নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চিন্তা প্রসবের বেদনা মগজব্যাপী স্থায়ী হওয়ার আগেই কলম ধরতে হতো। মাথার মধ্যে জমে থাকা ভয়ংকর সব চিন্তাগুলোকে পরিণতি দেয়া মত শব্দ কোনো কালেই ছিল না।তারপরও সেই সব গল্প লেখতেই হতো,যেগুলো লেখার পর শান্তিতে ঘুমানো যায়।

নির্বাক স্বপ্ন

নির্বাক স্বপ্ন › বিস্তারিত পোস্টঃ

ক্যান্ডিক্যামের\' স্মৃতিভ্রষ্টতা

১৩ ই আগস্ট, ২০১৬ রাত ১:০১

অসফল ছাত্র জীবনের অন্তরালে এমন অনেক কিছুই পেয়েছি,যেগুলো পাওয়ার উপযুক্ত আমি কোন কালেই ছিলাম না।ক্যাম্পাসের উল্টো পাশে মিন্টু মামার চায়ের দোকানে কু সময় কাটানোর জন্য কিছু পরিচিত মুখ।এস্যাইনমেন্টের বিরুদ্ধে দাঁড়িয়ে যাওয়া অক্ষশক্তি,প্রেজেন্টেশনের বিরুদ্ধে দাড়া করানো অকাট্য যুক্তি।বহুমাত্রিক ফাঁকিবাজি'র মধ্যে দিয়ে পাঁচটি বছর পার করে দিয়েছিলাম,তারপরও আমি তোমাকে পেয়েছিলাম কোন দৈবাৎ প্রাবল্যে।

আলোক সম্রাজ্ঞী শাম্মি ম্যাডামের ক্লাস দিয়ে আমার বিবিএ লাইফ শুরু হয়েছিল।বিরস দিবসের নীলাভ আলো কিংবা পূর্বতন বন্ধুদের সান্নিধ্য লোলুপতা কোনটাই আমাকে আর্কষন করেনি,পাশে বসে থাকা সোলায়মান কে যেমন করেছিল।বই'য়ের পাতায় মুখ গুঁজে রাখা কে ই নিরাপদ মনে করেছিলাম।তোমার সাথে দেখা না হলে হয়তো সাত নম্বর বাসের নোনা গন্ধ আর মিথ্যে নিরাপত্তার মধ্যেই বিচ্ছিন্নবাদী হয়েই কাটিয়ে দিতাম ।

আজ লাস্ট ক্লাশ।সবাই খুব ইমোশনাল হয়ে ছবি তুলছে।খারাপ লাগছে না।আমারও ছবি তুলতে খুব ইচ্ছা করছে। ইচ্ছে করছে ছবি নামক প্রক্রিয়ায় অপরিচিত মুখগুলো চেনা জানা করে,পরিচিত করে,মুখগুলো আবার ভুলে যেতে।ইচ্ছে করছে তোমার পাশে দাঁড়িয়ে ছবি তুলি।ক্যান্ডিক্যামে ছবি তুলতে ইচ্ছে করছে যে ছবিগুলো গল্প হয়ে যাবে।ধুলতে মলিন হয়ে যাবে,নষ্ট হয়ে যাবে,ভালোবাসা হয়ে যাবে।অথবা থেকে যাবে।

আমি গন্ডি থেকে বের হয়ে তোমাকে কে বলতে পারছি না,পুষ্প আমি তোমার সাথে একটি ছবি তুলতে চাই।বলতে পারছি না, নান্দনিকতার সকল নিয়ম ভেঙ্গে প্রকৃতি তোমাকে এমন আলো দিয়ে গড়েছেন,যে আলো চোখে লেপ্টে অন্ধ হয়ে যাওয়াতে ও মধুরতা।তোমার গল্পগুলো চুপ থেকে ও জানিয়ে দেয় কোন অজানা মহাকাব্য।তিন দিন আগে তুমি যে রঙের জামা পড়েছিলে সেই রঙের আকাশে কানে পেতে,চোখ মেলে তোমার অপেক্ষা করাতে ও মধুরতা।কি জানি অন্য কিছু হলেও হতে পারে।

আজ লাস্ট ক্লাস।আজকের পর তোমার সাথে দেখা হওয়ার সম্ভবনা ক্ষীন।যদি বহু বছর পর তোমার সাথে যদি দেখা হয় তখন কি আমার সাথে কথা বলার জন্য এগিয়ে আসবে?নাকি আজকের মতই দেখেও অদেখা করে রাখবে পেছনের পাচটি বছরের মতন।তখনও অপেক্ষা করবে আমার গন্ডি পেরোনোর?নাকি আফসোস করে যাবে আমার গন্ডি না পেরোনোর জন্য?আগ বাড়িয়ে আমার সাথে সেল্ফি না তোলার জন্য?ক্যান্ডিক্যামের' স্মৃতিভ্রষ্টতা?

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.