নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্যাথিত হৃদয় বিষে ভরা আজ স্বপ্ন ভাঙ্গা এক ফসল বুনা জমিন চষে

মাহমুদুর রহমান সুজন

ব্যাথিত হৃদয় বীষে ভরা আজ স্বপ্ন ট্রুটির এক ফসল বুনা জমিন চাষে...

মাহমুদুর রহমান সুজন › বিস্তারিত পোস্টঃ

মরার পর কি আমরা ভুত হয়ে যাই?

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ২:৩৬



আপনি যদি মুসলমানের ঘরে জন্ম নিয়ে থাকেন একদিন আপনার মাথা থেকে ভুতটা চলে যাবে ঠিকি তবে তা মরার আগমুহুর্তে যদি হয় ।মরার পর জনতা আপনার জন্য দোয়া চাইবে ঠিকি আমাদের নবী মুহাম্মদ সাঃ এর সুন্নাত অনুযায়ি।

দেখছেননা সাহাবাগে থাবা_বাবা নামে ব্লগার টা মারা গেল ২দিন হল আজ । তাকে নিয়ে কত নাটক শুরু হয়ে গেল; কেহ বলছে বীর সেনা জীবন দিল দেশের জন্য,কেহ বলছে জাতহীন নাস্তিক। তার জন্য কত পাগল নাচা-নাচি করছে আবার কেহ বলছে নাস্তিকটার জন্য কত হাজার মানুষ নামাজে দাড়াল , এতে মুসলমানকে অপমান করা হল ।যে যাই বলে বলুক আপনি কি বলবেন তাই হয় আসল কথা। লোকটা আমার সহ -ব্লগার ছিলেন তার লিখনিতে তার মূর্খ্যমী প্রতিয়মান হলেও লোকটার এমন মৃত্যু আমার ও কাম্য নয়।

আমরা জীবন পেয়ে অনেক স্বাধীন প্রাণী মনে করি কিন্তু আদো কি মরনকে রোদ করতে পারছি। যে যেই ধর্ম পালন করি না কেন আমরাত মানুষ তাই না? মরতে হয় আমাদের। যখন মরব যানি তাইলে জীবন থাকতে জীবনের কদর করি একটু।

যানিনা এখানে এই কথাটুকু কতটুকু সমাদৃত হবে তবে আমি মুসলমান এমন কি মুসলমানের সন্তান তাই আমার কথাটুকু মুসলমানিয়ানা হয়েছে।

আর আপনি যদি মুসলমান হয়ে থাকেন আপনার মত করে চিন্তা করবেন আর নিজের ধর্মের বিরোদ্ধে কুৎসা রটাবেন এই টা কে কোন জাতীয়তা বলবেন?যেমন আমরা বাঙ্গালী জাতি আমরা সবাই এক মনা হওয়ার জন্য আজ সাহবাগে এক হয়েছি। এক জাতির এক কথা 'রাজাকারের ফাসি চাই' ।এই একি ধাবি আমারও কেননা আমি বাঙ্গালী আমার বাঙ্গালী জাতীয়তাবোধ আছে।ধরুন কেহ যদি আমাদের নেতাকে (বাংলার স্বাধীনতার নায়ক মহান নেতা) ওনাকে যদি কেহ গালি দেয়।আমি বা আপনি অনায়েশে রাগ করব।

এবার ধর্মের দিকটা খেয়াল করি আমরাত মুসলমান আমাদের ধর্মের নেতাকে কেহ যদি গালি দেয় তাকে কি বলব সে স্বাধীন মত পোষনকারি বলে দাবিদার হবে? নিশ্চয় না। আমার ও রাগ হবে তার পতি । হয়তো বা সেই সুবাদে যে যার মন্ত্যব্য করছেন । এই বলে কি সবাই রাজাকার?



তাহলে কেন আমাদের মেধাকে ভুল পথে চালিত করছি। একটু খিয়াল করে দেখবেনত আপনার দাদা, বাবা তাদের কেহ হারিয়ে থাকলে ;তাদের কথা মনে করেন ওরা এখন কোথায়?

আল্লাহ আমাদের সঠিক বিদ্যা-বুদ্ধি দান করুন।

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.