নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষক, সাংবাদিক ও সাহিত্যিক। ফেসবুকে যুক্ত হোনঃ www.facebook.com/dev.d.nipun

...নিপুণ কথন...

সময়ের সাথে দৌঁড়ে পারিনা, জীবনের দৌঁড়েও পিছিয়ে আমি!খুঁজে ফিরি আপন মানুষ, মাঝে মাঝে হই বেহুঁশ...হৃদয়ে অবিরাম স্বপ্ন গাঁথন, বলব আজ নিপুণ-কথন।

...নিপুণ কথন... › বিস্তারিত পোস্টঃ

ডক্টরসাহেবের সঙ্গীতসাধনা সম্পর্কে..

১৯ শে জুন, ২০১৮ দুপুর ১২:২৬

আপনি যেটা পারেন না, সেটা আপনাকে করতে হবে কেন? যে ভালো পারে, কাজটা তাকেই করতে দিন। আপনি যে কাজে ভালো, যে কাজের যোগ্য লোক আপনি, সেই কাজটাই আপনি করুন। টাকা থাকলেই সেই টাকা কাজে লাগিয়ে নিজেকেই কেন সবকিছু হয়ে উঠতে হবে?
.
কোন কাজের যোগ্য আপনি? নিজেকে হয়তো সব কাজের যোগ্য বলে মনে হবে আপনার। কারণ আপনার আশপাশে হয়তো সারাক্ষণ বসে থাকে চাটুকারদের দল। তারা আপনাকে পাম-পট্টি দেয়, বেসুরে গাইলেও আপনাকে প্রশংসার জোয়ারে ভাসায়। খোঁজ নিয়ে দেখবেন আপনার অগোচরে তারাই আপনাকে নিয়ে হাসাহাসি করে।
.
ওরা যেটা করে সেটাকে হিন্দীতে বলে 'টোপি পেহনায়'। ওরা টুপি পড়ায় আপনাকে। কারণ তাতে তাদেরই লাভ। আপনি নিজের মনের কথা শুনুন। মন যদি সায় না দেয়, ভেতর থেকে আত্মবিশ্বাস না পান, তবে ঐ পথে পা বাড়াবেন না। জোর করে যন্ত্রের কারসাজি করে প্রকৃত প্রতিভাকে টপকানো যায় না।
.
আপনি নিজেই যদি সব হবেন আর সবকিছু করবেন, তাহলে বাকিরা কি করবে? হ্যাঁ, যদি আপনি সব কাজ করার মতো প্রতিভা নিয়ে জন্মান, তাহলে ভিন্ন বিষয়। কিন্তু তা নাহলে শুধু শুধু মানুষের হাস্যরসের পাত্র হবেন না। আর যদি ইচ্ছা করে হাস্যরসের পাত্র হয়ে সবার মুখে মুখে আলোচনায় থাকতে চান, পাবলিসিটি আর টিআরপি চান, তাহলে ভিন্ন কথা। সেদিক দিয়ে আপনি সফলতা পেতেই পারেন।
.
দেব দুলাল গুহ

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৯ শে জুন, ২০১৮ দুপুর ১২:৪০

রাজীব নুর বলেছেন: সব ক'টা গান শোনা এ বয়সে সম্ভব না! তার উপর শরীরের তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে একটু বেশি হলে তো কোন কথাই নাই।

২| ১৯ শে জুন, ২০১৮ দুপুর ১২:৫৮

মশিউর বেষ্ট বলেছেন: ভাল বলছেন। তবে সবায় স্বপ্নে আ্যরিষ্টেল হতে চায়!

৩| ১৯ শে জুন, ২০১৮ রাত ৮:০৪

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আমি মাহফুজ গীতির ভক্ত। আহা! কী লিরিক, কী দরাজ কণ্ঠ, কী হেয়ার কাট! সারা দুনিয়ায় এই এক পিসই আছে।

৪| ১৯ শে জুন, ২০১৮ রাত ৯:০৮

ওমেরা বলেছেন: মানুষের শখ নিয়ে মশকারী করেন ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.