নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

জাতীয় নির্বাচন, দুই দল এবং কিছুটা আক্ষেপের কথা !!

০৫ ই জানুয়ারি, ২০১৪ রাত ১০:৪০

নির্বাচন নিয়ে কত লেখাই না পড়তেছি । বিএনপি আওয়ামীলীগ আম জনতা সবার লেখাই পড়তাছি বেশ মজা লাগতাছে । তবে কারও কারো লেখা পড়ে বেশ কৌতুক বোধ হচ্ছে !

এক টাইপের লেখা দেখে মনে হচ্ছে যারা এই নির্বাচনের বিপক্ষে তারা সব রাজাকার কিংবা বিএনপির পক্ষে ! একজন হিসাব দেখাইলো মুক্তিযুদ্ধের সময় লোকসংখ্যা ছিল সাত কোটি এক তার ভিতর দুই আড়াইলাখের মত মুক্তি যুদ্ধে সক্তিয় ভাবে অংশ গ্রহন করেছে ! আরও বেশ কিছু হিসাব দেখাইলো । এই ভোট কে আবার কেউ কেউ যদ্ধের সাথে মিলাইতাছেন । আরও কেউ দেখলাম আরও কত ভাবে এই নির্বাচন কে বৈধ করার চেষ্টা করতেছে !

করবেই যাদের যেই টা কাজ ?

আচ্ছা নিজেদের কাছে প্রশ্ন করে দেখেন তো আসলেই কি এটা কোন নির্বাচন হয়েছে ? তারপর সব থেকে হাস্যকর যেটা লাগতেছে সেটা হল আপনি যদি মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি হন তাহলে এই ভোট কে বৈধতা দিতে হবে !

চিল ম্যান ?

এই একটা জিনিস নিয়া আর কত ব্যাবসা করবেন ?

আপনাদের কারনে মানুষ জন আমাদের মুক্তিযুদ্ধ নিয়ে কিছু বলার সাহস পায় ! কেবল আপনারা যারা এটা নিয়ে ব্যাবসা করেন তাদএর জন্য !

একটা কথা বলেন তো ! কেবল কিছু পাকি জারজ বাদ দিয়ে দেশের এমন একটা মানুষ কি পাওয়া যাবে যারা আমাদের মুক্তিযুদ্ধের বিপক্ষে কথা বলে ?

পাবেন খুজে ?

প্রত্যেকটা সাধারন মানুষ যাদের সংখ্যাই বেশি এই দেশে তারা সবাই আমাদের মুক্তিযুদ্ধকে বুকে নিয়ে থাকে !

তার মানে কি ? এরা যদি এই নির্বাচন কে বৈধ বলে মেনে না নেয় তারা রাজাকারের পক্ষে চলে গেল ?



আপনারা মুক্তিযোদ্ধার সার্টিফাইড পক্ষের শক্তি তার মানে হল আপনারা যা করবেন তাই ঠিক ? নিজের মনের কাছে প্রশ্ন করে দেখেন !

আপনার নিজের মন বলছি ! দলকানার মন বলি নাই !

যদি এমন হয়ে থাকে তাহলে সামনে এমন দিন আসতে বাকি নাই যেখানে আপনাদের দলের লোক খুন করবে তারপর আপনার জোর গলায় বলবেন আমরা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি আপন যদি এই খুনের বিচার চান তাহলে আপনি রাজাকার ! আসবে ! অবশ্যই এমন দিন আসবে বলে দিলাম !



এই কথা সত্য আপনারা রজাকারের বিচার করছেন ! এই কথাও সত্যও যে আপনাদের আমলে দেশে অন্য যে কোন সরকারের আমলের চেয়েও দেশি বেশি উন্নয়েন হয়েছে এই কথাও সত্য যে দেশের উন্নয়ের জন্য কিংবা রাজাকারের বিচার কার্য চালিয়ে আপনাদের আবার ক্ষমতায় আনা জরূরি তার মানে কি এই এই ঝুড়িবীহিন হাস্যকর নির্বাচন করতে হবে ? যেখানে ১৫৩ টা আসনের ফল নির্বাচনের আগেই ফল নির্ধারন হয়ে গেছে সেটা কে নির্বাচন আপনি বলতে পারেন আমরা অন্তত আমি বলতে পারি না । আমার ব্যাপারে যা ইচ্ছে ভাবতে পারেন আমার কিছু যায় আছে না । রাজাকারের ফাঁসির ব্যবস্থা করার জন্য সারা জীবন আপনাদের প্রতি সমর্থন থাকবে, সারা জীবন দেশের মানুষ আপনাদের কাছে কৃতজ্ঞ থাকবে তার মানে কিন্তু এই না যে আপনারা যা করবেন, যে অন্যায়ই করবেন তাতেই সবাই সমর্থন দিবে ।



এবার আসি আরেক দলের কথায় ! বড় হাস্যকর সেই দল ! আমি ২৫ বছরের দেখা জীবনে এর থেকে বড় হাস্যকর দল আমি দেখি নি ! এই দলের বড় নেতে বিদেশে বসে দেশের মানুষকে বার্তা পাঠায় আন্দোলন করতে । নিজে নিরাপদে থেকে কর্মীদের কে বলে যাও পুলিশের গুলি খাও ! যাও দেশের জন্য মর । তারপর তার যে ডেপুটি গুলা আছে তারাও কম যায় না । তারাও অজ্ঞাত স্থান থেকে ভিডিও বার্তা পাঠাও ! ভিডিও বার্তায় বলে তোমরা পুলিশের গুলি সামলাও আমি সরকারের ভাইরাস এটাক ঠেকাইতেছি । এই হল আন্দোলন । আরেক শ্রেনী আছে তারাও গেছে একদম বড় নেতা এবং ডেপুটি নেতার চরিত্রে । এদের বেশির ভাগ আন্দোলন করে ফেসবুকে । পুলিশ তাদের উপর গুলি চালায় এরা ফেবুকে স্টাটাস দেয় । পুলিশ তাদের ধরে নিয়ে যায় এরা ফেসবুকে আন্দোলনের ডাক দেয় । এমন কি যখন এদের নেত্রীকে বন্দী করে রাখে তখনও ...... তখনও এরা ফেসবুকে স্টাটাস দেয় । একটা কথা বলি যদি আপনাদের বিরোধীপক্ষের নেত্রীকে এভাবে আপনারা আটকে রাখতেন তাহলে তারা কি করতো একবার ভেবে দেখেছেন ? আপনারা তো ভাববেন না আপনারা তো স্টেটাসের উপ্রে আছেন । স্টাটাস দিয়েই সরকার পতন করাই ফেলাবেন ! এর পর দেখবেন সরকার ক্ষমতায় বসে যবে আপনারা এই স্টাটাসই দিয়ে যাবেন । সত্যি বলতেছি । সরকার জোর করে ক্ষমতায় বসবে আপনাদের নেতা বিদেশ ভিডিও বার্তা পাঠাবে । ডেপুটিরা গোপন স্থান থেকে ভিডিও পাঠাবে । আর আপনারা দিবেন স্টাটাস !

আর আপনাদের হয়ে, আপনাদের নাম করে জ্বলাও পোড়াও করবে কিছু পাকি কুকুরের দল ।

আজকে আরেকজনের স্টাটাস দেখলাম লিখলে তাদের নেত্রীর ডাকে নাকি দেশের মানুষ ভোট কেন্দ্রে যায় নাই । মানুষ ভোট কেন্দ্রে যায় নাই সত্য কিন্তু আপনাদের নেত্রীর ডাকে ?

হা হা হা !

আপনাদের নেত্রীর ডাকে দলীয় লোক ছাড়া আর কেউ আসে বলে মনে হয় ? যদি আপনার নেত্রীর ডাকে দেশের লোক আসতো তাহলে কবেই সরকার পতন হয়ে যেত । শুনেন তারা যেমন জনগনের ভোটাধিকার হরন করেছে, ঠিক একইভাবে আপনারাও জনগনের নির্বাচন প্রত্যাখ্যান করার সুযোগ হরন করেছে জ্বলাও পোড়াও করে ! বুঝেছেন ? তারা এই সুযোগ পেয়েছে আপনারা জ্বালাও পোড়াও করেছেন তাই মানুষ ভোট দিতে যেতে পারে নি । তাদের সাথে আপনাদের কি এমন পার্থক্য ?

না কোন পার্থক্য নেই ।



আপনাদের অনেকেই দেখি জোর গলায় বলতে পুলিশ ছাড়া নাকি আওয়ামীলীগ মাঠে টিকটেই পারবে না । কথা হয়তো সত্য ! কিন্তু তারা টিকেও যেতে পারে । ইতিহাস সেই কথাই বলে । কিন্তু আমি একটা কথা বলি । আপনারা জামাতকে ছাড়া মাঠে নামেন তো দেখি ! স্রেফ গায়েব হয়ে যাবেন ! আর কিছু না । গায়েব ! আপনাদের আন্দোনল টিকে আছে কেবল জামাতের সন্ত্রাসী কর্মকান্ডের জন্যই ! কারন আপনারা তো কেবল ফেসবুকে স্টাটাসই মারেন এই করবো সেই করবো আসল খুন খারাবী তো করে তারাই !

স্টাটাস মারা শুরু করেন !



আর শেষ টাইপ হল আম জনতা ! এরা মজাই আছে । এরা বিনোদন নিচ্ছে । এদের অবশ্য তেমন কিছু করার ক্ষমতাও নেই । এরা কেবল নিরব দর্শক ! তবে এবার একটা কথা কেউ বলতে পারবে না যেম তোমাদের ভোটে নির্বাচিত নেতা ! এই অপবাদটা তাদের নিতে হবে না ! এই জন্য এরা আরো মজায় আছে ! ভোট/ নির্বাচন সব কিছুতেই তারা বিনোদন নিচ্ছে ! সো চিল ! বিনোদন নেওয়া শুরু কর !

মন্তব্য ৩২ টি রেটিং +৩/-০

মন্তব্য (৩২) মন্তব্য লিখুন

১| ০৫ ই জানুয়ারি, ২০১৪ রাত ১১:০০

কলাবাগান১ বলেছেন: "আপনারা জামাতকে ছাড়া মাঠে নামেন তো দেখি ! স্রেফ গায়েব হয়ে যাবেন ! আর কিছু না । গায়েব ! আপনাদের আন্দোনল টিকে আছে কেবল জামাতের সন্ত্রাসী কর্মকান্ডের জন্যই ! "

০৫ ই জানুয়ারি, ২০১৪ রাত ১১:০৪

অপু তানভীর বলেছেন: কথা কি কিছু ভুল বললাম ? :| :|

২| ০৫ ই জানুয়ারি, ২০১৪ রাত ১১:০০

স্বপ্নবাজ অভি বলেছেন: বেশ সময় নিয়েই ফেসবুকেই পড়ছিলাম এই লিখাটা অপু ভাই ! যেন আমার মুখের কথা গুলো কেড়ে নিয়েছেন !
আর ট্যাগ লাইনে আমার মন্তব্য লিখে দিয়েছেন !
কিছুদিন আগে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলামঃ
" আমার মিনিমাম ব্যারিএবল মেইন্টেন করে এমন দল খুঁজে পাচ্ছিনা !! আমি বিব্রত বোধ করছি !! স্পষ্টতই বিব্রত বোধ করছি , চোখে হাত রেখে মিথ্যা কথা বলতে পারছিনা তাই কারো হয়ে কথা বলতে পারছিনা , আমার ভোট টাও দেয়ার সুযোগ পেলাম না ! তাই আমি বিব্রত , প্রধান বিচারপতি বিব্রত বোধ করে , বড় বড় লোকজন বিব্রত বোধ করে , আমি একজন সাধারণ নাগরিক বিব্রত হতে পারবোনা ?? "

অনলাইনে চলছে ট্যাগিং , আর অফলাইনে ও ট্যাগিং !! আমরা কতটা নির্লজ্ব , বিবেকহীন নিজেরাও বুঝিনা ! আমি নিশ্চিতভাবে সন্দিহান রাজনীতি নিয়ে যাদের খুব মাথাব্যাথা তাদের প্রজ্ঞা আর বিবেকবোধ নিয়ে ! এই যে দলীয় অন্ধত্ব , বছরের পর বছর ধরে এটাই আমাদের আটকে রেখেছে একটা দুর্বোদ্ধ বৃত্তের ভিতরে !!

দেশ বেঁচে থাকুক , বাংলাদেশ বেঁচে থাকুক !

একদিন ঘুম ভাঙ্গলে দেখবো আমাদের অভিবাবকরা দেশ নিয়ে ভাবছেন , আমাদের রাজনৈতিক প্রজ্ঞাবানরা সুস্থ ভাষায় কথা বলা শিখেছে , ভুল থেকে শিক্ষা নেয়া শিখে গেছে !
আপাতত সেই ভোরের অপেক্ষাতেই আমি ঘুমাতে যাই , কেননা সব কিছুরই শেষ আছে , প্রকৃতির হাতে !
একান্ত ব্যাক্তিগত সীমাবদ্ধতার কারণে হয়তো রাস্তায় নেমে প্রতিবাদ করতে পারছিনা , তবে আমি বিব্রত !

০৫ ই জানুয়ারি, ২০১৪ রাত ১১:০৭

অপু তানভীর বলেছেন: আমি নিশ্চিতভাবে সন্দিহান রাজনীতি নিয়ে যাদের খুব মাথাব্যাথা তাদের প্রজ্ঞা আর বিবেকবোধ নিয়ে ! এই যে দলীয় অন্ধত্ব , বছরের পর বছর ধরে এটাই আমাদের আটকে রেখেছে একটা দুর্বোদ্ধ বৃত্তের ভিতরে !!
যদি সত্যিই তাদের বিবেক থাকতো তাইলে তো কোন কথাই থাকতো না ! এতো সমস্যারও সৃষ্টি হত না !

৩| ০৫ ই জানুয়ারি, ২০১৪ রাত ১১:০৪

মামুন হতভাগা বলেছেন: বিএনপি-জামাতের রাজনৈতিক ভুলের সুবিধা নিল আওয়ামী লীগ,বেশী হলে দেড় বা দুই বছর পর আবার নির্বাচন আসবে।এ রকম এক তরফা নির্বাচনের জন্য আওয়ামী লীগরে দায়ী করলেও দায় খালেদা জিয়া এড়াতে পারবেনা।
আর সব দলে হাস্যকর কিছু সমর্থক থাকবেই, কি-বোর্ড চাপা শেখার জন্য বেশী কিছু কি করা লাগে? ;)

০৫ ই জানুয়ারি, ২০১৪ রাত ১১:০৮

অপু তানভীর বলেছেন: কিছু সমর্থকের কথা তো না, বেশির ভাগই এমন ! এই জন্যই তাদের অবস্থা আজকে এমন !

৪| ০৫ ই জানুয়ারি, ২০১৪ রাত ১১:২৭

উপপাদ্য বলেছেন: আপনার এই পর্যবেক্ষনটাকে সাধারন জনতার পর্যবেক্ষন হিসেবে ধরে নিতে বাধ্য হলাম।

ভালো লেগেছে।

০৫ ই জানুয়ারি, ২০১৪ রাত ১১:৩০

অপু তানভীর বলেছেন: পর্যবেক্ষন না রে ভাই ! আক্ষেপ ! :(

৫| ০৫ ই জানুয়ারি, ২০১৪ রাত ১১:২৮

মশিকুর বলেছেন:
আমরা মাঝে মাঝে ফান পোস্ট দেইনা? সে রকম নির্বাচন কমিশন একটা ফান নির্বাচন দিলো। লাভের মধ্যে একটাই লাভ হইল মানুষ একটা দিন ছুটি কাটাইলো। ভোট কি দিবো, আমি জানিই না আমার এলাকা থেকে কে ভোটে দারাইছে!!

সবচেয়ে আক্ষেপের বিষয় হইল নির্বাচন হয়ে গেল কিন্তু আসল সমস্যার কোন সমাধানই হল না। বিএনপির হরতাল করার শক্তি নাই, মানলাম। কিন্তু হরতাল দিয়েতো রাখছে, এটার কি সমাধান হল?? বিএনপি সামনের পাঁচ বছর হরতাল দিয়ে বাসায় বসে থাকলে কার সমস্যা?

ভালো থাকুন।

০৫ ই জানুয়ারি, ২০১৪ রাত ১১:৩৩

অপু তানভীর বলেছেন: সমাধান হইতে পারে দুই ভাবে !
এক. যেদিন একটা দল একেবারে নিঃশেষ হয়ে যাবে সেদিন !
দুই. দুই দল ক্ষমতর কথা না ভেবে, নিজের দলের কথা না ভেবে দেশের কথা ভাববে !

দুই নাম্বারটা হওয়ার সম্ভাবনা কম ! চলুন এক নাম্বার টার জন্য অপেক্ষা করি !

আপনিও ভাল থাকুন !

৬| ০৫ ই জানুয়ারি, ২০১৪ রাত ১১:৪০

সেলিম আনোয়ার বলেছেন: চমৎকার পোস্ট ।দারুণ কিছু সত্যি কথা বলেছেন। ভাল লেগেছে। গনতন্ত্রের প্রতি শ্রদ্ধাবান আর দেশপ্রেমিক সত্যবাদী নেতৃত্ব সৃষ্টি হোক দেশে।

০৫ ই জানুয়ারি, ২০১৪ রাত ১১:৪৬

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ সেলিম ভাই !

৭| ০৫ ই জানুয়ারি, ২০১৪ রাত ১১:৫৩

মশিকুর বলেছেন:
১নং এর চেয়ে ২নং হওয়া সহজ। তারচেয়ে সেনাবাহিনী সক্রিয় হওয়া সহজ। যেভাবেই হোক চাই সমাধান এবং দ্রুতই..

০৬ ই জানুয়ারি, ২০১৪ রাত ১২:০১

অপু তানভীর বলেছেন: এখন দেখার বিষয় কোনটা হয় ......
এক নাম্বার নাকি দুই ......

৮| ০৬ ই জানুয়ারি, ২০১৪ রাত ১২:০৩

সেলিম আনোয়ার বলেছেন: তবে একটা ব্যাপার গুরুত্বপূর্ণ যদি শক্তি বলতে শুধু কালো টাকা আর পেশি শক্তি বুঝায়।এ দুটোর দৌরাত্ব কমাতে না পারলে সব বৃথা। এ দুটোকে ঝেটিয়ে বিদায় করতে হবে ।জনসমর্থন ,আদর্শগত শক্তিতে বলীয়ান হতে হবে দলগুলির । নীতি আরআদর্শগত দিক থেকে দুই প্রধান দলের অবস্থান লজ্জাজনক। এ অবস্থা থেকে তাদের উত্তরণ হোক ।

০৬ ই জানুয়ারি, ২০১৪ রাত ১২:৩১

অপু তানভীর বলেছেন: আমরা দুর্বল মানুষ সেলিম ভাই ! দুর্বল মানুষরা কেবল আশা করতে পারে ! আর কিছু না ! :(:(

৯| ০৬ ই জানুয়ারি, ২০১৪ রাত ১২:০৭

সোজা কথা বলেছেন: ঠিক তাই।দলকানা মন নিয়ে নয় নিজের মন দিয়েই চিন্তা করতে হবে।

০৬ ই জানুয়ারি, ২০১৪ রাত ১২:৩২

অপু তানভীর বলেছেন: কিন্তু কে করেন বলুন !! তাহাদের কাছে দলইআগে দেশ নয় !

১০| ০৬ ই জানুয়ারি, ২০১৪ রাত ১২:৪৫

মোহাম্মদ মজিবর রহমান বলেছেন: আমাদের দেশের প্রতি মমত্ববোধ নাই-এর কাছাকাছি চলে গেছে।যারা সক্রিয়ভাবে রাজনীতিতে জড়িত তারা ক্ষমতায় এসে অবৈধ সুবিধা নিতে ব্যস্ত হয়ে পড়ে।জনগনকে ধোঁকা দিতে কোন কোন দল মুক্তযুদ্ধ,ধর্মকে রাজনৈতিক হাতিয়ার হিসাবে ব্যবহার করে।
আপনার মতামতকে সম্মান জানাই,আপনি দেশের সাধারন মানুষের মনের কথা বুঝতে পেরেছেন।

০৬ ই জানুয়ারি, ২০১৪ রাত ১:১৭

অপু তানভীর বলেছেন: আমি সাধারন মানুষ আমারই তো বুঝতে পারার কথা !! তাই না ?

১১| ০৬ ই জানুয়ারি, ২০১৪ রাত ২:২৫

অন্তরন্তর বলেছেন:

পর্যবেক্ষণ বা আক্ষেপই হউক, একেবারে সঠিক আমাদের
মত জনসাধারনের জন্য।
জনসচেনতার জন্য দরকার শিক্ষা এবং এটারই
অভাব। আবার যদি দেখেন কারা দুর্নীতি, দলবাজি বা
সাধারন মানুষের সাথে প্রতারণা করছে, এরা সবাই কিন্তু
শিক্ষিত। এখন সর্বসাধারণ মানুষ শিক্ষিত হলে সহজেই
এদের ধোঁকাবাজি ধরতে পারত। কি আর করা আমরা
দুর্বল কিন্তু শক্তিশালী হতে কয় দিন লাগে? ইউ নেভার নো---
শুভ কামনা।

০৬ ই জানুয়ারি, ২০১৪ রাত ২:৩৫

অপু তানভীর বলেছেন: হুম ! ঠিক বলেছেন ।
.... উই নেভার নো ......।

১২| ০৬ ই জানুয়ারি, ২০১৪ সকাল ৮:০০

মুহসিন বলেছেন: দুই দল চুক্তি করে ৫ বছর ৫বছর পালাবদল করলেই পারে। তাহলে এতো ভোগান্তি, মারামারি - হানাহানি থাকবেনা। দেশের মানুষ কিন্তু শান্তি চায়। যুদ্ধ আর চায়না। অনেক হয়েছে।

০৬ ই জানুয়ারি, ২০১৪ রাত ১০:৪৮

অপু তানভীর বলেছেন: মানুষের চাওয়া আর না চাওয়াতে কি যায় আসে বলুন !!

দেখা যাক কি হয় !!

১৩| ০৬ ই জানুয়ারি, ২০১৪ সকাল ১০:৫১

বোধহীন স্বপ্ন বলেছেন: একেবারে আমার মনের কথাগুলোই বলেছেন। আসলে পুলিশ, র‌্যাব হেনতেন কন বিষয় না, বিম্পি যদি সত্যি-ই বিশেষ কোন দাবী নিয়ে আন্দোলন করবেই, গণতন্ত্র হোক কিংবা তত্ত্বাবধায়ক, ইফ ইউ আর ডিটারমাইন্ড দেন গো ফাইট ফর ইট। তাদের নিজেদের-ই ঠিক নেই, কোন মুখে আন্দোলন করে??

তবে আমি মনে করি আমাদের আমজনতারও কিছু ভাবা দরকার। বসে বসে ললিপপ চুষলে কিংবা স্ট্যাটাস মারলে কাজ হবে না, কার্যকর কিছু তো করা চাই। আমাদের বিষয় আমাদের-ই দেখতে হবে। আমাদের জনপ্রতিনীধি তো আমরাই ঠিক করব। ভুল বললাম? কিন্তু সমস্যা একটাই, বেড়ালের গলায় ঘন্টা বাধবে কে?

০৬ ই জানুয়ারি, ২০১৪ রাত ১০:৫০

অপু তানভীর বলেছেন: আমজনতা অনেক কিছুই ভাবে কিন্তু আমজনতা বড় দূর্বল ! তারা কিছু করার ক্ষমতা রাখে না !!

আপনিই তো বলে দিয়েছেন "বেড়ালের গলায় ঘন্টা বাধবে কে? "

১৪| ০৬ ই জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:৩৬

রাজীব বলেছেন: আপনাদের আন্দোনল টিকে আছে কেবল জামাতের সন্ত্রাসী কর্মকান্ডের জন্যই ! কারন আপনারা তো কেবল ফেসবুকে স্টাটাসই মারেন এই করবো সেই করবো আসল খুন খারাবী তো করে তারাই !


তার মানে বিএনপি কিছু করে না? সব সন্ত্রাসী কার্যক্রম, বোমাবাজী-ভাংচুর এসব কিছু শুধু জামাত করে??

কৌশলে বিএনপিকে বাচাতে চাচ্ছেন মনে হয়??? পেইড নাকি আনপেইড???

০৬ ই জানুয়ারি, ২০১৪ রাত ১০:৫৫

অপু তানভীর বলেছেন: আরে এই কথাটা এতো দিনে বুঝলেন ?
বাহ ! বাহ ! আর কেউ যে কথাটা বুঝতে পারে নি আপনি অতি এবং অতি বুদ্ধিমত্তার সাথে সেই কথাটা বুঝতে পেরেছেন !
ওয়াও ! সত্যি আপনার বুদ্ধি এবং জ্ঞানের তারিফ করতে হয় !
এতো বুদ্ধি নিয়ে রাতে ঘুমান কেমন করে ভাই ! ;);)

আর পেমেন্টের কথা বলছেন ? গুপুন কথা আপনেরে কই ! আমার পেমেন্ট আসে একদম ডাইরেক্ট পাউন্ডে । বুঝছেন । সেই লন্ডন থেকে :D :D :D

সুস্থ হোন ! ভাল থাকুন !

১৫| ১০ ই জানুয়ারি, ২০১৪ রাত ১১:৫২

খােলদ িস বলেছেন:
আমরা সাধারন জনগন কি সারা জীবন ২ দলের ডলা খেয়েই যাব। আম আদমি টাইপ-কেজরিওয়ালা কি কেউ নেই এই দেশে। একটা মুজিব/বা আরেকটা জিয়া কি এই দেশে আর জন্ম নিবে না।

এই দেশ কি তাহলে নিজের ছেলেপেলেদের প্রতি আস্থা হারিয়ে ফেলেছে,আমরা কি তাহলে সিকিম বা ভুটান বা নেপাল এর মত এক দেশের কাছে জিম্মি হয়ে যাব।

একটা গুপন কথা: পাউন্ড পাইতে আমারও মুন চায় :-P

১১ ই জানুয়ারি, ২০১৪ রাত ২:১৩

অপু তানভীর বলেছেন: এই দেশে ফেসবুক আর ব্লগের দিকের তাকালে মনে হয় সবাই একেকটা আম আদমি পার্টির মালিক ! সবার ভিতরই দেশপ্রেম কানায় কানায় পূর্ন ! আমি নিজেও অবশ্য সেই দলেরই!

আমি কিছু জানি নারে ভাই ! আমি বড় দূর্বল মানুষ ! দূর্বল মানুষ গেল কেবল আক্ষেপ করতে পারে আর কিছু না । আর তারা আশায় বুক বাঁধে !

একদিন হয়তো আসলেই আম আদমির একজন আসবে ! এই আশাটাই করতে পারি ! যতদিন না আসে ততদিন জিম্মি হয়েই থাকতে হবে ! তাই রয়েছি ! :(

১৬| ১১ ই জানুয়ারি, ২০১৪ রাত ১২:১৩

রাফা বলেছেন: হুম....বিশ্লেষন ভালো হয়েছে।কিন্তু একটা সত্যি কথা হোচ্ছে যারা প্রকৃত পক্ষেই আওয়ামী লীগকে ভালোবাসে তারা কেউ খুশি হোতে পারেনা।
আওয়ামী লীগের বিসাল ক্ষতি হোয়ে গেলো, এই নির্বাচনের যন্ত্রনা বয়ে বেড়াতে হবে অনেকদিন।

কিন্ত ইতিহাস একদিন মূল্যায়ন করবে আজকের প্রেক্ষাপটে কি করা উচিত ছিলো , বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

ধন্যবাদ, অপু ব্রাদার।

১১ ই জানুয়ারি, ২০১৪ রাত ২:১৮

অপু তানভীর বলেছেন: একটা সত্যি কথা বলেছেন যে আসলেই যারা প্রকৃত পক্ষেই আওয়ামী লীগকে ভালোবাসে তারা কেউ খুশি হতে পারে নি। এই ক্ষতিটা লীগকে সারা জীবনে বয়ে বেড়াতে হবে ।

একদিন মানুষ আসলেই বিচার করবে এইটার দরকার ছিল কি না ? কিন্তু এই ক্ষতিটা বয়ে বেড়াতেই হবে !

আপনাকেও ধন্যবাদ !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.