নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্যাথিত হৃদয় বিষে ভরা আজ স্বপ্ন ভাঙ্গা এক ফসল বুনা জমিন চষে

মাহমুদুর রহমান সুজন

ব্যাথিত হৃদয় বীষে ভরা আজ স্বপ্ন ট্রুটির এক ফসল বুনা জমিন চাষে...

মাহমুদুর রহমান সুজন › বিস্তারিত পোস্টঃ

আজ বঙ্গবীর রাজাকার কাল হয়তো...........

২২ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:৪৭

আমি একজন মুক্তিযুদ্ধার সন্তান হিসেবে শাহবাগের গণজাগরণ মঞ্চে কাদের সিদ্দিকীকে ‘নব্য রাজাকার’ আখ্যা আপত্তি যানাই।

কারুর মত যদি ভিন্ন হয় তাহলে সে কি রাজাকার হয়ে যায়? যদি এমনটা ই হতো আমাদের মহান নেতা সেখ মুজিব তিনিত তার মতাদর্শ স্বাধীনতার পর পরিবর্তন করেছিলেন; তাইলে কি আজকের এই নব্য মুক্তিযুদ্ধারা তাদের অঙ্গুলি এদিকেও দিবেন !যাদের বাপ কিংবা দাদা কেহই মুক্তি যুদ্ধ করেছেন কিনা সন্দেহ থেকে যাই ।তারাই আজ বুলি ছাড়ছেন মুক্তিযুদ্ধের পক্ষে ,কারন নেতা হওয়ার আশায়।ওরা কি জানেনা যার মুক্তিযুদ্ধ করেছিলেন তারা নেতা হওয়ার আশা করেন নি ,তারা মুক্তিযুদ্ধ করেছিলেন দেশ মা কে রক্ষার্তে তাদের আত্নদানে আজ আমরা একটা দেশ পেয়েছি।তাদেরকে কাছে সারাজীবন আমরা চীর ঋণী থাকব।

আর নব্য মুক্তিযুদ্ধা নাম নেওয়া এই লোকগুলোর মূখোশ আজ উম্মুচিত তারা কি চাচ্ছেন সবাই আজ জেনে গেছেন।এক জন মুক্তিযুদ্ধাকে যদি রাজাকার গালি শুনতে হয় তাইলে রাজাকার অনেক ভাল ওদরে চেয়ে।

আর মুক্তি যুদ্ধারা বেচেঁ আছেন শুধু শেষ ক্ষেতাব টুকুর আশায়; আর এমন কথা শুনবে বলেই ওরা মুক্তিযুদ্ধ করেছিল ! ছি -ছি কয়দিনের দেশপ্রেমিক যারা কিনা লেপটপের ভালবাসা আর বিনোদনের প্রয়াসেই আন্দোলন করছে ওদের কাছে জাতি এমন টা ছাড়া কি আর আশা করতে পারে?

আজ তরুনদের অরুন নীশান মুক্তিযুদ্ধাদের বিপক্ষেই যাচ্ছে।

যানিনা এই আতলামী আর কতদিন চলবে, আরো জানি কত মুক্তিযুদ্ধাদের বিবস্ত্র করা হবে?এরপর ও জাতি অপেক্ষা থাকবে এমন কোন আরেকটা আন্দোলনের জন্য যা কিনা সময় কাটানোর মত অবসর বিনোদন হবে , টিভিতে লাইভ ব্রড ক্রাস্ট নানান ভঙ্গিতে গালা গালী যা হবে সভ্যজাতিকে অসভ্যজাতি বানানোর পাঠদান মাত্র ।

মন্তব্য ৯ টি রেটিং +৩/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:৫৯

জিললুর রহমান বলেছেন: কত কি যে ঘটবে ! আমাদের চিন্তা করতে হবে ডঃ কামাল, কাদের সিদ্দিকী এরা কেন আওয়ামীলীগে থাকতে পারেনাই ?

২২ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১:০৮

মাহমুদুর রহমান সুজন বলেছেন: ঠিকি বলেছেন ভাই

২| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১:১৭

ওছামা বলেছেন: দেশের প্রবীনরা তরুদের অকর্মা বলছে বলে, তাই শূধু নিজেদের কর্মা প্রমান করার জন্যে নামকা-ওয়াস্তে আন্দোলোন করা উচিত না।

৩| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১:২০

আততায়ী০০৬ বলেছেন: আওয়ামিলিগ আর ইসলামবিদ্বেষী ছাড়া অন্যরা সবাই মুক্তিযদ্ধ করেও রাজাকার.।.।.।.।.।.।।

আর আওয়ামিলিগ যুদ্ধের সময় যারা মউজ মাস্তি করসে, রাজাকারি করসে, এমনকি যুদ্ধের সময় জন্মও হয় নাই- এরা আওয়ামিলিগের সার্টিফিকেট থাকলেই বীর মুক্তিযোদ্ধা।

মেজর জিয়া, মেজর জলিল, কাদের সিদ্দিকি এরা সবাই রাজাকার :) :D B-) ;)

৪| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১:২৩

এ.িট.এম. েমাসেলহ্ উিদ্দন জােবদ বলেছেন:

যারা আজ কাদের সিদ্দিকীকে নব্য রাজাকার বলেছেন, তাদের সকলের পারিবারিক পূর্ব-ইতিহাস খুঁজে দেখুন তাদের বাপ-দাদারা রাজাকার ছিল।

জামাত কে আওয়ামী লীগ ও বিএনপি উভয় দলই রাজনীতির জন্য ব্যবহার করেছে ও করছে এবং ভবিষ্যতেও করবে। সাহস থাকলে আজ আওয়ামী লীগের ভিতরে থাকা রাজাকারদের নাম নিতেন। তাইলে বোঝা যেত আপনি কি রকম সাহসী।

৫| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ২:১২

আমার আমি নাই বলেছেন: শালা চাগুর বাচচা রাজাকার কোথাকার । কত ধরনের ভাওতাবাজী যে তোরা জানস। রিপোর্ট করলাম। মনে রাখিস, একদিনের মুক্তিযোদ্ধা সারাজীবনের মুক্তিযোদ্ধা না, কিন্তু একদিনের রাজাকার সারাজীবনের রাজাকার। শালা তুই রাজাকার।

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১:৩৪

মাহমুদুর রহমান সুজন বলেছেন: এখানেই মগজের ব্যাপার মগজহীনদের একটাই বুলি গালি দেওয়া। তা হল তাদের মাতা পিতা থেকে শিক্ষা গুরুজনরা বলে।আমি কাউকে গালি দিচ্ছিনা আপনার গালীতে মনে হল আপনি নিশ্চয় তাদের কেহ যারা পায়খানা চেয়েও জগন্য ।

৬| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৩ ভোর ৪:৪৯

দুরন্ত-পথিক বলেছেন: যারা বংগবীর কে রাজাকার বলে তারা হলো কুলাংগার।

৭| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৩ ভোর ৪:৪৯

দুরন্ত-পথিক বলেছেন: যারা বংগবীর কে রাজাকার বলে তারা হলো কুলাংগার।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.