নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে জানতে চাই,ছুটে চলেছি অজানার পথে,এ চলার শেষ নেই ।এক দিন ইকারাসের মত সূর্যের দিকে এগিয়ে যাব,ঝরা পাতার দিন শেষ হবে ,আর আমি নিঃশেষ হয়ে যাব ।

অপু দ্যা গ্রেট

গাহি সাম্যের গান- মানুষের চেয়ে কিছু নাই, নহে কিছু মহীয়ান, নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি, সব দেশে, সব কালে, ঘরে-ঘরে তিনি মানুষের জ্ঞাতি।

অপু দ্যা গ্রেট › বিস্তারিত পোস্টঃ

আর কত দেখতে হবে ………

১৬ ই মে, ২০১৫ দুপুর ১:২৫

বাহ ভাল তো !!!

আরো কত কি দেখতে হবে ৫ বছরের মেয়ে ধর্ষিত । কয়দিন পর তো শুনতে হবে যেই মেয়েটি মাত্র জন্ম নিল সেও ধর্ষিত । এভাবেই চলতে থাকবে । আর আমরাও কয় দিন প্রতিবাদের ঝড় তুলে রাস্তায় মানব বন্ধন করব । থানায় যাব । টিভি মিডিয়া ,পত্র পত্রিকার হেড লাইন হবে । তারপর যেই লাউ সেই কদু হয়ে থাকবে ।


একটা ইন্ডিয়া মুভি নাম নায়ক । নায়ক ছিলেন অনিল কাপুর আর ভিলেন হলেন ওমরেশ পুরি । তিনি আবার প্রধানমন্ত্রী ও । তো এই মুভির ই একটা ডায়লগ "" লোগ চিল্লাতাহে তো চিল্লানে দো , দোকান লুটনা হে তো লুটনে দো । পেহেলে লোগ চিল্লায়েন গে , বাদ মে থাক জায়েন গে , ফির ভুল জায়েন গে ""
অর্থ টা এরকম "" জনতা চিল্লাছে ,চিল্লাইতে দাও । দোকনা লুটপাট হচ্ছে ,হইতে দাও । তারা প্রথমে চিল্লাবে , পরে ক্লান্ত হবে ,পরে ভুলে যাবে ""


ডায়লটা যিনি লিখেছেন স্যালুট । আসলেই এমন ই ঘটে থাকে । আমরা এক দুই মাস প্রচুর ফর্মে থাকি । বলতে গেলে ক্রিস গেইল এর মত এমন বাড়ি মারি যে বল সোজা মাঠের বাইরে । কিন্তু যারা এই বিষয়ে তদন্ত করে বা যাদের হাতে সব কিছু তারাই চুপ করে থাকে রাহুল দ্রাবিড়ের মত । মূল অস্ত্র পরে বের করে । যেন টেস্ট খেলতে নেমেছে ।


আমাকে বলতে পারেন তাহলে কি সব দ্রুত করতে বলেন । হ্যা দ্রুত ই করতে হবে । আপনি বলবেন সব কিছুর ই একটা প্রসিডিউর আছে । প্রোটকল আছে । নিয়ম আছে ।

আমি বলব যে ভিক্টিম এক মাত্র সেই জানে এর জ্বালা কি । আপনার বোনের সাথে হোক তখন আপনি কি করবেন । আর আমার ছোট বোনের সাথে হলে । আই ইউল টেক এ গান এন্ড আই ইউল কিল দ্যাট বাস্টার্ড ইমিডিয়েট লি ।

আমি তাকে মারতে দুই মিনিট ভাববো না ।

তার উপর আইন করছেন ধর্ষনে শাস্তি মৃত্যুদন্ড বাদ । বলি এই আইন কি নিজেদের ভালর জন্য নাকি আমাদের মা বোনের ইজ্জত যাতে ভাল ভাবে লুট হয় সেজন্য । আপনারা তো থাকেন এসি রুমে পুলিশ প্রোটেকশন ছাড়া বাইরে যাবেন না । আমরা ম্যাঙ্গো জনতা কি করব ??


আবার ফিরে দেখি । সাগর রুনি হত্যা হল । ৪৮ ঘন্টার আল্টিমেটাম কই তা ?? রানা প্লাজার রানা এখন কই ?? তাজরিনে অগ্নিকান্ড ?? ফেলানি হত্যার বিচার প্রহসন ?? টিএসসি এর ঘটনা ??

এত এত ঘটনা আমরা কোথায় আছি । নিজেরাই জানি না ।

এখন নজরুলের কবিতার মত বলতে হয় -----

"" কোথা চেঙ্গিস ,গজনী মামুদ , কোথা কাল পাহাড়
ভেঙ্গে ফেল ওই ভজনালয়ের যত তালা দেয়া দ্বার ""

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৬ ই মে, ২০১৫ দুপুর ২:১১

অপূর্ব আহমেদ জুয়েল বলেছেন: ভাই কিছুই বলার নেই চুপ করে দেখা ছাড়া । আপনার লেখা টা ভালো লাগছে । আর আপনার ফেসবুক আইডি লিং টা একটু দিবেন ?

২৩ শে মে, ২০১৫ রাত ১১:৫৮

অপু দ্যা গ্রেট বলেছেন: ভাই প্রতিবাদ করার নূন্যতম চেষ্টা করছি আরকি । এরচেয়ে বেশি কিছু আর এখন করতে পারিনা ।

অবশ্যই দিব ভাই ।

https://m.facebook.com/arifraihan.opu1?ref_component=mbasic_home_header&ref_page=/wap/home.php&refid=8

২৪ শে মে, ২০১৫ রাত ১২:০০

অপু দ্যা গ্রেট বলেছেন: অথবা

facebok.com/arifraihan.opu1

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.