নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে জানতে চাই,ছুটে চলেছি অজানার পথে,এ চলার শেষ নেই ।এক দিন ইকারাসের মত সূর্যের দিকে এগিয়ে যাব,ঝরা পাতার দিন শেষ হবে ,আর আমি নিঃশেষ হয়ে যাব ।

অপু দ্যা গ্রেট

গাহি সাম্যের গান- মানুষের চেয়ে কিছু নাই, নহে কিছু মহীয়ান, নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি, সব দেশে, সব কালে, ঘরে-ঘরে তিনি মানুষের জ্ঞাতি।

অপু দ্যা গ্রেট › বিস্তারিত পোস্টঃ

সকল ধষকদের বিচার চাই !!!!!! পাবতো বিচার???

২৯ শে মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:৪২

ইস্যু আর ইস্যু । শেষ হলো না । আমাদের ফেসবুকারদের ইস্যু দরকার যত রকম ভাবে পারা যায় ইস্যু খুজে বের করতে হবে । দরকার হলে ইদুরের গর্ত থেকে ইস্যু উঠিয়ে আনবে । সে যাই হোক, তনুর হত্যাকারী এখন ও ধরা পরেনি এটাই সত্য । তদন্তের কি অবস্থা কে জানে । আমরা আন্দোলন চালিয়ে যাব । কিন্তু শুধু তনুর জন্য নয় । আজ পর্যন্ত যত মেয়ে ধর্ষিত হয়েছে সে সব মামলার দ্রুত বিচার করতে হবে । যারা নিরাপত্তাহীন তায় আছে তাদের নিরাপত্তা দিতে হবে । তবে আমার মনে হচ্ছে আস্তে আস্তে তনুর এই বিষয়টাও হারিয়ে যাবে সাগর-রুনির মত ।
.
মনে পরে সারগ-রুনি হত্যা কান্ড । ২০১১ সালের ১১ই ফেব্রুয়ারি তে ঘটে । তারপর কত দিন পেরিয়েছে । কত ৪৮ ঘন্টা পেরিয়ে গেছে । কই সেই অপরাধী । তদন্ত এর কি অবস্থা । কেন মারা হয়েছিল । আর আন্দোলন এর ই বা কি হল । আসলে বাংলাদেশের সব কিছুর শুরুটা চমতকার হয় । কিন্তু শেষ আর হয় না । যেন মাঝ পথে পেট্রোল শেষ হয়ে যায় আরকি ।
.
আচ্ছা বাদদিন সাগর-রুনির ঘটনা । ধর্ষন এর জন্য বিখ্যাত এলাকা ঠাকুরগাঁও সেখানের কিছু চিত্র তুলে আনি । সময়টা ২০০৫, এক তরুনীকে ধর্ষন এর পর হত্যা । খুনীদের সনাক্ত করা গেলেও তদন্তে অবহেলার জন্য খুনীরা ছাড়া পেয়ে যায় । একে কি বলে দোষ কাদের ।
আচ্ছা এটা বাদ ওই গ্রামেই রিতু নামের ৪র্থ শ্রেণী পড়ুয়া ১০ বছর বয়সী মেয়ে কে ধর্ষন এর পর হত্যা । তদন্ত এখনো চলছে । সবচেয়ে অবাক বিষয় হল এগুলো নাকি ক্লুলেস ঘটনা । কিভাবে??
সাবিনা-খুসি হত্যা কান্ড মনে পরে । এটাও একই ঘটনা । তাদের দুবোন কে ধান ক্ষেতে নিয়ে ধর্ষন করা হয় পরে মেরে ফেলা হয় । সেখানেও একই অবস্থা ক্লু নেই ।
আচ্ছা ক্লু কোথায় হারিয়ে যায়??
.
খুজলে এরকম আরো পাওয়া যাবে । পুরো বাংলাদেশ জুড়ে এর কোন প্রতিকার নেই মনে হচ্ছে । তারচেয়ে প্রতিদিন ই বেড়েই চলেছে এই সব । কি কারনে?? কেন হচ্ছে?? মূল সমস্যা কোথায়?? আজও কেউ বের করতে পেরেছেন । আমার মনে হয় সঠিক বিচারের অভাব ই হচ্ছে এর মূল কারন । যত দিন না আমরা সঠিক বিচার করতে পারব তত দিন তনু, খুশি,সাবিনা, রতি এরা আমাদের মাঝ থেকে হারিয়ে যাবে । আগে বলেছিলাম ধর্ষকদের ফাসি হোক । না ওদের ফাসি দেয়া যাবে না । বরং নপুংশক করা হাত পা কেটে দেয়া হোক ।

#justiceforeverytonu

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.