নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মুক্ত মানব

যা দেখি যেভাবে দেখি (কহিলো সে ফিরে দেখো, দেখিলাম থামি , সম্মুখে ঠেলিছে মোরে পশ্চাতের আমি...) [email protected]

মুক্ত মানব › বিস্তারিত পোস্টঃ

তিনটি সংবাদ পাঠ প্রতিক্রিয়া

০৯ ই জুলাই, ২০১৫ দুপুর ১২:২৫

তিনটি সংবাদ পাঠ প্রতিক্রিয়া:

১। প্রবাসে প্রাণের মুড়ি খাই, মিরাক্কেলে দেখেছিলাম প্রাণ গ্রুপের বিগ্গাপন। বিদেশী টিভি প্রোগ্রামে নিশ্চয়ই খুব বেশী বাংলাদেশী কোম্পানী বিগ্গাপন দেয় না, সেই বিচারে প্রাণ গ্রুপ বেশ আন্তর্জাতিক দেশী কোম্পানী। ভালো লাগছিলো এই কর্পোরেট রাজদুতীয়ালী (এ্যাম্বাসাডরশীপ)। সম্প্রতি এই গ্রুপের একজন কর্তা ব্যক্তি প্রবাসে এক হাসপাতালে রোগশয্যায় মারা গেছেন (ইন্না লিল্লাহি..রাজেউন)। আশা করবো
মুড়িতে ইউরিয়া দিয়ে সাদা না করার, কিম্বা ভালো পানীয় উৎপাদন, এবং বিদেশী টিভি প্রোগ্রাম স্পন্সরের মত ভালো কাজগুলো প্রাণ অব্যাহত রাখবে এবং বাংলাদেশের কর্পোরেট রাজদুতীয়ালীর এক রোল মডেল হিসেবে নতুন দেশী কোম্পানীগুলোকে প্রানিত করবে।

২। মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়ের সচিবের অসৌজন্যতার কারনে একজন মুক্তিযোদ্ধা আত্নহত্যা করেছেন। গুরুতর অভিযোগ। হস্তলিপি বিশারদরা নিশ্চয়ই প্রামানিকভাবে বলতে পারবেন সুইসাইড নোট খানি সত্যি সেই আত্ন্যাভিমানী মুক্তিযোদ্ধার কিনা। হয়ে থাকলে নিশ্চয় অসৌজন্যের বিচার হওয়া উচিত।

৩। সম্প্রতি শিক্ষা মন্ত্রী শিক্ষা সচিবের 'ডানা' ছাঁটতে চাইছেন বলে সংবাদ বেরিয়েছে। কিন্তু যে যার কাজ দেশের নিয়মানুযায়ী করে গেলে ডানা ধরে টানার কোন প্রয়োজন তো পড়ে না! শিক্ষা সচিবের সাম্প্রতিক একটা নির্দেশনা আমার বিচারে ভালো, কিন্তু অসম্পুর্ণ। স্কুলের শিক্ষার্থীদের সাঁতার শেখা বাধ্যতামুলক করা আমার মতে খুবই ভালো এবং বাস্তব সম্মত পদক্ষেপ। বিশেষ করে গ্লোবাল ওয়ার্মিং-এর ঝুঁকির শীর্ষে থাকা বাংলাদেশে সাঁতার একটা অত্যন্ত গুরুত্বপূর্ণ জীবন দক্ষতা (লাইফ স্কীল)। কিন্তু নির্দেশনা টি আরও বাস্তব সম্মত হতো যদি প্রতিটি স্কুলে একটা ইনডোর / আউটডোর সুইমিং পুল করা যেতো এবং খন্ডকালীন সাঁতার প্রশিক্ষকের পদ সৃষ্টি করা যেতো। পুরোটা সরকারের পয়সায় সম্ভব না হলে আংশিক আন্তর্জাতিক সাহায্যেও এ ধরনের প্রকল্পে অর্থায়নের চেষ্টা করা যেতে পারে।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.