নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভীষণ কঠিন পোড়ামাটিকে আবার সেই কাদামাটিতে ফিরিয়ে আনা,ভীষণ কঠিন আঘাত দেয়া শব্দমালা গুলো ফিরিয়ে নেয়া।ভীষণ কঠিন নিজের সম্পর্কে কিছু বলা।যে চোখ দেখিনি সে চোখ কেমন করে বিশ্বাস করবে জানি না।যে কখনো রাখিনি হৃদয়ের উপর হৃদয়;সে কেমন করে বুঝবে আমায়!

নীল মনি

শিশুর মত চোখ দিয়ে দেখি আমার এই বিশ্ব।মানুষ স্বপ্নের কাছে হেরে যায় না, হেরে যায় নিজের প্রত্যাশার কাছে। প্রত্যাশা থাকে আকাশচুম্বী অথচ প্রচেষ্টায় থাকে শুধুই স্বপ্ন।

নীল মনি › বিস্তারিত পোস্টঃ

প্রিয়তম কী লিখি তোমায়-২

২২ শে মে, ২০২৪ সকাল ১১:৫২

প্রিয় নীল,
জানালা খুলে দেখ আকাশে মেঘ করেছে। বৃষ্টি এলে ঠাণ্ডার ভয় করে বৃষ্টিতে ভেজা বন্ধ করো না৷ জীবনের কত রঙ এমন করে একে একে মুছে দিয়েছ, মনে করতে পারো?

ঘর থেকে বের হও। তোমার তো ঘুরতে ইচ্ছে করছিলো। কোথায় যেন যাবে বলছিলে? সাগরপাড়ে? কিন্তু সেখানে তো মন চাইলে যাওয়া যায় না। তবে কি আত্মীয় বাড়ি?
আত্মীয়ের কষ্ট হবে ভেবে আজকাল কত আত্মীয়ের খোঁজ নেয়া, বাসায় যাওয়া বন্ধ করেছ! হিসেব করেছ? কখনো কখনো কষ্ট দিতে হয়। খুব কাছের আত্মীয়কে কষ্ট দেওয়া হলেও সে কেমন আছে সেটা জানতেও কাছে যেতে হয়।

নীল, আমি ঠিক করেছি আজ আয়েশ করে কফি খাবো৷ আয়েশ বোঝ তো? কিছুটা আয়োজন, কিছুটা নিজের সাথে গল্প করা, কিছুটা সময় কেবল নিজের জন্য বাঁচা নিজেকে নিয়ে। তুমি আসবে? কফি খাবে? হা হা হা তা হবে না। আমার সময়টা কেবল আমার হোক, তবে যদি চুপচাপ শান্ত মেয়ে হয়ে বসে থাকতে পারো তবে আমার কোন আপত্তি নেই। ভালো কথা চুল কাটালাম সেদিন। তুমি যেন আমাকে দেখে বলো না প্রিয়তমার বাড়ির মুরগীচোরের মত লাগছে!
আমার চারিপাশের পৃথিবী বড্ড ছুটছে। একটি প্রতিযোগিতা যা মৃত্যু দিয়ে থেমে যায়। নীল, আমি তোমার প্রিয় সাদা আর সবুজের রঙে নিজেকে সাজিয়ে শুয়ে আছি। কফি আমাকে ডাকছে। আমি আমাকে ডাকছি। তবুও ভয়ংকর রকমের এক সুন্দর স্বপ্ন আমাকে টেনে নিয়ে যাচ্ছে ঘুমের দেশে। আমার রাজ্যের ঘুম পাচ্ছে। এতো ঘুম যেন আর কোথাও কারো চোখে নামেনি আগে! আমি যদি ঘুমিয়ে যাই তবে কি তুমি আর কখনো জাগিয়ে তুলবে না?
ইতি
তোমার আমি

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২২ শে মে, ২০২৪ বিকাল ৩:১৬

করুণাধারা বলেছেন: নীল হয়তো ঘুমিয়ে যেতে দেবেই না।

২| ২২ শে মে, ২০২৪ রাত ১০:০৫

নীল মনি বলেছেন: হয়তো দেবে!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.