নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

আগস্ট মাসে আরেকটা ব্লগপোস্ট লেখা যাক ... :D

৩১ শে আগস্ট, ২০২২ রাত ১১:৩৫



প্রতি মাসে গড়ে যে পরিমান পোস্ট দেই, এই মাসে সেই পরিমানটা পরিপূর্ণ হয়ে গেছে । নতুন করে আরেকটা পোস্ট লেখার দরকার ছিল না । এমন কি এই পোস্টটা আগামীকাল সকালে লিখলেও চলতো । তবে মানুষের মন বড় অদ্ভুত । তার মন কখন যে কী করতে চায় সেটা বলা মুশকিল ! আমি রাতের ফেরার পথে সাধারণত আস্তে ধীরে আসি । বাসায় ফেরার কোন তাড়া নেই । ঢাকার অনেক বাসায় এগারোটার ভেতরে ঢুকতে হয় । নয়তো গেট বন্ধ করে দেয় । আমার বাসায় এই ঝামেলা নেই । যতরাত ইচ্ছে বাসায় ঢোকা যায় । আর দারোয়ানকে মাঝে মধ্যে টাকা পয়সা নানান রকম খাবার দাবার দিই । দারোয়ান তাই হাতে আছে । এই হিসাবে তাড়াতাড়ি যে ঢুকতেই হবে এই জন্য বাসায় ফিরতে হবে জলদি জলদি এমন কোন তাড়া আমার নেই ।

কিন্তু আজকে কী মনে হল যে রাস্তায় ফেরার সময় মনে হল যে আজকে বাসায় গিয়ে আরেকটা পোস্ট লিখতে হবে । হবে মানে হবেই । আগস্ট মাসে আরেকটা পোস্ট আমাকে করতেই হবে । সাইকেলের গিয়ার বদলে ফেললাম । তারপর দ্রুত বাসার দিকে আসতে শুরু করলাম । যে রাস্তা আমি ১৫ মিনিটে পার হই সেটা পার হলাম ৭ মিনিটে । রাতের খাওয়া দাওয়া শেষ করে যখন বাসায় ঢুকলাম তখন এগারোটার বেশি বেজে গেছে । হাতে খুব বেশি সময় নেই । আমাকে অবশ্যই বারোটা বাজার আগেই পোস্ট করতে হবে । গরম কালে দুইবেলা গোসল করার অভ্যাস । দুপুরে একবার আর রাতে ফিরে আরেকবার । কিন্তু এখন গোসলে ঢুকলে আর পোস্ট লেখা হবে না । দ্রুত হাত মুখ ধুয়ে বসে পড়লাম ল্যাপটপটা কাছে ।

আমার ল্যাপটপটা আমার বেশ পছন্দ । ডেলের ল্যাপটপ । মাত্র সাড়ে ১২ ইঞ্চি স্ক্রিন । ল্যাপটপটা কেনার পর থেকেই এটা আমাকে নানান রকম ঝামেলা দিতে শুরু করে । মাঝে একবার সমস্যা হল যে হঠাৎ হঠাৎ ল্যাপটপটার স্ক্রিন অফ হয়ে যাচ্ছে । বন্ধ হয়ে যাচ্ছে না, কেবল লগ অফ হয়ে যাচ্ছে । কতবার নিয়ে গেলাম ডাক্তার খানায় কিন্তু কোন কাজ হল না । কাজ করছি মন দিয়ে হঠাৎ স্ক্রিন বন্ধ । এমন মেজাজ গরম হয়ে যেত তখন । কিন্তু তবুও ল্যাপটপটা বদলাতে ইচ্ছে করে নি । কয়েকদিন আগে হঠাৎ করে ল্যাপটপ আর চালু হয় না । শেষে দোকানে নিয়ে দেখি র‌্যাম নষ্ট হয়ে গেছে । সেটার পেছনে আবার টাকা দিতে হল । তবুও ঠিক করে নিয়ে এলাম । এই যে বললাম এটার প্রতি আলাদা একটা মায়া জন্মেছে । ঠিক করেছি যতদিন এটা চলে নতুন আর কোন ল্যাপটপ কিনবো না ।

যাই হোক ল্যাপটপ টা চালু করেই সামুতে প্রবেশ করলাম । আজকে সকালেই একটা পোস্ট করেছিলাম । সেখানে কয়েকটা মন্তব্য এসেছে । আমি সাধারণত আগে পোস্টের মন্তব্যের জবাব দিয়ে তারপর নতুন পোস্ট লিখি । আজকে মনে হল আগে পোস্ট লেখা যাক তারপর মন্তব্যের জবাব দেওয়া যাবে । আরেকটা ব্যাপার আমি সব সময় খেয়াল করেছি । এমনিতে এখন সামুতে পোস্ট কম আসে । একটা পোস্ট আসলে সেটা প্রথম পাতা থেকে সরতে দিন পার হয়ে যায় । কিন্তু আমার ব্যাপারে হয় উল্টো । আমি যেদিন পোস্ট দিবো ঠিক সেদিন বাকি সব ব্লগারদেরও পোস্ট দিতে ইচ্ছে হবে । আমার পোস্ট প্রথম পাতা থেকে হারিয়ে যায় অতি দ্রুত । এটা প্রায় প্রতিবারই হয় । অথচ যেদিন আমি পোস্ট দিবো না সেদিন দেখা যায় একটা পোস্ট পুরো দিন ধরেই রয়েছে !

আজকে সামুতে বেশ কয়েকটা পোস্ট এসেছে । সকালে দেখেছিলাম । দুপুরে আর সময় পায় নি । মোবাইল দিয়ে দেখলাম বেশ কয়েকটা পোস্ট হাজির । এছাড়া এই মাসেও আগের মাস গুলোর তুলনায় অনেক বেশি পোস্ট এসে হাজির হয়েছে । এদের ভেতরে বেশ কিছু পোস্ট বেশ ভাল মানের ।

যাই হোক পোস্ট অনেক লম্বা হয়ে যাচ্ছে । আজুরে পোস্ট বেশি লম্বা না হওয়াই ভাল । আগস্ট মাসে আরেকটা পোস্ট দিয়েই ফেললাম । একটু পরেই সেপ্টেম্বর মাস শুরু হবে। যদিও আমি পোস্টটা আগস্ট মাসে দিচ্ছি, আমি জানি যতবার এটা পঠিত হবে তার বেশির ভাগই হবে সেপ্টেম্বর মাসেই । এই ব্যাপারটা আমাকে আবার আরেকটা ব্যাপার মনে করিয়ে দিল । আমি..... যাক আপাতত সেই ঘটনা আর লিখছি না । তাহলে পোস্ট আরও অনেক লম্বা হবে ।

সবাই ভাল থাকুক । আগস্ট মাসে আরেকটি পোস্ট দেওয়ার ইচ্ছটা পূরণ হয়েই গেল শেষ পর্যন্ত ! :D



উপরের ছবিটি ইলাস্ট্রেটর দিয়ে আঁকা হয়েছে।

মন্তব্য ১৬ টি রেটিং +১/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ০১ লা সেপ্টেম্বর, ২০২২ রাত ১২:১৬

মরুভূমির জলদস্যু বলেছেন: আমার একটা অতি ছোট লেপু ছিলো। এ্যাটম প্রসেসরে সিক্স সেল ব্যাপাটির। খুবই ভালো জিনিস ছিলো। ঐটার ছোটো কিবোর্ডে অভ্যস্ত হয়ে গেছিলাম বলে পরে ডেক্সটপেও সেই মিনি সাইজ কিবোর্ড ব্যবহার করছি এখনো।

০১ লা সেপ্টেম্বর, ২০২২ রাত ১:০৮

অপু তানভীর বলেছেন: আমার এই ল্যাপিটা খুবই পছন্দ। বিশেষ করে লেখা পড়া আর মুভি টুভি দেখার ব্যাপারে । যাবতীয় কাজ যদিও আমি ডেস্কটপেই করি । ব্লগটা ল্যাপিতেই বেশি চলে । বিছানার উপরে বসে ল্যাপি চালাতে বেশ মজা । গত তিন বছরের বেশি সময় ধরে এই অভ্যাস হয়ে গেছে । ল্যাপিটা বেশ প্যারা দিয়েছে এবং এখনও দিয়ে যাচ্ছে ।

২| ০১ লা সেপ্টেম্বর, ২০২২ রাত ১২:২৩

আখেনাটেন বলেছেন: ইচ্ছে থাকলে উপায় হয়...প্রবচনটি ঠিক মতোই কাজে লাগিয়েছেন...দেখছি...... :D

আর আমার তো এখন লিখতেই ইচ্ছে করছে না......সামুতেও আর লগ ইন করতে বা ঢু দিতে কিংবা মন্তব্য বা থাকতে ভালো লাগে না.....কাজের চাপ মে বি...কিন্তু সে ত আগেও ছিলো.....বটতলার লেখকের মৃত্যু হচ্ছে না তো......? :((

০১ লা সেপ্টেম্বর, ২০২২ রাত ১:৩১

অপু তানভীর বলেছেন: একদম সত্য কথা বলেছেন । ইচ্ছা থাকলেই উপায় হয় ! রাতে বাসায় ফিরে কোন কিছুই লেখার এনার্জি থাকে না যদি না তা টাকা পয়সা রিলেটেড হয় । ব্লগ লেখা তো অনেক দুরে । আজকে কী মনে হল এসেই বসে গেলাম ! ইচ্ছেটাই বড় !

আপনাকে সম্ভব ব্লগ ব্লকে ধরেছে । রাইটার্স ব্লকের মত ব্লগব্লক ! আশা করি ইহা শেষ হয়ে যাবে অতিশীর্ঘ্রই ! আর লেখক সত্ত্বার মৃত্যুর আসলে এতো সহজে হয় না । আশা করি দ্রুতই এই ব্লক কেটে যাবে ১

৩| ০১ লা সেপ্টেম্বর, ২০২২ রাত ১:০৮

পোড়া বেগুন বলেছেন:
লেখুন আরও বেশী বেশী,
ব্লগে লেখক সংখ্যা কমে গেছে।

০১ লা সেপ্টেম্বর, ২০২২ রাত ১:৩২

অপু তানভীর বলেছেন: ব্লগে লিখছেন অনেকেই । নিয়মিত লেখা আসুক সবারই । আমিও আছি যতদিন পারি !

৪| ০১ লা সেপ্টেম্বর, ২০২২ ভোর ৪:১৬

ককচক বলেছেন: আরেকটা পোস্ট দিয়েই দিলেন।

০১ লা সেপ্টেম্বর, ২০২২ সকাল ১১:১৬

অপু তানভীর বলেছেন: দিলাম আরেকটা পোস্ট :D

৫| ০১ লা সেপ্টেম্বর, ২০২২ সকাল ১১:২৪

জুন বলেছেন: আরেকটা ব্যাপার আমি সব সময় খেয়াল করেছি । এমনিতে এখন সামুতে পোস্ট কম আসে । একটা পোস্ট আসলে সেটা প্রথম পাতা থেকে সরতে দিন পার হয়ে যায় । কিন্তু আমার ব্যাপারে হয় উল্টো । আমি যেদিন পোস্ট দিবো ঠিক সেদিন বাকি সব ব্লগারদেরও পোস্ট দিতে ইচ্ছে হবে । আমার পোস্ট প্রথম পাতা থেকে হারিয়ে যায় অতি দ্রুত । এটা প্রায় প্রতিবারই হয় । অথচ যেদিন আমি পোস্ট দিবো না সেদিন দেখা যায় একটা পোস্ট পুরো দিন ধরেই রয়েছে ! সেইম সেইম আমার সাথেও এটা ঘটে থাকে অপু :-/

০১ লা সেপ্টেম্বর, ২০২২ দুপুর ২:২৪

অপু তানভীর বলেছেন: এই দেখেন আমি পোস্ট দিয়েছি এটা আমার পোস্ট একেবারে শেষ মাথায় চলে এসেছে । আর কেউ একটা পোস্ট দিলেই এই পোস্টটা দ্বিতীয় পাতায় চলে যাবে ! যে পোস্টটা স্টিকি করা হয়েছে সেটা না করা হলে ঠিক ঠিক আমার পোস্টটা চলে যেত ওপাতায় ।

৬| ০১ লা সেপ্টেম্বর, ২০২২ দুপুর ১:৫১

মোঃ মাইদুল সরকার বলেছেন:
যাক মাসের শেষ পোস্ট দিছেন, ভাল হয়েছে। আসলে অনেক সময় ইচ্ছা থাকলেও পোস্ট করার উপায় থাকেনা।

০১ লা সেপ্টেম্বর, ২০২২ দুপুর ২:২৫

অপু তানভীর বলেছেন: আমার তো ইচ্ছে করে প্রতিদিন পোস্ট দিতে কিন্তু সময় সুযোগ হয়েই ওঠে না । দেখা যাক তিন চার পাঁচ দিন পার হয়ে যাচ্চে পোস্ট লেখার সময় পাচ্ছি না !

৭| ০১ লা সেপ্টেম্বর, ২০২২ দুপুর ২:১১

জুল ভার্ন বলেছেন: আমি যা কিছু ছাইপাশ লিখি- মোটামুটি চিন্তা ভাবনা করেই লিখি এবং বলা যায় আমার সময় কাটে লেখালেখি/পড়াশনা করে। কিন্তু যখন মন চায় পোস্ট দেই- সময় জ্ঞান না করেই। তবে চেষ্টা করি- ছাগলের নাদির মতো অনবরত পোস্ট দেওয়ার নামে না ন্যাদাইতে। তারপরও দৈনিক একটা পোস্ট দেই ব্লগে। আর ফেসবুকে সর্বচ্চ তিনটা পিচ্চি পোস্ট।

০১ লা সেপ্টেম্বর, ২০২২ দুপুর ২:২৮

অপু তানভীর বলেছেন: সামুতে এখন সব থেকে বৈচিত্রময় পোস্ট গুলো আপনার । প্রতিদিনই কিছু না কিছু থাকছে । এটা চমৎকার একটা ব্যাপার !

আমার এখন মন চাইলেও পোস্ট দেওয়া হয়ে ওঠা হয় না । একটা পোস্ট দিতে দিতে দুই তিনদিন লেগে যায় । তবে ফেসবুকে নিয়মিতই পোস্ট দেওয়া হয় !

৮| ০১ লা সেপ্টেম্বর, ২০২২ দুপুর ২:৩৫

জুল ভার্ন বলেছেন: লেখক বলেছেন: সামুতে এখন সব থেকে বৈচিত্রময় পোস্ট গুলো আপনার । প্রতিদিনই কিছু না কিছু থাকছে । এটা চমৎকার একটা ব্যাপার !

আমি টাইপড লেখা পছন্দ করিনা। লেখায় বৈচিত্র চাই, পড়ায় বৈচিত্র চাই। আমি ভালোমন্দ যা কিছু লিখি তাতে কিছুটা ব্যতিক্রম রাখতে চেষ্টা করি- তা শব্দ চয়নে, বাক্য চয়নে এবং বিশয় বৈচিত্রে। সেই জন্যই নিজেকে বারোয়ারী লেখক বলতে পছন্দ করি।

০৪ ঠা সেপ্টেম্বর, ২০২২ রাত ১:০৬

অপু তানভীর বলেছেন: আপনি নিয়মিত লেখা চালিয়ে যাবেন আশা করি । সামুতে বর্তমানে আপনার মত লেখকদের দরকার সব থেকে বেশি !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.