নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে জানতে চাই,ছুটে চলেছি অজানার পথে,এ চলার শেষ নেই ।এক দিন ইকারাসের মত সূর্যের দিকে এগিয়ে যাব,ঝরা পাতার দিন শেষ হবে ,আর আমি নিঃশেষ হয়ে যাব ।

অপু দ্যা গ্রেট

গাহি সাম্যের গান- মানুষের চেয়ে কিছু নাই, নহে কিছু মহীয়ান, নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি, সব দেশে, সব কালে, ঘরে-ঘরে তিনি মানুষের জ্ঞাতি।

অপু দ্যা গ্রেট › বিস্তারিত পোস্টঃ

/// নতুন এরশাদ শিকদার নাকি আমাদের দুর্বলতা ///

০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৪১

এরশাদ শিকদার নেই কিন্তু তার সাঙ্গো পাঙ্গো এখনো জীবত এবং বহাল তবিয়্যাতেই আছে। তাদের সাথে আছে প্রসাশন । কি অদ্ভুত ।
.
এরশাদ শিকদার তৈরি করে ছিল সর্বোহারা নামে গ্রুপ । যারা মানুষের ঘর বাড়ি জোর করে দখল করত । কেড়ে নিত বেচে থাকার একটুরো জমি । ধরে নিয়ে যেতে মেয়েদের । চালানো হতো নির্যাতনের স্টীম রোলার । কিন্তু আজ তো সে সব অতীত । এখন তাই নিয়ে কেন কথা উঠবে । শুরুতেই বলেছিল এরশাদ শিকদার নেই । কিন্তু তার সাঙ্গো পাঙ্গোরা তো আছে ।
.
হ্যা তাদের ই একজন ইট আলী । মাই টিভির মুখোশ এ দেখলাম সে এখন প্রভাবশালী নেতা । তার কথায় প্রশাসন উঠ বস করে । এমন কোন কু কর্ম নেই যা সে করেনি । জমি দখল থেকে নারী নির্যাতন সব কিছু ই সে করেছে । এমন কি সরকারী জমিও সে দখল করেছে । তার কথা অমান্য হলেই মামলা করে দেয় । তারপর শুধু টাকার খেলা । যেহেতু তার টাকার অভাব নেই সেহেতু তার কাছে এসব তুচ্ছ । আর আইন তো অন্ধ ।
.
নেট ঘেটে এরশাদ শিকদারের জীবন কাহিনী দেখলাম । কিন্তু সে অতীত । সে যাই হোক বর্তমান পরিস্থিতি হিসেব করলে সে নতুন এরশাদ শিকদার ।তারা কাছে কোন কিছুর মুল্য নেই । তার নিজস্ব গুন্ডা বাহিনী আছে । অবৈধ্য অস্ত্র আর মাদক ব্যবসা তো রয়েছেই । তার কথা না মানলে তার নিজস্ব গুন্ডা বাহিনী দিয়ে খেল খতম । কিন্তু কথা হচ্ছে তারা এই সাহসটা পায় কোথায় ?? তাদের পেছনে কারা আছে ?? কোন দৈব্য শক্তি বলে তারা এসব করে বেড়াচ্ছে ?? । যদি উত্তর খুজতে যান তবে বেড়িয়ে আসবে সাপ । কারন এরা যে কেচো । কেচো খুড়ে সাপ আসবেই ।
.
আজ আমরা অসহায় । কারন আমি আপনি সাধারন জনগন । আমাদের কথা শোনার বা তাদের কথা ভাবার মানুষ কালে ভাদ্রে দু এক জন পাওয়া যেতে পারে । কিন্তু আমাদের অভ্যাস হয়ে গেছে এসব দেখে দেখে আমাদের মুখ থেকে শুধু এটুকু বের হয় । এদেরকে ফাসি দেয়া উচিত । এর চেয়ে বেশি নয় । কে যায় ঘরের খেয়ে বনের মোষ তাড়াতে । আসলে আমরা বন্ধী । আমাদের আছে সব ই । মুখ খুল্ললে বরং আমাদের ই ধরে নিয়ে যাবে । কারন টাকার কাছে সবাই মাথা নত করে ।
.
শুধু বলতে ইচ্ছে করে হয়ত এক দিন এসবের শেষ হবে । কারন সবার উপরে মানুষ সত্য , তাহার উপরে নাই ।

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৮:৩৪

গেম চেঞ্জার বলেছেন: এইসব ওদের করতে হবে কারন এই জনপদ যে অনুন্নত, জনগণ যে সভ্য নয়, তারা সচেতন নয়, সুনাগরিক নয় এটা প্রমাণ করার জন্য।

জনগণ এটা করবে না কারণ পুলিশ রাস্তায় ওঠলেই গুলি করে কুকুরের মতই মেরে ফেলবে। জানের মায়া কার নাই। তার চেয়ে কোনমতে বেঁচে থাকেলেই চললো।

সরকারের দরকার ক্ষমতায় টিকে থাকা। জনগনের কার কি হল না হল সেটা দেখার চেয়ে আগামি নির্বাচনের আগ পর্যন্ত যেই সমস্ত উপায়ে প্রভাবশালীদের খুশি রেখে নিজের কুরসীর আয়ু বাড়ানো যায় সেটাই অধিক গুরুত্বপূর্ণ।

০৫ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৪০

অপু দ্যা গ্রেট বলেছেন: তাই বলে কি পরিবরতন আসবে না ।

২| ০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৯:২৪

কি করি আজ ভেবে না পাই বলেছেন: ভাই আজকাল এই সমস্ত ডিজিটাল মাফিয়া ইট আলীরা ইটালি নয় দেশের প্রতিটি মহল্লায় মহল্লায় কিলবিল করছে
ক'জনের কথা বলবেন?
এক শ্লোগানে সাথ খুন মাফ!!!

০৫ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৪১

অপু দ্যা গ্রেট বলেছেন: হ্যা তা ঠিক ।

৩| ০৯ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৫:২৩

প্রামানিক বলেছেন: ভাই, আমরা এখন এমন একটা পরিবেশে আছি সব হজম করতে বাধ্য হচ্ছি।

১০ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:২১

অপু দ্যা গ্রেট বলেছেন: যেমন করে রোগী কে কুইনাইন খাওয়ানো হয় । ঠিক তেমন করেই আছি ।

৪| ১০ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:২৬

চাঁদগাজী বলেছেন:


বাংগালীরা শক্তি ও ক্ষমতা পেলে অন্যকে থাকতে দেয় না।

১০ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:৩২

অপু দ্যা গ্রেট বলেছেন: যখন ক্ষমতা থাকে না তখন বলে হ্যান করেঙ্গা তেন করেঙ্গা ।

আর ক্ষমতা আসলে সব শেষ ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.