নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চিন্তা প্রসবের বেদনা মগজব্যাপী স্থায়ী হওয়ার আগেই কলম ধরতে হতো। মাথার মধ্যে জমে থাকা ভয়ংকর সব চিন্তাগুলোকে পরিণতি দেয়া মত শব্দ কোনো কালেই ছিল না।তারপরও সেই সব গল্প লেখতেই হতো,যেগুলো লেখার পর শান্তিতে ঘুমানো যায়।

নির্বাক স্বপ্ন

নির্বাক স্বপ্ন › বিস্তারিত পোস্টঃ

প্রাচীন বসন্ত

১৮ ই আগস্ট, ২০১৬ রাত ১২:৫৫

তোমার সাথে ভালো থাকার অভিনয় করতে করতে কবে থেকে যে ভালো থাকতে শুরু করেছিলাম মনে নেই।প্রাচীন ব্যাথাগুলো কে পাশ কাটিয়ে তোমাকে এমন একটি বিছানা দিয়েছিলাম যেখানে অন্য কারো শোবার কথা ছিল।তারপরও অনভিজ্ঞ দাবাড়ু হয়ে আমার উল্টো পাশে বসে সব দায়িত্বই পালন করে গেছো 'না-ভালোবাসা' পাওয়া একটা মানুষকে যেমন করে খেয়াল রাখতে হয়,ভালোবাসতে হয়।তোমার এই খেয়ালে অভ্যস্ত হয়ে উঠার প্রক্রিয়া বেশ উপভোগ্য ছিল।

অফিসে যাওয়ার সময় তোমার তাড়াহুড়ো করে লাঞ্চ বক্স ভরে দেয়া।সময় মত খেয়েছি কিনা জানতে চাওয়া।সন্ধ্যা বেলা আমার ঘামে ভেজা জামাটা খোলার আদেশ দেয়া।রাতে আমার শরীরটা কে জাগিয়ে তোলা,সময় সময় মনটা কে ও.......


তুমিময় আশ্রয়ে ঘুমাবো বলে সেইদিনই ঠিক করেছিলাম যেদিন বসন্ত মেলায় মানুষের ভীড়ে আমাকে না পেয়ে গাল ভিজিয়েছিলে,ভয় পেয়েছিলে।আমাকে কাছে পেয়ে গাল দিয়েছিলে,অভিমান করেছিলে,তারপর আমার শার্টে নিজেকে লুকিয়েছিলে।সেইদিনই প্রথমবাররে মত মনে হয়েছিল হলুদ শাড়িতে জড়িয়ে থাকা তোমার শরীরটার জন্য,তোমার ভেতরে লুকিয়ে থাকা ভীতু মেয়েটার জন্য সিগারেট ছেড়ে দেওয়া যেতে পারে।অনেক দিন ধরে আটকে থাকা প্রমোশনরে জন্য তদবরি করা যেতে পারে।আবারো নতুন করে রাত জেগে কবিতা লেখা যেতে পারে।রাতে ঘুমানো যেতে পারে।

স্নানঘররে বাষ্পীভূত প্রেমটা কে তুমি ভিজিয়ে তুলেছিলে আমার অজান্তেই।আমার তৃতীয় বসন্তটা যৌথ করে তুলেছিল তোমার বুক থেকে সড়ে যাওয়া হলুদ জমিনে লাল পাড়ের শাড়ি।

আমাদের কাছে আসার গল্পে আমার আসতে দেরী হয়েছিল।হয়তো একটু বেশীই।কারণ আমি ভালোবাসতে ভুলে গিয়েছিলাম।ভুলে গিয়েছিলাম নরম চোখে চুমো খেতে,ভুলে গিয়েছিলাম বাহুপাশে ব্যাথা ভুলিয়ে দিতে,পাঁজর রাঙ্গিয়ে দিতে।

হাজার বছররে না ঘুমানো চোখ দুটো তোমার বালিশে দিতে পারি নি।কারণ আমি অনেক আগেই ভুলে গিয়েছিলাম চোখ বন্ধ করে ঘুমানোর পদ্ধতি।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.