নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

Watchlist: ঈদে দেখা দুটি বাংলা ওয়েব সিরিজ ও একটি বোনাস নাটক

১০ ই মে, ২০২২ বিকাল ৩:৪২

গতদিন বলেছিলাম পেট কাটা ষ সিরিজটার কথা । সেটা ছিল প্যারানরমাল কাহিনী । আজকে আরও দুটো বাংলা থ্রিলার ওয়েব সিরিজের গল্প নিয়ে হাজির হলাম । যারা বাংলা নাটক সিনেমা দেখেন তারা আশা করি সকলেই মোশাররফ করিমের নাম শুনে থাকবেন । বিগত বেশ কিছু বছর ধরে মোশাররফ করিম তার অভিনয় দিয়ে বাংলার দর্শকদের আকৃষ্ঠ করে রেখেছেন । কমেডি থেকে শুরু করে সিরিয়াস সব ধরণের অভিনয়ে সে যে একেবারে সিদ্ধ হস্ত সেটা নিয়ে কোন তর্ক চলে না । এবার ঈদে দেখা দুটি ওয়েব সিরিজের প্রধান চরিত্র মোশাররফ করিম। প্রথম সিরিজটার নাম মহানগর আর দ্বিতীয় সিরিজটার নাম দৌড় ।

দৌড় মুক্তি পেয়েছে এবার ঈদ । আমার ঈদের দিনটা কেটেছে এই দৌড় দেখেই । দৌড়ের ট্রেইলারটা দেখে নিন আগে ।


দৌড় ওয়েব সিরিজটা থ্রিলার ঘরোয়ানার । একেবারে শুরুতে দেখা যায় একজন বিশিষ্ট ব্যক্তি গাড়ি এক্সিডেন্ট করে কিংবা একটা ট্রাক এসে তাকে ইচ্ছে করে ধাক্কা দেয় । দেখা যায় একজন তাকে টেনে বের করে নিয়ে আসে গাড়ি থেকে । পরে জানা যায় যে তার মৃত্যু এক্সিডেন্ট থেকে নয় বরং গলা টিপার কারণে হয়েছে । পুলিশ তদন্তে নামে । অন্য দিকে রুহুল আমিন নামের ব্যবসায়ীর গাড়ি চুরি হয় তার অফিসের নিচ থেকে । এই পর্যন্ত ঠিকই ছিল কিন্তু পরে জানা যায় যে ঐ গাড়ির ভেতরে একটা গোপন ফাইল ছিল । সেটা যদি পুলিশের হাতে পড়ে তাহলে রুহুল আমিনের অবস্থা খারাপ হয়ে যাবে । ততক্ষণে পুলিশকে খবর দেওয়া হয়ে গেছে । রুহুল আমিন তখন নিজেস্ব লোক সেট করে গাড়িটা খুজে পুড়িয়ে দেওয়ার জন্য । এরপর জানা যায় যে রুহুল আমিনের ছেলে বাবার কাছাকাছি থাকার জন্য সেই গাড়ির ডিক্কির ভেতরে ঢুকে বসে আছে । এখন রুহুল আমিন কী করবে? সে তার লোককে ফোন দিতে থাকে কিন্তু তার লোক ফোন ধরে না । এক সময়ে মেসেজ আসে যে কাজ হয়ে গেছে । মানে হচ্ছে গাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে ?

একদিকে পুলিশ সেই ব্যক্তির খুনিকে খুজে বেড়ায় আবার রুহুল আমিনের গাড়ি এবং ছেলেকেও খুজে বেড়ায় । অন্য দিকে রুহুল আমি নিজেও সেই গাড়ির পেছনে লেগে থাকে । যারা গাড়ি টা চুরি করেছিল তারা কিভাবে করলো আর কেন করলো সে সব বের হয়ে আসে কাহিনী এগিয়ে যাওয়ার সাথে সাথে । টানটান উত্তেজনার একটা সিরিজ যা আপনাকে কোন ভাবেই বিরক্ত হতে দেবে না ।

সিরিজটা দেখতে পাবেন হইচই এর প্লাটফর্মে।

দ্বিতীয় সিরিজটার নাম মহানগর । এটা গতত বছরে মুক্তি পেয়েছে । মোটামুটি ভাল সাড়া ফেলেছিলো এই সিরিজটি । সিরিজটিট ট্রেইলার আগে দেখুন ।


এই সিরিজের প্রধান চরিত্র মশাররফ করিম । সে পেশায় একজন পুলিশ অফিসার । থানার ওসি । গল্পের শুরু একটা পার্টি থেকে । সেখান থেকে মদ খেয়ে একজন বিখ্যাত ব্যবসায়ীর ছেলে বের হয়ে যায় । রাস্তায় একজনকে গাড়ি চাপা দিয়ে মেরে ফেলে । তাকে থানাতে আনা হয় । সেখান থেকে কাহিনী শুরু । কিভাবে সেই ঘটনা কে ওসি সাহেব ম্যানেক করে কিংবা করতে চায় সেই কাহিনী আস্তে আস্তে এগিয়ে যেতে থাকে । আমি এই সিরিজে মোশাররফ করিমের অভিনয় দেখে সত্যিই মুগ্ধ হয়েছি । থানার ওসির চরিত্রটা সে এতো চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছে যে সেটা বলার অপেক্ষা রাখে না । এক সময়ে মিডিয়ার লোকজন খবর পেয়ে যায় । তারা সবাই এসে হাজির হয় থানার সামনে । অবস্থা আরও জটিল থেকে জটিল হয়ে যায় । উপর থেকে খবর পেয়ে হাজির হয় থানার এসি সাহেব ।
কিন্তু একেবারে শেষে গিয়ে একটা দারুন ধাক্কা খেতে হবে । আমি যেমনটা ভেবেছিলাম শেষে এসে দেখলাম তেমনটা আসলে নয় । রহস্যাটা বললাম না, নয়তো আপনারা মজা পাবেন না ।

এই সিরিজটাও আপনারা দেখতে পাবেন হইচই এর প্লাটফর্মে ।

এবার আসি একটা বোনাশ নাটক নিয়ে । আমাদের সামুর ব্লগার নাজিম উদ দৌলার লেখা একটা নাটক দেখলাম । লেখক হিসাবে নাজিমের জুড়ি নেই । বিশেষ করে থ্রিলার ছোট গল্প তার হাত খুব পাকা । এবার তার লেখা একটা মুভিও মুক্তি পেয়েছে । মুভিটির নাম শান । আপনারা স্ব-পরিবারে দেখে আসতে পারেন । যাই হোক, নাটকের নাম চম্পা হাউজ । এটা একটা ভৌতিক গল্প ।
এখানে প্রধান চরিত্র নিশো গাড়ি ঠিক করতে গিয়ে চম্পা হাউজের মালিকের সাথে পরিচয় হয় । নিশো এখানে একজন সাইক্রায়াটিস্ট থাকে যে কিনা মানুষের সাথে ঘটা ভৌতিক ব্যাপার গুলোর ব্যাখ্যার মাধ্যমে সমাধান করে থাকে । সেখানে চম্পা হাউজের মালিক তাকে অনুরোধ করে যেন তার বাসায় এসে বাড়ির সমস্যাটার একটা সমাধান করে দেয় । বিগত এক মাস ধরে তারা বাড়িতে খুব সমস্যার ভেতরে আছে । নিশো গিয়ে হাজির চম্পা হাউজে এবং এক সময়ে সমাধান খুজতে থাকে । শেষ পর্যন্ত কি সমাধান খুজে পায় নিশো? নাকি বাড়ি সত্যি সত্যিই একটা হন্টেড হাউজ ।

শেষটা দেখার পরে আমি একটু অবাকই হয়েছিলাম। অবাক মানে ভাল দিকে । কাহিনী যেমন আশা করে থাকি তেমন না হওয়া । এখানে লেখকের সার্তথকতা । পাঠক দর্শকদের অবাক করে দেওয়া। অন্তত এই রকম শেষ আমি আশা করি নি । আমি ভেবেছিলাম হয়তো ভুলভুলাইয়া মুভির মত কিছু একটা হবে। কিন্তু সেই রকম কিছুই হয় নি । তবে এই চমকের পরে শেষে আরও একটা চমক ছিল যেটা কিনা পুরো নাটকের পাশাই উল্টে দিয়েছে একেবারে । আপনারা দেখুন । আশা করি মজা পাবেন । এটা এবার ঈদে চ্যানেল আইতে মুক্তি পেয়েছে । সেই সাথে এখন ইউটিউবেও আছে । নাটক দেখতে পাবেন এখান থেকে।

হ্যাপি ওয়াচিং

মন্তব্য ২২ টি রেটিং +৫/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ১০ ই মে, ২০২২ বিকাল ৪:২১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অপু আরো একটু ভালো রিভিউ আশা করেছিলাম। এটা কি ঠিক রিভিউ হয়েছে?

তাছাড়া ব্লগার কখনও প্রাক্তন হয় না। নাজিম এখনও আমাদের ব্লগার। আমাদের ব্লগের প্রতিটি অনুষ্ঠানে সে নিয়মিত আসে।

আমি মনে করি, সাম্প্রতিক সময়ে যে কয়টি হরর জেনার নিয়ে কাজ হয়েছে তার মধ্যে অন্যতম সেরা চম্পা হাউজ।

১০ ই মে, ২০২২ বিকাল ৪:৪০

অপু তানভীর বলেছেন: ঠিক রিভিউ না এটা । রিভিউ লিখতে হলে আরও অনেক কি বিস্তারিত লিখতে হয় । আমি এখানে কেবল মাত্র আমার দেখা সিরিজ গুলো একটু ক্ষুদ্র বর্ণনা দিয়েছি । মুল লক্ষ্যই এখানে সামুর ব্লগাররা যেন সেগুলো দেখে এবং মজা পায় ।

প্রাক্তন শব্দটা এডিট করে দিলাম । সামুতে নাজিম আসে না অেক বছর । ব্লগিং ছেড়ে দিয়েছে অনেক আগে ।

চম্পা হাউজ বর্তমানে সময়ে যে কয়টা কাজ হয়েছে তাদের ভেতরে অন্যতম কোন সন্দেহ নেই । আমি দেখে বেশ আনন্দ পেয়েছি ।

২| ১০ ই মে, ২০২২ বিকাল ৪:২৯

ইসিয়াক বলেছেন: ব্লগার নাজিম উদ দ্দৌলা ভাইয়ের চম্পা হাউজ নাটক নিয়ে একটা রিভিউ গতকাল রেডি করছিলাম।আলসেমী করে আর ব্লগে পোস্ট দেই নাই। নাটকটা মোটামুটি লাগছে। গল্প আগেই পড়া ছিল তখন বেশি মজা লাগছিল কারণ শেষের টুইস্টা জোশ ছিল। নাটকে গল্পটা শেষের দিকে চেঞ্জ আছে, নতুন টুইস্ট এডপ্ট করছে ।ওভার অল ভাল লাগছে। আসলে ভালো ভুতের নাটক করতে অনেক বাজেট লাগে। তবে নাটক দেখে আমি কেন জানি একটুও ভয় পাই নাই।অনুভূতি কইম্যা যাইতাছে মনে হয়।
# আপনে একটা ভুতের গল্প পোস্ট দিয়েন।

১০ ই মে, ২০২২ বিকাল ৪:৪৩

অপু তানভীর বলেছেন: নাটক দেখে যদি ভয় না পেলে সেটা ডিরেক্টরের ব্যর্থতা । সে ভয় পাওয়ার মত করে বানাতে পারে নি । গল্পটা বেশ চমৎকার । নাজিমের গল্পে টুইস্ট তো থাকবেই ।

আমি অনেক দিল গল্প লিখি না । আসলে গল্প লেখার মত সময় পাচ্ছি না । এই মাসের পরে হয়তো একটু ব্যস্ততা কমবে !

৩| ১০ ই মে, ২০২২ বিকাল ৪:৩১

আরইউ বলেছেন:



গতকাল [ইংরেজিতে] “বাংলা থ্রিলার নাটক ২০২২“ লিখে ইউটিউবে সার্চ দিয়েছিলাম। “চোখ“ নামে একটা নাটক সার্চে আসলো; নাটকটা দেখলাম। দু’ একটা জায়গা ছাড়া নাটকটা ভালো লেগেছে। তিশা বলে যে মেয়েটা নাটকের কেন্দ্রীয় চরিত্রে সে অসাধরণ অভিনয় করেছে। ইউটিউব লিংক এখানে https://m.youtube.com/watch?v=bXLyoVzTUM8

১০ ই মে, ২০২২ বিকাল ৪:৪৪

অপু তানভীর বলেছেন: ওকে যুক্ত করে নিলাম ওয়াচলিস্টে । দেখে পড়ে বলবো । আপনিও এগুলো দেখতে পারেন । সময় ভাল যাবে আশা করি ।

৪| ১০ ই মে, ২০২২ বিকাল ৪:৪৩

ইসিয়াক বলেছেন: আমি লক্ষ করে দেখেছি নাটকের সিনেমার ক্ষেত্রে লেখক আর চিত্রনাট্যকাররা খুব বেশি অবহেলার শিকার। তাদের নাম খুব একটা নেওয়া হয় না।ব্লগার নাজিম উদ দ্দৌলা ভাইয়ের চম্পা হাউজ নাটককে ভিকি জাহেদের নাটক বলছে সবাই লেখকের কথা উল্লেখ নাই তেমন ভাবে কোথাও ।এটা অন্যায়।
#নাজিম উদ দ্দৌলা ভাইয়ের চিত্রনাট্যে শান মুভির রিভিউ পাবো আশা করি। আমাদের এখানে মনিহারে শান মুভি এখনও আসে নি।দেখবো বলে অপেক্ষায় আছি।

১০ ই মে, ২০২২ বিকাল ৪:৪৬

অপু তানভীর বলেছেন: এটাই তো হয় । একটা নাটক সিনেমার বেলায় সবাই আগে চিনে নায়ক আর নায়িকাদের । এরপর বড়জোর ডিরেক্টরদের । লেখকদের কেউ মনেই রাখে না । এ

শান দেখতে যাবো ভাবছি । দেখার পর বলা যাবে কেমন লাগলো !

৫| ১০ ই মে, ২০২২ বিকাল ৪:৪৮

আরইউ বলেছেন:



দেখবো। চম্পা হাউজ দেখবো নেক্সট উইকেন্ডে। মহানগরের ট্রেইলারটা বেশ কৌতুহলোদ্দীপক মনে হচ্ছে। দেখতে হবে।
ধন্যবাদ, অপু।

১০ ই মে, ২০২২ বিকাল ৫:১১

অপু তানভীর বলেছেন: মহানগর আর দৌড় দেখে ফেলুন । চমৎকার লাগবে আশা করি ।

৬| ১০ ই মে, ২০২২ সন্ধ্যা ৬:৪২

মরুভূমির জলদস্যু বলেছেন: নাটক খুব একটা দেখা হয় না।

১১ ই মে, ২০২২ সকাল ১১:০২

অপু তানভীর বলেছেন: আগে এক সময়ে আমি খুব নাটক দেখতাম । বিশেষ করে ঈদের নাটক । তবে এখন আর তেমন করে দেখা হয় না । এখন নাটকের বদলে দেখি ওয়েব সিরিজ । নেটফ্লিক্স থেকে বিশেষ করে । অন্যন্য যে কয়টা ওটিটি প্লাটফর্ম আছে সেখান থেকেো দেখা হয় !

৭| ১০ ই মে, ২০২২ সন্ধ্যা ৬:৪৪

শূন্য সারমর্ম বলেছেন:


থ্রিলার স্ক্রিপ্টে চারপাশের গল্প উঠে আসে আজকাল, মহানগর দেখেছিলাম প্রতি স্টেপে স্টেপে ছিলো "অতি চালাকি "।

১১ ই মে, ২০২২ সকাল ১১:০৩

অপু তানভীর বলেছেন: বাংলাদেশী থ্রিলার হিসাবে মহানগর আর দৌড় অনেক এগিয়ে ।

৮| ১০ ই মে, ২০২২ রাত ৮:০৭

ভার্চুয়াল তাসনিম বলেছেন: মহানগর দেখেছি। দৌড় দেখা হয়নি।

১১ ই মে, ২০২২ সকাল ১১:০৩

অপু তানভীর বলেছেন: দৌড় দেখে ফেলুন ।

৯| ১০ ই মে, ২০২২ রাত ১১:০০

জ্যাকেল বলেছেন: দৌড় দেখার পরিকল্পনা করতেছি।

১১ ই মে, ২০২২ সকাল ১১:০৩

অপু তানভীর বলেছেন: পরিকল্পনা বাস্তবে রূপান্তর করুন

১০| ১৬ ই মে, ২০২২ বিকাল ৩:৩০

খায়রুল আহসান বলেছেন: চম্পা হাউজ নাটকটির লিঙ্ক দেয়ার জন্য ধন্যবাদ। দেখার ইচ্ছে আছে।

১৭ ই মে, ২০২২ রাত ১২:২১

অপু তানভীর বলেছেন: সময় করে দেখে ফেলুন । আশা করি যে পরের টুইস্টটা ভাল লাগবে !

১১| ১৬ ই মে, ২০২২ সন্ধ্যা ৭:০৭

মিরোরডডল বলেছেন:




চম্পা হাউজ দেখেছি । ভালো লাগেনি ।
বাকিগুলো দেখিনি ।



১৭ ই মে, ২০২২ রাত ১২:২১

অপু তানভীর বলেছেন: কী বলেন ভাল লাগে নি !!
আমার কাছে বেশ ভাল লেগেছে । অন্য গুলো দেখে ফেলুন । আশা করি ভাল লাগবে !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.