নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

নেটফ্লিক্স সিরিজ \'\'Kaleidoscope\'\' যার পর্ব গুলো দেখতে পারবেন যে কোন ক্রম অনুসারেই

১২ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ১২:৫৬

pic source


সাধারণ ভাবে আমি যখন কোন বই পড়ি কিংবা কোন সিরিজ দেখি তখন প্রথম পর্ব দেখা কিংবা পড়ার পরে আমরা দ্বিতীয় পর্বে যাই । এভাবে একটার পর একটা পর্ব এগিয়ে নিয়ে যাই একেবারে শেষ পর্যন্ত । এখন আমরা যদি মাঝ থেকে দেখা শুরু করি কিংবা একেবারে শেষ পর্ব আগে দেখি তাহলে মুভি সিরিজ কিংবা বই পড়ার আসল মজা নষ্ট হয়ে যাবে । কিন্তু এই অর্ডার সিস্টেমটা থাকছে না নেটফ্লিক্সের নতুন সিরিজ Kaleidoscope এ । অন্যান্য সিরিজে যেন প্রথম দ্বিতীয় নাম্বারিং থাকে এবং সেগুলো সিরিয়াল অনুযায়ীই দেখতে হয় কিন্তু এই সিরিজে কোন সিরিয়াল থাকছে না । প্রথম দ্বিতীয়ের বদলে পর্ব গুলোর নাম করন করা হয়েছে রংয়ের নাম অনুসারে । সাদা নীল লাল বেগুণী ইত্যাদি । যেমন আমি পাঁচ নম্বর পর্ব দেখেছি আগে তারপর দুই এরপরচার সাত এভাবে পর্বটা দেখে শেষ করেছি । এবং যখন পুরো সিরিজ দেখে শেষ করলাম তখন আমার কাছে মনে হয়েছে যে পুরো কাহিনী বুঝতে আমরা মোটেই কোন সমস্যা হয় নি ।

এবার সিরিজের গল্প নিয়ে কিছু বলি । সিরিজ মূলত ৭ বিলিয়ন ডলারের বন্ড চুরির একটা কাহিনী । এখানে মোট পক্ষ থাকে তিনটা । এক পক্ষ হচ্ছে সাতজন চোরের দল । এরা একটা সিকিউরিটি কোম্পানীর ভল্ট থেকে সাত বিলিয়ন ডলারের বন্ড চুরি করার পরিকল্পনা করে । দ্বিতীয় পক্ষ হচ্ছে সেই সিকিউরিটি কোম্পানী । তারা দাবী করে যে পুরো বিশ্বের সব থেকে নিরাপত ভল্ট হচ্ছে তাদের ভল্ট যা কখনই কেউ চুরি করতে পারবে না । অন্য আরেক পক্ষ হচ্ছে এফবিআই । তারা কী হচ্ছে না হচ্ছে সেটা ধরার চেষ্টা করে । শেষ পর্যন্ত চোরের দল কতখানি সফল হয় কে মারা যায় আর কার কে প্রতারণা করে, কেন করে তা বুঝতে হলে আপনাদের পুরো পর্বগুলো দেখে শেষ করতে হবে ।

পুরো গল্পের টাইম ফ্রেম ২৪ বছর আগে থেকে শুরু হয়েছে এবং চুরি সম্পন্ন হওয়ার ছয় মাস পর পর্যন্ত গিয়েছে । এই পুরো সময়ে আমরা দেখেছি সিরিজের সকল চরিত্রের পেছনের গল্প । তারা শুরুতে কেমন ছিল তারপর কিভাবে এখানে এই পর্যন্ত এল । প্রতিটি পর্ব শেষ হওয়ার পর থেকে আপনাদের মনে নানান রকম প্রশ্ন জন্ম দেবে । কে মরলো আর কিভাবে মরলো, কে তাকে মারলো এসব একে একে সব গুলো এপিসোড দেখার পরেই কিনা আপনি ভাল করে বুঝতে পারবেন ।

সিরিজটি নিয়ে যদি বলি যে একই ধরণের অন্যান্য সিরিজ গুলোর মত থেকে এই সিরিজের কাহিনী যে একেবারে খুব উন্নত সেটা আমি বলব না । কাহিনী অন্য যে কোন দশটা সাধারণ মানি হায়েস্ট গল্পের মত । তবে এই প্রতিটি পর্ব এমন ভাবে সাজানো হয়েছে যাতে করে সেটা ক্রম নির্ভর না হয়ে স্বতন্ত্র হয়ে হয়, এই ব্যাপারটাকে সিরিজটাকে অন্যান্য সিরিজ থেকে আলাদা করেছে ।

যাদের নেটফ্লিক্স সাবস্ক্রিপশন আছে তারা নেটফ্লিক্স থেকেই দেখে নিতে পারেন । এছাড়া ফ্রিতে দেখতে হলে টরেন্ট কিংবা আরও কিছু ফ্রি সাইট সাফিক্স কিংবা গোকু ডট টোতে খোজ নিয়ে দেখতে পারেন ।



হ্যাপি ওয়াচিং ।

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১২ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ২:১৪

মরুভূমির জলদস্যু বলেছেন:
- আগ্রহ জাগলো দেখার।

১২ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ২:৫৬

অপু তানভীর বলেছেন: সময় করে দেখে ফেলতে পারেন । মজাই লাগবে আশা করি ।

২| ১২ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ২:৩০

সজিব শাহরিয়া বলেছেন: নেটফ্লিক্স সাবস্ক্রিপশন নেই, ফ্রি সাইট গুলোতে খোজ নিতে হবে।

১২ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ২:৫৭

অপু তানভীর বলেছেন: টরেন্ট থেকে নামাতে পারেন অথবা সফ্লিক্স কিংবা গোকু ডট টো থেকেই দেখতে পারেন । সামুতে এই সাইট গুলোর লিংক দেওয়া নিষেধ নয়তো আমিই দিয়ে দিতাম ।

৩| ১২ ই জানুয়ারি, ২০২৩ বিকাল ৩:১৫

জুল ভার্ন বলেছেন: এখনো দেখিনি।

১২ ই জানুয়ারি, ২০২৩ বিকাল ৩:২৮

অপু তানভীর বলেছেন: সময় থাকলে দেখে ফেলুন । ভাল লাগবে আশা করি ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.