নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি অন্তর ভাঙা এক যুবক! সহজেই বুঝে যাই কান্নার সুরে-দুঃখটা কত গভীর,অনুভবে শিহরিত হই বাস্তব কত কঠিন, কতটা নির্মম হতে পারে মানুষ! shapnaneer.com \'স্বপ্ননীড়\'।।

নাঈম জাহাঙ্গীর নয়ন

সু-স্বাগতম। আপনার আগমনে ধন্য আমি। মানুষ আমি, আমাকে মানুষই ভাববেন, আমি তাই হতে চাই njnoyon.com

নাঈম জাহাঙ্গীর নয়ন › বিস্তারিত পোস্টঃ

আওয়ামী লীগকে দেশছাড়া করতে চাইলে নিজেদেরই অস্তিত্ব হারাবেন

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ ভোর ৪:৫২


আমি কোন রাজনৈতিক ব্যক্তিত্ব নই, নাই রাজনীতি সম্পর্কিত পড়াশোনা, তাই রাজনীতি বুঝি না। রাজনৈতিক বিশেষজ্ঞ হওয়ার ইচ্ছে বা যোগ্যতা কোনটাই আমার নেই। তবে নিজের এই ছোট্ট জীবনবৃত্তে বাংলাদেশের রাজনৈতিক উত্থান পতন ধারাবাহিতা দেখে শুনে এইটুকু বুঝেছি, আওয়ামী লীগ'কে দেশছাড়া করার চক্রান্ত করলে নিজেদের অস্তিত্ব হারাবে বিএনপি-জামায়াত, এটা বলতে আজ কোন রাজনৈতিক বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন মনে করছিনা।


গতকাল একটা অনলাইন নিউজ পোর্টালে পড়লাম, বিএনপি নেত্রী ব্যারিস্টার ফারজানা রুমি বলছেন প্রতিদিন তিনজন করে পুলিশ মারেন প্রতিটি জেলায় তাহলেই দ্রুত প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী নিজেদের নিয়ন্ত্রণে আসবে। আর তখন আওয়ামী লীগ'কে দেশছাড়া করতে দশ মিনিট সময়ও লাগবে না। সেখানে বিএনপি'র ফখরুদ্দিন রেজভীসহ সিনিয়র নেতারাও ছিলেন এবং সবাই রুমির কথায় হাততালি দিয়ে সমর্থন করেন।

হা হা হা আমি হেসে উঠছিলাম পড়তে পড়তে বিএনপি নেতানেত্রীদের ছাগল মার্কা কথাবার্তা শুনে। আপনিও হাসতে পারেন চুপি চুপি কেউ দেখবে হা হা হা। কেনইবা এমন ছাগল মার্কা কথাবার্তা শুনে হাসবেন না আপনি! আওয়ামী লীগ'কে দেশছাড়া করবে বাংলাদেশ থেকে তাও আবার দশ মিনিটে!

বাংলাদেশের কীট মীরজাফরদের নির্বুদ্ধিতার সুযোগ নিয়ে মেজর জিয়া প্রধান সামরিক শাসক হোন। বাংলাদেশ ও বাঙালি জাতির চিরশত্রু জামায়াত ও কিছু ক্ষমতা লোভী অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সঙ্গে নিয়ে প্রধান সামরিক শাসক হয়ে সারাদেশ ও মানুষকে অস্ত্রের মুখে রেখে গঠন করেন বিএনপি নামক রাজনৈতিক দলটি। যার উদ্দেশ্য ছিল বাংলাদেশে নিষিদ্ধ হওয়া একাত্তরের হায়েনা শকুন আলশামস আলবদর রাজাকারদের দল জামায়াতকে এইদেশে রাজনৈতিকভাবে প্রতিষ্ঠিত করা। বাংলাদেশ ও বাঙালি জাতির জন্য জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর সুদূর প্রসারী সফল চিন্তাভাবনা নস্যাৎ করে শুরু করেন বাংলাদেশ ও রাজনীতিতে নিষিদ্ধ হওয়া রাজাকার ধর্মব্যবসায়ী জামায়তের পুনর্বাসন। পাকিস্তানকে খুশি করতে দেশ জাতির সাথে বেঈমানী করে দেশে ফিরিয়ে আনেন এদেশে নিষিদ্ধ একাত্তরের আলবদর প্রধান বাংলাদেশর চিরশত্রু গোলাম আযমসহ জামায়াতে ইসলামের শীর্ষ নেতাদের, ধোঁয়া তুলেন 'বহুদলীয় গণতন্ত্র'।

সুদীর্ঘ ২৪ বছর আন্দোলন সংগ্রাম জেলজুলুম সহ্যকরে বাঙালি জাতির জন্য একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র বাংলাদেশ উপহার দেয়া আওয়ামী লীগ ও সর্বকালের সেরা নেতৃত্ব জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান'কে নিষিদ্ধ করেন সামরিক শাসক মেজর জিয়া। বাংলার অকৃতজ্ঞ বেঈমান মানুষ নামে শোয়রদের দ্বারা বঙ্গবন্ধু সপরিবারে হত্যা হওয়ার পর দীর্ঘ দশ বছর বাংলাদেশের মানুষ আওয়ামী লীগ ও বঙ্গবন্ধু'র নামটি পর্যন্ত মুখে আনতে ভয় পেতো। তারপর জাতীয় চার নেতাসহ মুক্তিযুদ্ধে অবদানকারী নেতাদের হত্যা করে নেতৃত্ব শূন্য করেন আওয়ামী লীগ'কে নিশ্চিহ্ন করতেই। কিন্তু মহান আল্লাহ্ সবই বুঝেন ও দেখেন জানেন। আল্লাহ্'র কৃপায় আওয়ামী লীগ বিলিন না হয়ে আবারো পুনর্গঠিত হতে থাকে। ১৫ আগষ্ট ১৯৭৫-এ ইতিহাসের নির্মম নৃশংস হত্যাকাণ্ডের পর মহান আল্লাহ্'র রহমতে বেঁচে যাওয়া বঙ্গবন্ধু'র দুই কন্যাকে সামরিক শাসক মেজর জিয়া দেশে আসতে দেননি। ভেবেছিলেন নেতৃত্ব শূন্য আওয়ামী লীগ ধীরেধীরে অস্তিত্বহীন হয়ে যাবে, হয়নি।

বাংলার মানুষ ১৯৮১ সালে বঙ্গবন্ধু-কন্যা শেখ হাসিনাকে আওয়ামী লীগের প্রধান হিসেব অধিষ্ঠিত করেন। শুরু হয় আবারো আওয়ামী লীগের এগিয়ে যাওয়া। মেজর জিয়া আওয়ামী লীগের লক্ষ লক্ষ নেতাকর্মীকে হত্যা করেও অস্তিত্বহীন করতে করেনি। বাংলাদেশের জনগণের অধিকার আদায়ে আবারো আন্দোলন সংগ্রাম শুরুকরে আওয়ামী লীগ। বঙ্গবন্ধু'র সাথে, দেশের সাথে বিশ্বাসঘাতকতা করার উপযুক্ত বিচার আল্লাহ্ দেখিয়েছেন বাংলার মানুষকে, শুনেছে বিশ্ববাসী।

আবারো আওয়ামী লীগ'কে নেতৃত্ব শূন্য করে নিশ্চিহ্ন করতে ১৯৮১ সালের মে মাস থেকে আওয়ামী লীগের বৈঠা হাতে হাল ধরার পর থেকে বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে হত্যার চক্রান্ত ষড়যন্ত্র করতে থাকেন বিভিন্নভাবে। সরাসরি গুলি করা থেকে এমন কোন পন্থা নেই যা করা হয়নি শেখ হাসিনার সাথে। কথায় বলে 'রাখেন আল্লাহ্ মারে কে'। বারবার ঠিক যেন আল্লাহ্ নিজের হাতেই হেফাজত করেছেন বাংলার গণ মানুষের নেত্রী বাঙালি জাতির কর্ণধার শেখ হাসিনাকে। যাঁরা দেশের জন্য নিবেদিত, মানুষের সুখদুঃখকে যাঁরা নিজের সাথে সম্পৃক্ত করে নেন তাঁদের জন্য আল্লাহ্'র সুদৃষ্টি ও রহমত সবসময় থাকে এর উজ্জল প্রমাণ দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা।

বেগম খালেদা জিয়া ১৯৯১ ও ২০০১ সালে পাকিস্তানি অর্থে ক্ষমতায় এসে রাজনৈতিকভারে আওয়ামী লীগের সাথে পেরে না উঠে বিভিন্নসময় বিভিন্নভাবে আওয়ামী লীগের নেতাকর্মীদের হত্যা করতে থাকে। মিছিল মিটিং নিষিদ্ধ করে রাখার সাথে সাথে হত্যা গুম আর মিথ্যে মামলা দিয়ে সবসময় কোণঠাসা করে রেখেও যখন আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে পারছিল না, তখন বিশ্বের রাজনৈতিক ইতিহাসের কলঙ্কিত ও জঘন্যতম পন্থায় হত্যা করতে জন্ম দেয় ২১ আগষ্ট ২০০৪ইং। আওয়ামী লীগের সুষ্ঠু জনসমাবেশে গ্রেনেড ও সরাসরি গুলি করে শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েও ব্যর্থ হোন আওয়ামী লীগের আত্মোৎসর্গ করা নেতাকর্মীর দৃঢ় আত্ম বিশ্বাসসহ জনগণের ভালোবাসা ও আল্লাহ্'র অশেষ রহমতে। তারেক পিন্টু বাবরের প্রত্যক্ষ ও পরোক্ষ ষড়যন্ত্র দ্বারা বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসের সবচেয়ে কলঙ্কিত গণহত্যায় সেদিন আওয়ামী লীগের শীর্ষ নেতাসহ ২৬ জনের মৃত্যু ও হাজার খানেক নেতাকর্মী গুরুতর আহত হয়, সেদিনও স্বয়ং মহান আল্লাহ্'র কৃপায় বেঁচে যান জনগণের নেত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করা তো দূরের কথা উল্টো আওয়ামী লীগ আরো দিগুণ আত্মবিশ্বাস নিয়ে ঐক্যবদ্ধ হয়ে বাংলার মানুষের অধিকার আদায়ে আন্দোলন সংগ্রাম চালিয়ে যেতে থাকে।

আজ কথায় কথায় বিএনপি নেতারা নির্যাতন বাঁধার কথা উল্লেখ করে গণতন্ত্র ফিরিয়ে আনার নামে আবারো জনগণকে ধুকা দিতে চায়। গণতন্ত্র নাই গণতন্ত্র নাই বলে বলে পাগলই হয়ে গেছে ফখরুল রেজভী'রা! তাদের কাছে গণতন্ত্রের কথা শুনলে হাসি পায় আমার। গণতন্ত্র তাদের কাছে কেমন সেটা বুঝাই খুব মুশকিল হয়ে দাঁড়িয়েছে! বিএনপি'র ছাগল মার্কা কথাবার্তা শুনলে মনে হয় ছাগল হাচ্ছি দিয়ে মনে করিয়ে দিবে তাদের গণতন্ত্র কালচার কেমন ছিল। তারা এটা বুঝতে চায় না তারা কতটা দেয়াল গড়েছিল আওয়ামী লীগেন সামনে, কত নির্মমভাবে ধ্বংস করেছিল গণতন্ত্রকে। যাউকগা, আসুন আমিই একটু মনে করিয়ে দিচ্ছি আপনাদের গণতন্ত্র নামের গণতন্ত্র হত্যার কিছু, মনে আছে নিশ্চয়....

দেশের মানুষ ভুলেনি আজও পাঁচ কিলোমিটার হাঁটার পরেও প্রধান বিরোধী নেত্রী শেখ হাসিনাকে সিএমএইচ-এ প্রবেশ করতে দেননি আপনারা!!
তখন দেশে গনতন্ত্র ছিল...!

'শব্দ-দূষণ হবে' এই অজুহাতে আওয়ামী লীগের সমাবেশে মাইক ব্যবহার করতে দেননি আপনারা!!
তখন দেশে কথা বলার স্বাধীনতা ও গনতন্ত্র ছিল...!

প্রধান বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনার বক্তব্য রেকর্ড করায় সাংবাদিকদের কাছ থেকে ক্যামেরা কেড়ে নিয়েছেন আপনার!!
তখন দেশে গনতন্ত্র ছিল...!

আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় নেতা শাহ এম এস কিবরিয়াকে হত্যা করেছিলেন।
তখন দেশে গনতন্ত্র ছিল....!!


ন্যায্য অধিকার আদায়ের জন্য রাজপথে সুষ্ঠু স্বাভাবিক মিছিলেও আওয়ামী লীগের শীর্ষস্থানীয় কেন্দ্রীয় নেতাদের উপর পুলিশ র্যাব দিয়ে অকথ্য নির্মম নির্যাতন চালিয়েছেন।
সেটা বিরোধী দলের অধিকার ছিল ও দেশে গনতন্ত্র ছিল...!

ন্যক্কারজনকভাবে আওয়ামী লীগের পার্টি অফিসের ভেতর নারীপুরুষ নির্বিশেষে সকল নেতাকর্মীকে পুলিশ দিয়ে পিটিয়েছেন ভাঙচুর করেছেন।
সেটা বিরোধী দলের প্রতি ভালো আচরণ ও দেশে গণতন্ত্র ছিল...!!

ক্ষমতায় বসেই একুশে টিভিকে বন্ধ করেছেন!
তখন দেশে মিডিয়ার স্বাধীনতা ও গনতন্ত্র ছিল...!

সাংবাদিক মানিক সাহা, হুমায়ূন কবিরদেরকে নৃশংসভাবে হত্যা করেছেন!!
তখন সাংবাদিকদের লেখার স্বাধীনতা ও দেশে গনতন্ত্র ছিল...!

সামান্য অজুহাত দেখিয়ে সংখ্যালঘু প্রতিটি গোষ্ঠীর জমি জবরদখল করে পাকিস্তানি কায়দায় নির্যাতন করেছেন!!
তখন দেশে গণতন্ত্র ছিল...!

সংখ্যালঘুদের উপর নির্যাতন নিয়ে রিপোর্ট করায় শাহরিয়ার কবিরদেরকে ধরে নিয়ে অকথ্য নির্যাতন চালিয়েছেন!!
তখন দেশে সাংবাদিকদের স্বাধীনতা ও গনতন্ত্র ছিল...!

বোমা মেরে সৎ নিষ্ঠাবান জনগণের কাছের নেতা  উল্লাহ মাস্টারকে হত্যা করেছিলেন।
তখন দেশে গনতন্ত্র ছিল...!!

গ্রেনেড ও সরাসরি গুলি করে আপনাদের প্রধান বিরোধীদল নেত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছিলেন। আইভি রহমানসহ আওয়ামী লীগের ২৬ শীর্ষ নেতাদের হত্যা করেছিলেন।
তখন দেশে গনতন্ত্র ছিল...!!

আজ এতিমের টাকা চুরির দায়ে সাজা দেয়ায় গনতন্ত্র নেই বলে হাহাকার মায়াকান্না করছেন। তা করেন, কান্নাকাটি করবেন, আন্দোলন করবেন সেটা আপনাদের অধিকার। কিন্তু, গণতন্ত্র নাই, হয়রানি করা হচ্ছে, আওয়ামী লীগকে দশ মিনিটে দেশছাড়া করবেন, এমন ছাগল মার্কা কথাবার্তা ছাড়েন। নিজেদের অস্তিত্বের খোঁজ করেন। সেটাই কাজে লাগবে। আর, পুলিশ মারবেন, জনগণকে জ্যান্ত পুড়িয়ে মনুষ্যকাবাব বানাবেন, দেশের সম্পদ নষ্ট করবেন, আওয়ামী লীগকে দেশছাড়া করতে চাইবেন! তবে মনে করে দেখুন আপনাদের সময়ের কথাগুলো। যদি ভুলে থাকেন তো শুধু একটু মনে মনে করিয়ে দিচ্ছি....

আওয়ামী লীগ নিশ্চিহ্ন করতে র্যাব, পুলিশ, বুজিবি ব্যবহার করেছেন ২০০৬ইং অক্টোবর মাসে। সেদিন দ লগি বৈঠা ঠেকাতে পারেননি। প্রশাসন হাতে নিয়ে হয়রানির কথা বলছেন? আপনাদের মাত্র ১৩০০ গ্রেফতার করেছে এই সরকার।


আর আপনারা ২৬ অক্টোবর ২০০৬ইং মাত্র একদিনেই গ্রেফতার করেছিলেন ৮,০০০ নেতাকর্মীকে। তারপরও প্রশাসন হাতে নিয়ে কতটা পেরেছিলেন সেদিন তা একবার ভেবে দেখুন। আওয়ামী লীগ দেশছাড়া করবেন, নাকি নিজেরা হবেন তা নিজেকে প্রশ্ন করুন, পেয়ে যাবেন উত্তর। এখন অমন চিন্তাভাবনা করতে গেলে রাতে ঘুমের ঘরেও চিৎকার দিয়ে পানি খুঁজবেন।

আওয়ামী লীগ এই বাংলাদেশকে বিশ্বমানচিত্রে জায়গা করে দিয়েছিল মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে, এবং বাংলাদেশ ও বাংলাদেশের  মানুষের জীবনমান উন্নয়নে আওয়ামী লীগ অতন্দ্র প্রহরী হয়ে সবসময় আছে, থাকবে সগৌরবে।

মন্তব্য ৩৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৩৭) মন্তব্য লিখুন

১| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ ভোর ৫:০৮

কেএসরথি বলেছেন: খুব সুন্দর লেখা! চালিয়ে যান ভাই, এমপিশীপ দূরে নাই। ;)

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ ভোর ৫:৪৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হা হা হা দারুণ বলছেন ভাই!
শীপ লাইনচ্যুত অনেক বছর।
আকাঙ্খাও নাই, ছিলও না কখনো।

শুভ হোক আপনার

শুভ সকাল

২| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ ভোর ৫:১০

চাঁদগাজী বলেছেন:



শেষে বিরহের কবিও রাজনীতিতে আসছেন?

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ ভোর ৫:৫৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: না না শ্রদ্ধেয়, রাজনীতি আমি বুঝি না। তাছাড়া রাজনীতি হইল চালাক মানুষের জন্য, আমার মতো বোকাসোকা মানুষের জন্য রাজনীতি না।

আসলে গতকাল বিএনপিন ব্যারিস্টার ফারজানা রুমির ভাষ্য আর বোধ শুনে মনের ভিতর কেমন যেন রাগ বয়ে যাচ্ছে!
তাদের মতো শিক্ষিত রাজনীতিবিদের চিন্তাভাবনা যদি এমন হয় তাহলে রাজনীতি বলতে কিছু আছে বুঝমু কেমনে!

সুপ্রভাত,

৩| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ ভোর ৬:০৮

ঠ্যঠা মফিজ বলেছেন: কবির লেখাটা ভালই লাগল ।ভাই ওই সংবাদের লিংটা একটু দেয়া যাবে,আমরা পড়ে দেখতাম ঘটনা সত্য না
মিথ্যা।

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ ভোর ৬:৩১

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হ্যা, দেয়া যেতে পারে ভাই, গতকাল পড়েছি, সেভ করিনি, তবুও খুঁজে দেখি পাই কিনা।

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ ভোর ৬:৪৪

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: লিঙ্ক অনেক বড় ভাই, ব্লগের লিঙ্কে হচ্ছে না, স্ক্রিনশট দিলাম



৪| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ ভোর ৬:৫৭

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: এটকু দেরি করে ফেলেছেন দাদা রাজনীতি বা এমপিশিপের দৌড়ে | বিএনপি/জামাত এবং আপনার প্রানপ্রিয় আওয়ামীলীগ দেশের সম্পদ লুটপাট করে যেভাবে নিঃশেষ করে ফেলেছে, আপনি এখন ক্ষমতায় অংশ নিলে আমড়ার আঁটিটুকুও পাবেন বলে মনে হয় না |

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ৭:১৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: ইস্ রে! আগে জানলে কয়টা টেহার মুখ দেখতাম!
যাউক গা, এমনিতেই বেশ আছি ভাই, দোআ কইরেন।
১৬ কোটি মানুষের মধ্যে এমপি মাত্র ৩০০, সবাই এমপি হয় না। আমিও না হয় না হওয়া কাতারেই রইলাম ভাই।

চুরি দুর্নীতি সব সরকারেই করে, তবে বিএনপিও দুইবার ছিল, তাদের তুলনায় আওয়ামী লীগের আমলে বাংলাদেশ অনেককিছু পেয়েছে। তাহলে সাপোর্ট কাকে করবো? বিএনপিকে? দেশতো আর আমি চালাই না, কোন রাজনৈতিক দলই চালায়। তাহলে কাকে সমর্থন করা উচিৎ বলে মনে হয় আপনার কাছে?

৫| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ৭:৪৬

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: ভাই, আপনার যাকে ভালো মনে হয় তাকেই সাপোর্ট করুন - এটা আপনার গণতারন্ত্রিক অধিকার |
আমার কাছে বরং মনে হচ্ছে যে, যত দিন যাচ্ছে, দেশের গোটা সিস্টেমটাই ততো রসাতলে যাচ্ছে, সেটা আওয়ামী হোক বা বিএনপি হোক | গতবৎসর বাংলাদেশে যাওয়ার সৌভাগ্য হয়েছিল | যতক্ষণ আত্মীয়-স্বজন,বন্ধুবান্ধবদের সান্নিধ্যে ছিলাম মনে হচ্ছিলো স্বর্গে আছি | কিন্তু যখনি অন্যান্য জরুরি কাজে বেশ কয়েকটি অফিসে যাওয়ার দুর্ভাগ্য আমার হয়েছে তখনি আমি নিজেকে মেনে নিতে পারি নি যে আমার প্রানপ্রিয় দেশের এই কি বেহাল অবস্থা | ওই সব অফিসে এখন একটি হাঁচি দিলেও কর্মচারীদের জরিমানা (বকশিস) দিতে হয় |একটি অফিসে এক কাজে দুই দিনে ৫বার ঘোরাঘুরির পর একজন আমাকে উপদেশ দিলো ওই এলাকার ছাত্রলীগের নেতাকে ম্যানেজ করলে কাজটি সম্ভব হবে | বোঝলেন অবস্থা ? প্রবাসে অনেক কষ্টের উপার্জন কাউকে এমনি এমনি দিয়ে দিতে "মনের ভিতর কেমন যেন রাগ বয়ে যায়" এবং এর জন্য দায়ী রাজনৈতিক দলগুলোকে অভিসম্পাত দেয়া ছাড়া আর কোনো উপায় থাকে না |

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১১:০৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: সুন্দর বলেছেন ভাই। আপনার সাথে আমিও পুরোপুরি একমত, অনেক দুর্নীতি রয়ে গেছে এখনো। সেটাই চিন্তার বিষয়! শেখ হাসিনার মৃত্যুর পর বাংলাদেশ কাকে নিয়ে এগিয়ে যাবে!!

সব জায়গায় দুর্নীতি বন্দ হোক এমনটাই সবার সাথে আমারও চাওয়া।

শুভকামনা জানবেন ভাই

৬| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ৮:০৬

নিরাপদ দেশ চাই বলেছেন: এই কথা যদি সে বলে থাকে তবে তাকে এখুনি গ্রেফতার করা উচিৎ। মানুষ মেরে ক্ষমতায় যেতে চাওয়া প্রতিটা বিরোধী দলের রাজনীতিবিদদের ধরে ধরে সরকার জেলে পাঠাক, কোন অসুবিধা নাই।
কিন্তু নির্বাচনটা যেন সুষ্ঠু হয়।নির্বাচনে আর মানুষ পুড়িয়ে মারা বিএনপি জামাতকে পুন্দেরায় খতে চাই না। নতুন মুখের শিক্ষিত দেশপ্রেমিক মানুষদের নির্বাচনে দাড়াতে দেখতে চাই।

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১১:০৫

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: সুন্দর দাবি, আমিও তেমনটা চাই এবং বিশ্বাস করি সুষ্ঠু নির্বাচন পাবো আমরা।

সুন্দর যুক্তিনির্ভর মন্তব্য রেখে যাওয়ায় কৃতজ্ঞতা জানবেন।

শুভকামনা জানবেন সবসময়।

৭| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ৯:১৭

আটলান্টিক বলেছেন: নয়ন ভাই আপনার সকল কথার সাথে একমত :)

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১১:০৭

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক অনেক উৎসাহ পেলাম, সাহসী করলেন ভাই, পাশে থাকায় কৃতজ্ঞতা জানবেন।


শুভকামনা আপনার জন্য সবসময়

৮| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১০:১২

টি-ভাইরাস বলেছেন: প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের ৭০ লাখ টাকার বস্তার ‘কালো বিড়াল’ প্রসঙ্গ নিয়ে কথা বলা যাবে না। খালেদা জিয়া রাষ্ট্রীয় অর্থ কয়েক হাতে যাওয়া-আসার সুযোগ তৈরি করে দিয়ে, জেল খাটছেন। ফারমার্স ব্যাংকে ধস নামিয়ে, রাষ্ট্রীয় অনুষ্ঠানের প্রথম সারিতে বসার সুযোগ পাচ্ছেন মহীউদ্দীন খান আলমগীর। খালেদা জিয়ার বিচার করলেন, মহীউদ্দীন খান আলমগীরের বিচারও করেন- একথা বলা যাবে না। খালেদা জিয়ার ২ কোটি টাকার বিচার করছেন, একজন ছাত্রনেতা কী করে একটি ব্যাংকের উদ্যোক্তা হওয়ার মতো অর্থের মালিক হলেন, তা বলা যাবে না। খালেদা জিয়ার ২ কোটি টাকার বিচার করলেন, ড. আতিউর দায়িত্বে থাকা অবস্থায় কেন্দ্রীয় ব্যাংকের ৮০০ কোটি টাকা চুরির বিচার করছেন না কেন, এই প্রশ্ন তোলা যাবে না। ‘বারাকাতই জনতা ব্যাংক শেষ করে দিয়েছে’– তখন সরকার বা অর্থ মন্ত্রণালয় কী করছিল? খালেদা জিয়ার ২ কোটি টাকার ক্ষেত্রে এত তৎপর, জনতা ব্যাংকের ৫ হাজার ৫০৪ কোটি টাকার ক্ষেত্রে তৎপরতা নেই কেন, এমন প্রশ্ন করা যাবে না। খালেদা জিয়ার মামলার ক্ষেত্রে ঝড়ের গতি, বেসিক ব্যাংক, সোনালী ব্যাংকের ৭ বা ৮ হাজার কোটি টাকার বিচার নিয়ে এত টালবাহানা করছেন কেন, প্রশ্ন করা যাবে না। খালেদা জিয়ার ২ কোটি টাকা স্থানান্তরের বিচার করলেন, ভালো কথা। কিন্তু শেয়ারবাজারের ৫০ থেকে ৮০ হাজার কোটি টাকা লুটপাটের তদন্ত রিপোর্ট অনুযায়ী অভিযুক্তদের বিচার করছেন না কেন, প্রশ্ন করা যাবে না। খালেদা জিয়ার বিচারের মতো, কেন্দ্রীয় ব্যাংকের রিজার্ভ চুরির তদন্ত রিপোর্ট প্রকাশ করছেন না কেন, অভিযুক্তদের ধরছেন না কেন, প্রশ্ন করা যাবে না।

শুধু বলতে হবে খালেদা জিয়ার বিচারের মধ্য দিয়ে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা হয়ে গেছে

খালেদা জিয়ার বিরুদ্ধের মামলাও রাজনৈতিকভাবে খালেদা জিয়া তথা বিএনপিকে কোণঠাসা করার জন্যে। এর সঙ্গে দুর্নীতি দমন বা আইনের শাসন প্রতিষ্ঠার কোনও সম্পর্ক নেই। আবারও বলছি, খালেদা জিয়ার বিচার করা অন্যায় হয়েছে বা হচ্ছে– তা বলা যাবে না। তবে শত শত বা হাজার হাজার কোটি টাকার চুরি-জালিয়াতি-দুর্নীতির বিচার না করে, ২ কোটি টাকা স্থানান্তরে (চুরি বা আত্মসাৎ বা ‘মেরে খাওয়া’ নয়) অবিশ্বস্ততার দায়ে খালেদা জিয়ার বিচার, বিশেষ রাজনৈতিক উদ্দেশ্যমূলক না, তা বলার সুযোগ নেই।

- Golam Mortoza

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১১:১১

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক কথা বলে গেলেন ভাই, ভালো লাগলো।
তবে, খালেদা জিয়ার বিচার করায় কেমনে উদ্দেশ্যমূলক মনে করছেন সেটা বুঝতে পারিনি।
সামনে তো আরো বিচার আছে সেগুলো সম্পর্কে কি বলবেন কে জানে।
তারেকের জন্য ইন্টাপোল রেড়ি হয়ে আছে, সেটা সম্পর্কে না জানি আরো কি বলেন!!

ভালো থাকবেন ভাই,
শুভকামনা রইল

৯| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১০:১৬

রাজীব নুর বলেছেন: সব অনলাইন নিউজ পোর্টাল এর খবর বিশ্বাস করতে হয় না।

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১১:১৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হ্যা ভাই একমত আপনার সাথে। তবে পুলিশ মারার কথা উনারা বিভিন্ন জনসভাতেও বলেছেন তারা। আর জ্যান্ত মানুষ পুড়ানো তো সবারই জানা।

শুভকামনা জানবেন ভাই।

১০| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১০:২৪

শিখণ্ডী বলেছেন: ছাগলের মত কথা বলেতে না পারলে আপনি বিএনপির সদস্যপদ পদ পাবেন না।

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১১:১৫

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: খাঁটি বাণী রেখে গেছেন ভাই। অনেক অনেক ধন্যবাদ। মন্তব্যে কৃতজ্ঞতা জানবেন।


শুভকামনা জানবেন সবসময়।

১১| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১০:৫৫

নিউ সিস্টেম বলেছেন: এই সব বালচাল না লিখে কবিতা গান লিখলেই আপনাকে ভালো মানায় । বাংলাদেশের রাজনীতিবিদ কোন শালার পুলা
মামারাই ভালো না। =p~

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১১:১৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হ্যা ভাই, আমিও লিখি না এইসব। কিন্তু সেদিন পুলিশ মেরে রাজনীতি করার চিন্তাভাবনা দেখে কেমন যেন অস্বস্তি লাগছিল। লেখবো না বলেও লিখে ফেললাম, অনেকটা নিজের জ্বালা মিটানো বলতে পারেন।

দোআ করবেন ভাই,
শুভকামনা জানবেন সবসময়।

১২| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ১:২০

আবু তালেব শেখ বলেছেন: আপনি রাজনিতির বিষয়ে খুব এক্সপার্ট লেখায় বোঝা যাচ্ছে। তবে জনগন দুই তিন কোটির মামলা দেখেছে এবার পাচহাজার কোটির মামলা দেখতে ইচ্ছুক।
এই রকম নিউজপোর্টালে ভুয়া খবর হয় বেশিরভাগ।

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৪:২৭

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হতেও পারে, মনে হয় ভুঁয়া না এটি, যাই হোক।
সব দুর্নীতির বিচার হোক এটাই কাম্য।

শুভ হোক আপনার

১৩| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ১:২৩

আবু তালেব শেখ বলেছেন: টিভাইরাস যথাযত মন্তব্য করেছেন

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৪:২৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হ্যা উনি ভালো বলেছেন, সন্দেহ থাকা ভালো।

১৪| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৩:৪৭

চুলবুল পান্ডে বলেছেন: এত বড় চামচা, রাজনীতি বোঝেনা। সেলুকাস ! আবার কাব্যচ্রচা! খ্যাক খ্যাক।

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৪:৩০

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আওয়ামী লীগের চামচা হতে পারাটাও গৌরবের মনে করি।

খ্যাক খ্যাক ছাগল করে, যখন গলায় কিছু আটকে যায়। ভালোই পরিচয় দিয়ে গেলেন নিজের সম্পর্কে।
ধন্যবাদ।

১৫| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৪:৩৫

মোস্তফা সোহেল বলেছেন: নয়ন ভাই আপনার মত রাজনীতি আমিও কম বুঝি।
তবে অন্যায় করলে তার ফল সবাইকে একদিন না একদিন পেতে হয়।

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১০:৩১

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: রাজনীতির মাঠে ঘুরবার সময় আমার হয় না ভাই, বিশ বছর আগে একটু অানাঘুনা ছিল। এখন বুঝবার চেষ্টা করি না।

আপনার মতো আমারও এখন একটাই দাবী, দুর্নীতি মুক্ত বাংলাদেশ, অন্যায়ের ন্যায্য বিচার।

শুভকামনা জানবেন ভাই সবসময়
শুভ সকাল

১৬| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৫:৫১

রাসেল ০০৭ বলেছেন: আপনার রাজনৈতিক জ্ঞান যে ওই চুদুরবুদুর২৪.com জাতীয় নিউজ কেন্দ্রিক ঘুর্ণায়মান , তা বেশ ভালই বুঝা যায়।

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১০:৩৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: চুদুরবুদুর মার্কা লোক যদি এই দেশে শোয়া দুইবার প্রধানমন্ত্রীত্ব করতে পারে, সেদেশে চুদুরবুদুর মার্কা রাজনৈতিক জ্ঞান থাকাটা অস্বাভাবিক কিছু না ভাই।

মন্তব্য রেখে যাওয়ায় ধন্যবাদ
ভালো থাকুন, শুভকামনা

১৭| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:০৪

প্রামানিক বলেছেন: রাজনৈতিক জ্ঞান ---

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮:০২

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আমার নাই ভাই, মূলত তিনজন করে পুলিশ মেরে আওয়ামী লীগকে দশ মিনিটে দেশছাড়া করার কথা শুনে মনে করিয়ে দিতে চেয়েছি আওয়ামী লীগ হুট করে জন্ম নেয়া কোন রাজনৈতিক দল নয় যে বাতাসের মতো উড়ে যাবে উটকো ঝড়ে।


শুভকামনা জানবেন কবিবর

১৮| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৫:৫১

মোঃ কাইয়ুম বলেছেন: ফালতু পেচাল পাইরা লাভ নাই,বেশীরভাগ রাজনীতিবিদ ই দুর্নীতিবাজ।✌

২২ শে ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৫:৫৬

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: সহমত রাখি আপনার সাথে ভাই।
তবে, রুমি ম্যাডমের মতো উচ্চ শিক্ষিত নেত্রী যদি আওয়ামী লীগকে উটকু রাজনৈতিকদল মনে করে ১০ মিনিটে দেশ ছাড়া করতে চায়, তখন পেচাল হইলেও একটু জানাইতেই হয়।

আমাদের দেশের জন্য আরেকজন বঙ্গবন্ধু দরকার

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.