নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

কাল সামুর সার্ভার ডাউন থাকার সময় কে কী করেছেন?

২৩ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১১:১৭



একটা ব্যাপার ভাবুন তো দেখি । গতকালই ব্লগার শেরজা তপন ভাই তার পোস্টে বললেন যে যদি কোন দিন দেখেন সামু বন্ধের নোটিশ এসেছে আর কালকেই দেখা গেল সামুর ডাউন হয়ে গেছে । ব্যাপারটা একবার ভেবে দেখেছেন? এবার দেখা যাবে একদিন শেরজা তপন ভাই পোস্টে বলেছেন ধরুন একদিন অপু তানভীর তার বিয়েতে আমাদের ব্লগারদের সবাইকে দাওয়াত দিয়েছে ..... তাহলে তো আমার সর্বনাশ হয়ে যাবে । এমন কথা যেন শেরজা তপন ভাই কোন ভাবেই না বলেন ।
যাই হোক কথা সেই টা না । কথা হচ্ছে আপনি কাল কখন টের পেলেন যে সামু ডাউন হয়ে গেছে, এবং যত সময় সেটা অন না হয়েছে তত সময় আপনি আসলে কী করেছেন? আপনর মনের ভাব কেমন ছিল?

আমার প্রতিদিন বাসায় আসতে মোটামুটি সাড়ে দশটা থেকে এগারোটা বাজে । গতকালও বাসায় এসে বিছানায় বসে ল্যাপটপ চালু করলাম । প্রথমে ফেসবুক এবং পরে সামুর পাতা চালু করার জন্য বুকমার্কে ক্লিক করলাম । এটা বলা যায় আমার প্রতিদিনের কাজ । আমি যেখানেই যাই না কেন যদি আমি পিসি অন করি তাহলে ফেসবুক অন না করলেও সামুর পাতায় একবার ঢু মারবোই । ফেসবুক চালু হয়ে গেলেও সামু অন হল না । ইরোর ম্যাসেজ এসে হাজির । বলল যে আমি ঠিক আছে মুম্বাইয়ের ক্লাউডও ঠিক আছে কেবল ঠিক নেই হোস্টিং । আরও কয়েকবার এন্টার চেপে রিফ্রেশ করার চেষ্টা করলাম এবং ফলাফল একই এল । সম্ভবত হোস্টিংয়ের সমস্যা ছিল । ওয়েব হোস্টিংয়ে এই রকম সমস্যা হওয়াটা স্বাভাবিক । কিছু সময় আবার ফিরে আসবে ।

এখনই মনের ভেতরে একটা অদ্ভুত মনভাব এসে ভর করলো । এমন কিন্তু না যে আমাকে এখন সামুর সব পোস্ট পড়তেই হবে কিংবা একটা পোস্ট না করলে আমি মারা যাচ্ছি । সামুতে এখন যে পরিমান লেখা আসে তা পড়তে খুব বেশি সময় লাগে না । সারা দিনের সব লেখা এক বসাতেই পড়ে ফেলা সম্ভব । আর আগে এমন হত যে আমার সকল লেখা আমি সামুর রাইটিং বক্সে লিখতাম । এখনও লিখি তবে এখন ডক ফাইলেও লেখার অভ্যাস খুব ভাল ভাবেই হয়ে গেছে । তাই যদি কোন লেখা যদি লিখতে চাই তাহলে সামু বন্ধ থাকলেও কোন সমস্যা হয় না । আর আমার কোন লেখা লেখার ইচ্ছেও ছিল না । একটা প্রশ্ন বানানোর কাজ ছিল । সেটাই শুরু করবো ভাবছিলাম কিন্তু মনের ভেতরে বারবার ঘুরে মনে হচ্ছে দেখি তো সামু আবার এসেছে কিনা ! এমনটা কিন্তু হত না যদি সামু অন থাকতো । মানে হচ্ছে এখন সামুর পাতা অন থাকে বটে রাতে । মানে রাতে যত সময় জেগে থাকি সেটা চালু থাকে কিন্তু আমি হয়তো অন্য কাজ করছি । হয়তো নিজের কাজ কিংবা লেখালেখি কিংবা মুভি দেখা চলে । তখন কিন্তু একবারও মনে হয় না গিয়ে দেখি সামুতে কে কী লিখেছে কিংবা আমার পোস্টে কোন মন্তব্য এসেছে কিনা ।

তারপর যখন সামু অন হল তারপর মনের ভেতর থেকে সেই চিন্তা দুর হল । এবার দেখেন মজার ব্যাপার । সামু অন হওয়ার পরে আরও প্রায় ঘন্টা খানেক আমি জেগে ছিলাম । সেই এক ঘন্টায় একবারও আমি আবার ঘুরে সামুতে এসেছি বলে আমার মনে নেই । একটা কাজে ব্যস্ত ছিলাম বেশ । অন্য দিকে তাকানোর সময় ছিল না । অথচ একটু আগেও আমি বারবার এই নিয়ে চিন্তা করছিলাম যে সামু ফিরে এসেছে কিনা !

এই ব্যাপারটার একটা ব্যাখ্যা আমি খুজে বের করেছি । আমি ছোট বেলা থেকেই সব সময় মানুষের ভিড় এড়িয়ে চলা মানুষ । সবাই এবং সব কিছু থেকেই এড়িয়ে চলা আমি পছন্দ করি । বাসার ভেতরে যখন থাকি তখন বেশির ভাগ সময় আমার ঘরের দরজা থাকতো বন্ধ। এমনও দিন গিয়েছে যে কেবল খাওয়া দাওয়া সময় ছাড়া আমার আসলে আর কারো সাথে কোন কথাই হয় নি । তারাও আছে তাদের মত আমি আছি আমার মত । তাদের নিয়ে কোন চিন্তা নেই । কিন্তু যখন আমি ঢাকাতে চলে এলাম তখন আমি আসলে অনুভব করতে পারছিলাম যে আমার যেন কী হারিয়ে গেছে । ঢাকাতে এসে আমি আমার স্বপ্নের স্বাধীনতা পেলাম । মানে যেমন করে থাকতে চেয়েছিলাম ঠিক তেমন করেই থাকি তবুও এই সবের ভেতরে কিছু একটা সব সময় নেই নেই থাকে । এখন চাইলে ঘর থেকে চিৎকার করে বলা যায় না ''মা কিছু খাইতে দাও'' আর কিছু সময় পরে কিছু না কিছু ঠিকই চলে আসতো । হয়তো সব সময় দরজার হত না কিন্তু তখন জানতাম যে চাইলেও পাওয়া যাবে ।

সামুর ব্যাপারটাও ঠিক একই । যখন সেটা থাকে তখন সেটার প্রয়োজন হয়তো মনে হয় না । জানি সে আছে। একবার এড্ড্রেস টাইপ করলেই চলে আসবে । কিন্তু যখন আসে না তখন বারবার মনের ভেতরে তার প্রয়োজন অনুভব করি ।

আমি চাই সব সময় সামু চালু থাকুক । কিন্তু যেভাবে অন্যান্য ব্লগ গুলো আস্তে ধীরে গায়েব হয়ে যাচ্ছে তাতে সামুর ভবিষ্যৎ নিয়ে আমিও চিন্তিত । উপরওয়ালা না করুক এমন দিন যদি সত্যিই চলে আসে আর নোটিশবোর্ডে এমন কিছু দেখা যায় তাহলে সামুর কর্তপক্ষের কাছে আমার অনুরোধ থাকবে যে নতুন করে কাউকে লেখার সুযোগ কিংবা ব্লগারদের ব্লগিং সুযোগ বন্ধ করে দিলেও সামুর এই ইউআরএলটা যেন অন থাকে । মানে হচ্ছে আমি যেন সামহোয়্যারইণ ব্লগটা এড্ড্রেস বারে টাইপ করে এন্টার চাললে সেটা চলে আসে । না এতো বড় হোস্টিং রাখারও দরজার নেই । মানে সবার সকল লেখাও রাখার দরকার নেই । কেবল কিছু পাতা রেখে দিবেন । এতে খুব বেশি খরচ হবে না আশা করি ।

কেবল সব সময় চাই যেন আমি সামুতে ঢুকতে পারি । এড্ড্রেস বারে সামুর ঠিকানা টাইপ করলেই যেন আমাদের সবার পরিচিত এই পাতা গুলো এসে হাজির হয় ।


সামু টিকে থাকুক আজীবন ।



pic source

মন্তব্য ৩৬ টি রেটিং +৬/-০

মন্তব্য (৩৬) মন্তব্য লিখুন

১| ২৩ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১১:৩৯

রানার ব্লগ বলেছেন: দিনের অধিকাংশ সময় কাটিয়ে দেয়া স্থান টি যখন তার শেষ নিঃশ্বাস নিয়ে ফেলবে তখন আমার অবস্থা হবে বিশাল মরুভূমির মধ্যে তৃষ্ণার্ত একজন পথ হারা পথিকের মতো যার শেষ পরিনতি মৃত্যু ।

২৩ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ১২:৫৭

অপু তানভীর বলেছেন: আমাদের চারিপাশে যা সব সময় থাকে তার প্রয়োজনীয়তা আমরা প্রায় বুঝতে পারি না । যখন সেটা হারিয়ে যায় তখন আমরা সেটার প্রায়োজনীয়তা খুজে পাই । সামুও সম্ভবত তেমনই একটা কিছু হয়ে উঠেছে ।

২| ২৩ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১১:৫৯

মোঃ মাইদুল সরকার বলেছেন:
আমার তখন মনে হয় ট্যাকনিক্যাল কোন কারণে সামুতে ঢুকতে পারছিনা। ঠিক হয়ে যাবে। কিন্তু দিন যত যায় তত কুচিন্তা আসে। যদি একেবারে বন্ধ হয়ে যায় !!!!

২৩ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ১২:৫৮

অপু তানভীর বলেছেন: সামুতে ভালোবাসা প্রতিটি ব্লগারের মাথায় এমন চিন্তা আসা বিচিত্র নয় ।

৩| ২৩ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ১:১৮

পদাতিক চৌধুরি বলেছেন: গতকাল আমিও বেশ কয়েকবার চেষ্টা করেছি কিন্তু ঢুকতে পারিনি। আজকে অবশ্য সবকিছু স্বাভাবিক হয়ে গেছে।

২৩ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ১:৩৭

অপু তানভীর বলেছেন: গতকাল রাতেই সব ঠিক হয়ে গিয়েছিল । যাই হোক এরকম মাঝে মাঝে হতেই পারে ।

৪| ২৩ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ১:২৪

জুল ভার্ন বলেছেন: অজানা আশংকায় বুক দুরুদুরু করচিলো! ভেবেছিলাম- শেরজা তপন ভাইয়ের আশংকাই সত্য হয়েছে- অর্থাৎ শকুনী দৃষ্টি পরেছে!

২৩ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ১:৩৮

অপু তানভীর বলেছেন: এটা আসলে সবার মনেই হয় । সবার মনেই একটা ভয় জন্ম নেয়।

৫| ২৩ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ১:৪৪

ঢাবিয়ান বলেছেন: আসলেই যদি সামু আর ওপেন নাহয় , তাহলে কি হবে ভেবে দেখেছি আমরা ? :(

২৩ শে জানুয়ারি, ২০২৩ বিকাল ৪:০৮

অপু তানভীর বলেছেন: আসলে কোন কিছুর জন্যই কিছু থেমে থাকে না । আমরা হয়তো তখন বারবার আসবো এই ঠিকানাতে দেখার জন্য যে ওপেন হল না তারপর এক সময়ে এটাও অভ্যাস হয়ে যাবে।

৬| ২৩ শে জানুয়ারি, ২০২৩ বিকাল ৩:০৯

মিরোরডডল বলেছেন:



গতকালই ব্লগার শেরজা তপন ভাই তার পোস্টে বললেন যে যদি কোন দিন দেখেন সামু বন্ধের নোটিশ এসেছে আর কালকেই দেখা গেল সামুর ডাউন হয়ে গেছে । ব্যাপারটা একবার ভেবে দেখেছেন? এবার দেখা যাবে একদিন শেরজা তপন ভাই পোস্টে বলেছেন ধরুন একদিন অপু তানভীর তার বিয়েতে আমাদের ব্লগারদের সবাইকে দাওয়াত দিয়েছে ..... তাহলে তো আমার সর্বনাশ হয়ে যাবে ।

তাই??? তাহলেতো শেরজার অবস্থা এখন খুব ভালো।
শুধু গাছের নিচে লাল কাপড় পরে বসে যাবে, ইনকাম আর ইনকাম!
মুরিদ হিসেবে পাশে থাকবে তানভী :)


২৩ শে জানুয়ারি, ২০২৩ বিকাল ৪:০৯

অপু তানভীর বলেছেন: তা আর বলতে ! তবে সবাই তার মুরিদ হবে না । আমি তো হবই না । আমি নিজেও পীর ছিলাম বলতে পারেন । যার সাথেই প্রেম হত কদিন পরে তার ভাল ভাল বিয়ে আসা শুরু করতো । আমার সাথে প্রেম করাটাও অনেকের জন্য ভাল হয়েছে খুব ;)

৭| ২৩ শে জানুয়ারি, ২০২৩ বিকাল ৩:১৮

মিরোরডডল বলেছেন:



আপনর মনের ভাব কেমন ছিল?

এটাতো নতুন না, অল্প সময়ের জন্য সার্ভার ডাউন আগেও হয়েছে।

তারমানে কি হলো?? তানভীর কাছে সামু হচ্ছে মায়ের মতো :)

আমার কাছে সামু হচ্ছে অবসরে বন্ধুর মতো।
সামু ডাউন, তারমানে বন্ধু এখন ব্যস্ত আছে অথবা not feeling well.
ওকে বন্ধু পরে কথা হবে, রেস্ট নাও।
বিষয়টা এরকম :)


২৩ শে জানুয়ারি, ২০২৩ বিকাল ৪:১০

অপু তানভীর বলেছেন: নাহ ঠিক মায়ের মত না ! তবে হ্যা সামুর সাথে পরিচয় সেই প্রায় এক যুগ । আমার পরিবারের পরে সামুই একমাত্র জিনিস যা এতোদিন ধরে আমার সাথে রয়েছে । গুরুত্ব তো আছেই ।

৮| ২৩ শে জানুয়ারি, ২০২৩ বিকাল ৩:২১

মরুভূমির জলদস্যু বলেছেন:
- ইয়ে, মানে, অনেক বার, বার বার, কিছুক্ষণ পরপর শুধুই চেষ্টা করে গেছি।

২৩ শে জানুয়ারি, ২০২৩ বিকাল ৪:১১

অপু তানভীর বলেছেন: আমার মতই অবস্থা । মজার ব্যাপার হচ্ছে যখন আবার ওপেন হয়েছে তখন কিন্তু আর ঢুকি নি ।

৯| ২৩ শে জানুয়ারি, ২০২৩ বিকাল ৪:২৫

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: ভাই আপনি তো পাগলারে সাঁকো না নাড়ানোর সাবধান করে উল্টা বিপদ ডাকলে । আমার খায়েস থাকবে শেরজা ভাই যেন এও পোস্টে লিখে বিয়েতে নিবর্হণ নির্ঘোষকে সবচেয়ে বেশি আপ্যায়ন করা হবে এবং অপু ভাই যখন মধুচন্দ্রিমায় যাবে তখন এই নিবর্হণ নির্ঘোষকে নিজ খরচে নিয়ে যাবে B-)


প্রথম কয়েকবার চেষ্টার পর যখন ঢুকতে পারলাম তখন প্রথম মনে পড়েছিল শেরজা ভাইয়ের পোস্টের কথা । সত্য হয়ে গেল কি না এই ভয়ে ছিলাম । সকালে একবার চেষ্টা করে সফল হয়ে নিশ্চিন্ত হলাম !

বেঁচে থাকুক সামু যতদিন আমি আছি !!

২৩ শে জানুয়ারি, ২০২৩ রাত ১১:১৪

অপু তানভীর বলেছেন: যখন কাল ঢুকতে পারছিলাম না তখন বারবার কেমন শেরজা তপন ভাইয়ের কথাই মনে পড়ছিল । আজকে সে পোস্ট করলো আর আজই সার্ভার ডাউন হতে হল !

যত সময় সার্ভার না ঠিক হচ্ছিলো তত সময় মনে হচ্ছিল যে একটু ঢুকে দেখি এসেছে কিনা !
এই এক অড্ভুত অনুভূতি । এখন দেখছি কেবল আমার না, অনেকেরই এমন মনে হয়েছে !

১০| ২৩ শে জানুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৬:৫১

মহাজাগতিক চিন্তা বলেছেন: কয়েক বার চেষ্টা করে হতাশ হয়েছি।

২৩ শে জানুয়ারি, ২০২৩ রাত ১১:১৫

অপু তানভীর বলেছেন: অনেকেই এমন হয়েছে ।

১১| ২৩ শে জানুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:১৪

নেওয়াজ আলি বলেছেন: বার বার সামু ওপেন করতে চেয়েছি আর ওপেন না হলে কষ্ট পেয়েছি

২৩ শে জানুয়ারি, ২০২৩ রাত ১১:১৫

অপু তানভীর বলেছেন: আমাদের সকলের মনভাবই এমন হয়েছে ।

১২| ২৩ শে জানুয়ারি, ২০২৩ রাত ১১:৩০

শেরজা তপন বলেছেন: আমি নিজেই ঘাবড়ে গিয়েছিলাম গতকাল- ভাবছিলাম আমার পীর মুর্শীদ হবার খায়েস নাই, সামুরে বাপজান ওপেন হ :)

তাই??? তাহলেতো শেরজার অবস্থা এখন খুব ভালো।
শুধু গাছের নিচে লাল কাপড় পরে বসে যাবে, ইনকাম আর ইনকাম!

ডল আপু ব্লগার বলে কথা সাথে একটা ল্যাপটপ মিনিমাম না থাকলে ইজ্জত যাবে। :)

আমার খায়েস থাকবে শেরজা ভাই যেন এও পোস্টে লিখে বিয়েতে নিবর্হণ নির্ঘোষকে সবচেয়ে বেশি আপ্যায়ন করা হবে এবং অপু ভাই যখন মধুচন্দ্রিমায় যাবে তখন এই নিবর্হণ নির্ঘোষকে নিজ খরচে নিয়ে যাবে B-)
এত বেশী আপ্যায়িত হতে চাইলে- আমি ফের আরেকটা বিয়ে করি ভাই তবু উনাকে বিয়ে করতে বলবেন না। উনি স্বঘোষিত চিরকুমার। শুধু প্রেম করে রেকর্ডবুকে নাম লিখাবেন :)

জুল ভার্ন বলেছেন: অজানা আশংকায় বুক দুরুদুরু করচিলো! ভেবেছিলাম- শেরজা তপন ভাইয়ের আশংকাই সত্য হয়েছে- অর্থাৎ শকুনী দৃষ্টি পরেছে!
ডল আপুর লালসালু বেধে গাছের তলায় বসা তবুও একটা স্টান্ডার্ডের মধ্যে ছিল; আপনি দেখি ইজ্জতের ছাল-বাকল উঠায়ে ফেললেন ভাই। :(
বাকি সবার অবস্থা দেখে বুঝতে পারছি সামু এত সহজে হারাবে না।

২৪ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১১:৪৭

অপু তানভীর বলেছেন: আমরা আসলে কেউ চাই না যে সামু বন্ধ হোক । এমনটা কারো চাওয়া হতে পারে না । অন্তত আমি এমনও চাই যে দরকার হলে আমি সামুর ডোমেইণ আর কিছুটা হোস্টিং নিয়ে সামুকে টিকিয়ে রাখার পক্ষে আজীবন । এমন কি সেটা নিজের খরচে হলেও ।

১৩| ২৪ শে জানুয়ারি, ২০২৩ সকাল ৮:২২

মিরোরডডল বলেছেন:



শেরজা তপন বলেছেন:
ডল আপু ব্লগার বলে কথা সাথে একটা ল্যাপটপ মিনিমাম না থাকলে ইজ্জত যাবে।


স্মার্টফোন আর ল্যাপটপতো মাস্ট । ডিজিটাল বাবনিক পীরবাবা বলে কথা :)

উনি স্বঘোষিত চিরকুমার। শুধু প্রেম করে রেকর্ডবুকে নাম লিখাবেন

ওটা বলা পর্যন্তই । প্রেম করে করে যখন অরুচি আসবে, বিয়ের জন্য পাগল হবে।
বিয়ের পর বউয়ের জন্য পাগল হবে, বউ পাগলা তানভী।
শুধু তাইনা, একাধিক বিয়ে করবে।
এটা আমি বর দিয়ে গেলাম, আমিতো আবার ডিজিটাল পীরবাবার সাথে আছি :)
যে পুরুষ রেকর্ড সংখ্যা প্রেম করেছে, সে এক বিয়ে এক বউ নিয়ে জীবন কাটাবে, নো ওয়ে!



২৪ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১১:৪৮

অপু তানভীর বলেছেন: আপনের বর এ কাম হবে না । একাধিক কেন একটা বিবাহও করবো না । আপনে দেইখা রাইখেন ।

১৪| ২৪ শে জানুয়ারি, ২০২৩ সকাল ৮:৩৬

মিরোরডডল বলেছেন:



লেখক বলেছেন: যার সাথেই প্রেম হত কদিন পরে তার ভাল ভাল বিয়ে আসা শুরু করতো । আমার সাথে প্রেম করাটাও অনেকের জন্য ভাল হয়েছে খুব ;)

ভালো কি করে হয়!! তানভীতো বিয়ে বিরোধী, চিরকুমার থাকবে, কখনো সে পথে যাবেনা ।
এখন আবার বলছে প্রেমিকার বিয়ে হয়েছে মানে তাদের ভালো হয়েছে, কন্ট্রাডিক্টরি হয়ে গেলো নাহ? #:-S

আমিতো বলবো, তানভী অভিশপ্ত! যে বা যারা তার সাথে প্রেম করে, তাদের বিয়ে হয়ে যায়, জীবন চুলায় গেলো! এতো কষ্ট জীবন নষ্ট! তানভীর থিওরি তাই বলে :)


২৪ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১১:৫৮

অপু তানভীর বলেছেন: আমি মোটেও বিয়ে বিরোধী নই । আমি কেবল আমার বিয়ের বিপক্ষে । অন্য মানুষ বিয়ে করে সুখী হোক এইটা তো আমি চাই ই । আর আমার নিজের প্রেমিকার বিয়ে হইলো ভাল ভাল সেইটা তো আমার জন্য খুবই ভাল !
আমি অতি মহান মনভাব নিয়ে আছি । আমার সাথেই যে বিয়ে হতে হবে এমন না । প্রেমিকার ভাল বিয়ে হলেই হল !

১৫| ২৪ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১১:৫৫

শেরজা তপন বলেছেন: মিরোরডডল আপু আপনার তানভী কিন্তু বলেছে;
আমি মোটেও বিয়ে বিরোধী নই । আমি কেবল আমার বিয়ের পক্ষে ।

নোট করে রাখবেন। :)

২৪ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১১:৫৯

অপু তানভীর বলেছেন: আরে মোটেই না । আপনি ভুল দেখেছেন । আমি লিখেছি আমি আমার বিয়ের বিপক্ষে । ভাল করিয়া দেখেন ! :D

১৬| ২৪ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ১২:৫৬

শেরজা তপন বলেছেন: ১৫ নং মন্তব্য করা হয়েছে; ২৪ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১১:৫৫
আর লেখক ডল আপুকে উত্তর দিয়েছেন ;২৪ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১১:৫৮

আমি তাহলে সত্যিই ভবিষ্যত বক্তা হয়ে যাচ্ছি :) :) এবার হবেন নাকি আমার মুরিদ? 'টেক' বস কিন্তু ধরা খেয়ে গেছেন :)

২৪ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ১:৫৩

অপু তানভীর বলেছেন: স্ক্রিন শট তো আর রাখেন নি । তাহলে এই সব বলে কোন লাভ নেই । আমি আসলে কিছু লিখিই না উত্তরে ! :D

১৭| ২৪ শে জানুয়ারি, ২০২৩ রাত ৮:৩৫

খায়রুল আহসান বলেছেন: কয়েকবার চেষ্টা করে ব্যর্থ মনোরথ হয়ে ঘুমিয়ে পড়েছি।

২৫ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১১:৫৫

অপু তানভীর বলেছেন: সবাই একের অধিক সময় ধরে চেষ্টা করেই গেছে । আপনিও তার ব্যতিক্রম নয় ।

১৮| ২৫ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ২:২৩

মিরোরডডল বলেছেন:




শেরজা তপন বলেছেন: মিরোরডডল আপু আপনার তানভী কিন্তু বলেছে;
আমি মোটেও বিয়ে বিরোধী নই । আমি কেবল আমার বিয়ের পক্ষে ।

নোট করে রাখবেন। :)


নোটেড শেরজা।
এডিটের সময়টা আমিও দেখেছি।
মনের ভেতরের সত্যি কথাটা বের হয়ে আসছে :)

লেখক বলেছেন: আপনের বর এ কাম হবে না । একাধিক কেন একটা বিবাহও করবো না । আপনে দেইখা রাইখেন ।

তানভী যখন বিয়ে করবে (অবশ্যই করবে) তখন এসব কথা মনে করে হাসবে না কাঁদবে?
বেচারা কোথায় যে লুকাবে!!!!
সেইতো বৌয়ের ওপরই ভরসা, শাড়ির আঁচলের নিচে যদি একটু আশ্রয় দেয় :)

২৫ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ২:৩৬

অপু তানভীর বলেছেন: আপনাদের দুইজনের কেউই শেষ হাসি হাসতে পারবে না আমি এইটা কইয়া দিলাম । লিখে রাখেন !
শেষ জয় আমারই হবে !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.