নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বহুদিন আগে কোন এক বারান্দায় শেষ বিকেলের আলোয় আলোকিত উড়ন্ত খোলা চুলের এক তীক্ষ্ণ হৃদয়হরনকারী দৃষ্টি সম্পন্ন তরুনীকে দেখে ভেবেছিলাম, আমি যাদুকর হব। মানুষ বশীকরণের যাদু শিখে, তাকে বশ করে নিশ্চিন্তে কাটিয়ে দিব সারাটি জীবন।

কাল্পনিক_ভালোবাসা

একদিন সব হাসির ময়নাতদন্ত হবে, ফরেনসিক রিপোর্টে লেখা থাকবে - সবই মিথ্যে।

কাল্পনিক_ভালোবাসা › বিস্তারিত পোস্টঃ

সামহোয়্যারইন ব্লগে বাজে বিজ্ঞাপন দেখা প্রসঙ্গে।

০৪ ঠা এপ্রিল, ২০১৯ বিকাল ৩:০৫

বাংলাদেশ থেকে ব্যবহৃত এবং বাংলাদেশের সকল অনলাইন গণমাধ্যম এবং সামাজিক মাধ্যম গুগল এ্যাডসেন্স ব্যবহার করে। আর এই বিষয়টি ইন্টারনেট ব্যবহারকারী বা অনলাইন বিচরণকারী সবারই জানা দরকার যে, কোন ব্যক্তি কি ধরণের পণ্য/সাইট এ আগ্রহী তা গুগল আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের মাধ্যমে সহজেই নিরুপণ করে ব্যক্তির সেইসব পছন্দের পণ্য বা সাইটগুলোর বিজ্ঞাপণ দেখতে সাহায্য করে। তাই গুগল এ্যাডসেন্সের বিজ্ঞাপণ সবার জন্যে একরকম নয়। অর্থাৎ সবাই একই বিজ্ঞাপণ নাও দেখতে পারেন। উদাহরণ স্বরূপ বলা যায় যে, আমি যদি নিয়মিত অনলাইনে বিভিন্ন গাড়ী, সুগন্ধি বা জুতোর বিভিন্ন ব্র্যান্ড খুঁজি বা সংশ্লিষ্ট সাইটগুলো ভিসিট করতে থাকি তবে গুগল তার আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সে বুঝে নেবে কী ধরণের পণ্যে আমার আগ্রহ বেশী এবং আমাকে অন্যান্য বিজ্ঞাপণের পাশাপাশি আমার পছন্দের পণ্যগুলোই দেখতে সাহায্য করবে।

সামহোয়্যার ইন ব্লগের আপনার দেখা বিজ্ঞাপণের বিষয়টিও তাই প্রযুক্তির আওতায়। আমরা সকলেই জানি, প্রযুক্তি দিনে দিনে অগ্রসর হয়ে চলেছে। আমি আপনাকে চিনতে না পারলেও প্রযুক্তি তা অনায়াসেই পারে। আশা করি বিষয়টি সবার সুবিধার জন্যে পরিষ্কার করে বলতে পেরেছি।


অটঃ পাশাপাশি, খুব দ্রুতই আমরা ব্লগের সকল স্বাভাবিক সুবিধা ফিরিয়ে আনতে যাচ্ছি অর্থাৎ ছবি যুক্ত করা, নতুন ব্লগ রেজিস্ট্রেশন করা।
এত দিন আপনাদের ধৈর্য এবং সহযোগিতার জন্য ধন্যবাদ। ব্লগ বাংলাদেশ থেকে বন্ধ থাকা স্বত্তেও ব্লগারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহনে আমরা আনন্দিত এবং কৃতজ্ঞ।

মন্তব্য ৩১ টি রেটিং +১৮/-০

মন্তব্য (৩১) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা এপ্রিল, ২০১৯ বিকাল ৩:১০

হাসান কালবৈশাখী বলেছেন:
আমেরিকায় আমেরিকান স্থানিয় বিজ্ঞাপন দেখা যায়।

০৪ ঠা এপ্রিল, ২০১৯ বিকাল ৪:১৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সেটাই।

২| ০৪ ঠা এপ্রিল, ২০১৯ বিকাল ৩:১৭

পদাতিক চৌধুরি বলেছেন: ধন্যবাদ আপনাকে সর্বশেষ স্ট্যাটাস দিয়ে বিষয়টি শেয়ার করার জন্য। সংকট কাটিয়ে অবশেষে সামু পূর্বাবস্থায় ফিরে যেতে চলেছে- এটি আমাদের কাছে অত্যন্ত আনন্দের খবর। পাশাপাশি প্রযুক্তিগত বিভাজনে ভিউয়ার্স তার পছন্দ অনুযায়ী বিজ্ঞাপন নির্দিষ্ট হবে জেনে স্বস্তি বোধ করছে। এখন থেকে অবাঞ্ছিত বিজ্ঞাপনগুলি থেকে আমরা মুক্তি পাব।

হ্যাপি ব্লগিং।

০৪ ঠা এপ্রিল, ২০১৯ বিকাল ৪:১৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপনাকে। :)

৩| ০৪ ঠা এপ্রিল, ২০১৯ বিকাল ৩:২৯

ভুয়া মফিজ বলেছেন: আপনার কথা ঠিক আছে কা_ভা ভাই, কিন্তু আমি নিশ্চিত কিছু এ্যাড ওরা রেন্ডমলীও দেখায়; কারন এমন এ্যাড আমি অনেক দেখেছি। যাইহোক, এটা অতোটা গুরুত্বপূর্ণ না। গুরুত্বপূর্ণ হলো অটঃ এর বক্তব্য।
খুব দ্রুতই আমরা ব্লগের সকল স্বাভাবিক সুবিধা ফিরিয়ে আনতে যাচ্ছি। খুব জোড়ে একটা চিৎকার দিতাম, কিন্তু উপায় নাই, অফিসে। :(

তবে টেবিলের নীচে হাত নিয়ে আস্তে আস্তে হাততালি দিলাম। :)

০৪ ঠা এপ্রিল, ২০১৯ বিকাল ৪:২৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী, ব্লগ বাংলাদেশ থেকে বন্ধ থাকা স্বত্তেও ব্লগারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহন আমাদের সাহস যুগিয়েছে ছবি সংযুক্ত করা এবং নতুন নিবন্ধন চালু করার ব্যাপারে।

৪| ০৪ ঠা এপ্রিল, ২০১৯ বিকাল ৩:৩৭

জুন বলেছেন: কাল্পনিক অট এর জন্য আন্তরিক ধন্যবাদ ভাই ।

০৪ ঠা এপ্রিল, ২০১৯ বিকাল ৪:২৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ জুনাপা!

৫| ০৪ ঠা এপ্রিল, ২০১৯ বিকাল ৩:৫৫

মোঃ মাইদুল সরকার বলেছেন:
যাক খুশীর খবর কিছুটা পাওয়া গেল।

০৪ ঠা এপ্রিল, ২০১৯ বিকাল ৪:২৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :)

৬| ০৪ ঠা এপ্রিল, ২০১৯ বিকাল ৩:৫৭

চাঁদগাজী বলেছেন:



বিজ্ঞাপন সম্পর্কে সঠিক ধারণা দিয়েছেন।

০৪ ঠা এপ্রিল, ২০১৯ বিকাল ৪:২৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপনাকে। আশা করি আপনি সুস্থ আছেন।

৭| ০৪ ঠা এপ্রিল, ২০১৯ বিকাল ৪:১২

পবিত্র হোসাইন বলেছেন: খুবই দরকারী পোস্ট।

০৪ ঠা এপ্রিল, ২০১৯ বিকাল ৪:২৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :)

৮| ০৪ ঠা এপ্রিল, ২০১৯ বিকাল ৪:২৯

খায়রুল আহসান বলেছেন: জ্বী, বুঝতে পেরেছি। বুঝিয়ে বলার জন্য ধন্যবাদ। তার চেয়েও বেশী ধন্যবাদ অফ টপিকের ছোট্ট ঘোষণাটির জন্য। আর এ নিয়ে ভুয়া মফিজ এর উচ্ছ্বাস দেখেও বিনোদিত হ'লাম। :)

৯| ০৪ ঠা এপ্রিল, ২০১৯ বিকাল ৪:৩৫

ভুয়া মফিজ বলেছেন: নতুন নিবন্ধন চালু করা ঠিক আছে, কিন্তু নতুনদের মন্তব্য করার কিংবা ছবি আপলোড করার অনুমতি দেয়ার ব্যাপারে একটু চিন্তা-ভাবনা করবেন দয়া করে। এ'কয়দিন একটু শান্তিতে ছিলাম। ভয় লাগে, আবার পর্ণো হামলা না শুরু হয়ে যায়! বড়ই লজ্জাকর পরিস্থিতির সৃষ্টি হয়!

১০| ০৪ ঠা এপ্রিল, ২০১৯ বিকাল ৫:০০

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: বিজ্ঞাপনের ব্যাপারটা আগে থেকেই জানতাম। আপনার পোস্টে আরও ভালোভাবে জানলাম। তবে অফ টপিকে আপনার দেওয়া সুসংবাদটি পেয়ে খুব ভালো লাগছে। ব্যক্তিগতভাবে আমি বেশি বেশি ব্লগে লগ ইন থাকার চেষ্টা করি। আমার মতো অনেকেই করছেন। এটা এক ধরনের পরোক্ষ লড়াই। সামুর ওপর নিষেধাজ্ঞা উঠে না যাওয়া পর্যন্ত এ লড়াই চলবে।
কর্তৃপক্ষকে অনেক অনেক ধন্যবাদ।

১১| ০৪ ঠা এপ্রিল, ২০১৯ সন্ধ্যা ৬:১২

মা.হাসান বলেছেন: ভালো খবরটি দেয়ার জন্য ধন্যবাদ। ৯ নম্বর মন্তব্যের মতো বলতে চাই, যারা নতুন রেজিস্ট্রেশন করবে তারা পোস্ট দিক, পোস্টে ছবি দিক, প্রথম পাতায় যাক, মন্তব্য করুক- সমস্যা নেই। তবে শুধু নতুন রেজিস্ট্রেশনকারিদের জন্য কিছুদিন মন্তব্যে ছবি যোগ করার অপশনটি বন্ধ রাখার বিষয়টি বিবেচনা করতে অনুরোধ করবো।

সার্ভার অনেক স্লো, কারো কারো মন্তব্য করতে যেয়ে লগ আউট হবার মতো ঘটনা ঘটছে। দেশের বাইরে থেকেও এরকম হচ্ছে। এটি কি সাময়িক? আপনাদের কি কিছু জানা আছে?

আবারো ধন্যবাদ।

১২| ০৪ ঠা এপ্রিল, ২০১৯ সন্ধ্যা ৬:১৮

ব্লগার_প্রান্ত বলেছেন: ভাইয়া আমি একটা জিনিস জানতে চাই।
আর কতদিন এভাবে ভিপিএন দিয়ে আসতে হবে? ব্লগকে সম্পূর্ণ স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে আমাদের কোন করণীয় আছে কি?
ধন্যবাদ এবং শুভকামনা

১৩| ০৪ ঠা এপ্রিল, ২০১৯ সন্ধ্যা ৬:২৬

আরোগ্য বলেছেন: স্বস্তি পেলাম। ধন্যবাদ।।

১৪| ০৪ ঠা এপ্রিল, ২০১৯ সন্ধ্যা ৬:৪৫

জুন বলেছেন: কিন্তু নতুনদের মন্তব্য করার কিংবা ছবি আপলোড করার অনুমতি দেয়ার ব্যাপারে একটু চিন্তা-ভাবনা করবেন দয়া করে। ভুয়া মফিজের এই বক্তব্যে সহমত প্রবলভাবে কাল্পনিক ।

১৫| ০৪ ঠা এপ্রিল, ২০১৯ রাত ৮:১৭

মাহমুদুর রহমান সুজন বলেছেন: খুশির খবর শুনতে কার না ভাল লাগে। তেমনি আজকের টপিকটি সম্পর্কে যেনে আনন্দিত হলাম। কিন্তু আমাদের ব্লগ এখনো মুক্ত হয়নি। তাই সবাই যেনো সচেতনার সাথে ব্লগিং করেন।

১৬| ০৪ ঠা এপ্রিল, ২০১৯ রাত ৯:২১

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ আপনাকে। ভালো থাকুন।

১৭| ০৪ ঠা এপ্রিল, ২০১৯ রাত ৯:৩৮

আহমেদ জী এস বলেছেন: কাল্পনিক_ভালোবাসা,




নতুন রেজিষ্ট্রেশন হোক ভালো কথা কিন্তু তাদেরকে একমাস শুধু মন্তব্য করার সুযোগ দিয়ে পর্যবেক্ষনে রাখতে হবে। এই সময়টাতে তাদের আচরণই বলে দেবে সামুতে তাদের ঠিকানা হবে কি হবেনা। আর যে সব ব্লগাররা ইতিমধ্যেই এখানে আছেন "আপনি একজন নিরাপদ ব্লগার" টাইটেল নিয়ে তাদের অসংযত আচরণও খেয়ালে রাখুন।
সর্বোপরি মডারেটরদেকে আরো সজাগ ও কঠোর মনোভাব ( জিরো টলারেন্স) নিয়ে মডারেশন করতে হবে।

ছবি যুক্ত করার সুবিধা আবারও ফিরে আসুক, পাশাপাশি আসুক কপি করারও সুযোগ। বলছি একারনে যে, কোনও পোস্টের মাঝখান থেকে কপি করা যাচ্ছেনা বটে কিন্তু সমগ্র পোস্টটিকে কিন্তু ঠিকই কপি করা যাচ্ছে। মডারেশন এ বিষয়টা জানেন কিনা জানিনে। পুরোটাই যদি কপি করা যায় তবে আগের মতো মাঝখান থেকে ১ লাইন- ১০ লাইন কপি করতে অসুবিধা কি? এমন কপি করা গেলে উদ্ধৃতি সহকারে পোস্টে মন্তব্য- প্রতিমন্তব্য জোরালো হয়। ইন্টারাকশান ভালো হয়। ব্লগ গতিশীল হয়।

সামু সুস্থিরতায় ফিরুক, ফিরুক সুস্থ্যতায়।
সামুর জন্যে রইলো সকল ভালোবাসা..........................

১৮| ০৪ ঠা এপ্রিল, ২০১৯ রাত ৯:৪১

হাবিব স্যার বলেছেন: আনন্দের খবর যে ব্লগিং সুবিধা আগের মতো পাবো।

১৯| ০৪ ঠা এপ্রিল, ২০১৯ রাত ১০:১০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
কথা সত্য। আমি এখানে মালয়েশিয়ার সব ধরনের বিজ্ঞপান দেখতে পাই।
আমি মনে করতাম এটা থেকে মনে হয় সামহোয়্যার ইন কোন লাভ অর্জন করে। তাই একটু খুশীও ছিলাম।

সব সময় ভালো কাজের সাথে থাকতে চাই।

২০| ০৫ ই এপ্রিল, ২০১৯ রাত ১২:২৫

নতুন নকিব বলেছেন:



আন্তরিক ধন্যবাদ, বিষয়টি বোধগম্য ভাষায় উপস্থাপন করে সকলকে অবহিত করায়।

ছবি আপলোড বন্ধ করার পর থেকে গত কিছু দিন খুবই শান্তিতে ছিলাম।

শুভকামনা সবসময়।

২১| ০৫ ই এপ্রিল, ২০১৯ রাত ৩:১২

বলেছেন:
সবাইকে যথাসাধ্যভাবে অবহিত করার জন্য ধন্যবাদ।

২২| ০৫ ই এপ্রিল, ২০১৯ সকাল ১১:০৯

পুলক ঢালী বলেছেন: ভাল খবর কাভা ভাই। সব মন্তব্যকারীর মন্তব্যেই সামুর প্রতি আন্তরিক ভালবাসা ফুটে উঠেছে অনেকেই অনেক হ্যাসল করে সামুতে ঢুকছে । আসলেই এটা একটা লড়াই। সবাইকে রেজিস্ট্রশন দেওয়ার ব্যাপারে আহমেদ জি এস ভাই, ভুয়া মফিজ ভাইয়ের পরামর্শ প্রনিধান যোগ্য।
অটর জন্য ধন্যবাদ।

২৩| ০৫ ই এপ্রিল, ২০১৯ সকাল ১১:৩৭

অদ্বিতীয়া আমি বলেছেন: ধন্যবাদ ভাইয়া এ বিষয়ে বলার জন্য । আমি যদিও কোন অ্যাড দেখতে পাচ্ছি না । কিন্তু আপনার লেখা টা পরে ই আমি অ্যাড ব্লকার ইউজ করছি না । অ্যাড থেকে ব্লগের একটু লাভ হলেই খুশী । ব্লগ আগের মত ফিরে আসছে জেনে ভালো লাগছে।

২৪| ১৫ ই এপ্রিল, ২০১৯ রাত ১০:০৭

আমি তুমি আমরা বলেছেন: ব্লগে দেখি আপনার সাত বছর পেরিয়ে গেছেন। সেইসাথে ব্লগ হিটও সাত লাখ ছাড়িয়ে গেছে।

একই সাথে দুটো অর্জনের জন্য অভিনন্দন :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.