নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

রাষ্ট্রপতি নির্বাচনের মত করে \'\'সামুপতি\'\' নির্বাচন করলে কে জয়ী হত !

১৩ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১১:৪০



ইতিমধ্যে আমাদের দেশের রাষ্ট্রপতি নির্বাচনের তারিখ ঘোষণা হয়েছে । এবং আমরা এও জানি যে সামনের মেয়াদে আমাদের দেশের রাষ্ট্রপতি কে হতে চলেছে । এটাই আমাদের দেশীয় নির্বাচনের অন্যতম বড় বৈশিষ্ট্য । আমরা এখন আগে থেকেই জানি যে জিতবে ! যাই হোক সেদিকে না গিয়ে আমরা আসি আমাদের সামুব্লগের সামুপতি নির্বাচন প্রসঙ্গে । আমি মোটামুটি নিশ্চিত যে এই নির্বাচনে কোন ভাবেই আগে থেকে বলা সম্ভব হবে না যে কে নির্বাচিত হবে । কিন্তু তার আগে সব থেকে বড় সমস্যাটা হবে সেটা হচ্ছে সামুপতি নির্বাচনের জন্য আমরা কাকে রেখে কাকে প্রার্থী করবো ! এটা হয়ে দাড়াবে কর্তৃপক্ষের সব থেকে কঠিন কাজ ।

যদিও সামুপতি নির্বাচিত হলেও তার হাতে কোন ক্ষমতা দেওয়া হত না । তখন সকল নিয়ন্ত্রন থাকতো ব্লগ মডারেটরের হাতে । তবুও সামুপতি বলে কথা । ভাব গম্ভর্যের ভেতর দোয়ে এই নির্বাচন অনুষ্ঠিত হত ! আমরা নিশ্চিত ভাবেই সবাই খুব আশা উত্তেজনা নিয়ে ভোট দিতাম । তারপর মডারেটর সেই ভোট গুনে জয়ী প্রার্থী ঘোষণা করতো ।

এখন সবার আগে যে প্রশ্নটার সমাধান দরকার হত সেটা হচ্ছে প্রার্থী কে হত !
সামুপতি যে হবে তার দরকার একটা ক্লিন ইমেজ । সবাই যাকে পছন্দ করে সর্বপরি যার সামুর নিয়ম ভঙ্গের কোন অতীত রেকর্ড থাকবে না । এবং এমন একজন সামু হতে হবে যে বর্তমানে সামুতে নিয়মিত । আগে কে কত মহান ব্লগার ছিল সেসব এখন ভেবে লাভ নেই । এখন যে ব্লগার সামুতে নিয়মিত আসা যাওয়া করেন এমন একজনকেই নির্বাচিত করতে হবে । এমন নাম যদি ঘোষণা করতে হয় তাহলে সবার আগে কার নাম আপনাদের মনে আসতো বলেন দেখি !

এমন দুজনের ভেতরে একজনের নাম হচ্ছে ব্লগার খায়রুল আহসান ! অন্যজন হচ্ছেন ব্লগার ডঃ এম এ আলী । এই দুজন হচ্ছে সব থেকে পার্ফেক্ট ক্যান্ডিডেট ।

তবে কেবল তো পার্ফেক্ট ক্যান্ডিডেট নিলেই হবে না । আরও অনেক অনেক প্রার্থীর কথা চিন্তা করতে হবে । যেমন সব থেকে পুরানো ব্লগার কিন্তু এখনও সামুতে নিয়মিত এমন কয়েকজন ব্লগারকেও প্রার্থীতা দেওয়া যেতে পারে । এদের ভেতরে সবার প্রথমে নাম আসে ব্লগার নতুন, ব্লগার সোনাবীজ; অথবা ধুলোবালিছাই, ব্লগার শেরজা তপন আর ব্লগার মরুভূমির জলদস্যু । ইনারা নিয়মিত ভাবেই ব্লগে আসছেন । পোস্ট করছেন মন্তব্যে অংশ গ্রহন করছেন ।

অন্যদিকে আমাদের সবার প্রিয় নারী ব্লগারদেরও এই লিস্টে যুক্ত করা যেতে পারে । এদের ভেতরে উল্লেখযোগ্য ব্লগার শায়মা, ব্লগার মনিরা সুলতানা অথবা ব্লগার কাজী ফাতেমা ছবি । এছাড়া ব্লগের আরেকজন শক্তিশালি ব্লগার কলাবাগান১ কেও প্রার্থীতা দেওয়া যেতে পারেন । ব্লগার শাহ আজিজ এবং ব্লগার আহমেদ জী এস এই দলে যুক্ত হতে পারেন ।

এতো এতো প্রার্থীর মাঝে কয়েকজনকে নির্বাচন করা আসলেই বেশ ঝামেলা আর কঠিন কাজ বলেই আমার মনে হয় । কর্তৃপক্ষ যথাযথ ভাবে এই কাজ করতে পারবে বলে মনে হয় না ।তবে এটা নিয়ে কোন চিন্তা করতে হবে । আমি আছি কিসের জন্য ! :D
ব্লগ কর্তৃপক্ষকে অন্য সব ঝামেলা থেকে উদ্ধার করতে অন্য সব প্রার্থীকে বাদ দিয়ে আমি নিজেই এই প্রার্থীতা ঘোষণা করলাম । কিন্তু তাতেও আবার ঝামেলা আছে দেখা যাচ্ছে । আমার নিক একবার ২০ দিনের মত ব্লক খেয়েছিলো। সেই হিসাবে আমি তো বাদ হয়ে যাই । এছাড়া ছবি আপা বলেছেন আগে আমাকে বিয়ে করতে । বিয়ে না করলে সামুপতি হওয়া যাবে না । কথা অবশ্য সত্য যে অন্য কারো পতি হতে পারে নি সে সামুপতি কিভাবে হবে ! তাই আমিও বাতিল ।

তবে আমি ঠিক ঠিক জানি আসলে কে হতে পারে সামুপতি । যার ব্যাপারে কারো কোন আপত্তি থাকবে না । সেই ব্লগার টি হচ্ছে সামুর সব থেকে রহস্যময় ব্লগার ঘোর অমানিশায় একলা.....আমি নিশাচর
অবশ্য সামুর পতির যে খুব একটা কাজ থাকবে সেটাও না । চুপচাপ থাকবে আর সব কিছু দেখবে । সেই হিসাবে ব্লগার ঘোর অমানিশায় একলা.....আমি নিশাচর এই কাজ তো বিগত ১৪ বছর ধরেই করে আসছেন ।


সামুপতির জয় হোক !




pic source



মন্তব্য ২৮ টি রেটিং +৩/-০

মন্তব্য (২৮) মন্তব্য লিখুন

১| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১১:৫৬

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: চমৎকার টপিক। শেরজা তপন ভাইয়ের মতো (যদিও তার টপিকগুলো ভিন্নতর) আপনিও নিত্য নতুন বিচিত্র টপিক নিয়ে ব্লগে হাজির হোন। খুব ভালো লাগে বিষয় বৈচিত্রে আপনার ট্যালেন্ট দেখে, বিস্মিতও হই।

মুশকিল হইয়া গেছে। বিরাট মুশকিল। একেবারে দুইজন মোস্ট পারফেক্ট ক্যান্ডিডেটের নাম বলেছেন সামুপতি হিসাবে, কিন্তু মুশকিল হলো - তারা দুজনই এত প্রিয় যে, কাকে বাদ দিয়ে কার নাম বলি!! তাই, আমি দুজনকেই যুগ্মভাবে সামুপতি মনোনয়নের প্রস্তাব দিলাম। তারা ডিউটি ভাগ করে নেবেন :)

১৪ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১:০২

অপু তানভীর বলেছেন: এদের দুইজনের থেকে পার্ফেক্ট ক্যান্ডিডেট আসলেই হয় না এই ব্যাপারে সম্ভবত আর কারো দ্বিমত থাকতে পারে না । দেখা যাক কর্তৃপক্ষ এমন কিছু করেন না ।

মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ ।

২| ১৪ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১২:৩৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: দেশের রাষ্ট্রপতি নির্বাচিত হয় দেশের সব চেয়ে শক্তিশালী দল থেকে। একইভাবে সামুপতি নির্বাচিত হবে ব্লগের সবচেয়ে শক্তিশালী দল থেকে।

ব্লগে সবচেয়ে শক্তিশালী দল (সিন্ডিকেট) কোনটা এটা আগে ঠিক করতে হবে। যে দল ব্লগে কর্তৃত্ব করে তারাই সামুপতি নির্বাচন করবেন। কোন বিরোধীদল বা স্বতন্ত্র প্রার্থীর এখানে কোন বেইল নাই। :)

১৪ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১:০৪

অপু তানভীর বলেছেন: সব থেকে শক্তিশালী সিন্ডিকেট হয়ে লাভ নেই । তারা আগেই ডিসকোয়ালিফাই । আর আপনে জানেন যে তারা যতই শক্তিশালী হোক তাতে কিছুই যায় আসে না । আরও কিছু বলা যায় তবে তাতে পোস্ট দুর্ঘন্ধময় হয়ে যাবে । তাই কইলাম না কিছু ! :D

৩| ১৪ ই ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ১০:১৮

সামিউল ইসলাম বাবু বলেছেন: আমি জয়ী হতাম।

১৪ ই ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ১১:৫৭

অপু তানভীর বলেছেন: বলা যায় না ! যে কেউ জয়ী হতে পারতো !

৪| ১৪ ই ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ১০:২৫

জুল ভার্ন বলেছেন: নির্বাচন কি রাতে হবে না দিনে হবে?

১৪ ই ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ১১:৫৮

অপু তানভীর বলেছেন: রাতে দিনে দুপুরে কিংবা বিকেলে হতে পারে ! কোন সমস্যা নেই । নির্বাচন হবে অনলাইনে।

৫| ১৪ ই ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ১০:৪৯

কলাবাগান১ বলেছেন: কিসের নির্বাচন??? জিয়াউর রহমান মত হা না ভোট হবে আর তাতে হা এর পক্ষে ১১০% ভোট হবে দিনে হলে আর রাতে হলে ১০৫% হবে।

১৪ ই ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ১১:৫৯

অপু তানভীর বলেছেন: হা না ভোটও রাখা যেতে পারে । তবে সেখানে না ভোটের বদলে হবে হ্যা এবং অবশ্যই হ্যা !

৬| ১৪ ই ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১:৪৮

রানার ব্লগ বলেছেন: আমি জিতে যেতেও পারতাম!! ইউ নেভার নো!!

১৪ ই ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১:৫৮

অপু তানভীর বলেছেন: কিচ্ছু বলা যায় না এই দেশে । এই দেশের নির্বাচনে যে কেউ জিততে পারে ! ;)

৭| ১৪ ই ফেব্রুয়ারি, ২০২৩ বিকাল ৩:৪৪

ঢাবিয়ান বলেছেন: আমি একজন ক্যন্ডিডেট দিতে চাই। উনি এখনও ব্লগে জয়েন করেননি কিন্ত এই ব্লগার একনিষ্ঠ পাঠক। সব ব্লগারদের কর্মকান্ড সম্পর্কে উনি সব জানেন। উনি ঐ ঘোর অমানিশার মত লগিন না করেই সব কিছুই লক্ষ্য রাখেন কিন্ত চুপচাপ থাকেন। উনি হচ্ছে ব্লগার চাঁদগাজী/ সোনাগাজী ভাই এর স্ত্রী। ব্লগার সোনাগাজী ভাই নিজেই এইসব তথ্য এক পোস্টে দিয়েছেন। এমন একজন সামুপতি হবার জন্য দাড়ালে উনার বিরুদ্ধে যত শক্তিশালী ব্লগারই দাড়াক না কেন , তিনি যে একটি ভোটও পাবেন না তা বিনা দ্বিধায় বলতে পারি।

১৫ ই ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ১১:৫২

অপু তানভীর বলেছেন: আহা ঢাবিয়ান ভাই আমি এই দুর্গন্ধযুক্ত ব্লগারের নাম তার সম্পর্কে সব কিছু নিজের ব্লগ থেকে দুরে রাখতে চাই সব সময় । এই নাম দেখলেই দুর্গন্ধ লাগে না । দয়া করে এই পরে তার নাম সরাসরি আমার ব্লগে নিবেন না, এই অনুরোধ রইলো । এই দুর্গন্ধ যুক্ত ব্লগার আমার পেছনে নেড়ির মত লেগে রয়েছে । আগে আমার ব্লগে মন্তব্য করতে দিতাম । এই জীবনে একটা মন্তব্যও সে যুক্ত যুক্ত কিংবা পোস্ট রিলেটেড করতে পারে নাই । তাই দুর করেছি ব্লগ থেকে । এখন আমি যে যে ব্লগে মন্তব্য করি তার নিচে গিয়ে পায়ে পাড়া দিয়ে ঝগড়া করার চেষ্টা করে । শূন্য আরন্যকের পোস্টে গিয়ে দেখলাম সেখানে আমার পোস্ট তার সংযুক্ত করতে বলে এসেছে । এরপর যদি তার নাম নিতেই হয় তবে দয়া করে সরাসরি নিবেন না । এটাই অনুরোধ !

৮| ১৪ ই ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:৫৪

মনিরা সুলতানা বলেছেন: হ্যাঁ এই উপলক্ষে কিছুদিন আমরা ব্লগে লগইন করতাম খুশি মনে।

১৫ ই ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ১১:৫৫

অপু তানভীর বলেছেন: আরে এই রকম একটা নির্বাচন করা গেলে কিন্তু ভালা হইতো ! ব্যাপার টা ভেবে দেখার মত !

৯| ১৪ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১০:৩২

রেজাউল৮৮ বলেছেন: আপ্নে তো সাইড লাইনে চলে গেলেন।

গলু তার লাস্ট পোস্টের কমেন্টে বলেসে সে পেসিডেন হবার চায়।
তার শাক্রেদ বক্কর চোরও পেসিডেন হতে চায়।

১৪ তারিক আপ্নে একটা জমজমাট গল্প লিকবেন এই আসায় ছিলাম।

যাক আপনি না লেকায় আমিই গলুকে নিয়ে একটা গল্প লিখে ফালালাম। সময় পাইলে একবার দেখে নিয়েন।

১৫ ই ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ১১:৫৭

অপু তানভীর বলেছেন: আরে কিতা কন ! আমাদের জীবন তো আর গলুর মত নিসঙ্গ না যে বেড়ার বাইরে সারা দিন বইসা থাকুম ! কাল একটা বিশেষ দিন গেল । একটু কাজে ব্যস্ত ছিলাম । কী কাজে ব্যস্ত ছিলাম সেই জিগায়েন না । এই কাম কাজ না করলে জীবনে আর বাইচা থাইকা লাভ কিনা বলেন !

যাই হোক গল্প লেখা হবে কোন চেনশন নিয়েন না । সময় সুযোগ হইতাছে না । সময় হইলেই লেখা হইবে । আমার আরেকটা আইডি আছে সেইখানেই গল্প পোস্ট হইবে । কুনো টেনশন নিয়েন না । আপনার গল্পও পড়ুন !

১০| ১৪ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১১:১৭

নেওয়াজ আলি বলেছেন: ভোর রাতে হলে নির্বাচনটা ভালো হয়। :-P

১৫ ই ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ১১:৫৮

অপু তানভীর বলেছেন: না না এসব বলবেন না । আমরা মনে করি যে এই নির্বাচন হবে সব থেকে শুদ্ধতম নির্বাচন !

১১| ১৪ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১১:৫১

শায়মা বলেছেন: শিঘ্রী নির্বাচন দাও। :)

১৫ ই ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ১১:৫৯

অপু তানভীর বলেছেন: এই নিয়ে কর্তৃপক্ষের সাথে একটা আলোচনা করতেই হবে । তুমি কই এখন ? চইলা গেছো নাকি ? নাকি এখনও আছো?

১২| ১৭ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১১:৫৯

মরুভূমির জলদস্যু বলেছেন: সোনা সাবেহ, মানে আমাদের সোনাগাজী নির্বাচিত হবেন তাতে আমার কোনো সন্দেহ নাই।

১৮ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১২:০৯

অপু তানভীর বলেছেন: সোগা তো ফর্মই তুলতে পারবে না। তার মত দুর্গন্ধযুক্ত কেউ সামুপতি হওয়ার যোগ্যতা রাখে না।

১৩| ২৫ শে ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১০:২৫

আমি তুমি আমরা বলেছেন: আমার মতে সবচেয়ে যোগ্য দুজন ক্যান্ডডেট হতে পারেন ব্লগার আহমেদ জী এস আর করুণাধারা।

২৬ শে ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ১১:২৪

অপু তানভীর বলেছেন: আহমেদ জী এস ঠিক আছে ! তবে আমার আমার উপরের দুইজন সব থেকে বড় আর পার্ফেক্ট ক্যান্ডিডেট হিসাবেই মনে হয় !

১৪| ০৫ ই মার্চ, ২০২৩ দুপুর ১:৪৬

নীল আকাশ বলেছেন: ঘোর অমানিশায় একলা....আমি নিশাচর < এই ব্লগারের কাহিনী কী? উনার কোনো লেখা কি আমাই পড়েছি? মনে করতে পারলাম না।
ব্লগের বাইরে যদি নির্বাচনের কাহিনী শুনে তাহলে শিশুলীগের পোলাপাইনও চলে আসবে দাঁড়ানোর জন্য।

০৬ ই মার্চ, ২০২৩ সকাল ৮:১৪

অপু তানভীর বলেছেন: উনি হচ্ছেন এই ব্লগের একজন অদৃশ্য শক্তি । বলা চলে সেই শুরু থেকেই ব্লগে আছেন, এখনো নিয়মিত ব্লগে লগিন করেন, দীর্ঘ সময় ব্লগে থাকেন । কিন্তু আজ পর্যন্ত কোন পড়েন নি, কারো পোস্টে মন্তব্য করেন নি। তার ব্লগ ভিউ এখনও ছয় অথচ আমি নিজেই তার ব্লগে অন্তত একশবারের বেশি গিয়েছি । তাহলে বুঝেন অবস্থা !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.