নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বহুদিন আগে কোন এক বারান্দায় শেষ বিকেলের আলোয় আলোকিত উড়ন্ত খোলা চুলের এক তীক্ষ্ণ হৃদয়হরনকারী দৃষ্টি সম্পন্ন তরুনীকে দেখে ভেবেছিলাম, আমি যাদুকর হব। মানুষ বশীকরণের যাদু শিখে, তাকে বশ করে নিশ্চিন্তে কাটিয়ে দিব সারাটি জীবন।

কাল্পনিক_ভালোবাসা

একদিন সব হাসির ময়নাতদন্ত হবে, ফরেনসিক রিপোর্টে লেখা থাকবে - সবই মিথ্যে।

কাল্পনিক_ভালোবাসা › বিস্তারিত পোস্টঃ

প্রিয় ব্লগার, আশা করি আপনারা ভালো আছেন নিরাপদ আছেন।

২৫ শে জুলাই, ২০২৪ বিকাল ৩:৪৪

সম্মানিত ব্লগারবৃন্দ,
দীর্ঘ পাঁচ দিন পর বাংলাদেশে সীমিত পরিসরে ইন্টারনেট সংযোগ চালু হলো। আপনারা সবাই জানেন গত কয়েকদিন বাংলাদেশ কি ধরনের পরিস্থিতির মধ্য দিয়ে গিয়েছে। নিজের দেশের এই অবস্থা দেখে বুক কাদেনি এমন মানুষের সংখ্যা নেই বললেই চলে। বর্তমান পরিস্থিতি নিয়ে আমরা ভীষণ মর্মাহত।


ব্লগারদের খোঁজ জানতেই মূলত এই পোস্ট। আশা করি, বাংলাদেশে বসবাসরত সকল ব্লগার এবং তাদের পরিবার সুস্থ এবং নিরাপদ আছেন। বর্তমান সময়ে নানা ধরনের গুজব সোশ্যাল মিডিয়াতে প্রচার হচ্ছে, তাই অনুগ্রহ করে যে কোন সংবাদ প্রচার করার পূর্বে তা নিজ দায়িত্বে যাচাই করে নিন। প্রতিটি গুজব একটি নির্দিষ্ট উদ্দেশ্যে বাজারে ছড়ানো হয়, অনুগ্রহ করে দুর্বৃত্তদের ফাঁদে পা দেবেন না। সবাই সংঘবদ্ধ থাকুন।

আপনারা জানেন, বাংলাদেশের প্রেক্ষাপটে সামাজিক যোগাযোগ মাধ্যম হিসাবে সামহোয়্যারইন ব্লগ এখন আগের মত প্রভাব বিস্তার করে না তথাপি আমরা এখনও পর্যবেক্ষণের তালিকায় আছি। আমরা আপনাদের দৃঢ়তার সাথে জানাতে চাই, আমাদের সার্ভারে সংরক্ষিত সকল তথ্য নিরাপদ রয়েছে এবং আমরা এর গোপনীয়তা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সংরক্ষণ করি। আমরা প্রত্যাশা করব, উদ্ভূত পরিস্থিতিতে ব্লগাররা নিজেদের আবেগ নিয়ন্ত্রণ রেখে আলোচনা এবং সমালোচনায় অংশগ্রহণ করবেন এবং সঠিক তথ্য প্রচার করবেন।

গত কয়েক দিনের কোটা আন্দোলন এবং একে কেন্দ্র করে যত প্রাণহানি হয়েছে আমরা তার নিন্দা জানাই। আমরা দাবি জানাই, সকল হত্যাকান্ডের সুষ্ঠ বিচার হতে হবে এবং জড়িতদের আইনের আওতায় আনতে হবে। একই সাথে যারা আন্দোলনের সুযোগ নিয়ে রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস এবং লুঠ করেছে সঠিক তদন্তের মাধ্যমে তাদেরকে অবিলম্বে আইনের আওতায় আনার দাবি জানাই। আইন শৃঙ্খলা বাহিনীর কাছে আমরা দায়িত্বশীল আচরণ প্রত্যাশা করি। আর একটি গুলিও যেন কারো প্রাণহানির জন্য ছোড়া না হয়।


সবাই আবারও ভালো থাকুন।

বিনীত,
সামহোয়্যারইন ব্লগ টিমের পক্ষ থেকে
কা_ভা।

মন্তব্য ২৬ টি রেটিং +১৭/-০

মন্তব্য (২৬) মন্তব্য লিখুন

১| ২৫ শে জুলাই, ২০২৪ বিকাল ৩:৪৯

নব অভিযান বলেছেন: পোস্টে হত্যাকাণ্ডের বিচার দাবি করলে ভালো হতো।

২৫ শে জুলাই, ২০২৪ বিকাল ৩:৫২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অবশ্যই আমরা হত্যাকান্ডের বিচার চাই। আমরা আলদা করে যুক্ত করে দিচ্ছি।

২| ২৫ শে জুলাই, ২০২৪ বিকাল ৩:৫২

বাউন্ডেলে বলেছেন: বিএনপি-জামাত গতানুগতিক জ্বালাও-পোড়াও করে নিজেদের চরিত্র অক্ষুন্ন রেখেছে।
“কমপ্লিট শাটডাউন” কি জিনিষ ? দেশের মানুষ হাড়ে হাড়ে উপলব্ধি করেছে।
ট্রান্স রাজাকাররা দেশে গৃহযুদ্ধ বাধানোর লক্ষ্য কোটা যুযুর ভয় দেখিয়ে শিশু-কিশোরদের রাস্তায় নামিয়ে বাচ্চাদের ঢাল হিসেবে ব্যবহার করে যে ভয়ংকর খেলা শুরু করেছিলো সারাদেশে তা “প্রশাষনের অসীম মার খাওয়ার ধৈর্য” - রুখে দিয়েছে সেই মহা বিপর্যয়। সমস্ত ছোট শহরে বাচ্চাদের নেতৃত্ব দেয়ার জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে প্রশিক্ষিত শিবির কর্মী পাঠানো হয়েছিলো। তাদের উদ্দেশ্য ছিলো - শিশু, কিশোরদের লাশ দিয়ে রাস্তা-ঘাট চিরতরে শাট-ডাউন দেয়ার। এই ভয়ংকর সিদ্ধান্ত ক্ষমতালোভী বাংলাদেশ বিরোধী ছাড়া অন্য কারো দ্বারা সম্ভব নয়। আল্লাহর অশেষ রহমত সেদিন অধিকাংশ অভিভাবক (৮০% )বাচ্চাদের বের হতে দেয়নি। যারা ভুল বশঃত বের হয়েছিলো, তারাও জামাত বিএনপি-ট্রান্স রাজাকারদের উম্মতত্তা দেখে দ্রুত ঘরে ফিরেছিলো। এই ভয়ংকর অমানিশার আমদানীকারক কে ? জাতি জানতে চায় ? কারা বাচ্চাদের জীবন নিয়ে খেলতে চেয়েছিলো ? বিচারের রায় পর্যন্ত অপেক্ষা করতে কারা দেয়নি ?

৩| ২৫ শে জুলাই, ২০২৪ বিকাল ৩:৫৮

সেলিম আনোয়ার বলেছেন: একটা জেনোসাইড স্বাধীনতার তেপ্পান্ন বছর পরে মানুষের অধিকার আদায়ের আন্দোলন ঘিরে । ধ্বংসযজ্ঞেরে পেছনে যারা দায়ী তাদের বিচার হোক । আর হত্যাকান্ডের ন্যায় বিচার হোক । গণতন্ত্র প্রতিষ্ঠা পাক। সন্তানদের নিরাপত্তার বিষয়ে নো কম্প্রোমাইজ । দেশের শান্তি প্রতিষ্ঠিত হোক ।

৪| ২৫ শে জুলাই, ২০২৪ বিকাল ৪:০২

নব অভিযান বলেছেন: ধন্যবাদ, ব্লগে আমি নতুন। আমার কথাকে গুরুত্ব দেয়ার জন্য ধন্যবাদ। যদিও এখনো প্রথম পাতায় লেখার সুযোগ পাইনি।

৫| ২৫ শে জুলাই, ২০২৪ বিকাল ৪:০২

আলমগীর সরকার লিটন বলেছেন: সময় এখন রক্তাক্ত,জীবন এখন পথভ্রষ্ট
জয় হোক ষড়যন্ত্র- সাহসি হয়ে যাক নষ্ট;
এভাবেই চলুক সময়ের যন্ত্র নয় হয় মন্দ

৬| ২৫ শে জুলাই, ২০২৪ বিকাল ৪:২৫

করুণাধারা বলেছেন: ধন্যবাদ খবর নেবার জন্য। আমি ভালো আছি; নিরীহ শিশুদের মারা যেতে দেখে যতটুকু ভালো থাকা সম্ভব, ততটুকু। আপনিও ভালো থাকুন।

আমি খুব করে অপেক্ষায় আছি স্বপ্নবাজ সৌরভের মন্তব্যর । বৃহস্পতিবার (১৮/৭) বিকালের দিকে কোন পোস্টে তার একটা মন্তব্য দেখেছিলাম, অফিস থেকে তিনি গোলাগুলি দেখতে পাচ্ছেন, চোখের সামনে মানুষের মৃত্যু দেখেছেন। শেষ করেছিলেন এমন কিছু বলে, জানিনা আজকে বাসায় ফিরতে পারবো কিনা।

আশাকরি স্বপ্নবাজ সেদিন বাসায় ফেরার অভিজ্ঞতা জানিয়ে শিগগিরই একটা পোস্ট দেবেন।

২৫ শে জুলাই, ২০২৪ রাত ১০:১২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপা, স্বপ্নবাজ এর সাথে কথা হয়েছে, তিনি আপনার মন্তব্যটি দেখেছেন। তিনি ভালো আছেন, সুস্থ আছেন।

৭| ২৫ শে জুলাই, ২০২৪ বিকাল ৪:৩১

শাহ আজিজ বলেছেন: প্রতিটি হত্যার মুল্য দিতে হবে । আদেশকারিদের ট্রায়ালে আনতে হবে ।

৮| ২৫ শে জুলাই, ২০২৪ বিকাল ৪:৩২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:




আন্দোলনের নামে জনগণকে জিম্মি করে তাদেরকে কষ্ট দেয়া হয়েছে।

৯| ২৫ শে জুলাই, ২০২৪ বিকাল ৪:৪০

নজসু বলেছেন:


এতোগুলো প্রাণ। অনেক ছোট ছোট তাজা কচি প্রাণ।

১০| ২৫ শে জুলাই, ২০২৪ বিকাল ৪:৫৭

জ্যেষ্ঠ পান্ডব বলেছেন: শেখ হাসিনা তার তেলবাজ অযোগ্য নেতাকর্মীদের প্ররোচনায় একটি গণহত্যা ঘটিয়েছেন।
তিনি ক্ষমার যোগ্য নন।

১১| ২৫ শে জুলাই, ২০২৪ বিকাল ৫:১৪

রানার ব্লগ বলেছেন: প্রতটি হত্যার বিচার চাই। তা সে যেই করে থাকুক। জামাত শিবিরের মদদে হোক আর রাস্ট্রের হটকারী সিধান্তে হোক। বিচার হতেই হবে।

১২| ২৫ শে জুলাই, ২০২৪ বিকাল ৫:১৬

বিষাদ সময় বলেছেন: যথাযথ ভাষা এবং বক্তব্য সম্বলিত একটি দায়িত্বশীল পোস্ট। ++

১৩| ২৫ শে জুলাই, ২০২৪ বিকাল ৫:৩১

সত্যপথিক শাইয়্যান বলেছেন:


হত্যাগুলোর বিচার যত দ্রুত হবে, তত মঙ্গল।

১৪| ২৫ শে জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:২১

অক্পটে বলেছেন: এই হত্যাকান্ডের বিচার এই রিজিম করবনা। কিন্তু বিচার হতে হবে। এতোগুলো কঁচি প্রাণের হত্যার পরও কোন সরকার টিকে থাকে কিনা। এত লোভি আর রক্ত পিপাসু সরকার আমাদের দরকার আছে কিনা।

১৫| ২৫ শে জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:২৮

মোহাম্মদ গোফরান বলেছেন: ভালো তো নেই। আমাদের ব্যাবসার খুবই ক্ষতি হয়েছে। অতীত অভিজ্ঞতা থেকে আমি মনে প্রাণে চেয়েছিলাম কর্মস্থল বন্ধ না হোক। ২৭;তারিখে রেডিসনে আমার শো ছিল। এখন পস্টপন্ড করতে হইছে। ব্যাবসায়ী ও শ্রমজীবী মানুষরা ভালো নেই।

১৬| ২৫ শে জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:৫০

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: নিদারুন এক গনহত্যার সাক্ষী হয়ে রইলাম।

১৭| ২৫ শে জুলাই, ২০২৪ রাত ৮:০৭

আরোগ্য বলেছেন: আলহামদুলিল্লাহ সুস্থভাবে বেচে আছি। ৭১ দেখেনি তবে ২০২৪ দেখছি। সব কিছুর শেষ আছে, ইনশাআল্লাহ এই বাংলাদেশের মাটিতেই আমরা তা দেখতে পাবো।

১৮| ২৫ শে জুলাই, ২০২৪ রাত ৮:২০

মেঠোপথ২৩ বলেছেন: ভাল নেই এবং ভাল ছিলাম না। তবে ছয়দিন পর ব্লগে আবার দেশের সবাইকে সক্রিয় হতে দেখে খুব ভাল লাগছে ।দেশে ইন্টারনেট চলে গেল । কোটী কোটী প্রবাসী প্রিয়জনদের থেকে বিচ্ছিন্ন হল। প্রিয়জনদের জন্য দুশিন্তায় আর সব প্রবাসীদের মতই চরম উৎকন্ঠিত ছিলাম কটা দিন।সেই সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া বাচ্চা বাচ্চা ছেলেগুলোর নির্মম প্রানহানি দেখে মানসিকভাবে প্রচন্ড বিপর্যস্ত হয়ে পড়েছিলাম। আমাদের অনেকেরই এই বয়সী সন্তান রয়েছে ঘরে। আসলে ভাষায় প্রকাশ করা যায় না এই অনুভুততি।

মডারেটরের অনুপস্থিতিতে ব্লগ হয়ে পড়েছিল অভিভাবকশূন্য। বিশেষভাবে ধন্যবাদ জানাতে চাই ব্লগার শ্রাবনধারা , নতুন, মঞ্জুর চৌধুরি, ভুয়া মফিজকে। ইনারা অনেকটাই ব্লগের অভিভাবকের ভুমিকায় ছিলেন এবং স্বতঃস্ফুর্ত ব্লগিং করে গেছেন । তবে স্তম্ভিত হয়ে গিছেছিলাম কিছু ব্লগারের ন্যক্কারজনক ভুমিকায়। ব্লগার শ্রাবনধারা এবং নতুন বিভিন্ন পোস্ট দিয়ে এবং কমেন্টে তাদের যেভাবে মোকাবেলা করছিলেন তা অত্যন্ত প্রসংশনীয়। ব্লগারদের অনুরোধ করব পেছনে গিয়ে সেই পোস্টগুলো পড়ে আসতে।

১৯| ২৫ শে জুলাই, ২০২৪ রাত ৮:৫৮

ইফতেখার ভূইয়া বলেছেন: স্বশরীরে আমি উপস্থিত থেকে যা দেখেছি তা রীতিমত ভয়াবহ। ৫২-এর ভাষা আন্দোলন যদি গৌরবের হয় তবে সাধারণ ছাত্র সমাজের এই আন্দোলন-ও ইতিহাসের পাতায় লিখা থাকবে। আমি ছাত্র নই, তবে একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে গিয়েছি সমর্থন জানানোর জন্য। আমার মতো অনেক অভিভাবকও সেখানে ছিলেন যারা তাদের সন্তানদের সাথে একাত্মতা জানাতে এসেছিলেন, সমর্থন জুগিয়েছেন। না, তাদের হাতে কোন লাঠি-সোটা ছিলোনা তবুও টিয়ার গ্যাস, রাবার বুলেট উপেক্ষা করে তারা এসেছেন পানির বোতল নিয়ে, খাবার নিয়ে। এ এক অসাধারণ দৃশ্য যা আমি আমৃত্যু মনে রাখবো। সকল শহীদ ছাত্রদের প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা সেই সাথে দাবী জানাই দোষীদের বিচারের মুখোমুখি করার। ধন্যবাদ।

২০| ২৫ শে জুলাই, ২০২৪ রাত ৯:০২

কামাল১৮ বলেছেন: আমরা যারা বিদেশে আছি তারা ভালোই আছি।সমস্যায় পরেছে মধ্যপ্রাচ্যের কিছু লোক।অতি উত্সাহী হয়ে আন্দোলন কারিদের পক্ষে মিছিল করতে গিয়ে।তিন জনের জাবত জীবন ৫০শের অধিক দশ বছর করে জেল।কিছু দেশ আবার বাংলাদেশ থেকে লোকই নিবে না।এটা একটা বিরাট ক্ষতি হয়ে গেলো।

২১| ২৫ শে জুলাই, ২০২৪ রাত ১১:৫৫

শেরজা তপন বলেছেন: ভাল কথা বলেছেন। গুজব এড়িয়ে সবাইকে সতর্ক হয়ে বস্তুনিষ্ঠ ও গঠনমুলক সমালোচনা এবং মন্তব্য করতে হবে- বিশেষ করে আমরা যারা দেশে আছি।

২২| ২৬ শে জুলাই, ২০২৪ ভোর ৪:৫৪

মহাজাগতিক চিন্তা বলেছেন: চুপ না থেকে কিছু বলেছেন, ঠিক আছে।

২৩| ২৬ শে জুলাই, ২০২৪ ভোর ৫:৩২

কাছের-মানুষ বলেছেন: সবার গুজব এড়িয়ে চলতে হবে। কমিউনিটি ব্লগ এবং ছোট কমিউনিটিতে, আবেগ সংযত রেখে যুক্তিসঙ্গতভাবে সবার মন্তব্য এবং প্রতিমন্তব্য আশা করি। অনেক ব্লগারকে দেখছি, তাদের সর্বশেষ অবস্থা জানতে পারলে ভালো হতো!

২৪| ১১ ই আগস্ট, ২০২৪ বিকাল ৪:৩০

পবন সরকার বলেছেন: বাক স্বাধীনতা ফিরে পেলাম

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.