নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্যাথিত হৃদয় বিষে ভরা আজ স্বপ্ন ভাঙ্গা এক ফসল বুনা জমিন চষে

মাহমুদুর রহমান সুজন

ব্যাথিত হৃদয় বীষে ভরা আজ স্বপ্ন ট্রুটির এক ফসল বুনা জমিন চাষে...

মাহমুদুর রহমান সুজন › বিস্তারিত পোস্টঃ

আমরা কোন পথে যাচ্ছি

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ২:১২

ইসলাম আমার ধর্ম। একত্ববাদ আমার বিশ্বাস। আমি বিশ্বাস করি আমার রব একজন ;যে কিনা আমার জীবনদাতা,রিজিকদাতা,যার হাতে আমার মৃত্যু।আমি যদি আমার সৃষ্টিকর্তাকে ভয় করি নিশ্চয় আমার দ্বারা পাপ সংঘটিত হবে না আর যদিও কোন পাপ করে ফেলি তার জন্য আমাকে ক্ষমা চাইতে হবে।

একজন মানুষ মাত্রই দুইটা সত্বা নিয়ে জন্মাবে আর আমি যখন মানুষ আমিও তার ব্যাতিক্রম নয়।মানুষ ভূল করে আবার মানুষই শুধরে যায়। অপরাধীর অপরাধবোধটুকু জন্মানো একটা ভালগুন বটে তবে জগতে কিছু অপরাধ আছে যার ক্ষমা হয়না। আমাদের স্বাধীনতা যুদ্ধে রাজাকার (নরপিচাশ) রা যা করেছে তা কখনো ক্ষমার যোগ্য নয়।কিন্তু কথা থেকে যায় কারা সে নরপিচাশ?

এই কয়জন ই কি রাজাকার? যাদেরকে আমরা আজ মিছিলের স্লোগান করে নিয়েছি, নাকি তাদের পরেও কেহ আছেন যাদেরকে সবাই চিনি কিন্তু বলতে চাইনা কেন এই দুই মুখীতা! এখনইত সময়ই সবাইকে বিচারের কাঠগরাই দাড় করানোর।আজ আবারো বাংলার দামালরা চৈত্যন্ন ফিরে পেয়েছে, চারদিকে সবাই জেগে ওঠেছে।কিন্তু আমি কেন সত্য বলতে পারছিনা,আমরা কেন পারবনা সত্যর জান্ডা উড়াতে, কেন মিছিলে এসে থমকে যাব, আন্দোলনের নামে ভন্ডামী করবো, আবার কোন এক পক্ষ নিয়ে জাতীয়তাবোধকে কোলষিত করবো এইটা যদি আমাদের মোকসোদ হয় তা হলে জয়ের মুকুটত তাদের ই হবে -যারা আমাদের শত্রু, চির শত্রু।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৩ ভোর ৬:৪৮

মনির১০ বলেছেন: সহমত

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.