নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষক, সাংবাদিক ও সাহিত্যিক। ফেসবুকে যুক্ত হোনঃ www.facebook.com/dev.d.nipun

...নিপুণ কথন...

সময়ের সাথে দৌঁড়ে পারিনা, জীবনের দৌঁড়েও পিছিয়ে আমি!খুঁজে ফিরি আপন মানুষ, মাঝে মাঝে হই বেহুঁশ...হৃদয়ে অবিরাম স্বপ্ন গাঁথন, বলব আজ নিপুণ-কথন।

...নিপুণ কথন... › বিস্তারিত পোস্টঃ

অন্যায়ের প্রতিশোধ নেবেন যেভাবে..

১১ ই মে, ২০১৮ বিকাল ৩:৩৪

জেনে-বুঝে কোনো কারণ ছাড়াই স্রেফ ব্যক্তিগত শত্রুতা বা লাভ অথবা ঈর্ষার কারণে যে আপনার অনেক বড় ক্ষতি করেছে, সে আপনার মলিন মুখ দেখতে চায়, সে চায় আপনার চোখে জল।
.
আপনি তার সামনে গিয়ে হাসিমুখে দাঁড়ান। কিছুই হয়নি এমন একটা ভাব নিয়ে মিশুন তার সাথে। হেসে হেসেই জানিয়ে দিন আপনার সাথে তিনি যে অনেক বড় একটা অন্যায় করে ফেলেছেন, আপনি তা বুঝতে পেরেছেন এবং বুঝেও আপনি তার সাথে স্বাভাবিকভাবেই মিশছেন।
.
দেখবেন, বিষয়টা নিতে তার খুব কষ্ট হবে, সে ভেতরে ভেতরে অনুতপ্ত হবে। কিন্তু দেখবেন সে মুখে ঠিকই হাসি ধরে রাখবে, কারণ আপনি ভিক্টিম হয়েও হাসছেন, তিনি না হাসলে আপনার বক্তব্যই সঠিক প্রমাণিত হয় এবং তার পরাজয় ঘটে।
.
এই যে আপনি সালাম ঠুকে তার সামনে দাঁড়িয়ে দাঁত কেলিয়ে হাসছেন, আড্ডা দিচ্ছেন, কুশলাদি জানতে চাইছেন, এটাই আপনার জয় এবং তার পরাজয়।
.
বাদ দিন নিন্দুকের কথা, কান দিয়েন না। ওরাই একদিন আপনার জয়গান গাইবে, ধৈর্য ধরে আপনার কাজটা আপনি করে যান শুধু। বাকিটা সৃষ্টিকর্তা বা প্রকৃতির ওপর ছেড়ে দেন। তিনি কাউকেই চূড়ান্ত বিচারে তার হক বঞ্চিত করেন না। একদিন আপনারও সময় ফিরবে।
.
দেব দুলাল গুহ / দেবু ফরিদী

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১১ ই মে, ২০১৮ বিকাল ৩:৩৯

চাঁদগাজী বলেছেন:


আপনার লেখার নীচে লেখা থাকে, "দেব দুলাল গুহ/দেবু ফরিদী"; আপনি কি এদের একজন? নাকি ওদের লেখা আপনি এখানে পোষ্ট করেন?

২| ১১ ই মে, ২০১৮ রাত ১০:০৭

রাজীব নুর বলেছেন: চাঁদগাজী বলেছেন:
আপনার লেখার নীচে লেখা থাকে, "দেব দুলাল গুহ/দেবু ফরিদী"; আপনি কি এদের একজন? নাকি ওদের লেখা আপনি এখানে পোষ্ট করেন?


আমিও জানতে চাই।

৩| ১২ ই মে, ২০১৮ সন্ধ্যা ৭:০৫

...নিপুণ কথন... বলেছেন: এই চাঁদগাজী নামের *লটা আমার পিছে লাগলো কেন? এটা আমার আইডি: http://www.facebook.com/dev.d.nipun । এরপর আর কোনো কথা যেন না শুনি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.