নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আস্ সালামু আলাইকুম্

আনাড়ী রন্ধন শিল্পীর ব্লগ B-)। ব্লগের বাজে-মানহীন লেখাগুলোর মাস্টার পিস দেখতে চাইলে এই ব্লগারের পোষ্ট গুলো পড়ে দেখতে পারেন। কথা দিচ্ছি, নিরাশ হবেন না। B-)

নীল-দর্পণ

নগণ্য একজন মানুষ। পছন্দ করি গল্পের বই পড়তে, রান্না করতে। খুব ইচ্ছে করে ঘুরে বেড়াতে। ইচ্ছে আছে সারা বাংলাদেশ চষে বেড়ানোর।

নীল-দর্পণ › বিস্তারিত পোস্টঃ

নতুন বছরে নতুন কিছু সংবাদ

০৭ ই জানুয়ারি, ২০২০ দুপুর ২:৪৮

এগারো বছর দুই সপ্তাহ চলে ব্লগ জীবনের! একটা সময় নাওয়া-খাওয়া ভুলে পড়ে থাকতাম ব্লগে। কত যে বকা খেয়েছি এই ব্লগের জন্যে তার হিসেব নেই। আবার একটা সময়ের পরে সেই পাগলামি কমেও যায়, তবে বর্ষপূর্তিতে একটা পোষ্ট দেইনি এরকম হয়নি হয়ত। এই বছর যেটা হয়েছে। এরকমটা হয়েছে কিছু ব্যক্তিগত কারনে। ব্যক্তিগত জীবনে একটু পরিবর্তন হয়েছে। একটা সময় ব্লগে আমরা একটা পরিবারের মতই ছিলাম, অনেকের স্নেহের ছিলাম আমি। সবাই হয়ত নেই তবে যারাই আছেন মাঝে-সাঝে আসলে খুব ভালো লাগে তাদের সাথে কমেন্টের মাধ্যমে কথা বলতে। মনে হয় আগের সেই টান, সেই ভালোবাসা এখনো রয়েছে। তাই মনে হল আমার এই পরিবর্তনের খবরটা এই ব্লগ পরিবারে জানানোর সময় হয়েছে এখন।

গত বছর অর্থাৎ ২০১৯ সালের সেপ্টেম্বর মাসের শেষ দিকে নতুন জীবনে প্রবেশ করেছি মানে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছি :`> (লজ্জা লাগছে নিজের বিয়ের খবর বলতে :P )। সে এক কাহিনীময় বিয়ে, বিয়ের আগের দিন রাত ৯টায় ঠিক হল পরেরদিন রাতে আমার বিয়ে। দুপুরে গোসল করে প্রায় বিকেলবেলা বের হলাম পার্লারে সাজতে, এই পার্লার সেই পার্লার করে করে একটা পার্লারে গিয়ে তেমন ভালো লাগেনি আবার খুব বেশি খারাপ ও হয়নি এরকম একটা পার্টি সাজ নিয়ে সন্ধ্যায় বাসায় ফিরলাম! ছোট মামা একবার বললেন এত টাকা কাবিন তোমার, আরেকবার বললেন এখানে সাইন দাও। দাঁড়িয়ে দাঁড়িয়ে সাইন দিয়ে একটু পরে শুনি বরমশাই কবুল বলছেন! তখন মনে হল হায় হায় কেউ আমাকে কবুল বলতে বলল না, জোর জবরদস্তি করল না, কান্নাকাটি করলাম না, দাঁড়িয়ে দাঁড়িয়ে দিলাম সাইন হয়ে গেল বিয়ে! কবুল বলতে না পারার এই আফসোস জীবনে যাবে না মনে হয়।

বিয়ের পরে ব্যস্ততায় এখন বুঝি কেন মানুষ বিয়ের পরে বদলে যায়। অথচ বান্ধবীর সাথে কত মান-অভিমান করেছি তার এরকম বদলে যাওয়ায়! আমার রেগুলার অনার্স-মাস্টার্স আরো আগেই শেষ হলেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আই ই আর-এ এম এড করছিলাম। একদম শেষ সেমিস্টারে বিয়েটা হয়। বহুত নাকানি-চুবানী খেয়ে ডুবতে ডুবতে শেষমেষ আল্লাহ'র অশেষ রহমতে সেমিস্টারটা শেষ করেছি এবং ভেবেছি পড়ালেখা অবস্থায় বিয়ে দিলে কী যে অবস্থা হতো আল্লাহ ই ভালো জানেন!

১৫-ই ডিসেম্বর আমার সেমিস্টার ফাইনাল পরীক্ষা শেষ হয় ১৬-ই ডিসেম্বর বরের সাথে ওমরাহ করতে যাই। ১০দিনের সফর ছিল কিন্তু আলহামদুলিল্লাহ খুবই ভালো কেটেছে সেই সময়। মক্কা এবং জেদ্দায় শ্বশুর বাড়ীর আত্মীয় এবং বরের ঘনিষ্ট বন্ধুরা থাকায় ওমরাহ এবং ঘোরাফেরা সব কাজ সহজ হয়ে যায়।

সেখান থেকে ফিরে তিন দিনের মাথায় কক্সবাজার মানে শ্বশুর বাড়ী যাই শ্বাশুড়ীর সাথে দেখা করতে। সেখানে চারদিন কাটিয়ে ঢাকা ফিরি গত পরশু মানে ৫ তারিখ। ফিরেই খবর পাই এক বছর আগে পাবলিশ হওয়া এক চাকরীর রেজাল্টের। মানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এর অধীনে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হিসেবে পিএসসি থেকে সুপারিশ করেছিল একবছর আগে, সেটার নিয়োগাদেশ পাই এই বছর জানুয়ারিতে। একদিকে চাকরী পাবার আনন্দ আরেক দিকে নতুন জীবনে প্রবেশ করতে না করতেই বিচ্ছেদের নোটিশ সব মিলিয়ে মিশ্র অনুভূতিতে আছি।

দোয়া চাইছি সবার কাছে নতুন দুটি জীবনের অর্থৎ সংসার এবং চাকরী জীবনের জন্যে, সবদিকে যাতে ভারসাম্য রক্ষা করে চলার তৌফিক দেন আল্লাহ তায়ালা।
বিবাহের খানাপিনা চাহিয়া কেহ লজ্জা পাইবেন না, আমি নিজেই নিজের বিবাহ খাইতে পারিনাই। তবে গরীবের ঘরে যেহেতু এসেছেন ই একটু ভার্চুয়াল মিষ্টিমুখ করে যান, গুগলাংকেলের দোকান থেকে ফ্রিতে মিষ্টি এনেছি আপনাদের জন্যে। :P

মন্তব্য ৩০ টি রেটিং +৯/-০

মন্তব্য (৩০) মন্তব্য লিখুন

১| ০৭ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৫:৪৯

রাজীব নুর বলেছেন: আপনাকে শুভেচ্ছা ও অভিনন্দন।

০৭ ই জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:৪২

নীল-দর্পণ বলেছেন: আন্তরিক ধন্যবাদ জানবেন।

২| ০৭ ই জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:৪০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অভিনন্দন অভিনন্দন অভিনন্দন!!! !!!

০৮ ই জানুয়ারি, ২০২০ সকাল ৯:১৫

নীল-দর্পণ বলেছেন: ধন্যবাদ ধন্যবাদ ধন্যবাদ কাভা ভাইয়া।

৩| ০৭ ই জানুয়ারি, ২০২০ রাত ৮:০১

নতুন বলেছেন: Congratulations,

০৮ ই জানুয়ারি, ২০২০ সকাল ৯:১৫

নীল-দর্পণ বলেছেন: অনেক ধন্যবাদ

৪| ০৭ ই জানুয়ারি, ২০২০ রাত ৯:০১

শের শায়রী বলেছেন: অভিনন্দন প্রথমে। আপনি ভালো আছেন তো। আগে যখন লিখতাম তখন মাঝে মাঝে আপনার কমেন্ট পেতাম লেখায়। যাই হোক ভালো থাকুন। সুখে থাকুন। সুস্থ্য থাকুন।

০৮ ই জানুয়ারি, ২০২০ সকাল ৯:২২

নীল-দর্পণ বলেছেন: প্রথমেই জানাই আন্তরিক ধন্যবাদ। আলহামদুলিল্লাহ ভালো আছি। আগের মতো ব্লগে তেমন আসা হয় না , আবার হঠাৎ আসলেও এক ঝলক দেখেই চলে যাই তাই...
আপনিও ভালো থাকবেন।

৫| ০৭ ই জানুয়ারি, ২০২০ রাত ১১:৪৭

সোহানী বলেছেন: আমার লিখায় যে ক'জন বরাবরেই পাশে থাকতো তাদের মাঝে আপনি একজন।

অনেক অনেক শুভকামনা নীল-দর্পণ।

যেহেতু এই লাইনে অনেক পুরোনো তাই বলতে পারি আপনি ভালো থাকবেন সবখানেই ;) । কারন আত্মবিশ্বাস, কম্প্রোমাইজ ও ধৈর্য্য আপনার আছে তাতে একজন সংসারী, একজন চাকরীজীবি ও একজন ব্লগার হিসেবে আপনি ভালো থাকবেন।

মিস্টি গ্রহন করলাম। ভালো থাকুন সারাটি জীবন ঘরে বা বাইরে............

০৮ ই জানুয়ারি, ২০২০ সকাল ৯:২৬

নীল-দর্পণ বলেছেন: শেষ লাইনটির আদরমাখা কথায় মনে হচ্ছে সেই আগের, পুরনো দিনেই আছি। ব্লগে তেমন আসা না হলেও মিস করি সেই সময়গুলোকে।

আপনাদের দোয়া আমার চলার সঙ্গী। অনেক অনেক ধন্যবাদ আপু।

৬| ০৮ ই জানুয়ারি, ২০২০ সকাল ৯:৫৯

জুন বলেছেন: অনেক অনেক শুভকামনা রইলো নীল দর্পন আপনাদের দুজনার জন্যই। সুখী হোক আপনার দাম্পত্য জীবন সেই সাথে চাকুরী জীবন অবশ্যই চালিয়ে যাবেন সেই প্রত্যাশা রইলো । মিষ্টি খেয়ে গেলাম সাত সকালে :)

০৮ ই জানুয়ারি, ২০২০ সকাল ১০:১৪

নীল-দর্পণ বলেছেন: আন্তুরিক ধন্যবাদ জানবেন, আপনাদের দোয়া আমাদের চলার সঙ্গী। :)

৭| ০৮ ই জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:০৫

মোঃমোজাম হক বলেছেন: ডাবল শুভেচ্ছা।

১২ ই জানুয়ারি, ২০২০ সকাল ৯:৫১

নীল-দর্পণ বলেছেন: ডাবল ধন্যবাদ :)

৮| ১২ ই জানুয়ারি, ২০২০ সকাল ১০:৩৩

করুণাধারা বলেছেন: জানিনা এই পোস্ট কেন আগে চোখে পড়েনি! ভালো সংবাদ দেয়া পোস্ট পড়লে মন ভালো হয়ে যায়, যেমন এখন খুব ভালো লাগছে আমার আপনার দুটি সুখবর পেয়ে! দোয়া করি আপনার শান্তিময় দাম্পত্য জীবনের জন্য এবং চাকরি যেন চালিয়ে যেতে পারেন সেজন্য। মেয়েদের জন্য ঘর আর বাইর একসাথে সামলানো খুবই কষ্টকর, অনেক ঘাম আর অশ্রু ব্যয়ের পর একসময় সবকিছু সুন্দর ভাবে চলতে থাকে। আশা করি আপনি শুরুর দিকে ঝামেলা কাটিয়ে উঠে সব কিছুতে সফল হবেন, শুভকামনা।

১২ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৩:১১

নীল-দর্পণ বলেছেন: খুব বেশি দেরি হয়নি চোখে পরতে। আন্তরিক ধন্যবাদ জানবেন করুণাধারা। আপনাদের দোয়াই আমাদের এখন অনেক প্রয়োজন। ভালো থাকবেন সব সময়।

৯| ০৩ রা মার্চ, ২০২০ সকাল ৭:৩১

মলাসইলমুইনা বলেছেন: আরে আরে এতো দেখছি শুধু নতুন বছরের নতুন কিছু সংবাদই না-এতো নতুন বছরের মহা সুসংবাদ ! আলহামদুলিল্লাহ । খুবই খুশির খবরতো দেখছি । খুশিতে বিয়ের দাওয়াতের ভুরিভোজ যে খেতে পারলাম না সেটাও ভুলে গেলাম সিরিয়াসলি বলছি । বিয়ের পরপরই ওমরাহ করতে মক্কা গিয়েছেন, মদিনা মানোয়ারা গিয়েছেন শুনে আরো ভালো লাগলো । মক্কা আর মদিনার ওপর আল্লাহর যে রহমত সে রকম রহমতের হোক বিয়ের পরবর্তী জীবন আপনাদের সেই দোয়া রইলো । কিন্তু এতো খুশির খবরের আকিকা হিসেবে একটা গল্প পাওয়ার অধিকার আমাদের আলবৎ আছে সেই দাবি কিন্তু ছেড়ে দিচ্ছি না । একটা গল্প ( মক্কা -মদিনা যাবার ফটো ব্লগও হতে পারে) অবশ্যই চাই । ভালো থাকুন সব সময় ।

২৬ শে মার্চ, ২০২০ সন্ধ্যা ৭:২২

নীল-দর্পণ বলেছেন: ভুড়িভোজ করলে ভুড়ি বেড়ে যাবে, তাই তো আয়োজন করলাম না।

আপনাদের দোয়াই আন্তরিক ভাবে কাম্য ।
ফটোব্লগ দেওয়া যেতে পারে, ভাল কথাই বলেছেন। দেখি মোবাইল ঘেটে কীরকম ছবি-টবি আছে। ছবি তোলা নিয়ে বরমশাই এর সাথে ঝগড়াঝাটি হয়েছে সেখানে দফায় দফায়। আমি ছবি তুলবো না আর সে তুলবেই (এখন নিজেরা সেসব দিনের কথা ভেবে হাসি দু'জনে)।

কেমন আছেন বন্ধু, আশা করি ভালো আছেন। সাবধানে থাকবেন। দোয়া করবেন। সবাই সবার জন্যে দোয়া করি আল্লাহ যেখানেই রাখুন, নিরাপদে রাখুন এবং ঈমানের উপর রাখুন।

১০| ০২ রা এপ্রিল, ২০২০ সন্ধ্যা ৭:০২

জাফরিন বলেছেন: আরেব্বাপ! এত্ত এত্ত সুসংবাদ?
অভিনন্দন! অনেক ভালোবাসা ও সাফল্যময় জীবন হোক। শুভকামনা রইলো, নীল দর্পন :)

০৬ ই এপ্রিল, ২০২০ সন্ধ্যা ৭:৪৬

নীল-দর্পণ বলেছেন: আন্তরিক ধন্যবাদ জানবেন। যেখানেই থাকুন সাবধানে থাকুন। আল্লাহ সবাইকে সুস্থ এবং নিরাপদে রাখুন এই কামনা। :)

১১| ১৪ ই এপ্রিল, ২০২০ রাত ৯:৩৮

ওমেরা বলেছেন: আপু আপনার নতুন জীবনের জন্য অনেক শুভকামনা । দুজনে মিলে অনেক ভালো আর আনন্দে থাকুন ।

২২ শে এপ্রিল, ২০২০ সকাল ৯:১২

নীল-দর্পণ বলেছেন: অনেক ধন্যবাদ আপু। আপনিও ভালো থাকবেন।

১২| ২২ শে এপ্রিল, ২০২০ সকাল ১০:৩২

আহমেদ জী এস বলেছেন: নীল-দর্পণ ,




সুখবর বাসী হয়না। অভিনন্দন।

মানুষের জীবন কোন ঘাটেই নোঙর ফেলে বসে থাকেনা। তাকে চলতেই হয় স্রোত আর বাতাসের টান বুঝে। আপনার জীবন সুবাতাস আর মৃদুমন্দ স্রোতে ভেসে যাক অবিরাম।

নতুন কাজ, নতুন জায়গা, নতুন পরিবেশ এসব থেকে ব্লগে লেখা্র উপাদান পাবেন প্রচুর।
ভালো থাকুন আর নিরাপদে থাকুন।

১২ ই সেপ্টেম্বর, ২০২০ রাত ৮:০৬

নীল-দর্পণ বলেছেন: "...মানুষের জীবন কোন ঘাটেই নোঙ্গর ফেলে বসে থাকেনা..." নির্মম বাস্তবতা এটি আসলে। যতযাই হোক চলতেই থাকে জীবন যতদিন আছে।

১৩| ২২ শে এপ্রিল, ২০২০ সকাল ১০:৪৭

মোঃ মাইদুল সরকার বলেছেন:
সুন্দর ও সুখী জীবন হোক।

১২ ই সেপ্টেম্বর, ২০২০ রাত ৮:০৭

নীল-দর্পণ বলেছেন: ধন্যবাদ আপনাকে মোঃ মাইদুল সরকার। ভালো থাকবেন।

১৪| ২৩ শে এপ্রিল, ২০২০ রাত ৮:২৭

খায়রুল আহসান বলেছেন: দুটো সুখবরের জন্যই আন্তরিক অভিনন্দন এবং শুভকামনা!
আপনার এ পোস্টটা আগেই পড়েছিলাম। আজ পুনরায় এখানে এসে আমার কোন মন্তব্য নেই দেখে অবাকই হ'লাম। হয়তো কোন কারণে মন্তব্য লেখার আগেই তখন কম্পিউটার থেকে উঠতে হয়েছিল।
নতুন চাকুরী এবং কর্মস্থল কেমন লাগছে? সেখানকার কোন অভিজ্ঞতা নিয়ে একটা পোস্ট, নইলে অন্ততঃ একটা ছবি ব্লগ দিতে পারেন।

১২ ই সেপ্টেম্বর, ২০২০ রাত ৮:১১

নীল-দর্পণ বলেছেন: অনেক দিন পর ব্লগে বসলাম। নতুন কর্মস্থলে মন বসানো, কাজ বোঝা সব কিছু করতে করতে জীবনে নতুন মোড়...আনন্দ-বিষাদ সব কিছু মিলিয়ে আসলে অনেক কিছুই ঘটে গেছে যার ফলে কোন ব্লগ দেওয়া হয়ে ওঠেনি অনেকবার চাইলেও। সময়-সুযোগ হলে ইনশাআল্লাহ নিশ্চই দেওয়ার ইচ্ছা আছে।

১৫| ৩০ শে মে, ২০২০ বিকাল ৪:১০

মেহবুবা বলেছেন: এত্ত এত্ত ভাল খবর !
অনেক ভাল থেকো নতুন জীবনে নতুন কর্মস্থলে ও।

১২ ই সেপ্টেম্বর, ২০২০ রাত ৮:১১

নীল-দর্পণ বলেছেন: অনেক ধন্যবাদ আপু।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.