নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষক, সাংবাদিক ও সাহিত্যিক। ফেসবুকে যুক্ত হোনঃ www.facebook.com/dev.d.nipun

...নিপুণ কথন...

সময়ের সাথে দৌঁড়ে পারিনা, জীবনের দৌঁড়েও পিছিয়ে আমি!খুঁজে ফিরি আপন মানুষ, মাঝে মাঝে হই বেহুঁশ...হৃদয়ে অবিরাম স্বপ্ন গাঁথন, বলব আজ নিপুণ-কথন।

...নিপুণ কথন... › বিস্তারিত পোস্টঃ

সেভেন আপ খাওয়ার অভিশাপ লাগলো কি?

১৭ ই জুন, ২০১৮ রাত ১১:৩৯

অচোয়ার তুলনা অচোয়া নিজেই। তার কোনো তুলনা নাই। গতবারই তার ফ্যান হয়েছি। আজ আবার হলাম। একটা ভুলও সে করেনি। দারুণ সব সেইভ করেছে, ঠেকিয়েছে 'অসাধ্য' ফ্রি কিক! কিন্তু ম্যানুয়েল নয়ার করেছে, গোল খেয়েছে, হেরেছে। বিশ্ব চ্যাম্পিয়ন শুরুর ম্যাচেই হেরে বসেছে!
.
মেক্সিকান ওয়েভ বলে একটা ব্যাপার আছে। এই ওয়েভকে অস্বীকার করার উপায় নেই। মাঠের ১১ জন এই ওয়েভের শুরু করে, গ্যালারিতে দর্শকরা সেই ওয়েভকে বাড়তি মাত্রা দেয় উচু স্বরে গান গেয়ে আর ঢেউ তুলে। ৩৯ বছর বয়সী ৫ বিশ্বকাপে অংশ নেয়া রাফায়েল মারকেজকে মাঠে নামানো, তাও আবার অধিনায়ক করে, সেই ওয়েভেরই একটা অংশ। এই ওয়েভেই শুরু থেকেই ছন্দে ছিলো মেক্সিকো, শেষ অবধি ছিলো, ছন্দ পতন হয়নি একবারও।
.
শুরু থেকেই জার্মানির গতবারের সেই ছন্দ খুঁজে ফিরছিলাম টিভির পর্দায়। ছন্দ খুঁজে পাচ্ছিলো না জার্মানরাও, ধারণা করি। ক্লোসাকে মিস করেছি, যদিও সেই ভয়াবহ ৭-১ চোখে ভাসছিলো। আসলে ভালো যে খেলে আমি তারই ভক্ত হয়ে যাই, হোক সে পক্ষের বা প্রতিপক্ষের। নয়ার আজ আপ টু দ্য মার্ক পারফর্ম করতে পারেনি। অজিলকে খুঁজেই পাওয়া গেলো না। তুরুপের তাস হিসেবে সাবস্টিটিউট যাকে আনা হলো শেষে, তার ঐ একটা শটই ভালো লেগেছে, বাঁকানো শট, কিন্তু তাও ঠিকানা খুঁজে পায়নি। বিশ্বজয়ের আনন্দে এবারের জন্য মনে হয় ভালোভাবে প্রস্তুতি নিতে পারেনি তারা!
.
আচ্ছা, মেক্সিকান কোচের বেল্টটার দিকে তাকিয়েছেন কেউ? বেল্টে যে সুন্দর করে একটা 7 লেখা আছে, খেয়াল করেছেন? এটা কি সেভেন আপ এর প্রতিশোধ নির্দেশ করে ডিয়ার কোচ? আহা আহা আহা! সেটা হলে ধন্যবাদ! নাহলেও নিশ্চয়ই নেইমারবিহীন ব্রাজিলকে সেভেন আপ খাওয়ানোর অভিশাপ লাগছে ওদের!

দেব দুলাল গুহ

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৮ ই জুন, ২০১৮ সকাল ১১:০৮

রাজীব নুর বলেছেন: ব্রাজিলওয়ালারা এখন কই?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.