নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষক, সাংবাদিক ও সাহিত্যিক। ফেসবুকে যুক্ত হোনঃ www.facebook.com/dev.d.nipun

...নিপুণ কথন...

সময়ের সাথে দৌঁড়ে পারিনা, জীবনের দৌঁড়েও পিছিয়ে আমি!খুঁজে ফিরি আপন মানুষ, মাঝে মাঝে হই বেহুঁশ...হৃদয়ে অবিরাম স্বপ্ন গাঁথন, বলব আজ নিপুণ-কথন।

...নিপুণ কথন... › বিস্তারিত পোস্টঃ

ইরানের প্রেসিডেন্ট কি ইসরায়েলি হামলার শিকার? নাকি এর পিছে অতৃপ্ত আত্মা?

২০ শে মে, ২০২৪ সকাল ১১:৩৯


ইরানের প্রেসিডেন্ট হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত!?

বাঙালি মুমিনরা যেমন সারাদিন ইহুদিদের গালি দেয়, তাও আবার ইহুদির ফেসবুকে এসেই! ইসরায়েল আর।আমেরিকাকে হুমকি দেয়া ইরানের প্রেসিডেন্টও তেমন ৪৫+ বছরের পুরাতন আমেরিকান হেলিকপ্টারে উঠে ভ্রমণ করতে গিয়েছিলেন। বিষয়টা মনে হয় দেশপ্রেমিক হেলিকপ্টারের সহ্য হয় নাই!

অথচ বাংলাদেশী মিডিয়াগুলো যেভাবে প্রচার চালায়, তাতে মনে হয় ইরানি প্রযুক্তির কাছে আমেরিকা-ইসরায়েল-রাশিয়া কিছুই না। তাহলে সেই দেশের প্রেসিডেন্ট কেন বিপ্লবের আগের ৪৫+ বছর পুরাতন হেলিকপ্টারে উঠলেন, তাও আবার আমেরিকান হেলিকপ্টারে? এই অর্ধ শতকেও কি তাঁরা এমন একটা হেলিকপ্টার বানাতে পারেননি? শুধু ড্রোনই বানিয়ে গেছেন? দেশের প্রেসিডেন্টকে তারা নিরাপদ ভ্রমণের ব্যবস্থা করতে পারেনি। এই লজ্জা কি ইরানি বিজ্ঞানীরা এড়াতে পারবেন?

এই আধুনিক যুগে কৃত্রিমভাবে বৃষ্টি নামানো যায়। সেটা যেহেতু যায়, তাহলে কৃত্রিম।কুয়াশা সৃষ্টি করা আরও সহজ। কাজটা ইসরায়েল সহজেই করতে পারে। আজারবাইজানের সাথে তার রয়েছে সুসম্পর্ক। মোসাদের কেউ এ ঘটনা ঘটালেও অবাক হওয়ার কিছু নেই। কিছু বলারও নেই। কারণ ইরান তাদের সাথে যুদ্ধে জড়িয়েছে। কিছুদিন আগে ইরানের হামলার জেরে ইসরায়েল ইরানের ভেতর হামলা চালায়। কিন্তু সেটাকে হালকাভাবে দেখায় তারা, যেন কিছুই হয়নি। অথচ এবার তো আর লুকানো গেলো না! কুয়াশা সৃষ্টি করে।তার মধ্যে আজারবাইজান থেকে লুকিয়ে থাকা ড্রোন দিয়ে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারে আঘাত হানা হতে পারে। বহরের বাকি দুটি হেলিকপ্টার অক্ষত, শুধু ঐ হেলিকপ্টারটিই পুরোপুরি পুড়ে গেছে। এটা কি রহস্যজনক নয়? নাকি মাহশা আমিনির অতৃপ্ত আত্মা এই প্রতিশোধ নিলো, যাকে হিজাব একটু সরে গিয়ে চুল দেখা যাওয়ায় মেরে ফেলেছিলো এই ইরানের সরকার?

সারা বিশ্বে যারা ধর্মের নামে উগ্রতা ছড়ায়, তারা এই ঘটনা থেকে শিক্ষা নিতে পারে। শুধু গালিগালাজ আর ফাঁকা বুলির যুগ আর নাই। তরবারির ঝংকারে বিশ্বজয় সম্ভব নয়। এখন প্রযুক্তিতে।সেরা।কাউকে টেক্কা দিতে হলে তাকে বিজ্ঞানচর্চা করেই তার চেয়ে সেরা হয়ে টেক্কা দিতে হবে। ইহুদির বানানো প্ল্যাটফর্মে বসে দিনরাত ইহুদিদের গালি আর অভিশাপ দিলেই ইহুদিদের পতন হবে না। মাত্র দেড় কোটি ইহুদি সারা বিশ্বকে নিয়ন্ত্রণ করছে, তাঁদেরকে ছোট করে দেখা যাবে না। এমনকি সৃষ্টিকর্তাও তাঁদের সাথে আছেন। না হলে সংখ্যায় এত অল্প হয়েও, নাৎসি বাহিনী দ্বারা বিশ্বযুদ্ধের জঘন্যতম গণহত্যার শিকার হয়েও এতটা প্রবল পরাক্রমশালী হয়ে ওঠা সম্ভব না।

হেলিকপ্টার দুর্ঘটনার বিস্তারিত:
https://ekattor.tv/international/64328/‘রাইসির-হেলিকপ্টার-সম্পূর্ণ-পুড়ে-গেছে’?fbclid=IwZXh0bgNhZW0CMTEAAR1qF2z-DD85Y3Apx0n2dCmRX_1g2ZNPjYNkM8SOfiiZT81NLBcnF2nDOvE_aem_Af-kkjP6meePBqe6VSo4EKkKElBFGZFe9uviRnhjocRO3nGrIEdKwzECBQqvkr9GS6Dgd3ru7AcgDwA58NeVBugf

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২০ শে মে, ২০২৪ সকাল ১১:৫৬

শূন্য সারমর্ম বলেছেন:


মোসাদ আকাম ঘটালে,কে বা কারা প্রমাণ করবে মোসাদই কালপ্রিট?

২| ২০ শে মে, ২০২৪ দুপুর ১২:২০

শাহ আজিজ বলেছেন: আল্লাহু আকবর । তার আঙ্গুলি হেলনে সব ঘটে ।

৩| ২০ শে মে, ২০২৪ দুপুর ১২:২৩

হাসান কালবৈশাখী বলেছেন:

হেলিকপ্টার টি অনেক পুরনো হলেও এটি আমেরিকায় তৈরি বেল হেলিকপ্টার। শাহের আমলে কেনা। এই Bell 12 মডেলের হেলিকপ্টার বাংলাদেশ ও ব্যবহার করছে।

৪| ২০ শে মে, ২০২৪ দুপুর ১২:৪১

ধুলো মেঘ বলেছেন: ইরান তাদের সামরিক হেলিকপ্টার নিজেরাই বানায়। কিন্তু সরকারী কাজে প্রটোকলের বাইরের জিনিস ব্যবহারের নিয়ম নেই। ইরানের মত দেশে প্রাইভেট হেলিকপ্টারের ব্যবহার যেহেতু খুব বেশি নেই, তাই এই কপ্টারের বাণিজ্যিক উৎপাদন অর্থনৈতিকভাবে চাপে থাকা ইরানের পক্ষে সম্ভব নয়। তাই যুগ যুগ ধরে ইরানী প্রেসিডেন্টের নিরাপত্তা দিয়ে আসা পুরনো হেলিকপ্টার ব্যাভার করা ছাড়া তেমন কোন অপশন তাদের হাতে ছিলনা।

৫| ২০ শে মে, ২০২৪ দুপুর ১২:৪৬

শাহ আজিজ বলেছেন: ইরানের সরকারি মিডিয়া জানিয়েছে, হেলিকপ্টার যেখানে ভেঙে পড়েছিল, সেখানে রাইসির দেহ পাওয়া গেছে। পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহিয়ানও মৃত বলে জানানো হয়েছে। হেলিকপ্টারে মোট নয়জন ছিলেন। সকলেই মারা গেছেন।

রাইসির বয়স হয়েছিল ৬৩ বছর। ইরানের সংবাদসংস্তা জনিয়েছে, ''আয়াতোল্লাহ ইব্রাহিম রাইসি ইরানের মানুষের প্রতি কর্তব্য করতে ও রাষ্ট্রীয় কাজ করতে গিয়েছিলেন। দুর্ঘটনায় তিনি শহিদ হয়েছেন।''

ইরানের এক কর্মকর্তা বার্তাসংস্থা রয়টার্সকে আগে জানিয়েছিলেন, প্রেসিডেন্ট রাইসির হেলিকপ্টার সম্পূর্ণভাবে পুড়ে গেছে। দুর্ভাগ্যজনকভাবে সবাই মারা গেছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

দুর্ঘটনার কারণ জানানো হয়নি।

সামবার সকালে উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছায়। তার কিছুক্ষণের মধ্যেই জানানো হয়, সেখানে প্রাণের কোনো চিহ্ন তারা পাননি।

৬| ২০ শে মে, ২০২৪ দুপুর ১:৩৩

এম ডি মুসা বলেছেন: নিজের মরার ইচ্ছা হলে, আল্লাহ ঠেকাবে কি করে?
নিজের যদি মরতে ইচ্ছা ভাঙা যানে চড়ে- এখন আবার মরে।
নাকি কোনো ষড়যন্ত্র লিপ্ত খবর আছে?
দুষ্টু লোকের নিত্য কৌশল বুদ্ধি করে হাসে।

৭| ২০ শে মে, ২০২৪ দুপুর ২:১৪

হাসান কালবৈশাখী বলেছেন:

ধুলো মেঘ বলেছেন: ইরান তাদের সামরিক হেলিকপ্টার নিজেরাই বানায়।

এত সহজ না। একটা সাধরন টয়টা মানের গাড়ীও তৈরি করাও অসম্ভব
ইরান কিছু মিসাইল বানায়। বাস্তবে চীন থেকে রকেটের খন্ড খন্ড অংশ এনে জোড়া দিয়ে নাম দেয়।

৮| ২০ শে মে, ২০২৪ দুপুর ২:১৬

কথামৃত বলেছেন: বৈরী আবহাওয়ার কারণে। এলাকাটিতে ভারী বৃষ্টি ও ঘন কুয়াশার কারণে পাঁচ মিটারের বেশি দূরত্বে কিছু দেখা যাচ্ছিল না।

৯| ২০ শে মে, ২০২৪ রাত ৮:২২

নাহল তরকারি বলেছেন: ইহুদীরা বেইমান জাতি। আমি কিন্তু তাদের গালি দেই নাই। তারা সব সময় প্রতারনা করে।

১০| ২০ শে মে, ২০২৪ রাত ১০:৪৭

কামাল১৮ বলেছেন: অতৃপ্ত আত্মা বিষয়টা বুঝলাম না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.