নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষক, সাংবাদিক ও সাহিত্যিক। ফেসবুকে যুক্ত হোনঃ www.facebook.com/dev.d.nipun

...নিপুণ কথন...

সময়ের সাথে দৌঁড়ে পারিনা, জীবনের দৌঁড়েও পিছিয়ে আমি!খুঁজে ফিরি আপন মানুষ, মাঝে মাঝে হই বেহুঁশ...হৃদয়ে অবিরাম স্বপ্ন গাঁথন, বলব আজ নিপুণ-কথন।

...নিপুণ কথন... › বিস্তারিত পোস্টঃ

গুজবে কান দিও না

০৪ ঠা আগস্ট, ২০১৮ রাত ৮:৫২

মুখ ঢেকে যারা হত্যা ধর্ষণের খবর দিচ্ছে, তারা সত্যি কথা বললে মুখ খুলে আসুক। নিজের নাম পরিচয় প্রকাশ করে এসে বলুক। পার্টি অফিসে কিছু হয়ে থাকলে কার সাথে কী হয়েছে সে নিজে এসে সবার সামনে বলুক। তোমাদের ন্যায্য আন্দোলন উসকে দিতে অন্য কেউ পেছন থেকে কাউকে দিয়ে এসব করাচ্ছে কিনা সেটা ভেবে দেখা দরকার আছে।
.
নটরডেম কলেজের যে ছাত্রটির রক্তাক্ত ছবি পেলাম, ভালো করে দেখে মনে হলো তার গায়ে আবির জাতীয় কোনো রঙ! মুখ ঢেকে যে মেয়েটা আইল্যান্ডের ওপর দাঁড়িয়ে চিৎকার করে করে বললো খুন ধর্ষণের কথা, তাকে আমার পাক্কা অভিনেতা বলে মনে হলো। যে অভিনেত্রী লাইভে এসে জানালো, সে কেন ফোন রিসিভ করছে না? ছাত্রদের আন্দোলনে বন্দুক হাতে ওরা কারা? তোমার পাশের মুখ ঢেকে বাস ভাঙছে যারা, তাদেরকে কি তুমি চেনো? ওরা কারা? তোমরা শিক্ষিত, তোমরা ডিজিটাল যুগের বুদ্ধিমান সন্তান; কাউকে ঘোলা পানিতে মাছ শিকার করতে দিও না।
.
তোমরা আপাতত ঘরে ফিরে যাও, কয়েকটা দিন সময় দাও সরকারকে। এখনই উতলা হইও না । সর্বোচ্চ পর্যায় থেকে আশ্বাস এসেছে, বাস্তবায়নও হচ্ছে। হত্যা ধর্ষণ নিজে না দেখে আর নিশ্চিত নাহয়ে মারামারিতে গিয়ে নিজেকে শেষ করে দিও না। যারা তোমার গায়ে হাত তুলছে তারা পুলিশ প্রশাসনের কেউ নয়, তারা কারা? উস্কানিতে কান দিও না।
.
তোমাদের মাঝে ঘাপটি মেরে যাতে অন্য কেউ না থাকে, সেদিকে খেয়াল রাখো। নীলক্ষেতে পোষাক আর নকল আইডি বানানোর হিরিকের কথাটিও অমূলক নয়। মাথা ঠাণ্ডা রাখো। জয়ের জন্য দুই ধাপ এগিয়ে যেতে হলে কখনও কখনও এক ধাপ পিছিয়েও আসতে হয়। বেঁচে থাকো, বেঁচে থাকলে ভবিষ্যতে বদলাতে পারবা অনেক কিছু। আগে বড় হও। তোমরা এই বয়সেই শুধু আমাদের না, সারা বিশ্বকে যা শিখিয়েছো তা কেউ ভুলবে না। ভুলে গেলে আবার দরকার হলে মাঠে নেমো।

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা আগস্ট, ২০১৮ রাত ৯:৪৫

বাকপ্রবাস বলেছেন: নিশ্চিত না হয়ে বলা যাবেনা এগুলো সত্য কিনা, তবে কোটার ঘটনায় কিভাবে নারীদের উপর লেলিয়ে পড়েছে সেটাতো সাংবাদিকদের সামনে স্বয়ং বলা হয়েছে, তাদের দ্বারা সব সম্ভব। এবার যেগুলো হল বলা হচ্ছে সেগুলো সত্য কিনা যাচায় করেই প্রচার বা শেয়ার করা যায়, না যেনে না বুঝে গুজনে তাল দিলে ফল নেগেটিভ হবে।

২| ০৪ ঠা আগস্ট, ২০১৮ রাত ১০:২০

আপেক্ষিক মানুষ বলেছেন: এত কিছুর পরেও আপনাদের মুখ এই কথা। ধিক্কার জানাই। ছাত্রলীগ নামের পশুদের পক্ষ নিতে লজ্জা লাগে না? ছাত্রলীগ হামলা করলে সেটা ফালতু কথা, আর কেউ মুখ ঢেকে সত্যি বললে সেটা অভিনয়! বাহ বাহ!

সর্বোচ্চ পর্যায়ের আশ্বাস আজ নতুন নয়। কোটা আন্দোলনের খোদ প্রধানমন্ত্রীর মিথ্যাচারের পরে মানুষ আর কত সর্বোচ্চ পর্যায়ের আশ্বাস বিশ্বাস করবে মানুষ?

রাজিব কি তার ক্ষতি পূরণ পেয়েছে এখনো?

৩| ০৪ ঠা আগস্ট, ২০১৮ রাত ১১:১৪

হাসান কালবৈশাখী বলেছেন:


গতকাল থেকেই ব্যাপক গুজব শোনা যাচ্ছিল, আজ কিছু একটা ঘটবে বা ঘটানো হবে।
এই দুইদিনে নিউমার্কেট, গাউছিয়া সহ সব মার্কেটের স্কুল ইউনিফর্ম (সাদা সার্ট) সব বিক্রি হয়ে গেছে। যা কোন সাদা শার্টের দাম ৩ গুন হয়ে গেছে।

৩০০০ টাকার ফোন, ৯টাকার ১ জিবি থাকলে ঘন্টায় ঘন্টায় গুজব বানানো যায়। যে পায় সে কোন যাচাই বাছাই ছাড়াই আরো৫০০ জনকে শেয়ার করে .. এরপর আরো ৫ লাখের কাছে পৌছে যায় তারপর সারা দেশে .. সারা বিশ্বে।
সেই গুজবই প্রতিষ্ঠিত সত্যে পরিনত হয়।

তবে আশার কথা বাংলার মানুষ সবাইতো আর বেকুব না।
১০ লাখ মারমুখি হেফাজতিদের কানে ধরে ফেরত পাঠিয়েছিল হাসিনা।
এখন নেপথ্যের এইসব কুচক্রিদের চক্রান্ত নস্যাৎ করা হবে।

৪| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১২:০৬

পাজী-পোলা বলেছেন: আপনারা ঘরে বসে থেকে সত্যতা যাচাই করেন (ধ্বজভঙ্গ)।

৫| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১২:০৬

অর্থনীতিবিদ বলেছেন: স্কুল ছাত্রদের কারণে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছিল দিন দিন। মন্ত্রী, এমপি, পুলিশ, মেয়র, ডিসি, সচিব, বিজিবি কারো গাড়ির কোনো কাগজপত্র নেই। তাজ্জব ব্যাপার! এই তাজ্জব ব্যাপার যাতে আর বেশিদূর না গড়ায় সেজন্য সরকার এখন মারমুখি ভূমিকায়।

৬| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১২:১০

পাজী-পোলা বলেছেন: আপনারা ঘরে বসে থেকে সত্যতা যাচাই করেন (ধ্বজভঙ্গ)।
https://www.facebook.com/muhammad.a.patan/videos/1965572663556166/

৭| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১:০৪

পাজী-পোলা বলেছেন: গুজবে কান দিবেন না.....
https://www.facebook.com/2065869470333193/videos/2066006580319482/UzpfSTEwMDAwNDU4MzY4ODA2MjoxMDcyMjg0NDQyOTM0MzM1/

৮| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১:১৪

পাজী-পোলা বলেছেন: সব গুজব, আর কত দিন চাটবেন?

৯| ০৫ ই আগস্ট, ২০১৮ সকাল ১০:৪৮

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: শাহজান খানের মতো একটি নিম্নশ্রেণীর ....কে ঝেড়ে ফেললেই পারেন শেখ হাসিনা | এই নূন্যতম দাবিটি মেনে নিলেই অধিকাংশ ছাত্রছাত্রীদের ক্ষোভের অনেকটাই প্রশমন করতে পারেন তিনি | এর সাথে ছাত্র লীগ নামক ফ্রাঙ্কেস্টাইনের লাগাম টেনে ধরতে পারলে আন্দোলন অনেকটা নিয়ন্ত্রণে এসে যেত | কিছু সংখ্যক সমস্যা সৃষ্টিকারী ফালতু নেতা এবং তাদের জন্য কুম্ভীরাশ্রু বর্ষণকারী সমর্থকদের পাত্তা দেয়ার দরকার আছে কি প্রধানমন্ত্রীর ?

১০| ০৫ ই আগস্ট, ২০১৮ সকাল ১১:০৭

রাজীব নুর বলেছেন: এ মূহুর্তে পরিবহন সেক্টরের মাফিয়া
কুখ্যাত মন্ত্রী শাহজাহান খানকে
অপসারণ করলেই
পরিস্থিতি অনেকটা
শান্ত হয়ে যাবে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.