নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নূর মোহাম্মদ নূরু (পেশাঃ সংবাদ কর্মী), জন্ম ২৯ সেপ্টেম্বর প্রাচ্যের ভেনিস খ্যাত বরিশালের উজিরপুর উপজেলাধীন সাপলা ফুলের স্বর্গ সাতলা গ্রামে

নূর মোহাম্মদ নূরু

দেখি শুনি স্মৃতিতে জমা রাখি আগামী প্রজন্মের জন্য, বিশ্বাস রাখি শুকনো ডালের ঘর্ষণে আগুন জ্বলবেই। ভবিষ্যৎকে জানার জন্য আমাদের অতীত জানা উচিতঃ জন ল্যাক হনঃ ইতিহাস আজীবন কথা বলে। ইতিহাস মানুষকে ভাবায়, তাড়িত করে। প্রতিদিনের উল্লেখযোগ্য ঘটনা কালক্রমে রূপ নেয় ইতিহাসে। সেসব ঘটনাই ইতিহাসে স্থান পায়, যা কিছু ভাল, যা কিছু প্রথম, যা কিছু মানবসভ্যতার অভিশাপ-আশীর্বাদ। তাই ইতিহাসের দিনপঞ্জি মানুষের কাছে সবসময় গুরুত্ব বহন করে। এই গুরুত্বের কথা মাথায় রেখে সামুর পাঠকদের জন্য আমার নিয়মিত আয়োজন ‘ইতিহাসের এই দিনে’। জন্ম-মৃত্যু, বিশেষ দিন, সাথে বিশ্ব সেরা গুণীজন, এ্ই নিয়ে আমার ক্ষুদ্র আয়োজন

নূর মোহাম্মদ নূরু › বিস্তারিত পোস্টঃ

সাত বছর বয়সে বিশ্বের ‘সর্বকনিষ্ঠ সিরিয়াল কিলার অমরজিৎ সাদা\'

১০ ই জুন, ২০২১ বিকাল ৫:১৭


সিরিয়াল কিলারের কথা আমরা সবাই শুনেছি, যারা বেছে বেছে একশ্রেণীর মানুষকে আক্রান্ত করেন। ঠিক যেমন জ্যাক দি রিপার বলে একজন সিরিয়াল কিলার ছিলেন যিনি বেছে বেছে যৌনকর্মীদের খুন করতেন। তারপরেও অনেক সিরিয়াল কিলারের কথা শোনা গেছে। এদের কারোর খুন করা ছিল নেশা,কারোর ছিলো পেশা, আবার কেউ ছিলেন মানসিক রোগী। মনোবিজ্ঞানীরা বলেন যারা এই কাজ করেন তারা প্রত্যেকেই মানসিক রোগী। এখনও অবধি যে সকল সিরিয়াল কিলারদের নাম উঠে এসেছে, তারা প্রত্যেকেই প্রাপ্তবয়স্ক। তবে এমন একজন সিরিয়ালকিলার ও আছেন, যার বয়স মোটে ৭ বছর। বিশ্বের সর্বকনিষ্ঠ সিরিয়াল কিলার' হিসেবে পরিচিতি পেয়েছে ভারতের ৭ বছর বয়সী বালক অমরজিৎ সাদা। বিহারের মুশাহার গ্রামের বাসিন্দা সে। ২০০৬ সালে অমরজিৎ যখন প্রথম ৬ বছরের চাচাতো একটি বোনকে খুন করে তখন তার বয়স ছিলো ৭ বছর। এরপর পরবর্তী এক বছরের মধ্যে সে আরো ২ টো খুন করে। ধারণা করা হয়, নিজের আট মাস বয়সী বোনকেও খুন করেছে সে। অর্থাৎ ৮ বছরের মধ্যেই সে তিন জনকে খুন করে ফেলেছিল। প্রত্যেকটা খুন করার পরেই সে অস্বাভাবিক ভাবে আনন্দে আত্মহারা হয়ে পড়তো। তার পরিবারের লোকেরা এই সকল বিষয় জানা সত্ত্বেও পারিবারিক বিষয় বলে ধামাচাপা দিয়ে রেখেছিলেন। অমরজিতের চাচার মতে, পরিবারের কিছু সদস্য এই অপরাধের কথা জানতেন; তবে তারা একে বিবেচনা করতেন 'পারিবারিক বিষয়' হিসেবে। ২০০৭ সালে অমরজিৎ তৃতীয় একটি শিশুকে হত্যা করার আগ পর্যন্ত সব কিছু এভাবেই চলছিল।

তার শেষ হত্যার শিকার ছয় মাসের শিশুকন্যা খুশবু। ২০০৭ সালে অমরজিৎ ছয় মাসের শিশু খুশবুকে নৃশংসভাবে খুন করে। এটি ছিল তার তৃতীয় খুন। ছয় মাসের সেই শিশুটির নাম ছিলো খুশবু। অমরজিতের প্রতিবেশি খুশবুর মা পুলিশকে জানান, মেয়েকে স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ে ঘুম পাড়িয়ে রেখে কাজে গিয়েছিলেন তিনি। ফিরে আসে এসে আর খুশবুকে খুঁজে পাননি। এর কয়েক ঘণ্টা পর অমরজিৎ স্বীকার করে, সে শিশুটিকে খুন করেছে। এরপর সে গ্রামবাসীদের ঘটনাস্থলে নিয়ে যায়, যেখানে খুশবুকে পুতে রেখেছিল। এ ঘটনায় পুলিশ অমরজিৎকে ধরে নিয়ে যায়। অমরজিৎ বলে, সে সেই শিশুটিকে গলা টিপে মারার পরে মৃত্যু নিশ্চিত করতে মাথায় ইট দিয়েও আঘাত করেছে। তারপর সেই শিশুটিকে সে নিজে হাতে কবর দিয়েছে। খুশবুর মা খুশবুর এরকম নৃশংস মৃত্যুর কথা শুনে গ্রামবাসীকে খবর দেয়, তারপর গ্রামবাসীরা অমরজিৎ কে নিয়ে কবরস্থানে যায়। পুলিশ ও এসে অমরজিৎ কে গ্রেপ্তার করে। শুধু খুশবু নয়, তিন মাস আগে নিজের বোন এবং আরও আগে চাচাতো বোনকেও সে খুন করেছে। পুলিশ সূত্রে জানাযায় সবগুলো হত্যাকাণ্ড প্রায় একইভাবে করা হয়েছে। পুলিশ বলেছে, পুলিশি হেফাজতে অমরজিৎ অনেক হেসেছে, তবে তেমন একটা কথা বলেনি। পুলিশ যখন অমরজিৎকে প্রশ্ন করছিল তখন অমরজিৎ অস্বাভাবিক আচরণ করতে থাকে। প্রশ্নের উত্তরে সে কোন উত্তর দেয়নি শুধু পাগলের মত হাসছিলো আর একটু পরপরই বিস্কুট খেতে চাইছিলো।

দ্য টাইমস অব ইন্ডিয়ার তথ্য অনুসারে, সে সময় একজন মনোবিজ্ঞানী বলেছিলেন,অমরজিৎ অন্যকে কষ্ট দিয়ে নিজে মজা পায়। এমন মানসিক রোগে আক্রান্তরা শুধু অন্যকে কষ্টই দিতে জানে। কন্ডাক্ট ডিসঅর্ডার এর কারনে তারা এই সকল কাজ করে। এই রোগে আক্রান্তরা অপরকে কষ্ট দিয়ে আনন্দ পায়। ভারতীয় আইন অনুযায়ী, একজন শিশুকে কারাগারে পাঠানো নিয়ম নেই। কারাগারের পরিবর্তে বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত তাদের শিশু নিবাসে রাখা হয়। বয়স কম থাকায় ও মানসিক রোগের সালে সে মুক্তি পায়। তিনটে খুনের কারণে তার অনেক বেশি সাজা হওয়া উচিত ছিল কিন্তু তার মানসিক রোগের কথা ভেবে এবং বয়স অল্প থাকার কারণে তার ভবিষ্যতের কথা ভেবে বিচারক তাকে মুক্তি দেন। কারণে বিচারক তার ভবিষ্যৎ নষ্ট করতে চাননি। তাই ১১ বছর পর ২০১৬ সালে ১৮ বছর বয়সে তাকে মুক্তি দেওয়া হয়। এছাড়াও টানা ৩ বছর সে মনোরোগবিদের কাছে কাউন্সিলিং গ্রহণ করে। বর্তমানে অমরজিতের বয়স ২২ বছর তবে গোপন রাখা হয়েছে তার বাসস্থানের ঠিকানা। নিজের নাম বদলে এখন সে সমরজিৎ করেছে। বর্তমানে কোথায় আছে সমরজিৎ, তার খোঁজ জানে না কেউ।
সূত্র: দ্য সান (ইউকে)

নূর মোহাম্মদ নূরু
গণমাধ্যমকর্মী
ব্রেকিং নিউজ২৪.কম :-& ফেসবুক-১ :-& ফেসবুক-২
[email protected]

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১০ ই জুন, ২০২১ বিকাল ৫:২৯

বিবাগী শাকিল বলেছেন: কিন্তু সে মারত কেন? শুধুই কী আনন্দ পাওয়ার লোভে?

১০ ই জুন, ২০২১ বিকাল ৫:৩৬

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
ধন্যবাদ আপনাকে বিবাগী শাকিল।
আপনার প্রশ্নের জবাবে বলছি
মনোবিজ্ঞানী বলেছিলেন,অমরজিৎ
কন্ডাক্ট ডিসঅর্ডার এর কারনে
মানসিক রোগে আক্রান্ত ছিলো।
এ রোগে আক্রান্তরা অন্যকে কষ্ট
দিয়ে নিজে মজা পায়।

২| ১০ ই জুন, ২০২১ সন্ধ্যা ৬:০৮

নতুন বলেছেন: নূরূ ভাই:- যারা মারা গেছে তাদের মৃত্যু ঐ ভাবেই লেখা ছিলো নয় কি? বাচ্চারা অবশ্যই এমন কোন কাজ করেনাই যে তাদের ভাগ্য পরিবর্তন হয়েছে।

আর সৃস্টিকতা যদি লিখেই থাকে তবে সেটা খন্ডানো সম্ভবনা।

১১ ই জুন, ২০২১ রাত ১:১৮

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

অনেক সময় বাবা মায়ের কৃত কর্মের ফল
তাদের সন্তানদের বহন করতে হয় যাতে
তার বাবা মায়ের উপলব্ধি হয় পাপ কতো
নির্মম হতে পারে।

৩| ১০ ই জুন, ২০২১ রাত ৮:১৪

চাঁদগাজী বলেছেন:



কিছু সংবাদ আছে, এগুলোকে না দিলেই ভালো হয়।

১১ ই জুন, ২০২১ রাত ১:২০

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

ঘটনা ঘটে গেলে তা আর
আড়াল করা যায়না। সত্য
হলো আগুনের মতো ছাই
চাপা দিলেও তা বেরিয়ে
আসে।

৪| ১০ ই জুন, ২০২১ রাত ১০:৫১

রাজীব নুর বলেছেন: সিরিয়াল কিলার বলাটা ঠিক হচ্ছে না। এটা এক ধরনের অসুখ। এর চিকিৎসা আছে।

১১ ই জুন, ২০২১ রাত ১:২২

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
পরপর তিন খুন করার কেতাবী নাম
সিরিয়াল কিলার! অসুখ হোক আর
নিষ্ঠুরতা হোক ওই তিন শিশু আর
ফিরে আসবেনা। কি হবে আর
চিকিৎসায়!

৫| ১১ ই জুন, ২০২১ দুপুর ১২:১৬

নতুন বলেছেন: লেখক বলেছেন:

অনেক সময় বাবা মায়ের কৃত কর্মের ফল
তাদের সন্তানদের বহন করতে হয় যাতে
তার বাবা মায়ের উপলব্ধি হয় পাপ কতো
নির্মম হতে পারে।


বাবা মায়ের কৃত কর্মের ফল সন্তানকে দেওয়া কি ন্যায় বিচার?

৬ মাসের শিশুকে তার বাবা মায়ের কৃতকর্মের কারনে শ্বাস রোধ করে মৃত্যু দেওয়া ন্যায় বিচার? :| :| :| :|

১১ ই জুন, ২০২১ রাত ১০:৩৯

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

আপনি সর্বদা অপ্র্সাঙিক মন্তব্য করে
ক্যাচাল পাকিয়ে তোলেন।
মায়ের গর্ভের সন্তান
কেন মৃত্যু বরণ করেন
বা ভূমিষ্ট হবার পর পর?
এসব প্রশ্নের জবাব জানেন আপনি?

৬| ১২ ই জুন, ২০২১ সকাল ১১:৫২

ফেনা বলেছেন: সাত বছর বয়সে বিশ্বের ‘সর্বকনিষ্ঠ সিরিয়াল কিলার অমরজিৎ সাদা’

৭| ১২ ই জুন, ২০২১ দুপুর ১:৩১

নতুন বলেছেন: লেখক বলেছেন:

আপনি সর্বদা অপ্র্সাঙিক মন্তব্য করে
ক্যাচাল পাকিয়ে তোলেন।
মায়ের গর্ভের সন্তান
কেন মৃত্যু বরণ করেন
বা ভূমিষ্ট হবার পর পর?
এসব প্রশ্নের জবাব জানেন আপনি?


আমি জানিনা কিন্তু আপনি বলে দিলেন যে এটা বাবা মায়ের কর্ম ফল। এবং সেটা অন্যায়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.