নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চিন্তা প্রসবের বেদনা মগজব্যাপী স্থায়ী হওয়ার আগেই কলম ধরতে হতো। মাথার মধ্যে জমে থাকা ভয়ংকর সব চিন্তাগুলোকে পরিণতি দেয়া মত শব্দ কোনো কালেই ছিল না।তারপরও সেই সব গল্প লেখতেই হতো,যেগুলো লেখার পর শান্তিতে ঘুমানো যায়।

নির্বাক স্বপ্ন

নির্বাক স্বপ্ন › বিস্তারিত পোস্টঃ

\'কামড়ে দেখতে ইচ্ছে হয় কত মিষ্টি এই আলো\'

১৬ ই আগস্ট, ২০১৬ রাত ১১:৪৬

ষোল বছরের মুখস্থবিদ্যা আর অফসেট পেপারে ছাপা তিনটে মূল্যহীন সার্টিফিকেটে বেকারত্বের হতাশা যখন গগনস্পর্শী,তখনকার কোন এক রোদহীন বিকেলে তোমার সাথে প্রথম দেখা হয়েছিল।

আকাশের একটা কোণা একাকার হয়ে ছিল তোমার কমলা সালোয়ারে।তোমার চোখের উদ্ধত্ততা আমাকে প্রবল ভাবে কাছে টেনে নিয়েছিল,এখন লেখতে বসেও যেমন টানছে।প্রথম বার দেখেই তোমাতে' একটু একটু করে মরে যেতে ইচ্ছে হয়েছিল।মনে হয়েছিল তোমার জন্য মিথ্যে বলা যেতে পারে।কবিতা লেখা বাদ দিয়ে পরের গোলামী করা যেতে পারে।একটা 'নয়টা থেকে পাঁচটা' পর্যন্ত চাকরী নেয়া যেতে পারে।ক্লান্তি কাটানোর জন্য তোমার শরীরে শরীর এলিয়ে অপেক্ষা করা যেতে পারে আগামী ক্লান্তির জন্য।নয়তো প্রশান্তির জন্য।

মনে চলতে থাকা নাম না জানা রাসায়নিক বিক্রিয়াগুলো উপভোগ্য হয়ে উঠেছিল হঠাৎ করেই।বাড়ি ফেরার পথটা কে বিরক্তিকর লাগছিল বৃদ্ধ রিক্সাচালকের মতই।কারণ আমাকে ঘরে ফিরে ছন্দ বানাতে হতো, ঘোর কেটে যাওয়ার আগেই।নিজের মধ্যে তোমাকে একটু একটু করে বড় করে তুলেছিলাম।এক জন মা যেমন তার জরায়ু তে নতুন একজন কে বড় করে তুলে।আমি তোমাকে আকার দিয়েছিলাম,একটি শরীর দিয়েছিলাম।যে শরীর থেকে আলো বেয়ে পড়ে।যে আলোটা কামড়ে দেখতে ইচ্ছে হয় কত মিষ্টি এই আলো।

তিন বছর পরেও কামড়ে দেখতে ইচ্ছে হয় আমার বানানো 'তুমি'টা কে...

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.