নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষক, সাংবাদিক ও সাহিত্যিক। ফেসবুকে যুক্ত হোনঃ www.facebook.com/dev.d.nipun

...নিপুণ কথন...

সময়ের সাথে দৌঁড়ে পারিনা, জীবনের দৌঁড়েও পিছিয়ে আমি!খুঁজে ফিরি আপন মানুষ, মাঝে মাঝে হই বেহুঁশ...হৃদয়ে অবিরাম স্বপ্ন গাঁথন, বলব আজ নিপুণ-কথন।

...নিপুণ কথন... › বিস্তারিত পোস্টঃ

জনে জনে জিজ্ঞেস না করে এই লেখাতেই আমাকে জানুন!

০২ রা অক্টোবর, ২০১৮ রাত ২:০০

আমি ছেলেটা কেমন? খোঁজ নিলে দেখবেন কেউ বলে আমি খুব খারাপ, আবার কেউ বলবে আমি খুব ভালো একটা ছেলে। কেউ বলবে আমি খুব নরম নিরীহ একটা ছেলে, আবার কেউ বলবে আমি অসম্ভব বদমেজাজি ছেলে। কেউ বলবে আমি একদম মাটির মানুষ, আবার কেউ বলবে আমি খুব রাগী। কারো মতে আমি বেয়াদব, কেউ বলবে আমি ভদ্র ছেলে। তাহলে আমি আসলেই কোন প্রকৃতির মানুষ?
.
বিভ্রান্ত হবেন না। দুই দলই ঠিক, আমি আসলে দুটোই। যে যেমন আমি তার সাথে তেমন আচরণ করি। ভালোর সাথে ভালো আচরণ করি, তো খারাপের সাথে খারাপ। অন্যায় করলে বড়কেও মুখের ওপর উচিৎ জবাব দিতে পিছপা হই না, তাই অনেকের চোখেই আমি বেয়াদব। যে আমার সামান্য উপকার করে, আমি তার জন্য জীবন দিতে প্রস্তুত থাকি। কিন্তু যে অকারণে আমার ক্ষতি করে, আমি তাকে সারাজীবন মনে রাখি এবং তাকে কখনও কোনোদিন বন্ধু বানাতে তো পারিই না, উলটো স্রষ্টার কাছে তার নামে বিচার দিয়ে রাখি এবং একদিন তার বিচার অবশ্যই হয়।
.
কাজেই, কে কী বললো তা না শুনে, আমাকে জানতে হলে আমার সাথে সরাসরি মিশুন। বন্ধুত্বের দাবি নিয়ে আসুন, আমিও আপনার বন্ধু হবো। শত্রুতা করলে শত্রুতাই উপহার পাবেন; কিন্তু আমি সরাসরি আপনার ক্ষতি করবো না, বিচার দিয়ে রাখবো। আরেকটা বিষয় হলো, অল্প বয়সে যার অনেক পরিচিতি হয়, আর যারা গুণী মেধাবি যোগ্য সৎ নীতিবান হয়, তাদেরকে এমনিতেই অনেকে হিংসা করে, এমনিতেই তাদের সম্পর্কে অনেকে কটূ কথা বলে। ওসব কথায় কান না দিয়ে মানুষটার ভালো দিকটা খুঁজে বের করুন।
.
মনে রাখবেন, এক হাতে তালি বাজে না এবং পরিবেশ-পরিস্থিতি মানুষের আচরণে প্রভাব ফেলে। যাকে সবাই ভালো বলে হয় সে বোবা, নয়তো তার মেরুদন্ড নেই।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০২ রা অক্টোবর, ২০১৮ রাত ৩:০০

মাহমুদুর রহমান বলেছেন: মানুষের মধ্যে ভালো খারাপ দুটো গুনই থাকবে এটা স্বাভাবিক।

২| ০২ রা অক্টোবর, ২০১৮ সকাল ৭:১৮

হাফ হাতা শার্ট বলেছেন: শেষের লাইনটা সুন্দর ছিল

৩| ০২ রা অক্টোবর, ২০১৮ সকাল ৭:২৭

নজসু বলেছেন: ভাই, একজন ভালো মানুষ আরেকজন খারাপ মানুষের সাথে খারাপ ব্যবহার করবে এটা আমি সমর্থন করবো না।
যে ভালো সে সর্বত্র ভালো ব্যবহার করবে।
আমার কথায় কি মন খারাপ করলেন নাকি?

৪| ০২ রা অক্টোবর, ২০১৮ সকাল ৯:৪৩

রাজীব নুর বলেছেন: দাবা খেলার স্ত্রীলিঙ্গ কি?
-- লুডু।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.