নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষক, সাংবাদিক ও সাহিত্যিক। ফেসবুকে যুক্ত হোনঃ www.facebook.com/dev.d.nipun

...নিপুণ কথন...

সময়ের সাথে দৌঁড়ে পারিনা, জীবনের দৌঁড়েও পিছিয়ে আমি!খুঁজে ফিরি আপন মানুষ, মাঝে মাঝে হই বেহুঁশ...হৃদয়ে অবিরাম স্বপ্ন গাঁথন, বলব আজ নিপুণ-কথন।

...নিপুণ কথন... › বিস্তারিত পোস্টঃ

অভিনন্দন জানাই অ্যারোমা দত্ত, সুবর্ণা মুস্তফা, রুশেমা বেগমদের।

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৩:২০

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সাবেক সদস্য ও সাবেক এমপি ভাষাসংগ্রামী ইমাম উদ্দিন আহমাদের স্ত্রী রুশেমা বেগমকে সংরক্ষিত আসনের এমপি হিসেবে ফরিদপুর থেকে মনোনয়ন দেওয়া হয়েছে। তাঁকে অভিনন্দন জানাই।
.
এতোদিন ফরিদপুরে ছিলেন এক মন্ত্রী। এখন সেখানে দুইজন সংসদ সদস্য হচ্ছেন। মন্ত্রীত্ব না পাওয়ার কারণে ফরিদপুরে অনেকদিন ধরেই এতোদিন ক্ষমতায় থাকা নেতাকর্মীদের মাঝে থমথমে ভাব বিরাজ করছিলো। তারা অনেকে আশায় ছিলেন হয়তো মাননীয় প্রধানমন্ত্রী অন্তত আত্মীয়তার সম্পর্ক বিবেচনায় নিয়ে নিজের একটা মন্ত্রণালয় ছেড়ে দেবেন অথবা জনপ্রশাসন খালি রেখেছেন, সেটা দেবেন। কিন্তু তাঁকে তাঁরই মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে। মন্ত্রী এই কমিটির সদস্য। বিজ্ঞজন বলেন, তাঁকে বিভিন্ন বিষয়ে উপদেশ পরামর্শ দেওয়াটাই মূলত সভাপতির কাজ। তবে নতুন মন্ত্রী মহোদয় সেইসব উপদেশ গ্রহণ করতে আইনত বাধ্য নন।
.
এরপর সারা ফরিদপুরে রটে গিয়েছিলো আইভি মাসুদ, ঝর্না হাসান এবং আরও কয়েকজনের নাম। তা আর হলো না। তাঁরা কেউই সংসদে জায়গা পাচ্ছেন বলে মনে হচ্ছে না। এবার ফরিদপুরে একক ক্ষমতার কিছুটা হলেও হয়তো অবসান হবে। ক্ষমতার বিকেন্দ্রীকরণ হবে, ভারসাম্য আসবে। আমার মতো অধমের সমস্যার কথা শোনার মতো একজন এমপি হয়তো আমি পাবো। দুর্নীতিবাজ মূর্খদের কথায় কোনো এমপি-মন্ত্রী আমাকে বিনা কারণে দূরে সরিয়ে রাখবেন না।
.
মাননীয় প্রধানমন্ত্রী দীর্ঘদিন পর জেলা পর্যায়ের ত্যাগী পরিবারগুলোর মূল্যায়ন করছেন, মহিলা আসনের সদস্যদের নির্বাচন করা দেখে তাই মনে হয়েছে। ৪১ জনের মধ্যে ২ জন বাদে বাকি সবাই নতুন মুখ। অ্যারোমা দত্তের মতো মানবাধিকার কর্মী, যিনি বাংলাকে রাষ্ট্রভাষা করার প্রথম দাবি তোলা শহীদ ধীরেন্দ্রনাথ দত্তের নাতনী; সুবর্ণা মুস্তফার মতো অভিনেত্রীরাও সাংসদ হচ্ছেন। তাঁদের সবাইকে অভিনন্দন জানাই। এই ৫ বছর হোক দুর্নীতির বিরুদ্ধে চূড়ান্ত লড়াইয়ের, হোক আরও অনেকদূর দেশকে নিয়ে এগিয়ে যাওয়ার।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৯ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৩:৩১

রাজীব নুর বলেছেন: জানলাম।

২| ০৯ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৩:৫৮

বাংলার মেলা বলেছেন: স্বামী প্রবর একজন তরুণী অভিনেত্রীর প্রেমে হাবুডুবু খাচ্ছে - এই নিয়ে সুবর্ণার সংসারে ও মনে দারুণ অশান্তি বিরাজ করছিল। সরকারকে ধন্যবাদ জানাই সেই অশান্তি থেকে কিছুটা হলেও তাকে স্বস্তি দেবার জন্যে। ক্ষমতার লোভে হলেও সুবর্ণার স্বামী এখন
কেবল তার আঁচলে বাধা থাকবে - এই আশাই করি।
https://www.youtube.com/watch?v=GKS70NFXog4

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৪:০১

...নিপুণ কথন... বলেছেন: হুমায়ূন ফরীদির সাথে তাঁর সম্পর্কের কথা জানেন? সেটা কার জন্য ভেঙেছিলো?

৩| ০৯ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:১৭

বার্ণিক বলেছেন: সুবর্ণা ক্যান পাইল?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.