত করে দিব। :)

২৪৯| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ৯:২৩

মঈনউদ্দিন বলেছেন: পোষ্ট প্রিয়তে নিলাম. শেয়ার করারা জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

২৫০| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ১০:০৫

সকাল রয় বলেছেন: পোষ্ট পড়ে বুঝলাম, যারা তালিকায়, তারা চমৎকার লিখেন। বেশ ভালো হলো একসাথে অনেক লেখকের সাথে দেখা হয়ে গেল। চমৎকারদের নিয়ে তো পোষ্ট দিলেন, গল্প-কবিতা-ফিচার এসব নিয়ে চরম বাজে যারা লিখছে তাদেরকে নিয়ে একটা পোষ্ট দিলে চরমভাবে উপকৃত হব। আর হ্যা, চরম বাজে লিখকদের তালিকায় আমাকে রাখতে আবার ভুলবেন না যেন...

২৫১| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ১১:১৪

রেজোওয়ানা বলেছেন: বাহ!

খুব চমৎকার একটা কাজ করেছো!

অনেকের পোস্টেই যাওয়া হয়নি, কাজে দেবে এখন.....

০৫ ই জুন, ২০১৩ রাত ১২:১৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপু। সবার কাজে দিবে, আশা করি :)

২৫২| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ১১:২২

ডক্টর এক্স বলেছেন: এত বড় বড় ব্লগারদের নামের সাথে নিজের নাম দেখে বেশ বিব্রত লাগছে, অবশ্য ভালোলাগা সহ। আর সেই সাথে হাল্কা ভয় ভয় লাগছে যে, প্রত্যশা অনুযায়ী লিখে যেতে পারবো কিনা সেকথা চিন্তা করে। শুধু বলতে পারি যে চেষ্টা থাকবে।

অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা আপনাকে কাল্পনিক_ভালোবাসা এভাবে নতুন লেখকদের প্রেরণা দেবার জন্য। এটা ব্লগের পুরোনো বা নতুন সবার মাঝে বন্ধন আরো দৃঢ় করবে আমি নিশ্চিত। ভালো থাকবেন সবসময়।

০৫ ই জুন, ২০১৩ রাত ১২:১৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকে ধন্যবাদ। আমিও মনে করি, এতে ব্লগের পুরোনো বা নতুন সবার মাঝে বন্ধন আরো দৃঢ় করবে।

ভালো থাকবেন শুভেচ্ছা রইল :)

২৫৩| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ১১:৪৮

অবসরপ্রাপ্ত বাউন্ডুলে বলেছেন: প্রথমেই অশেষ কৃতজ্ঞতা, আমার ব্লগে আপনার পদধূলি দিয়েছেন তাই... ইনকগনিটো, নাজিম-উদ-দৌলা, সোনালী ডানার চিল-দের নামের ভিড়ে আমার নাম দেখে অনেকটা হতভম্ব, কিঞ্চিৎ লজ্জিত কিন্তু যারপরনাই আনন্দিত !!! অসংখ্য ধন্যবাদ....

২৫৪| ০৫ ই জুন, ২০১৩ রাত ১২:০২

কান্ডারি অথর্ব বলেছেন:

মামুন রশিদ বলেছেন: 'উড বি...', 'শ্যুড বি..., 'মাস্ট বি...




আমি এডভান্স বি..

তাইলে আমি সি :P

২৫৫| ০৫ ই জুন, ২০১৩ রাত ১:০৯

ধুম্রজ্বাল বলেছেন: আজ পর্যন্ত যতগুলো তালিকা হয়েছে.....কোনটাতেও জায়গা করে নিতে পারিনি।
আপনার লেখা ভালো লাগলো। মৌলিক রচনা।

আমি ধুম্রজাল। ধুম্রজ্বাল না।

০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:১৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকে ধন্যবাদ :) শুভেচ্ছা রইল। :)

২৫৬| ০৫ ই জুন, ২০১৩ রাত ১:১৪

ধুম্রজ্বাল বলেছেন: ডিসকো বান্দরকে খুব মিস করি।
এইসব দিনরাত্রি ও মনে হয় লেখা ছেড়ে দিয়েছে

২৫৭| ০৫ ই জুন, ২০১৩ সকাল ৯:২২

মুঘল সম্রাট বলেছেন:
এই বার ভালো ভালো পোস্ট পড়ার রাস্তা পাইলাম।
লিখতে পারি না কিন্তু পড়তে পারবো ইনশাআল্লাহ্ ।


আল্লাহ্ ছাড়া কোন মাবুদ নাই। মোহাম্মদ (সা: ) আল্লাহর রাসুল।

২৫৮| ০৫ ই জুন, ২০১৩ সকাল ৯:২৬

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন: বহুরুপি জীবন

০৫ ই জুন, ২০১৩ সকাল ১০:২১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপডেট করে দেয়া হল। অনেক ধন্যবাদ ।

২৫৯| ০৫ ই জুন, ২০১৩ সকাল ৯:৪৩

নাজিম-উদ-দৌলা বলেছেন: নিয়মিত আপডেট করার জন্য ধন্যবাদ প্রাপ্য আপনি। :)

২৬০| ০৫ ই জুন, ২০১৩ সকাল ১১:২৪

হাসি .. বলেছেন: আমার নাম নেই, মানে আমি পচা লিখি না??? X(



:((



মাইনাস মাইনাস মাইনাস

২৬১| ০৫ ই জুন, ২০১৩ সকাল ১১:৫৮

মোঃ কবির হোসেন বলেছেন: কাল্পনিক_ভালোবাসা ভাই আপনার লেখায় কোনও দিন কখনও মন্তব্য করেছি কিনা মনে নেই এবং সেই সাথে আপনিও আমার কোনও লেখায় মন্তব্য করেছেন বলে মনে হয়না। কিন্তু আপনার লেখায় বেশ উপরিভাগেই আমার নামটি দেখে বিস্মিত হলাম-এটা কিভাবে করেছেন ভাবতে পারছি না। তবে এটার পিছনে যে আপনি অনেক শ্রম দিয়েছেন তাতে কোনও সন্দেহ নেই। আমার নামটি উঠিয়ে আনার জন্য আপনাকে মনে থাকবে এবং সেই সাথে অনেক ধন্যবাদ।

২৬২| ০৫ ই জুন, ২০১৩ দুপুর ১২:৫৫

কবি ও কাব্য বলেছেন: ami ekhono blogger hoyte pari nay !!!!!!!!!!!!

০৭ ই জুন, ২০১৩ দুপুর ২:৪১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হ ভাই!! অনেক মজা!! ;) :)

২৬৩| ০৫ ই জুন, ২০১৩ দুপুর ১:৩০

ফ্রাস্ট্রেটেড বলেছেন: বাপ্রে !!
স্টিকি পোস্টে নাম ঝুলছে; অথচ খেয়ালই করি নাই।

হাজিরা দিয়ে গেলাম, ধন্যবাদটাও :)

০৭ ই জুন, ২০১৩ দুপুর ২:৩৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও ধন্যবাদ ভাই। :) :)

২৬৪| ০৫ ই জুন, ২০১৩ দুপুর ২:৩৬

সাহাদাত উদরাজী বলেছেন: আমার নাম খুঁজে পাই নাই! আফসোস। হা হা হা..।

২৬৫| ০৫ ই জুন, ২০১৩ বিকাল ৩:৩৪

সুপান্থ সুরাহী বলেছেন:
পরিশ্রমী পোস্ট। ভাল কাজ করেছেন। স্টিকি করায় সামুকে ধন্যবাদ।

ভাল থাকবেন...

২৬৬| ০৫ ই জুন, ২০১৩ বিকাল ৪:০৭

অনীনদিতা বলেছেন: প্রশংসনীয় কাজ করেছেন !!
হাজারটা প্লাস দেওয়ার ইচ্ছে ছিলো।কিন্তু পারলামনা :(

২৬৭| ০৫ ই জুন, ২০১৩ বিকাল ৫:০৮

সুমাইয়া বরকতউল্লাহ বলেছেন: ami sara r kau baad pore ni, ami choto tae chokhe porini, eta ki amaar dosh?

০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:২৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: না! এই অনুযোগটি একদমই সঠিক নয়। আপনি ছোট কি বড় সেটা আসলে জানার কোন উপায় নেই। তবে অভিযোগটি শুনে কিছুটা ধারনা করেছি, আপনি এখনও অনেক পিচ্চি :) :) :)

অনিচ্ছাকৃত ভাবে অনেক ভালো ভালো ব্লগারের নাম বাদ পড়ে গিয়েছে। সেই কারনে হয়ত আপনার নামটিও বাদ পড়ে গিয়েছিল।

তবে আপনি জেনে খুশি হবেন, আপনার নামটি ইতিমধ্যে মূল পোষ্টে সংযোজিত হয়েছে।

শুভেচ্ছা রইল, হ্যাপি ব্লগিং :)

২৬৮| ০৫ ই জুন, ২০১৩ বিকাল ৫:১০

আমি ইহতিব বলেছেন: পোস্ট সরাসরি প্রিয়তে আর প্রশংসা করে কিছু বলার নাই, যা বলার ছিল অনেকেই তা বলে ফেলেছে। স্যালুট জানাই শুধু।

০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:২৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপু এই ভাবে বললে অনেক বিব্রতবোধ করি। এই ভাবে বইলেন না প্লীজ। এটা আসলে অনেকের সম্মিলিত প্রচেষ্টা। আপনারা সবাই সাড়া দিয়েছেন, নতুনদের পোষ্টে যাবেন, এটাই বড় প্রাপ্তি।

আপনাকে অনেক ধন্যবাদ মন্তব্যের জন্য :)

২৬৯| ০৫ ই জুন, ২০১৩ বিকাল ৫:৪৬

সিটিজি৪বিডি বলেছেন: এই বুড়ো ব্লগারকে কেউ মনে রাখল না--------এই ব্লগে এখন বয়স ৪ বছর ১১ মাস---------------------সুন্দর আয়োজনের জন্য আপনাকে ধন্যবাদ ।

০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:২৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহা! ওকে আগামীবার বৃদ্ধদের জন্য না হয় কোন আয়োজন করব। সেখানে অবশ্যই আপনি থাকবেন। :) :)

ধন্যবাদ :)

২৭০| ০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:১৫

দূর্যোধন বলেছেন: প্রশংসার যোগ্য একটি উদ্যোগ , কাল্পনিক । আশা করছি আপনার এই উদ্যোগের মাঝ দিয়ে নতুন ব্লগাররা আগ্রহী হয়ে উঠবে , ঠিক যেভাবে এর আগেও আপনারাই কাজ করে গিয়েছেন ।

০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:২১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ভাইয়া, আপনাকে অনেক ধন্যবাদ। এটা আসলে একটি সম্মিলতি প্রচেষ্টা। এত ভালো ভালো ব্লগার থেকে গুটি কয়েকজনের নাম প্রকাশ করা খুবই দূরহ এবং বিপদজনক ব্যাপার।

আমি অনেক কৃতজ্ঞ এবং ধন্যবাদ জানাই আমার সহব্লগারদের। তারা আমাকে এই বিষয়ে অনেক সাহায্য করেছেন।

ভালো থাকবেন শুভেচ্ছা রইল।

২৭১| ০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:১৯

অন্ধকারের আলোকিত বাসিন্দা বলেছেন: চমৎকার রিভিউ দিয়েছেন । ভাল লাগল এমন প্রয়াস দেখে

০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:২৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :)

২৭২| ০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৩৩

অন্ধকারের আলোকিত বাসিন্দা বলেছেন: আশা করছি একসময় আমার নামটাও এমন কোন তালিকায় ঠাই পাবে । হয়ত একটু টাইম লাগবে । তবে ইনশাল্লাহ কাজ হবেই ;)

২৭৩| ০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৫২

মুহাম্মদ ফজলে রাব্বী বলেছেন: ভাল ভাল আরও আোনেল ব্লগার ছিল মনে হয়।
আর আোনেকের নাম দিয়েছেন যারা একেবারে নতুন।
আরও যারা প্রফেশনাল তাদের নামটা আন্তত দিতে পারতেন।
যারা ২-১ ধরে বা তার চেয়েও বেশি দিন হ্যে লিখছে। এমন ব্লগারের সংখ্যা সামু তে কম নয়। একটু খুঁজুন।

সবশেষে
আমার নামটা....... :P :P :P :P :P :P

০৬ ই জুন, ২০১৩ রাত ১২:৩০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী, হাজারো ভালো ব্লগার আছে, তার মাঝে অল্প কিছু নাম প্রকাশ করা খুবই কঠিন ব্যাপার। চেষ্টা করছি আরো নাম সংযোজনের জন্য। আপনি যদি কিছু নাম সাজেস্ট করতেন তাহলে আরো ভালো লাগত। আমি সেটা লিস্টে আপডেট করে দিতাম। :)

ধন্যবাদ।

২৭৪| ০৫ ই জুন, ২০১৩ রাত ৮:০০

মায়াবতী নীলকন্ঠি বলেছেন: নিজের নাম দেখে প্রথমে ভেবেছি একই নিক আর কারো নাকি??!!পরে দেখি যে না আমিই..ধন্যবাদ ভাইয়া :):)

০৬ ই জুন, ২০১৩ দুপুর ১২:০২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহা!! আপনাকেও ধন্যবাদ। আশা করি আপনি নিয়মিত ব্লগে সময় দিবেন। :)

২৭৫| ০৫ ই জুন, ২০১৩ রাত ৮:০৬

গাধা মানব বলেছেন: +++++++++++++++

০৬ ই জুন, ২০১৩ দুপুর ১২:০২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :)

২৭৬| ০৫ ই জুন, ২০১৩ রাত ৮:০৬

মুনসী১৬১২ বলেছেন: শুভ উদ্যোগ

ধন্যবাদ রইল

০৬ ই জুন, ২০১৩ দুপুর ১২:০৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও ধন্যবাদ :) আশা করি এই ধরনের উদ্যোগে পাশেই থাকবেন।

২৭৭| ০৫ ই জুন, ২০১৩ রাত ৯:১৬

শুকনোপাতা০০৭ বলেছেন: যাক,কেউ আমাদের নিয়ে ভাবে তাহলে ! :-B

০৬ ই জুন, ২০১৩ দুপুর ১২:০৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: কত কিছু যে আমাদের জানার বাইরে আছে!!!! ;)

২৭৮| ০৬ ই জুন, ২০১৩ সকাল ১০:০২

গ্য।গটেম্প বলেছেন: অনেক ভাল লেখা পড়তে পারছি,ধন্যবাদ

০৬ ই জুন, ২০১৩ দুপুর ১২:০৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও ধন্যবাদ :)

২৭৯| ০৬ ই জুন, ২০১৩ সকাল ১০:৪৯

তাসনুভা সাখাওয়াত বীথি বলেছেন: সামুকে ধন্যবাদ পোস্টটি স্টিকি করার জন্য ।

অভিনন্দন কাল্পনিক ভালবাসা ।

কোন প্রিয় ব্লগার এর পোস্ট স্টিকি হলে কেমন ভাল লাগে সেটা অনুভব করলাম :)

০৬ ই জুন, ২০১৩ দুপুর ১২:০৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আহ! হাহা! অনেক ধন্যবাদ। প্রিয় তালিকায় আছি জেনে ভালো লাগল। :)

২৮০| ০৮ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৩৭

সপ্নাতুর আহসান বলেছেন: মোঃ ইসহাক খান ইনার ব্লগটা একটু দেখবেন। আশা করি নিরাশ হবেন না। ধন্যবাদ।

০৮ ই জুন, ২০১৩ রাত ১১:০৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী, আমি আগেই দেখেছি। আপডেট করা হয়নি। অতিদ্রুত আমি মুল পোষ্টে সংযোজন করে দিব।

আপনাকে অনেক ধন্যবাদ ভাই। :)

২৮১| ০৯ ই জুন, ২০১৩ দুপুর ১:১০

প‌্যাপিলন বলেছেন: ভীড়ের মধ্যে নিজেকে আবিষ্কার করে বিষম খেলাম। আমি খুবই অনিয়মিত আর ব্লগে লেখার মতো সিরিয়াসলি ভেবে লিখিনা। আমার চে' অনেক খারাপ লেখা দেখা মাঝে মাঝে পোস্ট করে ফেলি। যাহাই হোক, প্রেরণা দেয়ার জন্য অশেষ কৃতজ্ঞতা

০৯ ই জুন, ২০১৩ দুপুর ১:১৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আশা করি এখন থেকে নিয়মিত হবেন। :)
ভালো থাকবেন। শুভেচ্ছা রইল।

২৮২| ০৯ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৭:২৬

হুমায়ুন তোরাব বলেছেন: কাল্পনিক ভাই আমার লিখা আপ্নি পড়েছেন খুশি হলাম রে ভাই

২৮৩| ১০ ই জুন, ২০১৩ দুপুর ১২:০৮

সকাল রয় বলেছেন:
ব্লগে চরম অনিয়মিত ব্লগার হয়েও আমার চোখে যাদের লেখা ভালো লেগেছে তেমন ক'জনার নাম দিলাম।


জেমকন সাহিত্য পদক বিজয়ী, ব্লগে যিনি শতাধিক মুভি রিভিউ লিখেছেন।
মুম রহমান http://www.somewhereinblog.net/blog/dipmama007



তীক্ষ লেখনি- লেখিকা
সরলতা http://www.somewhereinblog.net/blog/shorolota

তরুন কবি, যিনি নামে নয় লেখনিতে কবি হয়েছেন
শাহেদ খান http://www.somewhereinblog.net/blog/shahedk


দলছুটের গীতিকার
নষ্টালজিক http://www.somewhereinblog.net/blog/mohamedan


নতুনদের কবিতার জন্য পড়তে পারেন উনাদের কবিতা

কামরুল হাসান শাহী Click This Link
সায়েম মুন Click This Link
মাহী ফ্লোরা http://www.somewhereinblog.net/blog/mahfuja007
ত্রাতুল http://www.somewhereinblog.net/blog/akmmi
প্রণব দা Click This Link
বাবুল দা http://www.somewhereinblog.net/blog/ba8ulbu

গল্পের জন্য
স্বদেশ হাসনাইন http://www.somewhereinblog.net/blog/ekattor
নৈর্ঝর নৈ:শব্দ Click This Link
রিয়েল http://www.somewhereinblog.net/blog/real2ric


হারিয়ে যাওয়া ক'জন ব্লগার যে লেখা এখনো টানে-

সহেলী http://www.somewhereinblog.net/blog/friend01
শিরিষ
সাগর http://www.somewhereinblog.net/blog/shomudoor


আরও অনেকে আছে, ব্যাতিক্রমী কয়েকটি নাম

সোমেশ্বর অলি, সুলতানা শিরিন সাজী, লীলা চক্রবর্তী, জয়িতা বন্দোপাধ্যায়, ড়ৎশড়,মাভেরিক

১০ ই জুন, ২০১৩ দুপুর ১২:১৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকে অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা। আসলে ভাইয়া, মুলত সর্বোচ্চ দুই বছরের টাইম ফ্রেমের মধ্যে যারা আছেন তাদের কথাই এখানে তুলে ধরেছি। এখানে অনেকেই আছেন ইতিমধ্যে তারা সুপরিচিত, যেমন মাহী ফ্লোরা। তাই তাদের নাম আর সংযোগ করিনি।

সামনে ইচ্ছে আছে, যারা হারিয়ে গিয়েছেন তাদের একটা তালিকা করব। আশা করি আপনার সাহায্য সেখানে পাব।


আবারও অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা।

২৮৪| ১০ ই জুন, ২০১৩ দুপুর ১২:৫৩

সোহাগ সকাল বলেছেন: এখন আমাদের কাজ হলো, এইসব ভালো ব্লগারেরা যেন সামু ছেড়ে কখনো না যায়, সেই দিকে খেয়াল রাখা। পরবর্তী পোস্ট কবে দিচ্ছেন?

১০ ই জুন, ২০১৩ দুপুর ১:১৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ঠিক বলেছেন। আমার মনে হয় কেউই তার প্রিয় স্থান ফেলে যেতে চায় না। আমাদের সেটাই খেয়াল রাখতে হবে। :)

জানি না নেক্সট পোষ্ট কবে দিব :(

২৮৫| ১০ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৫০

রোকেয়া ইসলাম বলেছেন: বাহ... আমার নামও আছে দেখছি।
আমার লেখগুলো পড়ার জন্য এবং আমাকে মনে রাখার জন্য ধন্যবাদ।

২৮৬| ১০ ই জুন, ২০১৩ রাত ১০:৩৭

অপরিচিত অতিথি বলেছেন: আমার নাম কই??????

২৮৭| ১১ ই জুন, ২০১৩ বিকাল ৫:০২

গ্রাম্যবালিকা বলেছেন: এরকম উৎসাহ দেওয়া হলে সবাই অনেক আগ্রহী হবে ব্লগিং এ।
প্রশংসা করে খাটো করছি না। :)

অনেক অনেক বেশি জমজমাট হোক প্রিয় সামু, এই শুভকামনা।



২৮৮| ২১ শে জুন, ২০১৩ বিকাল ৪:৫৭

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: ++++++++++++++



২৮৯| ২১ শে জুন, ২০১৩ বিকাল ৪:৫৮

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: আমার নামডাও দিয়া দেন............

২৯০| ২১ শে জুন, ২০১৩ সন্ধ্যা ৭:০৪

আহমেদ আলাউদ্দিন বলেছেন:
দারুণ কাজ করেছেন! এই ধরনের প্রোমোট নতুনদের জন্য খুবই প্রয়োজন।

২৯১| ১৪ ই জুলাই, ২০১৩ রাত ২:০২

হাসান মুহিব বলেছেন: একটা সংগ্রহে রাখার মতো পোস্ট ;

ধন্যবাদ ; সকল ব্লগার বন্ধুদের বাড়ি ঘুরে আসা যাবে

২৯২| ২১ শে জুলাই, ২০১৩ সকাল ১১:৫৯

টেস্টিং সল্ট বলেছেন: আমি কই ??? :(( :((

ঈদের দাওয়াত দিবো না কিন্তু :-P :-P

২৯৩| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:১৭

এক্স রে বলেছেন: ইন্টার মিডিয়েটে উঠেই ব্লগে আসলাম টুকটাক গল্প লেখার জন্য .। কিন্তু এখানে তেমন সাড়া পাই না তাই ফেসবুকেই সব পোস্ট করি

২৯৪| ৩১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:২৪

নাহিদ রুদ্রনীল বলেছেন: আমার নামটা নেই। আমি দুঃখে ভারাক্রান্ত ! :-P

২৯৫| ০২ রা জানুয়ারি, ২০১৪ দুপুর ২:১৩

গৌমূমোকৃঈ বলেছেন: আমি জুনে এসেছিলাম কিন্তু আমার নাম নেই কেন?

২৯৬| ১২ ই জানুয়ারি, ২০১৪ দুপুর ১:০৪

পি কা চু বলেছেন: ভালো লাগল!

২৯৭| ০৮ ই মার্চ, ২০১৪ রাত ৯:৫৬

ক্লান্ত তীর্থ বলেছেন: বাহ, অনেক লিংক একসাথে পেয়ে গেলাম!


ধন্যবাদ বস!

২৯৮| ২৩ শে জুলাই, ২০১৪ রাত ৯:৫৪

লিখেছেন বলেছেন: good

২৯৯| ০৪ ঠা নভেম্বর, ২০১৫ বিকাল ৫:১৭

রুদ্র জাহেদ বলেছেন: উপকারী পোস্ট।প্রিয়তে রাখলাম প্রিয় ব্লগার

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.