নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভীষণ কঠিন পোড়ামাটিকে আবার সেই কাদামাটিতে ফিরিয়ে আনা,ভীষণ কঠিন আঘাত দেয়া শব্দমালা গুলো ফিরিয়ে নেয়া।ভীষণ কঠিন নিজের সম্পর্কে কিছু বলা।যে চোখ দেখিনি সে চোখ কেমন করে বিশ্বাস করবে জানি না।যে কখনো রাখিনি হৃদয়ের উপর হৃদয়;সে কেমন করে বুঝবে আমায়!

নীল মনি

শিশুর মত চোখ দিয়ে দেখি আমার এই বিশ্ব।মানুষ স্বপ্নের কাছে হেরে যায় না, হেরে যায় নিজের প্রত্যাশার কাছে। প্রত্যাশা থাকে আকাশচুম্বী অথচ প্রচেষ্টায় থাকে শুধুই স্বপ্ন।

নীল মনি › বিস্তারিত পোস্টঃ

বাঁচাও

০৫ ই আগস্ট, ২০১৬ বিকাল ৫:১৮

সেই বিভৎস রাত -এমন দুর্যোগ আসে জীবনে!আমার জাহাজ টা ভেঙে গেল,এক টুকরো কাঠ ধরে প্রাণে বাঁচা।এই বাঁচাকে বাঁচা বলে কি???

মুহুর্তে মুহুর্তে শরীর বদলে যাচ্ছে, ক্যাপ্টেন ক্রাউচের দম আটকে আসছে।মনে হচ্ছে তার কাচের বৈয়ামে রেখে মুখ আটকে দিয়েছে।ভয়ে আর নিঃশ্বাসের কষ্টে দরদর করে ঘামছে।এইদিকে পানির লেভেল কেন জানি বাড়ছে, ছোট্ট দ্বীপের মত জায়গাটা ক্রমশ ছোট হয়ে আসছে।পাঁড় ভাঙ্গছে। ক্রাইচের বুকেও ওই শব্দের সাথে সাথে মোচঁড় দিচ্ছে।

কোথা হতে দ্বীপের এক জংগল হতে বাঘ বেরিয়ে এসেছে।সে ক্রাইচের কাছে এগিয়ে যত আসছে ক্রাইচ জলে তত নামছে।হটাৎ ক্রাইচ জলে নেমে গেছে,কুমির হাজির খেতে.কিন্তু না! কুমিরটা না খেয়ে হাসফাঁস করছে।পায়ের কাছে পানি টা কেমন বিবর্ণ হয়ে গেছে।আশে পাশে কুমিরের মত ভেসে উঠেছে মাছের ঝাঁক।

হঠাৎ বিকট শব্দ,ছোট্ট দ্বীপের সব জীব গুলো এদিক সেদিক ছোটাছুটি করছে।কয়েকটা বানর আর শিম্পাঞ্জীর মনে হচ্ছে শ্বাস কষ্ট হচ্ছে।কাশছে তো কাশছে।একটা হরিণ জল খেয়ে পাঁড়ে উঠার আগে মাটিতে পড়ে মরে গেছে।
কী ভয়ংকর সময়,প্রাণের ভয় আজ সবাই কে এক করেছে।

ছোট্ট সেই দ্বীপে বেঁচে থাকার আকুল আবেদন,বাঘ,মহিষ,সব এক ঘাটের জল খাচ্ছে যেন!
আকাশে কালো মেঘ জমেছে,সন্ধ্যা হতে আর বাকি নেই।

ক্রাইচ কী করবে বুঝতে পারছেনা।এর মাঝে সন্ধ্যা নেমে রাত হয়ে গেছে।আলোকিত বন,অদূরে কোথাও মানুষের বাস! বাচাঁর নতুন আনন্দে ক্রাইচের চোখে জল।মানুষের কন্ঠ শুনতে পাচ্ছে,মস্ত বড় কারখানা এই দ্বীপের পাশেইই।

আহহ! প্রাণে বাঁচলাম ভাবছে ক্রাইচ।
ক্যাপ্টেন ক্রাইচ প্রাণে বেঁচে গিয়েছিল,কিন্তু একে একে দ্বীপ শুণ্য মরুভূমি হয়েছিল কারণ ওই দ্বীপের কোন প্রাণী আর জীবিত ছিল না।সবাই মরে গিয়েছিল তাদের বাস্তুসংস্থান বদলে যাবার কারণে।

গল্পটি মিলিয়ে নিন সুন্দরবনের সাথে।দ্বীপটি সুন্দরবন।ক্রাইচ আমি,আপনি যে কেউ!

এটি প্রতিবাদ নয়,এটি অনুরোধ।মাননীয় প্রধানমন্ত্রী আমরা ভুলিনি আপনি সেই ব্যক্তি যিনি ২০১৫ সালে "চ্যাম্পিয়নস অফ দ্য আর্থ" হয়েছিলেন।

আপনিই পারেন দেশ ও জনগণের স্বার্থে সুন্দরবনকে বাঁচাতে।আমরা অন্ধকারে থাকতে রাজি তবুও এমন বিদ্যুৎ নিতে রাজি নয়।এই স্ট্যাটাস টি আমাদের অনেক মানুষের মনের কথা। অসহায় নাগরিক হিসেবে অনুচ্চারিত কন্ঠে এটুকুই বলি
#সুন্দরবন_বাঁচাও

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.