নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্ন দেখি সভ্য পৃথিবীর, যেখানে মানুষের মাঝে সত্যিই শুধু মানুষ পাবো, যেখানে মানুষের বেশে কোন অমানুষ থাকবে না ।

অচেনা হৃদি

অচেনা হৃদির ডিজিটাল ডায়েরিতে আপনাকে স্বাগতম!

অচেনা হৃদি › বিস্তারিত পোস্টঃ

ফান পোস্টঃ সামু ব্লগের কিছু অপ্রকাশিত মন্তব্য

২০ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:০৮



প্রিয় সামুর একেক ব্লগারের মন্তব্যের স্টাইল একেক রকম। কারো কারো কমেন্ট পড়ে মাথা ঘুরায়, কারো কমেন্টে প্রানখুলে হাসি আসে। উনাদের কমেন্ট বা মন্তব্য পড়তে পড়তে মন্তব্যের স্টাইলের সাথে আমি পরিচিত হয়ে উঠেছি।
আসুন আজ আমরা কয়েকজন পরিচিত ব্লগারের ট্রাডিশনাল মন্তব্যগুলোকে একটু ভিন্নভাবে দেখি। আমার পোস্টে এই ব্লগারগণ কিভাবে মন্তব্য করেন এবং সেখানে আমি কিভাবে প্রতিমন্তব্য করি তা লিখে প্রকাশ করছি......
[প্রথমে পোস্ট, তারপর পোস্ট ঘিরে মন্তব্য]

পুর্ণিমা রাতের পরী
লিখেছেন অচেনা হৃদি



সেদিন ভরা জোছনা রাতে আমার ঘুম আসছিল না। আমি জানালা খুলে কালো আকাশের কপালে সাদা টিপের মত ঐ চাঁদ দেখছিলাম। বাতাসে ভেসে এলো হাসনা হেনার ঘ্রাণ। আমি অপলক চোখে নিঁদ ভুলে সিঁদ হয়ে প্রকৃতি উপভোগ করছিলাম।
হঠাত আমার প্রিয় হাসনা হেনা গাছের নিচে কি যেন নড়ে চড়ে উঠলো। আমি ভয় পেলাম, কি এটা? কোন ভূত নয়তো। নাহ, ধবল ছায়ার এই জোছনা রাতে তো ভূত আসবে না, এটা মনে হয় পরী। এটা নিশ্চয়ই পরী, তাই তো সে ফুলের গাছের নিচে অবস্থান নিয়েছে।
কিছুক্ষন পর সেই পরী উঠে দাঁড়ালো। তারপর সে হাঁটতে শুরু করলো। ওমা, এই পরীর হাতে রূপার বদনা! আমি তো অবাক!
কিন্তু অচিরেই বুঝলাম, এটা পরী নয়, এটা আমার এক প্রতিবেশী বুড়ি। মোখলেসের দাদী। আমার প্রিয় হাসনা হেনা গাছের নিচে বসে তিনি প্রাকৃতিক কর্ম সেরেছেন।
দুঃখে আমি অঝোরে ভ্যা ভ্যা করে কেঁদে দিলাম। পৃথিবী, তুমি এতো নিষ্ঠুর কেন?

(পোস্ট শেষ, এখান থেকেই মন্তব্য শুরু।)
১. কাওসার চৌধুরী বলেছেনঃ আপুনির আজকের এই পোস্ট কিছুটা ব্যতিক্রম হলেও ভালো লেগেছে। আপনার লেখার হাত চমৎকার, লেখতে লেখতে লেখনীর মান আরও বাড়বে।
লন্ডনে দেখেছিলাম মানুষ পরিবেশ সুন্দর রাখার জন্য কত চেষ্টা করে। সেখানে সরকারিভাবে প্রত্যেকের ডুপ্লেক্স বাড়ির আঙ্গিনা পরিষ্কার রাখতে সচেতন করা হয়। সেখানকার জনগণও বেশ হেল্পফুল। আপনার মতই সেখানে সবাই ঘরের সামনে ফুলগাছ লাগিয়ে পরিচর্যা করে। আমি একবার একটা ফুল গাছের নিচে চুইংগাম ফেলেছিলাম। সেই বাড়ির সুন্দরী জেদি মেয়ে রেগেমেগে আগুন হয়ে গেলো। অগত্যা ফেলে দেয়া চুইং গাম তুলে নিয়ে আবার চিবুতে লাগলাম। জেনে হয়তো বিশ্বাস হবে না সেই চুইং গামে একটুও ময়লা লাগেনি। কিন্তু আমি যদি আপনার হাসনা হেনা গাছের নিচে চুইং গাম ফেলতাম তবে তা আবার তুলে মোটেও চিবাতাম না। আমাদের আর ইংল্যান্ডের মানুষদের মাঝে এটা এক বিরাট পার্থক্য।
পোস্টে ভালোলাগা ও লাইক। আপুনির জন্য শুভকামনা।

লেখক বলেছেনঃ লন্ডনের লোকেরা তাঁদের গাছের নিচের জায়গা এতো পরিষ্কার রাখে জেনে খুব অবাক লাগলো। তারা চুইং গাম ফেলতেও দেয় না! আমরা তো আমাদের ফুলগাছের নিচে সার হিসেবে ব্যবহৃত চা পাতা ঢেলে দিই। আপনি আমার হাসনা হেনা গাছের নিচে চুইং গাম ফেলে আবার যদি চিবোতে যান তাহলে চা পাতার ঘ্রাণ পাবেন। অবশ্য মোখলেসের দাদীর ঘ্রাণও পেতে পারেন।
এনিওয়ে, সুন্দর একটি মন্তব্যের জন্য অ-নে-ক ধন্যবাদ ভাইয়া।


২. রাজীব নুর বলেছেনঃ আমাদের একজন স্যার একটা ধাঁধা বলেছিলেন। বল দেখি কোন প্রাণী সকালে চার পায়ে হাঁটে, দুপুরে দুই পায়ে হাঁটে এবং সন্ধ্যায় তিন পায়ে হাঁটে।
কেউ জবাব দিতে পারেনি, আমি পেরেছিলাম।

লেখক বলেছেনঃ ধন্যবাদ ভাইয়া। আমার পোস্ট খুব মনোযোগ দিয়ে পড়ে বুঝে অতপর খুব চমৎকার এবং প্রাসঙ্গিক একটি মন্তব্য করলেন।


৩. রাজীব নুর বলেছেনঃ লেখক বলেছেন ধন্যবাদ ভাইয়া। আমার পোস্ট খুব মনোযোগ দিয়ে পড়ে বুঝে অতপর খুব চমৎকার এবং প্রাসঙ্গিক একটি মন্তব্য করলেন।
পোস্ট পড়ে প্রাসঙ্গিক মন্তব্য করা ব্লগার হিসেবে আমার দায়িত্ব।


৪. লায়নহার্ট বলেছেনঃ {আপনি খুব সুন্দর, আমি ভালোবাসি। ইদানীং ব্লগে আপনাকে কম দেখছি।}

লেখক বলেছেনঃ আপনি খুব সুন্দর, আমি ভালোবাসি। এটা বলে কি বোঝাতে চেয়েছেন?


৫. লায়নহার্ট বলেছেনঃ {আগের মন্তব্য টাইপো হয়ে গেছে। এই মন্তব্য এবং আগেরটা ডিলেট করে দেন।}


৬. লায়নহার্ট বলেছেনঃ {আপনি খুব সুন্দর লিখেন, আমি ভালোবাসি। ইদানীং ব্লগে আপনাকে কম দেখছি।}

লেখক বলেছেনঃ হিহিহি...
ধন্যবাদ। একটু ব্যস্ত আছি তাই আগের মত সময় দিতে পারছি না। আচ্ছা একটা প্রশ্ন ছিল। আপনি কি নিজু মন্ডলের মাল্টি নিক?


৭. লায়নহার্ট বলেছেনঃ {না। আমি কার মাল্টি তা কোন একদিন আপনাকে বলে দেব। আপাতত গেস করে নেন আমি কার মাল্টি। আমার নামের প্রথম অক্ষর ক । এই মন্তব্যটাও ডিলেট করে দেন।}


৮. চাঁদগাজী বলেছেনঃ ব্লগিংকে ব্লগিং হিসেবে দেখুন, আপনি ফেসবুকের ধারা থেকে বের হতে পারেননি, মনে হচ্ছে। এই প্রজন্মের জন্য ব্লগিং একটি ভার্চুয়াল সুযোগের সৃষ্টি করতে পারে।

লেখক বলেছেনঃ ভেবেছিলাম পুর্নিমা চাঁদের পোস্টে চাঁদগাজী খুশি হবেন, যেহেতু নামের মিল আছে। কিন্তু এখানেও তিনি লেকচার দিয়ে দিলেন।
এনিওয়ে, মন্তব্যে ধন্যবাদ।


৯. কাল্পনিক_ভালোবাসা বলেছেনঃ আপনার পোস্ট ভালো। তবে ছবিটা উপযোগী নয়। এটা পরিবর্তন করুন।

লেখক বলেছেনঃ এহ, আমাকে জ্ঞান দিতে এসেছে। আপনি কে? ভালো লাগলে পড়েন নয়তো যান ভাগেন।


১০. কাল্পনিক_ভালোবাসা বলেছেনঃ এটা কোন ধরনের মন্তব্য? আপনি কে- এই প্রশ্নটি শুনে অবাক হয়েছি। আপনি জানেন না আমি মডারেটর? ব্যক্তিগত আক্রমণ করে মন্তব্য করার কারণে সামুর নিয়মানুযায়ী আপনার বিরুদ্ধে সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হবে।

লেখক বলেছেনঃ ওহ স্যরি। ভাইয়া আমি রিয়েলি স্যরি। প্লিজ আমাকে মাফ করে দেন। ইদানীং আমার কিচ্ছু মনে থাকে না। আমি আজ দুপুরে ভাত খেয়েছি কিনা মনে ছিল না। মনে হচ্ছিল যেন খেয়েছি, তাই আর একদম ভাত খাইনি। সন্ধ্যায় মা মনে করিয়ে দিয়েছিলেন আমি দুপুরে খাইনি। এদিকে রাতেও ভাত খেয়েছি কিনা মনে ছিল না, আমি দশটা বাজে ভাত খাবার পর পেট খুব ভরা ভরা লাগছিল। তখন মনে পড়েছে আমি নয়টা বাজেও ভাত খেয়েছি। আসলে আমার কেন যেন কিছুই মনে থাকছে না, সব কেবল ভুলে যাচ্ছি। আপনি যে প্রিয় সামু ব্লগের মডারেটর তা আমি জানতাম। কিন্তু মন্তব্য পড়ার সময় হঠাত ভুলে গেছি। এখন আমার মনে পড়েছে আপনি খুব ভালো রান্না করতে পারেন। সামুতে একদিন আপনি তুর্কি কাবাব বানানোর একটা চমৎকার রেসিপি পোস্ট করেছিলেন। সেটা দেখে আমিও কাবাব বানাতে চেয়েছিলাম, সেদিন আমার নিজের হাত পুড়েই কাবাব হয়ে গিয়েছিল, কারণ আমি তো আপনার মত এক্সপার্ট নই। আমি আপনার ফ্যান, আপনাকে আমার অনেক ভালো লাগে। আজ মাথা ঠিক নেই বলে উল্টাপাল্টা বলে ফেলেছি। ভাইয়া প্লিজ মাফ করে দেন। আমি আমার আব্বুর ডেসিগনেশন ভুলে গেলেও আপনার ডেসিগনেশন আর জীবনেও ভুলবো না। এবারের মত মাফ করে দেন।


১১. কাল্পনিক_ভালোবাসা বলেছেনঃ ঠিক আছে। আপনার সমস্যা বুঝেছি। আপনার এই লেখাটাতে একটা লাইক দিয়ে নির্বাচিত পাতায় পাঠিয়ে দিলাম।
আশা করি সামহোয়ারইনব্লগ ব্যবহারের শর্তাবলী আপনার মনে থাকবে।

লেখক বলেছেনঃ অবশ্যই ভাইয়া। কি বলে যে ধন্যবাদ দেব মনে করতে পারছি না। অনেক ধন্যবাদ ভাইয়া।


১২. ডার্ক ফক্স বলেছেনঃ সুন্দর পোস্ট।
আমি একজন নতুন ব্লগার, আমার পোস্ট পড়ে আপনার মূল্যবান মন্তব্য দিয়ে সাহায্য করুন।
আমার আজকের পোস্ট আলু চাষের উপকারিতা।


১৩. পাঠকের প্রতিক্রিয়া বলেছেনঃ

জান্টু...
লায়নহার্ট আমার মাল্টি? আলামত দেখে মনে হয় তুমি নিজেই তো শ্যামা দত্তের মাল্টি।
এসব কথা কোথায় পাও বল তো টুকটুকি? :P

জোছনা রাতে একা বাইরে তাকাতে ভয় পাও না।
তোমাকে বলি একটা প্রেম করতে।
তাহলে একা জোছনার আলোয় ঘুরতেও পারতে। ;)
লেকিন দিল তো বাচ্চা হে জিইইইই... =p~

পুনশ্চঃ ভেবেছিলাম তোমার সাথে প্রেম করব। কিন্তু তোমার জন্য কমেন্ট লিখতে বসলেই
আমার ল্যাপটপের চার্জার স্পার্ক করে কেন? আবার ফট করে শব্দও হয়।


১৪. কি করি আজ ভেবে না পাই বলেছেনঃ হা হা,
আলো ভরা জোছনা রাতে
ফুলের গন্ধে জাগে কে,
গাছের তলে বদনা হাতে
একলা বসে হাগে কে?


১৫. কুঁড়ের বাদশা বলেছেনঃ আফা ঘুম থেইক্যা উইঠা আপনার লেখা পইড়া ফিদা হয়ে গেলাম।
আবার ঘুমাইতে যাইতাছি।


০. সেফাতুল্লা সেফুদা বলেছেনঃ এই তারছেঁড়া মন্তব্যটি মুছে ফেলা হয়েছে, মন্তব্য করার সময় ব্লগ ব্যবহারের শর্তাবলীর দিকে খেয়াল রাখুন । শর্তাবলী


১৬. গিয়াসউদ্দিন লিটন বলেছেনঃ আপনার সেন্স অব হিউমার খুব ভালো। খুব রম্য করতে পেরেছেন এই পোস্টে। আমি নিশ্চিত যারা এটা পড়বে তারা হাসতে হাসতে চাপ ট্যাকেল করতে না পেরে রূপালি বদনা হাতে নিয়ে দৌড়াবে।


১৭. পদাতিক চৌধুরী বলেছেনঃ হায় হায়, এত সুন্দর একটা লেখা কিভাবে মিস করে ফেলেছি বুজতে পারছি না। আমার ছোটবোনের পোস্ট সবসময় একটু ব্যতিক্রম। আমি কোছনার রাত উপভগ করতে পারিনি অনেকদিন হল। বাড়ি থেকে অপিস, অফিস থেকে বাড়ি আস যাওয়া করতে অনেক সময় শেষ হয়ে যায়। এই এখনো অটোতে বসে বসে মন্তব্য লিখছি। তাই কিছু টাইপো হয়ে যাচ্চে। কিছু মনে করবেন না।
ভালো থাকবেন প্রিয় ছোটবোন হ্রদি আপু।


১৮. সেফাতুল্লা সেফুদা বলেছেনঃ কি ব্যপার? আমি তো এই পোস্টে এই মন্তব্য করিনি। আমার মন্তব্যে এসব কি লেখা দেখছি? আর আমার মন্তব্যের নাম্বার শূন্য হয়ে গেছে কেন? আজ আঙুরের রস বেশি খাইনি। তারপরেও সব উল্টাপাল্টা দেখছি। মনে হয় আঙুরের রস ভেবে আজ ভুলে তালের রস খেয়ে ফেলেছিলাম।


১৯. সামুপাগলা০০৭ বলেছেনঃ হেই সুইট হৃদি আপু। অনেক দিন পর আপনার পোস্ট পেয়ে ভালো লাগলো।
আমি বাংলাদেশি কিশোরী হিসেবে প্রথম যখন তুষার দেশে এসেছিলাম তখন বাংলাদেশের জোছনা রাতকে খুব মিস করতাম। হাসনা হেনা ফুলের ঘ্রাণ আমার মত কিশোরীদের ফুসফুসে বাড়তি এনার্জি এনে দিতে পারে। আপনার পোস্ট পড়ার সময় ঝলকে সেই জোছনা স্মৃতিপটে ভেসে উঠে।
পোস্টে লাইক। এমন চমৎকার পোস্টে মাত্র একটি লাইক দেয়া যায়, এটাই সামুর নিয়ম। ভালো থাকবেন আপু, শুভকামনা সকল।


২০. সেলিম আনোয়ার বলেছেনঃ গ্রামের বাড়িতে একা ঘুমানো উচিৎ নয়। বুড়ি বলে বেঁচে গেছেন।
আশা করি ভবিষ্যতে সাবধানে থাকবেন।


২১. শায়মা বলেছেনঃ পাঠকের প্রতিক্রিয়া বলেছেন আলামতে মনে হয় তুমি নিজেই তো শ্যামা দত্তের মাল্টি।
এই নিজু মণ্ডল, তুমি কি আমার কথাই বলছিলে? আমার মাল্টিয়া নিয়ে এতো ভাবাভাবি করো না ভাইয়ামনি।
সময় হলে আমি নিজেই বলে দেব সামুতে আমার মাল্টি কোনটা। :)


২২. টারজান০০০০৭ বলেছেনঃ আমাজনের জঙ্গলে এখন সবে প্রভাত হইয়াছে। নিদ্রা হইতে জাগিয়া সামুতে লগইন করিয়া আপনার পোস্ট পড়িলাম। পড়িতে পড়িতে আমার ইয়ে উপরে উঠিয়া গিয়াছে। মানে আমার পোষা বানর গাছে উঠিয়া গিয়াছে। উহার ইয়ে ধরিয়া টানিয়া নামাইলাম, মানে লেজ ধরিয়া টানিয়া নামাইয়াছি। তারপর উহাকে বলিলাম, যাহ দুইটা ইয়ে খুজিয়া আন, ইয়ে করিব। মানে কলা খুজিয়া আন নাস্তা করিব।


২৩. উদাসী স্বপ্ন বলেছেনঃ আপনার এই লেখাটা পড়ে এক্সট্রা টেরিস্ট্রিয়াল স্বর্ণার কথা মনে পড়ে গেল। তবে সে আপনার মত ভীতু নয়। বরংচ সে ছিল খুবই সা হসী। পরী পেত্নী কিছুতেই ভয় পেত না। এজন্য তার সম্পর্কে অনেক মিথ প্রচলিত ছিল। ভূতের ভয় পাওয়াটা সত্যিকারের মেয়েদের একটা স্বভাবজাত বৈশিষ্ট্য। স্বয়ং মার্গারেট থ্যাচারের মন থেকেও ভূতের ভয় দূর হয়নি।


২৪. ভুয়া মফিজ বলেছেনঃ ইস্তাম্বুল থেকে ব্লগে এসেছিলাম পোস্ট পড়তে,
কিন্তু মন্তব্য প্রতিমন্তব্য পড়তে পড়তে পোস্টের কথা ভুলেই গেছি।
আপনাকে বলেছিলাম লস এঞ্জেলস নিয়ে ভ্রমণ কাহিনী লিখতে, ভুলে গেছেন নাকি?
সেটা লিখেন, আর পারলে আমাকে সেই কাহিনীতে নায়ক বা খলনায়কের একটা পার্ট দিবেন।


২৫. আহমেদ জী এস বলেছেনঃ অচেনা হৃদি
.
.
.
সুন্দর প্রকৃতি সব মানুষকে টেনে নিতে পারে না, প্রকৃতির উপর অকৃত্রিম রাগ নিয়ে এভাবে কেউ কেঁদে দিতেও পারে না।
আপনি একজন নির্মল হৃদয়ের মানুষ বলেই এভাবে ভ্যা ভ্যা করে অঝোরে কেঁদে ভাসাতে পারেন।
যতদিন বেঁচে থাকবেন এমন থাকুন, সফেদ হোন হৃদয় পাথারে।


২৬. আখেনাটেন বলেছেনঃ চমৎকার লিখেছো। আসলে এটা টিপিক্যাল টিনেজ অনুভূতি। তোমার লেখা পড়ে আমার স্কুল জীবনের একটা ঘটনা মনে পড়ে গেলো। আমার বাড়ির পাশে উপজেলা শিক্ষা অফিসার পরিবার নিয়ে ভাড়া থাকতেন। আমার সমবয়সী তার এক বিড়ালচোখী কন্যা ছিল। তাকে একনজর দেখার জন্য আমি রাতের বেলা জবা ফুল গাছের নিচে লুকিয়ে বসে থাকতাম। একদিন সে নিজেই আমাকে দেখে ফেললো, তারপর ভূত ভূত বলে চিৎকার শুরু করে। আমি আর কি করি, উসাইন বোল্টের মত উঠে দিলাম দৌড়।
যেখানেই থাকো, ভালো থেকো পিচ্চি হৃদি।


২৭. অপসরা বলেছেনঃ হা হা। পোস্টখানা আজ পড়লাম। তুমি মনে হয় আসলেই পিচ্চি, হৃদিমনি।
এই বয়সেও কেউ ভ্যা করে কাঁদে। আমি হলে কিন্তু ভুলেও কাঁদতাম না।
পরী হোক পেত্নী হোক, জোছনার রঙে সবই সুন্দর!



[এটা নিছক একটা ফানপোস্ট। কাউকে হেয় করা এই লেখাটার উদ্দেশ্য নয়। বিপরীতে, কাউকে প্রমোট করার জন্যেও এটা রচিত হয়নি। পরবর্তি সম্ভাব্য ফানপোস্ট- সশস্ত্র বাহিনীতে সাধু ভাষার প্রচলন এবং তৎসংশ্লিষ্ট বিড়ম্বনা।]

মন্তব্য ১০০ টি রেটিং +৯/-০

মন্তব্য (১০০) মন্তব্য লিখুন

১| ২০ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:২৭

স্রাঞ্জি সে বলেছেন:
পড়লুম.......

সেফা ব্যান খাইছে। এখানে কি প্রেতাত্মা হয়ে ঘুরতেছে।

২০ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:৩৬

অচেনা হৃদি বলেছেন: প্রথমেই একটা গুরুত্বপূর্ন মন্তব্য করলেন। আপনার প্রশ্নটি অনেকেই করতে পারে, এখানে প্রতিমন্তব্য দেখে বিষয়টা ক্লিয়ার হবে।

সেফুদা ব্লগে এসেই ব্যান খেয়েছেন, (খুব সম্ভবত এটা আসল সেফুদা ছিল না। ভুয়া সেফুদা) আমি আমার পোস্টের রসের মাত্রা বাড়াতেই তার নাম ব্যবহার করেছি। সে আমাকে কখনো মন্তব্য করেনি। মন্তব্যের সুযোগ পাবার আগেই ব্যান খেয়ে গেছে। ;)

অন্যদিকে ডার্ক হর্স নামে এক ব্লগারের নাম ব্যবহার করেছি। আসলে এই নামে কোন ব্লগার নেই। এই নামটাও কেবল ফান হিসেবে ব্যবহার করেছি।

ভালো একটা মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ! :)

২| ২০ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:২৭

মেহেদী হাসান হাসিব বলেছেন: ভালোই আমোদিত হয়েছি আপনার পোস্টটা পড়ে। আমি নতুন ব্লগার, পরের বার এটার দ্বিতীয় পার্ট বের হলে আমার মন্তব্য সিলেক্ট কইরেন না :#)

২০ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:২২

অচেনা হৃদি বলেছেন: =p~

আচ্ছা ঠিক আছে। আপনার অনুরোধ অবশ্যই রক্ষা করা হইবেক! ;)
(পরে আর পস্তাইয়া লাভ হইবে না হিহিহি... )

৩| ২০ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:৩৩

মোঃ মাইদুল সরকার বলেছেন:
ফান পোস্টতো দেখি ব্লগে বান মেরেছে।

এই পোস্ট হিট না হয়ে পারেনা।

২০ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:২৮

অচেনা হৃদি বলেছেন: =p~

ধন্যবাদ। হিট হলে তো ভালো। তবে সর্বশেষ আমার যে পোস্ট হিট হয়েছিল তার হিটনেস আমি সহ্য করতে পারিনি। ;)
আল্লাহ জানে আবার কি বিপদ হয়ে যাবে নাকি। :)

৪| ২০ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:৩৪

পদাতিক চৌধুরি বলেছেন: না আজ আর মিস করিনিব।টাইমে এসেছি। আমি রেজিস্টার্ড টাইপো লেখিয়ে, কাজেই একটু টাইপো সঙ্গত কারনেই হবে। বেশ ফান পোস্ট। মহোৎসব চলতে থাকুক।


শুভকামনা ও বিমুগ্ধ ভালোবাসা রইল।

২০ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:৩০

অচেনা হৃদি বলেছেন: পোস্ট হবার বিশ মিনিটের মাথায় এসে গেলেন!
ভালো তো!
:)
এই মহোৎসবের সঙ্গী হয়ে থাকুন।
ধন্যবাদ!

৫| ২০ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:৩৬

চিটাগং এক্সপ্রেস বলেছেন: চেনা চেনা লাগে তবু অচেনা

২০ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:৩৩

অচেনা হৃদি বলেছেন: বাহঃ চমৎকার!

আপনার নামের সাথে মন্তব্যটি খুব সুন্দর করে মিলে যাচ্ছে। ;)

৬| ২০ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:৩৯

প্রামানিক বলেছেন: পোষ্ট মন্তব্য এবং প্রতিমন্তব্য পড়ে মজাই পেলাম।

২০ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:৩৪

অচেনা হৃদি বলেছেন: ধন্যবাদ ভাইয়া। :)

আপনাদের ভালো লাগলেই আমি সফল, লেখার প্রচেষ্টাটুকু কেবল তখনি সফল হিসেবে বিবেচিত হতে পারে।

৭| ২০ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:৪৪

বাকপ্রবাস বলেছেন: ছোট শিশুরা যেমন ঘরময় ঘুরঘুর আর আনমনে খেলে
আপনিও ঠিক ব্লগের শিশু যেন ঘুরে বেড়ান এলেবেলে

২০ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:৩৬

অচেনা হৃদি বলেছেন: হায় হায়!
এইটা কি বলেন ভাই?
ছোট শিশুরা তো ঘরময় ঘুরে যেখানে সেখানে জায়গা নোংরা করে দেয়।
প্লিজ আমাকে এরকম শিশু মনে করিয়েন না। :(

;) =p~

৮| ২০ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:৪৮

এ.এস বাশার বলেছেন: অসাধারন উপস্থাপনা,,,,,,আমার হিংসা হচ্ছে,,,,,কেন হচ্ছে বলবো না...... :D B-) ;)

২০ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:৪০

অচেনা হৃদি বলেছেন:
লোভ, রাগ, পরশ্রীকাতরতা মনুষ্যত্ব নষ্ট করে দেয়। ইহা মানবজাতির জন্য অতীব ক্ষতিকর! (বাশার অর্থ মানবজাতি)
অতএব, সাধু সাবধান। ;) =p~

৯| ২০ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:০২

মাহমুদুর রহমান বলেছেন: পড়লাম।

২০ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:৪৩

অচেনা হৃদি বলেছেন: খাইছে, আপনার চেহারা দেখলেই তো ভয় লাগে, হিটলার সাহেব!

আচ্ছা ঠিক আছে, পড়েছেন ভালো হয়েছে।
হৃদির ডিজিটাল ডায়েরীতে আপনাকে স্বাগতম।

১০| ২০ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:১০

সনেট কবি বলেছেন: গুড

২০ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:০১

অচেনা হৃদি বলেছেন: :)

ধন্যবাদ!

১১| ২০ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:৩৯

জাহিদ অনিক বলেছেন:


বাহ বাহ বাহ

২০ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:৪৮

অচেনা হৃদি বলেছেন: :)

মন্তব্যের জন্য ধন্যবাদ কবি ভাইয়া!

১২| ২০ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:৪১

জাহিদ হাসান বলেছেন: সেফাতুল্লাহ তো প্রথম মন্তব্যেই ফাটায়া দিছে। ব্লগ ! X((

২০ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৯:৫৫

অচেনা হৃদি বলেছেন: =p~

এই লোকের মন্তব্য দেখার সৌভাগ্য আমার হয়নি। একদিন হঠাত দেখলাম কয়েকটি পোস্টে সেফাতুল্লা সেফুদা মন্তব্য করলেন। কিন্তু সব জায়গাতে এই একটাই কথা- মন্তব্য মুছে ফেলা হয়েছে । এটা আমার কাছে খুব ইন্টারেস্টিং মনে হয়েছিল। তাই এই পোস্টে তাকেও জায়গা দিলাম!

এনিওয়ে, অচেনা হৃদির বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। :)

১৩| ২০ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:৪৬

কথার ফুলঝুরি! বলেছেন: হুম, বিশাল গবেষণা । তবে গবেষণা ভালো হয়েছে =p~

২০ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:৪৯

অচেনা হৃদি বলেছেন: =p~

ভালোই গরু খুঁজেছি আপু। (গবেষণা= গো+এষণা ) ;)
মন্তব্যে একরাশ শুভেচ্ছা।
আপনি মনে হয় আগের চেয়ে একটু নীরব হয়ে গেছেন আপু। অনেকদিন কোন পোস্ট দেন না। :)

১৪| ২০ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৪:৫২

নজসু বলেছেন: আমি পুরাতন ব্লগার হলে আজকে আমার নামটাও এই পোষ্টে থাকতো । :)
আসলে ব্লগাদের কমেন্টই লেখিয়েদের প্রাণ।

২০ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:৫৯

অচেনা হৃদি বলেছেন: আসলে ব্লগাদের কমেন্টই লেখিয়েদের প্রাণ। সুন্দর একটা কথা বলেছেন। + :)

আমি পুরাতন ব্লগার হলে আজকে আমার নামটাও এই পোষ্টে থাকতো । এই কথাটার সাথে একমত হতে পারলাম না। :)
এখানে যাঁদের কমেন্টের কথা বলেছি তারা প্রায়ই আমাকে কমেন্ট দিয়ে থাকেন। তাই তাঁদের মন্তব্যের স্টাইল আমার পরিচিত। এদের মাঝে সেফ হয়নি এমন ব্লগারও আছে। দুইজন আছেন যারা জীবনে হয়তো সেফ হবেনই না। =p~ তবুও আমি তাঁদের কথা উল্লেখ করেছি কারণ এরা আমাকে নিয়মিত সাপোর্ট দেন। এমনকি আমার লেখায় আর কারো কমেন্ট না থাকলেও উনাদের কমেন্ট থাকবেই। আমি তাই তাঁদের কমেন্টের কথা উল্লেখ করেছি।
এই ব্লগে আরও অন্তত পঞ্চাশ জন সিনিয়র ব্লগার সক্রিয় আছেন যাঁদের সাথে আমার কখনো মুখ দেখাদেখি হয়নি।
আমার ব্লগিয় বন্ধু হতে হলে কিংবা আমার লেখায় নাম থাকতে হলে সিনিয়রিটি শর্ত নয়। আমি সবার সাথে সমান, তবে যারা ব্লগে আমার সাথে ভালো সম্পর্ক স্থাপন করতে এক পা এগিয়ে আসে আমি তাঁদের দিকে দুই পা এগিয়ে যাই।

আশা করি বুঝতে পারছেন।
অচেনা হৃদির ডিজিটাল ডায়েরীতে আপনাকে স্বাগতম! :)

১৫| ২০ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:০৮

রাজীব নুর বলেছেন: মন্তব্য করা খুব কঠিন।
তাই এখন অনুভব করছি, খুব বুঝে মন্তব্য করতে হবে।

২০ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:০১

অচেনা হৃদি বলেছেন: :)

আপনাকে নিয়ে আজ এক পোস্টের শিরোনাম হয়েছে।
আহঃ এরকম আমাকে নিয়ে কখন ব্লগে আলোচনা হবে? আমি কি অখ্যাতই থেকে যাবো :(

১৬| ২০ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:১৫

অভিশপ্ত জাহাজী বলেছেন: আহা তারাভরা রাতের তারকারাজীদের সম্মিলিত বেনোদন।

২০ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:০৫

অচেনা হৃদি বলেছেন: হেই এনসিয়ান্ট মেরিনার!

অচেনা হৃদির ডিজিটাল ডায়েরীতে আপনাকে স্বাগতম! :)

সাথে থাকুন, বিনোদনের মিথস্ক্রিয়ায় অংশ নিন!

১৭| ২০ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:১৯

শায়মা বলেছেন: ঠিক ঠিক আমাকে একটু ভীতু ভীতু মনে হলেও আমি চরম সাহসী। ভূত প্রেত রাক্ষস খোক্ষস কোনো কিছুকেই ভুই পাইনা .... :)

২০ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:১১

অচেনা হৃদি বলেছেন: হিহিহি...

আপু আপনাকে কখন একটু ভীতু ভীতু মনে হয়? আপনার ব্লগিয় এক্টিভিটি দেখে তো আপনাকে অনেক সাহসী বলেই মনে হয়।

ভূত প্রেত রাক্ষস খোক্ষস কোনো কিছুকেই ভুই পাইনা .... আচ্ছা, অসুবিধা নেই। কাল কিংবা পরশু আমি একটা ভূতের গল্প পোস্ট করব। প্লিজ সেটা একটু পড়বেন? তারপর ভুই লেগেছে কি না একটু কষ্ট করে কমেন্ট দিয়ে বলে দেবেন।
;)

মন্তব্যে অনেক ভালো লাগা আপু।
(ওহ, বলতে ভুলে গেছি, আমি তো অপসরাদির কথা বলেছি, শায়মাপু ভয় পায় না এটা কিন্তু পোস্টের কমেন্টে বলা হয়নি। =p~ )

১৮| ২০ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:০৩

লায়নহার্ট বলেছেন: {দুঃখিত, আপনার উত্তর ভুল হয়েছে। আমার চৌদ্দপুরুষে কারো নামের প্রথম অক্ষরে ক নাই। ফানপোষ্ট হিসেবেই নিলাম, তবে আপনার ব্লগে আমি আর আসবো না বলে ঠিক করেছি...ভালো থাকুন, লিখুন, হ্যাপি ব্লগিং}

২০ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:২৮

অচেনা হৃদি বলেছেন: :(
যেতে নাহি দিতে চাই, তবু চলে যেতে হয়...

ইয়ে আপনি কি আসলেই আর আসবেন না? নাকি অফলাইনে বসে বসে আমার ব্লগ পড়বেন? বিষয়টা ক্লিয়ার করে দিলে একটু ভালো লাগতো।
;)

ইশশ...
কতো আশা ছিল, আপনি সেফ হবেন আর আমি আপনাকে স্বাগত জানিয়ে একটা কমেন্ট দেবো। থার্ড ব্র্যাকেটে বন্দী অবস্থায় আপনার আমার বিদায় ঘটে যাচ্ছে। মনে হয় আপনার সেফ হওয়া আর হবে না! আপনি মন্তব্য লিখতে কেন তৃতীয় বন্ধনি ব্যবহার করেন তা আর জানা হল না। :(
আপনাকে উৎসর্গ করে যে পোস্ট লিখেছিলাম সেটা ড্রাফটে আছে। রি স্টোর করবো কি না ভাবছি। আপনিই যদি মারা যান, ইয়ে মানে আপনি যদি না থাকেন সেই পোস্ট রেখে কি লাভ? :(

বিদায়!
(আরেক মাল্টি থেকে আইসেন প্লিজ, অচেনা হৃদির বিটলামি ভরা এই ডিজিটাল ডায়েরীতে আপনাকে স্বাগতম! =p~ )

১৯| ২০ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৫০

করুণাধারা বলেছেন: ফানি!

২০ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:৩১

অচেনা হৃদি বলেছেন: :)

ধন্যবাদ ম্যাম।
আমি আসলেই ফানি পোস্ট লিখতে একটু বেশি পছন্দ করি। নিজেও হাসি, সবাইকে হাসাই।

২০| ২০ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৯:০৯

সুমন কর বলেছেন: হাহাহাহা........চমৎকার এবং ইউনিক।

২০ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:৩৩

অচেনা হৃদি বলেছেন: ধন্যবাদ ভালো মনের মানুষ, ইয়ে সুমন মানে ভালো মন ! ;) আশা করি নামের মত আপনি সত্যিই ভালো মনের অধিকারী। :)

২১| ২০ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৯:৩৩

মনিরা সুলতানা বলেছেন: =p~ =p~ =p~

২০ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:৩৫

অচেনা হৃদি বলেছেন: :)
পোস্ট পড়ে ভালো লেগেছে তা এই সাংকেতিক মন্তব্যে জানিয়ে দেয়ায় মনিরা আপুকে ধন্যবাদ।

২২| ২০ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৯:৩৫

আহমেদ জী এস বলেছেন: অচেনা হৃদি ,




পোস্টটি অসম্পূর্ণ রয়ে গেলো !
বলেছেন ---- আপনার পোস্টে কোন ব্লগার কিভাবে মন্তব্য করেন তাতে কার কমেন্ট পড়ে মাথা ঘুরায়, কার কমেন্টে প্রানখুলে হাসি আসে এবং সেখানে আপনি কিভাবে প্রতিমন্তব্য করেন তা লিখে প্রকাশ করবেন বলেছেন । তা কি হয়েছে ?
অর্ধেকেরও বেশি ব্লগারদের কি মন্তব্য করলেন তা না লিখে ফাঁকি দিয়ে গেছেন । তাহলে এটা হলো একটা ফাঁকিবাজী পোস্ট । :-<
এই মন্তব্যে আপনার মাথা ঘুরালো কিনা :) কিম্বা "হাহাপগে" হলেন কিনা :P কিম্বা ভ্যা.....ভ্যা.... করে কেঁদে কেঁদে বালিশ ভেজালেন কিনা :(( জানাতে কি আরও একটি পোস্ট দেবেন ?



২০ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:৪৫

অচেনা হৃদি বলেছেন: নাহ জনাব,
এই পোস্টের এখানেই সমাপ্তি। :)

আসলে পোস্টে আমি বুঝাতে চেয়েছি কাল্পনিক ভালোবাসা মন্তব্য করার আগ পর্যন্ত ভালোই ছিলাম। উনার কমেন্টে থ্রেট খেয়ে আমি ভয়ে বাকি মন্তব্যগুলোর উত্তর দিতে বেমালুম ভুলে গিয়েছি।
=p~

ফাঁকিবাজি পোস্ট দেবার তো ইচ্ছেই ছিল না।
হ্যাঁ, তবে এই কমেন্ট পড়ে আমার একটুও মাথা ঘুরায়নি, কান্নাকাটিও করিনি, (হাহাপগে মানে কি? জানি না তো!) হাহা করে হাসিনি, সামান্য হেসেছি মাত্র; নির্মল আনন্দ পেয়েছি। ;)
ধন্যবাদ।

(আচ্ছা আপনার পুরো নাম কি আহমেদ জিয়াউস সামাদ? :) )

২৩| ২০ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:০১

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: পরের দিন হাসনাহেনা তুলতে গিয়ে মোখলেসের দাদীর প্রাকৃতিক কর্মের উপর পাড়া দিয়ে আছাড় খেয়ে হৃদি ভ্যা করে কেঁদে দিয়েছিল। গল্পে এ বিষয়টা চেপে যাওয়া হয়েছে। :P

২০ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:৪৮

অচেনা হৃদি বলেছেন: জি না, জনাব রম্য লেখক, হাসনাহেনা ফুল কেউ তুলতে যায় না। এই ফুল ঝরে গেলে শেষ! এটা তো আর শেফালি ফুল নয় যে ঝুড়িতে ভরে নিয়ে এসে ঘরে সাজিয়ে রাখবো।
;)

মন্তব্যে অনেক ধন্যবাদ। :)

২৪| ২০ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:১১

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: মাজারে গিয়ে সিন্নি দাও,
ল্যাপটপের ব্যাটারি পটল ক্ষেতে।

২০ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:৫৩

অচেনা হৃদি বলেছেন: হুম,
এই জন্যেই কি আজ এতো ছোট কমেন্ট লিখতে বাধ্য হলেন? ;)

আপনি তো আবার এক লাইন মটু পাতলুর ভুল হিন্দি ডায়ালগ, এক লাইন হিন্দি গানা, এবং দুই লাইন পুনশ্চ না লিখে মন্তব্য শেষ করতে পারেন না।
=p~

যে স্পিডে বিরাট বিরাট কমেন্ট লেখেন, আপনার ব্যাটারি যে এতদিন লাস্টিং করেছে সেটাই তো আশ্চর্যের কথা।

২৫| ২০ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:৫০

মেহেদী হাসান হাসিব বলেছেন: লেখক বলেছেন: =p~

আচ্ছা ঠিক আছে। আপনার অনুরোধ অবশ্যই রক্ষা করা হইবেক! ;)
(পরে আর পস্তাইয়া লাভ হইবে না হিহিহি... )
পস্তাইয়া লাভ হইবে না কেনে?

২০ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:৫৫

অচেনা হৃদি বলেছেন: কারণ...

সময় গেলে সাধন হবে না। ;)

(আপনি কি আসলেই চান আপনার মন্তব্য যেন এরকম পোস্টে না আসে? :) )

২৬| ২০ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:৫৭

হাসান মাহবুব বলেছেন: আমি একটা কমেন্ট করেছিলাম। ওটা কি ভুলবশত মুছে দিয়েছেন? না কি পোস্ট হয় নি! বুঝলাম না।

২১ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১২:০৫

অচেনা হৃদি বলেছেন: :(

দুঃখিত। আমি কারো মন্তব্য মুছে দিই না। হয়তো ঠিক মত মন্তব্যটি পোস্ট হয়নি। আপনি কি মোবাইল থেকে মন্তব্য করেছিলেন? মোবাইলের মন্তব্য পোস্ট হতে একটু সমস্যা করে।
আপনি মনে হয় এই প্রথম আমার ব্লগে মন্তব্য করলেন, দুর্ভাগ্যজনক ব্যপার। প্রথম মন্তব্যটিই ঠিকমত পেলাম না।

এনিওয়ে, অচেনা হৃদির ডিজিটাল ডায়েরীতে আপনাকে স্বাগতম। :)

২৭| ২১ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১২:০৬

মেহেদী হাসান হাসিব বলেছেন: লেখক বলেছেন: কারণ...

সময় গেলে সাধন হবে না। ;)

(আপনি কি আসলেই চান আপনার মন্তব্য যেন এরকম পোস্টে না আসে? :) )
আসুক। যদি লেখিকার উপকার হয়! আমার মন্তব্য যদি হয় তার লেখার উপাদান।

২১ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:১৫

অচেনা হৃদি বলেছেন: মন্তব্যে আবার আসায় আপনাকে ধন্যবাদ।

আসুক, যদি লেখিকার উপকার হয়! আমার মন্তব্য যদি হয় তার লেখার উপাদান। :)
সুন্দর একটি কথা বলেছেন। তবে এরকম পোস্ট তো সচরাচর হয় না। এগুলো এককালিন পোস্ট। আমার মনে হয় আগে কেউ এধরনের পোস্ট দেয়নি। :) আমিও আর কখনো দেব কি না জানি না। তবে এটা ঠিক, অনেকের সুচিন্তিত মতামত অনেক সময় আমার কাজে লাগে।
অতএব, আমার সাথে ব্লগে থাকুন, ভালো মন্তব্য দিয়ে সহযোগিতা করুন। :)

২৮| ২১ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১:২৪

পিকো মাইন্ড বলেছেন: ভালো পোস্ট করা বেশি ভালো নাকি ভালো মন্তব্য করা বেশি ভালো?

২১ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:২৮

অচেনা হৃদি বলেছেন: ভালো পোস্ট এবং ভালো মন্তব্য- দুটোরই প্রয়োজন আছে। মন্তব্য তো ভালো ব্লগিং এর অংশ। আপনি দেখবেন এই ব্লগে খুব সিনিয়র কিছু ব্লগার আছেন, উনাদের লেখনীর মান উৎকৃষ্ট। তবুও কেউ উনাদের লেখা পড়ে না। উনাদের পোস্টে ক্লিক হয় খুব বেশি হলে ১০০ বার। কেন? কারণ একটাই, উনারা পোস্টের মন্তব্যে কোন উত্তর দেন না। হয়তোবা খুব ব্যস্ত বলেই উত্তর দিতে পারেন না। কিন্তু উত্তর না দিলে তা এক ধরনের অসৌজন্যতা বলেই মনে করা হয়।

অন্যদিকে কিছু ব্লগার আছেন, উনাদের চমৎকার মন্তব্য প্রতিমন্তব্যের কারণেই উনারা ব্লগে ভালো ব্লগার হিসেবে সুপরিচিত।

২৯| ২১ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১:৪৬

কাওসার চৌধুরী বলেছেন:



পোস্ট পড়তে পড়তে নিজের নামে মন্তব্য দেখে অবাক হলাম!! মন্তব্যের শুরুতে ভাবছিলাম আমারই লেখা কোন কমেন্ট কপি করে দিয়েছেন!!! কিন্তু হায়, পুরোটা পড়ে তো হতোবাক৷এ কমেন্ট তো আমি কখনো করিনি? পরে আমার কাঁচা মাথায় পুরো বিষয়টি ক্যাচ করলো৷এতো আইডিয়া কেমনে মনে আসে? হুবহু অন্যের মাইন্ড পড়েন কেমনে? এটা বিরল এক প্রতিভা!! ফান পোস্ট পড়ে বিনোদিত হলাম; খুব ভাল লেগেছে৷আশা করি নিজের প্রতিভা লালনের পাশাপাশি তা কাজে লাগাবেন ৷

শুভ রাত্রি, আপু ৷

২১ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:৩৯

অচেনা হৃদি বলেছেন: =p~

একটা মন্তব্য কত শক্তি শালী?
আমার আজকের একটা ট্রল মন্তব্য আপনার মন্তব্যের প্যাটার্ন চেঞ্জ করে দিল। ;)
খুব ভালো। আশা করি আপনাকে মন্তব্যে আরও ডাইনামিক হিসেবে দেখতে পাবো।

আজ একটি ব্যতিক্রমধর্মী মন্তব্য করায় আপনাকে জানাই হৃদিপুর্ন ভালোবাসা! :)

৩০| ২১ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ২:০৮

ভুয়া মফিজ বলেছেন: আপনার একটা ছোট্ট ভুল হয়েছে।

আমি খলনায়কে বিশ্বাসী না। নায়কের চড়-থাপ্পড়-ঘুষি খাওয়ার কোন ইচ্ছা নাই আমার। হলে নায়কই হবো! :P
হয় হিরো, নয় জিরো; মাঝামাঝি কোন কিছু না।
তবে নায়কের দাবীদার অনেক, তাই সেটাও ছেড়ে দিলাম। শুধুমাত্র দর্শকই ভালো! ;)

২১ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:২৯

অচেনা হৃদি বলেছেন: অক্কে ভুইয়া, স্যরি, ওকে ভাইয়া। ;)

দর্শক সারিতে গিয়ে বসেন। গ্যালারির ৪২০ নম্বর সিট আপনার জন্য বরাদ্দ! =p~

৩১| ২১ শে সেপ্টেম্বর, ২০১৮ ভোর ৪:৫৬

উদাসী স্বপ্ন বলেছেন: এই কমেন্ট কই করছিলাম? মার্গারেট থ্যাচারের প্রসঙ্গ আনছিলাম নাকি? বুঝলাম না মার্গারেট থ্যাচার কেন টানলাম। সারা দিন ভইরা খুজলাম। বয়স হইছে, ইদানিং কিছু মনেও থাকে না আপনার যে কয়টা পোস্টে কমেন্ট করছি মনে আছে সবগুলাতেই খুজলাম পেলাম না। হোয়াই মার্গারেট থ্যাচার?

তবে মনে পড়ে আপনারে স্বর্নার সাথে মিলে সেরকম একটা কমেন্ট করছিলাম কিন্তু খুজে পেলাম না। বয়স হইছে ম্যান!

২১ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:৩৭

অচেনা হৃদি বলেছেন: আহারে, এই বয়সে খোঁজাখুঁজি করে এতো হয়রান হতে গেলেন কেন? এই পোস্টে আপনি আমাকে স্বর্ণা মনে করেছিলেন। পোস্টখানা ড্রাফটে ছিল। এখন রি স্টোর কর দিছি। মন খুলে দেখেন। :)

একটা ট্রল পোস্ট নিয়ে আপনি এতো সিরিয়াস কেন হলেন বুঝলাম না। মার্গারেট থ্যাচারের কথা এমনিতেই কইলাম। এটা আপনি আমাকে কখনো বলেননি।

বয়স হইছে ম্যান! মানুষ বয়স হলে নামায রোজা ধরে, ধার্মিক হয়, আর আপনার বয়স হবার পর উল্টা হইলেন ক্যান? =p~

জেফ বাকলে নিয়ে পোস্টটা সম্পুর্ন করুন প্লিজ।

৩২| ২১ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১০:০৫

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: ভাব নিও না, কাছে অ্যান্ড্রয়েড ফোন এখনও আছে। বিকেলে বড় আপার কাছ থেকে চাঁদাবাজি করে আরেকটা নিয়ে আসবো। ওটা থেকে পোস্ট দিয়ে, তোমাদের দেখিয়ে দেব, ল্যাপটপ ছাড়াও আমি বস।।

@উদাসী স্বপ্ন
লেখক এই পোস্ট আগের জন্মে দিয়েছিল। কেন, মনে নেই?
স্বর্ণ তো আলাদা। ও সম্ভবত মেডিকেলে পড়তো। সব পোস্ট ড্রাফটে নিয়ে সে ডুব মেরেছে।
(ভালো হয়ে যান)



@ ভেবেছিলাম তোমার সাথে প্রেম করব।
হ্যালো জান জান?
ভাবাভাবি বাদ।
তোমার বয়স আঠারো হবে, কবে?
এসব ফাউল পোস্ট কয় মিনিটে লিখেছো?
কাভা তো দেখি তোমার পোস্ট নিয়মিত পড়ে। আমার তো ভয় হচ্ছে, সে যদি ভিলেনের ভূমিকায় চলে আসে? তখন???:( (একটা নাটকে সে শ্যামা দত্তের বাপ হয়েছিল..):P

২১ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:৫৯

অচেনা হৃদি বলেছেন: বাপরে বাপ! আপনি কি আমার ইন্টারভিউ নিতেছেন নাকি? একসাথে এতো প্রশ্ন করছেন কেন ভাই?

আপনি তো ল্যাপটপ ছাড়াও বস, তা আমি জানি। সেটা আর নতুন করে বলার কি আছে? আপনি এন্ড্রয়েড মোবাইল দিয়ে বসগিরি দেখালে এটা আর কি এমন কৃতিত্ব হল? আপনি তো এমন এক সেয়ানা লোক, চাইলে সাধারণ ক্যালকুলেটর দিয়াও ব্লগিং করতে পারবেন!
=p~

স্বর্ণা 'মরিয়া প্রমাণ করিল সে মরে নাই'। এই কথাটা উনার ব্লগে লেখা আছে দেখলাম। :) উদাসী সাহেবের কমেন্ট থেকে আমি উনার নাম জেনে সার্চ দিয়ে তাঁর ব্লগ দেখে টাশকি খেয়েছিলাম।

তোমার বয়স আঠারো হবে, কবে?
আমার যেদিন বিবাহ হবে সেদিন আমার বয়স আঠারো পুর্ন হবে। খামাখা আমার পিছে ঘুরিয়েন না, পুরাই লস প্রজেক্ট। আমি কানাডা প্রবাসী বিয়া করমু। কানাডা ইজ মাই ড্রিম! ;)

এসব ফাউল পোস্ট কয় মিনিটে লিখেছো?
স্বীকার করছি, এই পোস্ট লিখতে আমার অনেক সময় লেগে গেছে। সুন্দরী কিশোরীকে দেখে ব্লগারগণ কি ভাবেন শিরোনামের ফানপোস্ট লিখতে এতো সময় লাগেনি। কিন্তু এইটা লিখতে গিয়ে অনেক সতর্ক ছিলাম তাই প্রায় সর্বমোট দশ ঘন্টার মত লেগে গিয়েছিল। পুরাই ফাউল কাজে টাইম ব্যয় করলাম। এই সময়ে ভালো কিছু করা উচিৎ ছিল। :(

কাভা তো দেখি তোমার পোস্ট নিয়মিত পড়ে। আমার তো ভয় হচ্ছে, সে যদি ভিলেনের ভূমিকায় চলে আসে? তখন?
উনি আমার পোস্ট না, সবার পোস্ট পড়েন। পোস্ট পড়াই তো উনার কাজ। আপনি ড্রাফট নিয়ে যেই পোস্ট দিয়েছিলেন সেটাও তো উনি পড়েছিলেন, না পড়লে সেদিন আপনারে এরকম সুন্দর একখানা বাঁশ উপহার দিলেন কেমনে? ;)
(বাঁশ খেয়ে ভয় পাচ্ছেন উনি ভিলেন হয়ে যাবে? ভয়ের কিছু নাই, ভিলেনেরা টেলি সামাদদের কিছু করে না! হিহিহি... )

৩৩| ২১ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:৪০

সাদা মনের মানুষ বলেছেন: ১৪. কি করি আজ ভেবে না পাই বলেছেনঃ হা হা,
আলো ভরা জোসনা রাতে
ফুলের গন্ধে জাগে কে,
গাছের তলে বদনা হাতে
একলা বসে হাগে কে?

..........এটাই আমার কাছে সেরা মনে হয়েছে :D

২১ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:০২

অচেনা হৃদি বলেছেন: =p~

সাদা মনের মানুষের কাছে সবচেয়ে সহজ সরল মন্তব্যটাই ভালো লাগবে, এটাই তো স্বাভাবিক।

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ। :)

৩৪| ২১ শে সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১:০৮

জুনায়েদ বি রাহমান বলেছেন: আপনি লিখা নকল করাতে বেশ দক্ষ। বিখ্যাত কোনো লেখক'কে নকল করার চেষ্টা করে দেখতে পারেন!

২১ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:১২

অচেনা হৃদি বলেছেন: ওয়াও!
ধন্যবাদ ভাইয়া, সুন্দর একটা বুদ্ধি দিয়েছেন। আমি হুমায়ুন আহমেদ এর লেখা নকল করবো। ;)
দোয়া করেন যেন এই নকলবাজিতে সফল হই। :)

৩৫| ২১ শে সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ২:০৪

রাজীব নুর বলেছেন: মন ভালো রাখার সবচেয়ে ভালো উপায় হচ্ছে কারো কাছে কিছু আশা না করা। সুখী হতে হলে আপনাকে বাস্তববাদী হতে হবে।

২১ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:১৮

অচেনা হৃদি বলেছেন: মন ভালো রাখার সবচেয়ে ভালো উপায় হচ্ছে কারো কাছে কিছু আশা না করা।
একদম ঠিক, এই যেমন এই পোস্টে আপনাকে নিয়ে ট্রল করার পর আপনি আর আমাকে কোন মন্তব্য করবেন তা আমি একদম আশা করিনি। কিন্তু আপনি ঠিকই সুন্দর একটা প্রাসঙ্গিক মন্তব্য করে ফেললেন, এটা দেখে আমার মনটা সত্যিই খুব ভালো হয়ে গিয়েছিল।
এখন আবারো মন্তব্য করলেন, মনটা আবারো ভালো বোধ করছে। ধন্যবাদ ভাইয়া।

সুখী হতে হলে আপনাকে বাস্তববাদী হতে হবে।
একদম খাঁটি কথা। আমি কিন্তু রিয়েলি সেরকম বাস্তববাদী।

৩৬| ২১ শে সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ২:৪৩

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
ভাইয়া ভালো লাগলো!
সেস্স অব হিউমার ভালো।
তবে মাঝে মাঝে তার ছেঁড়া মনে হয়!

২১ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:২৩

অচেনা হৃদি বলেছেন: :)

আমার লেখা ফানপোস্ট আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। মাঝে মাঝে তারছেঁড়া যা দেখেছেন এগুলো ইচ্ছে করেই তারছেঁড়া করে দিয়েছি। ফানপোস্টে তারছেঁড়া জিনিসগুলোই সবচেয়ে বেশি মজা দিতে পারে, এটা আমার ধারণা।

আপনার লেখা প্রায়ই পড়ি, তবে সময়ের অভাবে মন্তব্য করতে পারি না। শুধু আপনার লেখা নয়, আমি আসলে এখন অনেক ভালো লেখকের লেখাতে মনের মত মন্তব্য করতে পারছি না। সময় হয়ে উঠে না।

সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ।

৩৭| ২১ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:৫৩

আখেনাটেন বলেছেন: ইদানিং পড়াশুনা শিকেয় তুলে রেখে বড় ফান-টান পোস্ট-টোস্ট লেখা হচ্ছে বুঝি!!!! X((

কলিকাল! কলিকাল!

'তয় উপজেলা শিক্ষা অফিসারের বিড়ালচোখী কন্যা কিন্তু ভূত ভূত করে বোল্টের পিছনে দৌড়াইতে দৌড়াইতে সে রাতে ময়ুরাক্ষী নদীর পাড়ে একাকী চলে এসেছিল, যেখানে উসাইন বোল্টের পিচ্চি কুঁড়েঘর'। :P সেকথা তো লিখ নাই। :-P

মজা পেলুম পড়ে।

২১ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:৩০

অচেনা হৃদি বলেছেন: ইদানিং পড়াশুনা শিকেয় তুলে রেখে বড় ফান-টান পোস্ট-টোস্ট লেখা হচ্ছে বুঝি!
হায় হায়, এটা কি বলেন ভাইয়া। আমি কিন্তু এরকম না।
সিজারের প্রাপ্য সিজারকে দাও, আর ঈশ্বরের প্রাপ্য দাও ঈশ্বরকে! আমি ব্যক্তিগতভাবে এই নীতিতে বিশ্বাসী। তাই আমি পড়াশুনার টাইমটা পড়াশুনাকেই দিই, ব্লগিং করার টাইমটা দিই সামুকে। তাই তো এই পোস্টের মন্তব্যের উত্তর দিতে এতো দেরি হয়ে যাচ্ছে। :)

ইয়ে ভাইয়া, ময়ুরাক্ষী নদীটা কোন ডিস্ট্রিক্টে যেন? জ্যামাইকাতে নাকি? জ্যামাইকা জেলাটা দেশের কোন বিভাগে অবস্থিত? এটা জানতে পারলে লেখাতে এড করে ফেলতাম। ;)

মজা পেলুম পড়ে। থ্যাংকুস! :)

৩৮| ২১ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৯:১৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: শুভ কামনা ।

২১ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:৩৯

অচেনা হৃদি বলেছেন: :``>>

ভাইয়ার এই মন্তব্য পড়ে খানিকটা কনফিউজড হয়ে গেলাম!
শুভ কামনা কিসের জন্য ভাইয়া? আমি তো ব্লগার গাজী ইলিয়াস সাহেবের মত ভালো কোন জনহিতৈষী কাজ নিয়ে পোস্ট দিই নাই, আবার কবি জায়েদ হোসাইন লাকির মত কারো প্রেম বা চুমু কামনা করে কবিতাও দিইনি! :P
তারপরেও শুভকামনা?

আচ্ছা ঠিক আছেন ধন্যবাদ প্রিয় ভাইয়া। :)

৩৯| ২১ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:২৫

চাডেরনুর বলেছেন: এই লেখাটির রসবোধ যে উচ্চমানের তা বলাই বাহুল্য।

২১ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:৪৫

অচেনা হৃদি বলেছেন: হাহ!

খালি রসই দেখলেন!
এই লেখাটা লিখতে গিয়ে যে আমার রস কষ সব বের হয়ে একদম খবর হয়ে গেছে তা তো কেউ দেখলেন না। আমার এই দুঃখ অবলোকন করে রবি গুরু কবি ঠাকুর বলেছিলেন...

ঠাই নাই ঠাই নাই
ছোট সে তরি,
আমারই সোনার ধানে
গিয়েছে ভরি... :(

ভালো থাকবেন, শুভ রাত্রি! :)

৪০| ২১ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:৪৮

নীলপরি বলেছেন: ভালো লাগলো । :)

২১ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:৫৪

অচেনা হৃদি বলেছেন: :)

ধন্যবাদ।
অচেনা হৃদির ডিজিটাল ডায়েরীতে আপনাকে স্বাগতম।

৪১| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১:০৬

উদাসী স্বপ্ন বলেছেন: একটা এজন্য না। ভুল ইনফো আর কোনো কিছু ভুলে যাওয়া এটা যে আমার হবে এত দ্রুত এটা বিশ্বাস করা কস্টকর। যদিও আমি কখনোই মেধাবী ছিলাম না এবং স্মৃতি শক্তি প্রচন্ড দুর্বল কিন্তু এমন হাল্কা একটা ইনফো দিবো এটা যেনো আমার নিজের কাছেই প্রতারনা।

তার ওপর আমার অমর হবার ইচ্ছা। যদি তখন আমার মাথাটাই কাজ না করে সেই অমরত্ব মূল্যহীন। যুক্তি দিয়ে চলাটাই আমার একমাত্র হাতিয়ার

২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:৩৮

অচেনা হৃদি বলেছেন: :)

মনে হয় আপনিও চাঁদগাজীর মত ইমোটিকন বুঝেন না। আপনারে আমি ইমটিকন ব্যবহার করতে দেখি না। ;)

আপনি ভুল তথ্য দেন নাই, আমি ইচ্ছে করেই পোস্ট সুন্দর করার জন্য ভুল তথ্য সংযোজন করলাম। এটা শুধু আপনার ক্ষেত্রেই নয়, পোস্টের সবগুলো ট্রল মন্তব্যেই কিছু না কিছু কৃত্রিম কথা এড করেছি।

হ্যাপি ব্লগিং!

৪২| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৩:৪৩

জসীম অসীম বলেছেন: এমন লেখার পরিকল্পনা সত্যিই চমৎকার। ভালো লাগলো। গতানুগতিক লেখা দেখে যখন আমরা ক্লান্ত, এমন ফর্মে বা বিষয়ে লেখা পেয়ে সত্যি উদ্দীপনা পেলাম। মনে হলো একেবারেই একটি নতুন ধরনের লেখা পড়লাম। অনেক ধন্যবাদ।

২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:৪৯

অচেনা হৃদি বলেছেন: :)

আপনার মন্তব্যটা খুব ভালো লেগেছে!
আমি আসলেই ব্যতিক্রম কিছু করে চমক দেখাতে পছন্দ করি। ;)

স্বাগতম আপনাকে, অচেনা হৃদির বাংলা ব্লগে।

৪৩| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:৪০

উদাসী স্বপ্ন বলেছেন: কেডা কইছে দেই না? এই মাসে টোটাল তিনটা মন্তব্যে দিছি

২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:৫৬

অচেনা হৃদি বলেছেন: #:-S

ওরে বাপ্রে.......
৩টা দিয়া ফালাইছেন???!!!???
বিরাট ঘটনা ভাই!
=p~

আচ্ছা, আপনার পরের লোকটার নাম কি? জেফ বাকলে নাকি হযরত আবু বকর?

৪৪| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৯:০৭

আহমেদ জী এস বলেছেন: অচেনা হৃদি ,



প্রতিমন্তব্যের জন্যে ধন্যবাদ ।
তবে আমি আপনার "আহমেদ জিয়াউস সামাদ" নই । :(( দুঃখিত ।
আমি না হয় অচেনা হয়েই থাকি .......... :P

২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৯:১৮

অচেনা হৃদি বলেছেন: আবারো মন্তব্যের ঘরে আপনাকে পেয়ে আনন্দিত হলাম। :)

ওটা তো নিছক অনুমান ছিল, ভুল বা সত্য হবার সম্ভাবনা ৫০/৫০, এতে দুঃখিত কেন হচ্ছেন? =p~

আচ্ছা আপনার আহমেদ জী এস এর ‘জী’ টা ইংরেজি কোন বর্ণ? Z নাকি G?

৪৫| ২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৯:২৮

আহমেদ জী এস বলেছেন: অচেনা হৃদি,



"জী" বলতে আদি অকৃত্রিম G।
G থেকে জিনিয়াস ও ধরে নিতে পারেন .। ;) আবার "গ্রেট" ও বানিয়ে দিতে পারেন । :)

G ফর গোলমাল করে দিলুম না তো ? :(

২২ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৯:৩৯

অচেনা হৃদি বলেছেন: জনাব আহমেদ গোলাম সারোয়ার,


না, গোলমাল করে দেননি, সবই ঠিক আছে।
=p~

জী তে তো হাজার হাজার অর্থ হতে পারে। খাঁটি অর্থটা আর জানতে চাইলাম না।
আমি নিজেও তো আমার আসল নাম গোপন করে রেখেছি। কাজেই আরেকজনের নাম নিয়ে এতো বিশ্লেষণ করা আমার জন্য অনুচিত হবে। :)
ধন্যবাদ ভাইয়া।

৪৬| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ২:২৫

সূর্যালোক । বলেছেন: বিনোদন দেওয়া কঠিন কাজ । পেরেছেন অনেক জন কে । পোস্ট সবটা পড়তে পারিনি ,দুঃখিত ।

২৪ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৯:০১

অচেনা হৃদি বলেছেন: :(
পোস্ট সবটা পড়তে পারেননি জেনে দুঃখ পেলাম।
মন্তব্যের জন্য ধন্যবাদ।

অচেনা হৃদির ডিজিটাল ডায়েরীতে আপনাকে স্বাগতম! :)

৪৭| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৩:৪৬

বলেছেন: পরের পর্বেপর্বের অপেক্ষায় ----
কাওছার ভাইয়পর কমেন্ট পড়ে মজা পেলাম আপুনি

২৪ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৯:০৮

অচেনা হৃদি বলেছেন: :)

ধন্যবাদঃ প্রিয় লতিফ ভাইয়া!

তবে এই লেখার কোন সিক্যুয়েল নেই। এটা এখানেই সমাপ্ত। ;)

কাওসার ভাইয়ের কমেন্ট মজাদার জেনে ভালো লাগলো। উনার কমেন্টটা লিখতে আমাকে কিন্তু বেশি বেগ পেতে হয়নি। =p~

নিরন্তর ভালো থাকুন ভাইয়া।

৪৮| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১২:০৫

ফারিহা হোসেন প্রভা বলেছেন: পোষ্টের চাইতে কমেন্টগুলো পড়ে মজা বেশি পেলাম। :#)

২৫ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:০২

অচেনা হৃদি বলেছেন: :)

স্বাভাবিক।
আসলে পোস্ট লিখেছে ফর্মালিটি হিসেবে। এই পোস্টে যে কমেন্টগুলো লিখেছি সেগুলোই এখানে মূল বিষয়।

মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

৪৯| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১:৪৫

সূর্যালোক । বলেছেন: সময় কম ,ব্লগে কম সময় দিতে পারি । অাজ পুরোটা পড়লাম ও কমেন্ট ও । মজা পেয়েছি ।

২৫ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:১০

অচেনা হৃদি বলেছেন: হায় হায়, আপনারও সময় কম?
আমারও তো সেইম অবস্থা!
:)

সময় নিয়ে আমার পোস্ট পড়লেন, তারপর একটা উতসাহমুলক মন্তব্য রেখে গেলেন। খুব খুশি হলাম, ধন্যবাদ জানবেন।

৫০| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:৪০

বিজন রয় বলেছেন: আপনি অনেক পুরানো ব্লগার।

২৬ শে সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৩৫

অচেনা হৃদি বলেছেন: হিহিহি...

আপনি আমাকে প্রথম যেদিন মন্তব্য দিয়েছিলেন সেদিনও এই কথা বলেছিলেন।
প্রথম যেদিন এই কথা বলেছিলেন সেদিন বিস্মিত হয়েছিলাম। তবে এখন কেউ এই কথাটা বললে বিস্মিত হই না।
আমাকে এখন এই কথাটা কেউ বললে গর্ব লাগে। :>

মন্তব্যের জন্য হৃদিপুর্ন ভালোবাসা রইল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.