নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নূর মোহাম্মদ নূরু (পেশাঃ সংবাদ কর্মী), জন্ম ২৯ সেপ্টেম্বর প্রাচ্যের ভেনিস খ্যাত বরিশালের উজিরপুর উপজেলাধীন সাপলা ফুলের স্বর্গ সাতলা গ্রামে

নূর মোহাম্মদ নূরু

দেখি শুনি স্মৃতিতে জমা রাখি আগামী প্রজন্মের জন্য, বিশ্বাস রাখি শুকনো ডালের ঘর্ষণে আগুন জ্বলবেই। ভবিষ্যৎকে জানার জন্য আমাদের অতীত জানা উচিতঃ জন ল্যাক হনঃ ইতিহাস আজীবন কথা বলে। ইতিহাস মানুষকে ভাবায়, তাড়িত করে। প্রতিদিনের উল্লেখযোগ্য ঘটনা কালক্রমে রূপ নেয় ইতিহাসে। সেসব ঘটনাই ইতিহাসে স্থান পায়, যা কিছু ভাল, যা কিছু প্রথম, যা কিছু মানবসভ্যতার অভিশাপ-আশীর্বাদ। তাই ইতিহাসের দিনপঞ্জি মানুষের কাছে সবসময় গুরুত্ব বহন করে। এই গুরুত্বের কথা মাথায় রেখে সামুর পাঠকদের জন্য আমার নিয়মিত আয়োজন ‘ইতিহাসের এই দিনে’। জন্ম-মৃত্যু, বিশেষ দিন, সাথে বিশ্ব সেরা গুণীজন, এ্ই নিয়ে আমার ক্ষুদ্র আয়োজন

নূর মোহাম্মদ নূরু › বিস্তারিত পোস্টঃ

মিস বাংলাদেশ খেতাব প্রাপ্ত বাংলাদেশী মডেল, অভিনেত্রী এবং আইনজীবী জান্নাতুল ফেরদৌস পিয়ার জন্মদিনে শুভেচ্ছা

১৪ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৫:১৭


ছোট ও বড়পর্দা মিলিয়ে সাম্প্রতিক সময়ের বেশ আলোচিত মুখ র‌্যাম্প তারকা জান্নাতুল ফেরদৌস পিয়া। দেশের নামকরা এই অভিনেত্রী অভিনয় জগতে পদার্পণের পূর্বে মডেল হিসেবে খ্যাত ছিলেন। খুলনার “মাইলস্টোন কলেজে পড়ার সময় হঠাৎ করে একদিন অপূর্ব নামের একজন ফটোগ্রাফার তাকে ফটোশুটের অফার করে। সেই ফটোশুট করার পর থেকেই তার কাছে আসতে থাকে র‌্যাম্পে হাটার অফার।” এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। পরে কাজ করেন পার্থ সরকারের পরিচালনায় ‘টু বি অর নট টু বি’ টেলিছবিতে। ২০০৭ সালে মিস বাংলাদেশ প্রতিযোগিতায় বিজয়ী হন পিয়া। এরপর ২০০৮ সালে কর্মজীবন শুরু করেন র‌্যাম্প মডেলিং-এর মাধ্যমে । ফ্যাশন মডেলিং এর পাশাপাশি একাধিক ব্র্যান্ডের টেলিভিশন বিজ্ঞাপনে কাজ করেছেন পিয়া। দিল্লীর বিখ্যাত শপিং মল দ্যা গ্রেট ভেনিস এর মডেলও হয়েছিলেন পিয়া। বাংলাদেশের প্রতিনিধি হয়ে তিনি বিভিন্ন আন্তর্জাতিক অনৃষ্ঠানসমূহে অংশ নিয়েছেন। ২০১১ সালে দক্ষিণ কোরিয়ায় আয়োজিত ‘ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি’ শিরোপা অর্জন করেন। এছাড়া মিশরে অনুষ্ঠিত ‘ওয়ার্ল্ড টপ মডেল’ প্রতিযোগিতায় শীর্ষ মডেল হওয়ার সাফল্য অর্জন করেন পিয়া। ২০১২ সালে রেদওয়ান রনি পরিচালিত ‘চোরাবালি’ ছবিতে অভিনয় করে অভিনেত্রী হিসেবে সবার নজর কাড়েন পিয়া। চলচ্চিত্রে অভিনয় এবং বিভিন্ন আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করায় তাঁর তারকাখ্যাতি আরও বাড়িয়ে দেয়। যদিও তাঁর পেশা জীবন প্রায় সময়ই সমালোচিত হয়েছে এবং গণমাধ্যমে ব্যাপক প্রচার লাভ করেছে। ২০১৩ সালের মার্চে, মিশরের রেড সী, এলগোয়ানাতে অনুষ্ঠিত "টপ মডেল অব দ্য ওয়ার্ল্ড ২০১৩' প্রতিযোগিতায় বিভিন্ন দেশের মোট ৪৭ জন মডেলের সঙ্গে অংশগ্রহণ করেন পিয়া। এই প্রতিযোগিতায় বিভিন্ন প্রতিযোগীর সঙ্গে বিকিনি পরিহিত আলোকচিত্র নিয়ে আলোচনা-সমালোচনার কেন্দ্রবিন্দুতে আসেন তিনি। তৎকালীন সময়ের আন্তর্জাতিক একাধিক মিডিয়া ও ফেসবুক পেজের মাধ্যমে আলোকচিত্রসমূহ ছড়িয়ে পড়ে। আজ র‌্যাম্প তারকা ও অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস পিয়ার ২৪তম জন্মবার্ষিকী। ১৯৯১ সালের আজকের দিনে বাংলাদেশের খুলনাতে জন্মগ্রহণ করেন পিয়া। বহুল আলোচিত নন্দিত, নিন্দিত মিস বাংলাদেশ খেতাব প্রাপ্ত মডেল অভিনেত্রীর জন্মদিনে ফুলেল শুভেচ্ছা।

জান্নাতুল ফেরদৌস পিয়া ১৯৯১ সালের ১৪ অক্টোবর বাংলাদেশের খুলনায় জন্মগ্রহণ করেন। পরিবারের মানুষ তাকে পিউ বলে ডাকেন। তার পিতার নাম মাহমুদুল হাসান, পেশায় ব্যবসায়ী এবং মাতা মাহবুবা চৌধুরী স্কুল শিক্ষিকা। পিয়া লন্ডন কলেজ অব লিগ্যাল স্টাডিসে অাইন বিভাগে দ্বিতীয় বর্ষে অধ্যয়ন করেছেন। বর্তমানে নাটক ও চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি মডেলিংও সমানতালে করে যাচ্ছেন এই গ্ল্যামারাস কন্যা। বেশ অল্প সময়েই কয়েকটি আন্তর্জাতিক প্রতিযোগিতায় সাহসী অংশগ্রহণের মাধ্যমে প্রথমবারের মতো আলোচনায় আসেন তিনি। এরপর টিভি-চলচ্চিত্রে ব্যস্ততা বেড়ে যায় তার। তার প্রথম অভিনীত চলচ্চিত্র রেদওয়ান রনি পরিচালিত ‘চোরাবালি’ ছবিতে তার অভিনয়ও নজর কেড়েছে সবার। এর পরে মুক্তি পায় আরওে তিনটি ছবি। ছবি তিনটি হলো ‘গ্যাংস্টার রিটার্নস’, ‘স্টোরি অফ সামারা’ এবং ‘প্রবাসের প্রেম’। এই তিনটিতেই প্রধান নায়িকা হয়ে দর্শকদের সামনে আসছেন তিনি। চলচ্চিত্রের বাইরে ছোটপর্দায়ও মাঝে মধ্যেই ঢুঁ মারছেন পিয়া। তার অভিনীত ধারাবাহিক নাটক ‘কালার’। এছাড়া টু বি অর নট টু বি, এবং প্রজাপতির সুখ দুঃখ, শ্রাবনী ফেরদৌসীর রচনায় ‘সুপার মডেল’ অভিনয়ে প্রতিভার স্বাক্ষর রেখেছেন। একটি টিভি চ্যানেলে ভ্রমণ বিষয়ক অনুষ্ঠান ‘হলিডে প্ল্যানার’ এর উপস্থাপনা করেছেন পিয়া। এত কিছুর মাঝেও সময় পেলে নিজের ভালবাসার জায়গা র‌্যাম্পেও হেঁটে বেড়ান মাঝে মধ্যে। তবে মডেলিং-অভিনয় করলেও মূলত চলচ্চিত্রে নিয়মিত কাজ করতে চান পিয়া। বর্তমানে মডেলিং-অভিনয়ের পাশাপাশি আইন বিষয়ে পড়াশোনা করছেন পিয়া। ভবিষ্যতে ব্যারিস্টার হতে চান তিনি। সেই লক্ষ্য নিয়েই এগিয়ে চলেছেন। তবে মজার বিষয় হলো, একটা সময়ে গিয়ে রাজনীতিবিদ হওয়ার মনোবাসনাও রয়েছে এই শীর্ষ র‌্যাম্প কন্যার।

মানবিক গুণাবলীতেও পিয়া অনন্য। তিনি সবাইকে সমান চোখে দেখতে পছন্দ করেন। সমাজসেবামূলক বিভিন্ন কাজও করে থাকেন। তিনি সম্পৃক্ত 'উই ফাউন্ডেশন'-এর সঙ্গে। আজ র‌্যাম্প তারকা ও অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস পিয়ার ২৪তম জন্মবার্ষিকী। জন্মদিনে তার জন্য শুভেচ্ছা।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৪ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:২৫

প্রামানিক বলেছেন: জন্মদিনে তার জন্য শুভেচ্ছা।

ধন্যবাদ নুরু ভাই।

১৪ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:৪৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন: প্রামানিক ভাই ধন্যবাদ
আপনাকে পিয়ার জন্মদিনে
শুভেচ্ছা জানানোর জন্য।

২| ১৪ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৩১

ছাসা ডোনার বলেছেন: জন্মদিনের শুভেচ্ছা নিবেন জান্নাতুল ফেরদাউস পিয়া।

৩| ১৪ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৫

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: মাইয়াটার জন্য শুভ কামনা ।

৪| ১৪ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:০৭

রূপক বিধৌত সাধু বলেছেন: তার কোনো নাটক দেখা হয়নি, তবে চোরাবালি সিনেমাটা দেখেছি । ভালোই লেগেছে । ২৪ তম জন্মদিনে তার প্রতি শুভ কামনা রইলো ।

৫| ১৪ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:৫২

ঢাকাবাসী বলেছেন: তার জন্মদিনে শুভেচ্ছা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.