নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

ম্যাডামের কাছে একটা আবেদন পত্র #:-S 8-|

০১ লা মার্চ, ২০১৩ রাত ১০:২০

বরাবর,

মাননীয় ম্যাডাম খালাম্মা

বাংলাদেশ *** পার্টি ।

বিষয়ঃ সপ্তাহের বাকী দুইদিন হরতাল ডাকা প্রসঙ্গ



ম্যাডাম,

বিনীত নিবেদন এই যে, আজকে আপনাকে আপনাকে অনেক দিন পর টিভিতে দেখতে পেলাম ! সত্যি বল খালাম্মা কি যে আনন্দ লাগছিল ! আসলে আপনাকে কখনও বলা হয় নাই আমি কিন্তু আপনার ঐ ফোলা চুলের একজন বড় ভক্ত ! আমি অনেক এমন একজন গার্লফ্রেন্ড খুজতেছি যার চুল আপনার মত ! কিন্তু আজকাল কার ফাজিল মেয়ে গুলার মাথায় যদি একটু স্টাইল জ্ঞান থাকে ! যাই হোক, আসল কথায় আসি । আপনি বিদেশে গিয়েছিলেন চিকিৎসার জন্য । তা আপনার শরীর ভাল তো । অবশ্য আপনার ভাষন শুনেই আমি বুঝতে পারছিলাম যে আপনি পুরোপুরি সুস্থ বোধ করছেন ! আপনার সুস্থতার জন্য বাংলার মানুষ নফল রোজা রেখেছিল আপনি শুনেছেন মনে হয় ! আজ আপনাকে টিভিতে দেখলাম । আপনার পাশে ফকু আঙ্কেল আর মদু চাচুকেও খুব ভাল লাগছিল ! আহা ! কত দিন পরে আপনাদের একসাথে দেখলাম ! এক টিভি পর্দায় । শুনলাম আগামী মঙ্গলবার নাকি হরতাল দিয়েছেন ? আরে একদম ঠিক কাজ করেছেন ! জামাত যদি এক রাজাকার কে বাঁচাতে দুইদিন হরতাল ডাকতে পারে আপনার দল পারবে না কেন ? একদম ঠিক হয়েছে ! অনেকে বলতেছে সাধারন মানুষের দূর্ভোগ বাড়ছে । বাড়ুক না ? জন সাধারনের জন্মই তো হয়েছে দূর্ভোগ পোয়ানোর জন্য ! এসএসসি পরীক্ষা চলতেছে ! তো কি হয়েছে ? চলুক না ? যত হরতাল তত ছুটি ! ছেলেমেয়েরা আরো পড়া লেখা করার সুযোগ পাবে ! ভাল রেজাল্ট করবে । দেশের না উজ্জল করবে । ামি জানি আপনার হরতাল হাকার পেছনে এই বিষয় টি অবশ্যই কোন না কোন ভাবে যুক্ত ! আসলে আপনার মত এমন গভীর ভাবে আর কে চিন্তা করতে পারে বলুন ? যাই হোক, শুনলাম নাকি সরকারী দল আর তরুন প্রজন্ম এই হরতাল প্রতিহত করবে ? আরে মুখের কথা নাকি ? আপনি কোন চিন্তা করবেন না ! আর কোন কাজ তো আর আপনে করেন না কেবল এই হরতালটা দেন ! তাও যদি নিন্দুকেরা এতো কথা বলে তাহলে ভাল লাগে বলুন ? আসলে আপনাকে এতো মধুর কথা বলছি কারন টা হল সপ্তাহের বাকী দুই দিন কি হরতাল দেওয়া যায় না ? এইটা কি একটু ভেবে দেখবেন । বছরের ৫২ সপ্তাহের ভিতর একটা সপ্তাহ হরতাল হলে কোন সমস্যাই হবে না কারো ! আসলে অনেক দিন গার্লফ্রেন্ডের সাথে দেখা হয় না ! যদি বাকী দুইদিন হরতাল দিতেন তাইলে বাড়ি থেকে একটু ঘুইড়া আসতে পারতাম ! দেখেন না একটু চিন্তা করে ! বড় উপকার হয় !

পরিশেষে এই বলার আছে যে, সামনের বুধ আর বৃহস্পতিবারেও হরতাল দেওয়ার বিষয়টি নিশ্চিত করার জন্য আপনার মজ্জি হয় !





নিবেদক

আপনার একজন পাখা (ফ্যান)

আবাল জনতার পক্ষ থেকে !





(এটি একটি কাল্পনিক দরখাস্ত ! কোন ব্যক্তি বা গোষ্ঠীর সাথে আংশিক বা সম্পূর্ন মিল গেলে লেখক দায়ী নন । আর দয়া করে কেউ কারো নাম উল্লেখ করে কোন মন্তব্য করবেন না প্লিজ। ইহা কোন ব্যক্তি কেন্দ্রীক লেখা নয় =p~ =p~ =p~ =p~ )

মন্তব্য ১০ টি রেটিং +৩/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০১ লা মার্চ, ২০১৩ রাত ১০:৩৭

পথ-হারা এক পথিক বলেছেন: :) :) :) :) :)

০১ লা মার্চ, ২০১৩ রাত ১০:৪২

অপু তানভীর বলেছেন: :D:D:D

২| ০১ লা মার্চ, ২০১৩ রাত ১০:৪২

শিরোনাম বলেছেন: মাননীয় বিরোধীদলীয় নেত্রী নতুন প্রজন্মের একজন বিবেকবান জাতীয়তাবাদী সৈনিক হিসাবে আপনার আজকের অবস্থানের প্রতি পূর্ণ সমর্থন ব্যক্ত করলাম

দেলোয়ার হোসেন সাঈদীর ফাঁসির আদেশ পরবর্তী সারাদেশে যে তান্ডবলীলা তৈরী হয়েছিলো কোন অবস্থাতেই খালেদা জিয়ার তার পক্ষে দাঁড়ানো ঠিক হতোনা। ৫ জন পুলিশ আর গুটি কয়েক শিবিরের কর্মী ছাড়া বাকি যারা মারা গিয়েছে প্রত্যেকেই সাধারণ মানুষ, খেঁটে খাওয়া মানুষ। জাতীয়তাবাদীর একজন সৈনিক হিসাবে সবসময় চেয়েছি দলীয় প্রধান সাধারণ মানুষের কাছে থাকবেন। সাধারণ মানুষের ইচ্ছা-আকাঙ্খাকে বুকে ধারণ করবেন।

গতকাল স্বরাষ্ট্রমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের নিষ্কিয়তা দেখে আমি অবাক হয়েছি। হরতাল ও সাঈদীর রায় দুই মিলিয়েই দেশ গতকালকে অগ্নিগর্ভ ছিলো। সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রণালয় কেনো আগে বাগেই ব্যবস্থা নিলোনা? কেনো সন্ধার পরে দেশব্যাপী বিজিবি নামাতে হয়? কেনো ঘটনার মূহুর্তেই ব্যবস্থা নেওয়া হলোনা?

কাদের মোল্লার রায়ের আগেও সারাদেশব্যাপী একটি অস্থিতিশীল পরিস্থিতি তৈরী হয়েছিলো। ভাংচুর, তান্ডব, হানাহানিতে জড়িয়ে পরেছিলো দেশ। ঠিক তখনি সরকারের ইশারায় জামায়াত-শিবির মতিঝিল সহ সারাদেশে বিভিন্ন জায়গায় সমাবেশ ও বিক্ষোভ করেছে।
তখন আমরা দেখেছি - স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী শামছুল ইসলাম টুকু শিবিরের তরুন নেতাদের প্রশংসা করতে।

সেই সময় বাতাসে একটা গুন্জন ছিলো আওয়ামীলীগ সরকার জামায়াতের সাথে আতাঁত করেছে। সেটার নমুনাও আমরা দেখেছি কাদের মোল্লার রায়ে। রায়ে আদালত একদিকে বলেছে শত শত হত্যার জন্য দায়ী এই কাদের মোল্লা অন্যদিকে তাকে গুরুতর অপরাধে লঘু শাস্তি দেওয়া হয়েছে।

এরপরইতো শাহবাগ আন্দোলন। ব্লগার ও অনলাইন এ্যাক্টিভিস্টের ব্যানারে যে আন্দোলন শুরু হয়েছিলো সেটা কিভাবে ছাত্রলীগের নিয়ন্ত্রণে চলে গেলো। শাহবাগের আহবায়ক স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানকে রাজাকার সম্বোধন করেছে। প্রমাণ আছে আমাদের হাতে। সে ছাত্রলীগের সাবেক নেতা ও স্বাচীপের বর্তমান নেতা। যার নেতৃত্বে আন্দোলন শুরু হয়েছে সে আমাদের নেতাকে রাজারকার সম্বোধন করে, স্বাধীনতার ঘোষককে রাজাকার সম্বোধন করে। সুতরাং তার পক্ষে সাফাই গাওয়ার আমাদের কিছু নাই।

কারন আমরা দুইটা জিনিস অবগত হলাম গত কয়েকদিনে। এক. সরকার প্রথমে চেয়েছিলো জামায়াতের সাথে আতাঁত করতে। তখন সেটা ব্যর্থ হয় সাধারণ দেশপ্রমিক মানুষের জন্য। সৃষ্টি হয় প্রজন্ম চত্বর। দুই. তখন সরকার কৌশলে প্রজন্ম চত্বরের আন্দোলন দিয়ে দিলো ছাত্রলীগের কন্ট্রোলে।

খালেদা জিয়ার বক্তব্যের পর সামহোয়্যারইন ব্লগে দেখলাম কতিপয় ব্লগার খালেদা জিয়ার মুন্ডুপাত করছে। এটা নতুন কিছু না। এরা সবসময় জিয়াউর রহমান, খালেদা জিয়া ও জিয়া পরিবারের উপর প্রপাগন্ডা চালিয়েছে। যখন খালেদা জিয়াকে তার বাড়ী থেকে উৎখাত করেছে এরা ব্লগে ব্লগে পৈশাচিক উল্লাসে মেতে উঠেছে।

বিএনপি সবসময় বলে এসেছে, বিএনপি যুদ্ধাপরাধীদের বিচার চায়। কিন্তু সেটা হতে হবে স্বচ্ছ, দলীয় সংকীর্ণতার উর্দ্ধে থেকে। আজো খালেদা জিয়ার বক্তব্যে কোথাও দেখলাম না উনি যুদ্ধাপরাধীদের পক্ষে বলেছেন।

০১ লা মার্চ, ২০১৩ রাত ১০:৫১

অপু তানভীর বলেছেন: জি জি অবশ্যই !
বিএনপির যুদ্ধাপরাধীর বিচার চায় !
:-< :-< :-<

আরে ভাই চ্যাটেন ক্যান !
আমি লিখছি না আমি ওনার ফ্যান ! একটা দুইটা পত্র তো লিখতেই পারি !!
=p~ =p~ =p~ =p~

৩| ০১ লা মার্চ, ২০১৩ রাত ১১:০২

অশ্রুহীন মন বলেছেন: এরশাদ চাচা বরাবর হলে আরও ভাল হত তিনি কেন বাদ যাবেন সবারই তো অধিকার আছে

০১ লা মার্চ, ২০১৩ রাত ১১:১৬

অপু তানভীর বলেছেন: হুম !!

৪| ০২ রা মার্চ, ২০১৩ সকাল ৮:৫৩

রুদ্র মানব বলেছেন: :P

০২ রা মার্চ, ২০১৩ দুপুর ১:০৫

অপু তানভীর বলেছেন: ;) ;) ;)

৫| ০২ রা মার্চ, ২০১৩ সকাল ১১:৫৫

বটবৃক্ষ~ বলেছেন: জন সাধারনের জন্মই তো হয়েছে দূর্ভোগ পোয়ানোর জন্য ! এসএসসি পরীক্ষা চলতেছে ! তো কি হয়েছে ? চলুক না ? যত হরতাল তত ছুটি ! ছেলেমেয়েরা আরো পড়া লেখা করার সুযোগ পাবে ! ভাল রেজাল্ট করবে!!!!!!!

হিহিহিহিহি!! =p~ =p~ =p~ =p~

০২ রা মার্চ, ২০১৩ দুপুর ১:০৫

অপু তানভীর বলেছেন: =p~=p~=p~=p~

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.